চটজলদি দুপুরের খাবার। মাংসভাজি রেসিপি

in আমার বাংলা ব্লগlast year

আসসালামু আলাইকুম



আমার বাংলা ব্লগের সকল বন্ধুরা কেমন আছেন সবাই? আশা করছি সবাই ভালই আছে। আমিও আলহামদুলিল্লাহ আল্লাহর রহমতে ভালো আছি।

একদিন দুপুরের কিছু ঝটপট রান্নার রেসিপি পোস্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হয়েছি।আমি রান্নায় বেশি দক্ষ নই। তারপরও রান্না করতে আমার খুব ভালো লাগে। আমার আপনজনরা আমার রান্না করা খাবার খেয়ে অনেক প্রশংসা করে। আর প্রশংসা শুনতে কার না ভালো লাগে বলেন। নিজের রান্নার প্রশংসা শুনতে আমার খুব বেশি ভালো লাগে। তাই আজ আমি আপনাদের সাথে শেয়ার করতে এসেছি, আগের দিনের বেঁচে যাওয়া রান্না করা মাংসের ভাজি রেসিপি।

IMG_20230807_222807.jpg

উপকরণ সমূহ :

• রান্না করা মুরগির মাংস

• কাঁচা মরিচ কুচি

• পেঁয়াজ কুচি

• আলু কুচি

• লবণ

• হলুদ

• তেল

1691425303970-01.jpeg

IMG_20230807_121250@-1961131558-01.jpeg

যেহেতু মুরগির মাংস আগেই অনেক রকমের মসলা দিয়ে রান্না করা সেহেতু এই মাংস ভাজিতে বেশি মসলার প্রয়োজন হয় না। কিন্তু মুরগির মাংস ভাজি করার পূর্বে ছোট ছোট করে কেটে নিতে হবে। আর মাংস ভাজিতে পেঁয়াজের পরিমাণ একটু বেশি দিলে খেতে বেশি মজা লাগে। যেকোনো রান্না মাংস এভাবে ভাজি করলে অনেক ইয়াম্মি হবে। যাদের রান্না মাংস আর খেতে মন চায় না তারা রান্না করা মাংস এভাবে ভাজি করে খেতে পারেন।

রন্ধনপ্রণালী

ধাপ-১

প্রথমে আমি তেল গরম করে আলু,লবণ এবং হলুদ দিয়ে একটু ভাজা ভাজা করে নেব।

1691425353618-01.jpeg

ধাপ-২

আলু একটু ভাজা ভাজা হয়ে আসলে এর মধ্যে দিয়ে দেবো পেয়াজ কুচি এবং কাঁচা মরিচ কুচি।

1691425371414-01.jpeg

1691425383171-01.jpeg

ধাপ-৩

আলু, পেঁয়াজ, কাঁচামরিচ কিছুক্ষণ নাড়াচাড়া করে তার মধ্যে দিয়ে দেবো কুচি করে কেটে রাখা মাংসগুলো।

1691425398379-01.jpeg1691425425273-01.jpeg
ধাপ-৪

এখন চুলার আঁচ মিডিয়াম করে একটু সময় নিয়ে মাংসগুলো ভালোভাবে ভাজতে হবে।

1691425413697-01.jpeg

ধাপ-৫

যেহেতু মাংস আগে থেকেই রান্না করা সেহেতু এই মাংসগুলো ভাজি করতে বেশি সময়ের প্রয়োজন হয় না।

1691425438926-01.jpeg

ধাপ-৬

এটাই আমার ভাজি করা মাংসের মজাদার লুক। এখন এটা মজা করে খাওয়ার পালা।

1691390543787-01.jpeg

মাংস ভাজির সঙ্গে আমি দুপুরে আরো কিছু আইটেম করেছিলাম সেগুলোও আমি আপনাদের সাথে শেয়ার করছি। আমাদের ছোট্ট সংসার হওয়ায় আইটেমগুলোর পরিমাণও খুব কম কম।

বেগুন ভর্তা

1691425461427-01.jpeg

পটল ভাজি

1691426507762-01.jpeg

মুরগির মাংস ভাজি

1691425506247-01.jpeg

প্রায়ই আমি এভাবে মাংস ভাজি করে খেয়ে থাকি। আপনারা বাড়িতে অবশ্যই ট্রাই করবেন। আশা করি ভালো লাগবে। আজ আর নয়।সময় নিয়ে আমার পোস্টটি পড়ার জন্য সবাইকে অনেক ধন্যবাদ।

আল্লাহ হাফেজ

1691507400587_compress31.jpg

আসসালামু আলাইকুম। আমি নীলিমা আক্তার ঐশী। আমি একজন হাউজ ওয়াইফ এবং স্টুডেন্ট। আমি অনার্স চতুর্থ বর্ষের ছাত্রী। আর্ট এবং রান্না আমার খুবই প্রিয়। আমি বাংলা ব্লগ কমিউনিটিতে জয়েন হয়েছি সবার সাথে বিভিন্ন রেসিপি এবং আর্ট এবং রেসিপি শেয়ার করার জন্য। সেই সাথে এখানে সবার সাথে ভালো সময় কাটানো সম্ভব হবে আমি আশা করি। বাংলা ব্লগ কমিউনিটি একটি পরিবারের মত আর এই পরিবারের একজন সদস্য হতে পেরে আমি অনেক খুশি।

New_Benner_ABB-6.png

Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP


Heroism_Copy.png

20230619_2107145.gif

Sort:  
 last year 

মাংস ভুনা করে খাওয়ার পর যখন কিছু মাংস থেকে যায় তখন এভাবে আমিও আলু দিয়ে ভাজি করে খাই। কাঁচা মরিচ, পেঁয়াজ এবং আলু দিয়ে মাংস ভাজি খেতে অনেক ভালো লাগে। আপু আপনি অনেক সুন্দর করে এই রেসিপি তৈরি করেছেন এবং আমাদের মাঝে শেয়ার করেছেন। আপু আপনার রেসিপি খুবই লোভনীয় লাগছে।

 last year 

ধন্যবাদ আপু। আপনার মতামত পেয়ে খুব ভালো লাগছে।

 last year 

ইউনিক একটি রেসিপি শেয়ার করেছেন। এভাবে রান্না করা মুরগির মাংস আলু দিয়ে ভাজি করে খাওয়া হয়নি। দেখে বোঝা যাচ্ছে রেসিপিটি খেতে খুবই মজা হয়েছে। এভাবে একদিন ট্রাই করে দেখব। সুস্বাদু ও মজাদার একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 last year 

অবশ্যই ট্রাই করবেন আপু খেতে খুবই সুস্বাদু হয়। ট্রাই করলে অবশ্যই জানাবেন কেমন হয়েছিল খেতে।

 last year 

সুমন ভাইয়াকে বলতে হবে যে আপনার খাবারের বেশি বেশি যেন প্রশংসা করে। তাহলে এরকম সুন্দর সুন্দর রেসিপি খাওয়ার সুযোগ তৈরি হবে। সেই সাথে মাঝে মাঝে আমাদেরকেও দাওয়াত দিলে পারেন কিন্তু আপু। আমরাও টেস্ট করলাম। প্রশংসা তো অবশ্যই করবো ভালো না হলেও। যাতে পরবর্তীতে আবারো দাওয়াত পাই। যাই হোক রেসিপিটি ইউনিক লেগেছে আমার কাছে। আগে কখনো খাওয়া হয়নি।

 last year 

সে তো সবসময় প্রশংসা করে। আপনাদেরও দাওয়াত দিলাম আপু আমার রান্না করা খাবার খাওয়ার জন্য।ভালো না হলেও প্রশংসা করে যাবেন। সুমন যেভাবে করে🤣।

আর এই রেসিপিটা সত্যিই অনেক মজার। বাসায় ট্রাই করবেন একদিন। আর আমাকে অবশ্যই জানাবেন টেস্ট কেমন হয়েছিলো।

 last year 

সুমন ভাইয়া তাহলে মজার মজার খাবার খেতে পারে। আসলে প্রশংসা শুনতে সবাই অনেক পছন্দ করে। সুমন ভাইয়াকে তো অবশ্যই বলতে হবে যাতে আপনার খাবারের বেশি বেশি করে প্রশংসা করে। শুধু সুমন ভাইয়াকে খাওয়ালে কিন্তু হবে না আপু আমাদেরকেও দাওয়াত দিতে ভুলবেন না‌। আমাদেরও তো ইচ্ছে করে আপনার মজার খাবার খেতে। চিন্তা করবেন না, আমি কিন্তু এমন প্রশংসা করবো যে আপনি আপনার বাসায় আমাকে রেখে দিতে চাইবেন। এই রেসিপিটা বেশ কয়েকবার খাওয়া হয়েছে আমার খুবই পছন্দের। আর রেসিপিটার টেস্ট অসাধারণ।

 last year 

জ্বী ভাইয়া। রেসিপি টা আসলেই অনেক মজার। অনেক ধন্যবাদ ভাইয়া আপনার সুন্দর মতামত প্রকাশ করার জন্য।

 last year 

বাহ্ দারুন তো চমৎকার একটি রেসিপি তো দেখছি শেয়ার করেছেন। এমন করে রান্না করা মুরগীর মাংস দিয়ে কখনও ভাজি তো খায়নি। আপনি তো দেখছি বেশ মজাদার এর একটি ইউনিক রেসিপি শেয়ার করলেন। বেশ অসাধারন মনে হয়েছে আমার কাছে রেসিপি। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 last year 

আপনাকেও অনেক ধন্যবাদ আপু। আপনার মূল্যবান মন্তব্য দেওয়ার জন্য।

 last year 

রান্নার প্রশংসা শুনতে সবারই ভালো লাগে। আর এতে করে রান্না আরও বেশি ভালো হয়।আপনার পরিবারের সবাই আপনার রান্না করা খাবার খেয়ে খুব প্রশংসা করেন জেনে ভীষন ভালো লাগলো। আপনার আজকের এই মাংস ভাজি রেসিপিটি আমার কাছে খুব ভালো লেগেছে এমন ভাজা মাংস খেতে খুবই সুস্বাদু হয়।ধন্যবাদ আপু রেসিপিটি শেয়ার করার জন্য।

 last year 

আপনার সুন্দর মতামতের জন্য আপনাকেও অসংখ্য ধন্যবাদ আপু

 last year 

বুঝতেই পারছি আপু এই খাবারটা তৈরি করতে আপনার খুব একটা সময় লাগে নি। আসলে মাংস যদি থেকে যায় তখন আমিও এই রেসিপিটা তৈরি করে থাকি। আর এটি তৈরি করলে সবাই খুব পছন্দ করে খেতে। আপনার রেসিপিটা দেখে বুঝতে পারছি সুমন ভাইয়া অনেক মজা করে খেয়েছিলেন। আমার কাছেও কিন্তু রান্নার প্রশংসা শুনতে অনেক ভালো লাগে। আর আমি নতুন নতুন রেসিপি তৈরি করে সবাইকে খাওয়াতে অনেক পছন্দ করি। ভালো লাগলো রেসিপিটা তৈরি করার পদ্ধতি দেখে।

 last year 

জ্বী আপু যেহেতু এই মাংস আগে থেকে রান্না করা তাই এটা ভাজি করতে খুব একটা সময়ের প্রয়োজন হয় না। কিন্তু মাংস রান্নার থেকে ভাজিটা খেতেই আমার কাছে বেশি মজার লাগে। ধন্যবাদ আপু আপনার মূল্যবান মতামত প্রকাশের জন্য।

 last year 

আপনি সম্পূর্ণ নতুন ধরনের একটা রেসিপি তৈরি করে আজকে আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। এর আগে আমি এইভাবে কোনদিন আলোর সাথে মাংস ভাজি করে খাইনি। তাই আপনার তৈরি করা এই রেসিপিটা আমার কাছে নতুন ধরনের একটা রেসিপি বলে মনে হয়েছে।

 last year 

ধন্যবাদ ভাইয়া আপনার মূল্যবান মতামত দেওয়ার জন্য।

 last year 

অনেক সুন্দর একটি রেসিপি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। এটি আমার কাছে নতুন একটি রেসিপি। কেননা এর আগে আমি কখনো রান্না করা মুরগির মাংসের সঙ্গে আলু ভাজি করা দেখিনি। আপনার রেসিপিটি দেখে মনে হচ্ছে বেশ সুস্বাদু হয়েছে। ধন্যবাদ আপু।

 last year 

হ্যাঁ আপু অনেক সুস্বাদু এই রেসিপিটা। আপনি বাসায় ট্রাই করবেন এবং আমাকে জানাবেন কেমন হয়েছিল।

 last year 

বাহ্! অসাধারণ একটা রেসিপি পোস্ট আমাদের মাঝে উপস্থাপন করেছেন আপু।আমি কোনদিন এইরকম রেসিপি দেখি নাই এবং খাইনি।আপনি সম্পূর্ণ নতুন একটা রেসিপি আমাদের মাঝে তুলে ধরছেন। আপনার রেসিপি আমার কাছে খুব ভালো লাগছে।আপনি রেসিপির ধাপ গুলো অনেক সুন্দর ভাবে সাজিয়ে উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ আপু।

 last year 

আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর এবং গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.15
JST 0.030
BTC 65556.02
ETH 2660.30
USDT 1.00
SBD 2.91