গ্রামবাংলার অসাধারণ কিছু প্রতিচ্ছবি।

in আমার বাংলা ব্লগ5 months ago

আসসালামু আলাইকুম

আমার বাংলা ব্লগের সকল ভাই এবং বোনেরা কেমন আছেন? আশা করি সবাই ভালো এবং সুস্থ আছেন।আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি।



প্রতিদিনের মতো আজও আপনাদের মাঝে নতুন একটি পোস্ট নিয়ে হাজির হলাম।আজ আমি আপনাদের সাথে একটি ফটোগ্রাফি পোস্ট শেয়ার করবো। আমার খুব বেশী বাইরে বের হওয়া হয় না। তাই ফটোগ্রাফিও খুব কম করা হয়। যেটুকু ফটোগ্রাফি করা হয় সেগুলা দিয়ে চেষ্টা করি মাঝে মাঝে আপনাদের সাথে ফটোগ্রাফি পোস্ট শেয়ার করার জন্য। এই কমিউনিটিতে অনেক ইউজার আছে যারা খুব সুন্দর সুন্দর ফটোগ্রাফি প্রতিনিয়ত আমাদের সাথে শেয়ার করে যাচ্ছে। সেই সকল ফটোগ্রাফি পোস্ট গুলো দেখতে আমার খুবই ভালো লাগে। আমি তাদের মতো ওতো সুন্দর ফটোগ্রাফি করতে পারি না। তারপরও চেষ্টা করি। তাহলে চলুন আমার শেয়ার করা কয়েকটি ফটোগ্রাফি দেখে নেওয়া যাক।

আলোকচিত্র-১

IMG-20240114-WA0019-01.jpeg

ছবিতে দেখতে পাচ্ছেন একটি সুন্দর ঘোড়া ঘাস খাওয়ায় ব্যস্ত আছে। ছবিটি তোলার সময় পারফেক্ট ছবিটি নিতে বেশ কষ্ট হয়েছে। ঘোড়াটি ভয় পাচ্ছিল তাই বেশি নড়াচড়া করছিল। আমিও অবশ্য ঘোড়ার কাছে যেতে খুবই ভয় পাই। ঘোড়াটির গায়ের রং অনেক সুন্দর। হয়তো এই ঘোড়াটি দিয়ে ঘোড়ার গাড়ি টানানো হয়।


আলোকচিত্র-২

IMG-20240114-WA0001-01.jpeg

IMG-20240114-WA0025-01.jpeg

IMG-20240114-WA0005-01.jpeg

এখন শীতের একদম শেষ প্রান্তে আছি আমরা। প্রায় সব জমির আখ ইতিমধ্যেই ভাঙ্গানো হয়ে গেছে। এই জমিতে এখনো আখ রয়ে গেছে। ছবিতে একটি খুলা দেখতে পাচ্ছেন যেখানে এই জমির আখ ভাঙানোর প্রসেস চলছে। আমার কাছে এই দৃশ্যগুলো দেখতে খুবই ভালো লাগে। এখানকার কয়েকটি জমির আখগুলো ভাঙানো শেষ হয়ে গেলে আশেপাশে আর কোন আখের জমি অবশিষ্ট থাকবে না। এই জমিগুলোতে এখন আবার নতুন ফসল চাষ হবে।


আলোকচিত্র-৩

IMG-20240114-WA0015-01.jpeg

যারা গ্রামে বাস করেন তাদের কাছে এই ফল খুবই পরিচিত। মাঠে-ঘাটে প্রচুর পরিমাণে দেখা যায় এই গাছগুলো। ছোট ছোট ছেলেমেয়েরা এই গাছের ফল নিয়ে খেলা করতে খুবই পছন্দ করে। এ ফলগুলো যখন পেকে যায় তখন খেতে খুবই মিষ্টি আর সুস্বাদু লাগে।


আলোকচিত্র-৪

IMG-20240114-WA0013-01.jpeg

অপূর্ব একটি বিকেলের দৃশ্য। পাখিরা ঝাঁক বেঁধে পানিতে বসেছিলো। এরা এভাবেই অনেকক্ষণ এক জায়গাতেই বসে থাকে। হঠাৎ করে যখন সবাই একসাথে উঁড়ে যায় তখন সে দৃশ্য দেখতে খুবই সুন্দর লাগে। পাখিগুলো অনেক দূরে থাকার কারণে খুব ভালোভাবে বোঝা যাচ্ছে না কিন্তু ছবিতে খেয়াল করলে বুঝতে পারবেন পাখিগুলো সব একসাথে উঁড়ে যাচ্ছে ।

এখনকার বিকেলবেলায় এরকম দৃশ্য প্রায় সবসময়ই দেখা যায়। পানিতে ছোট ছোট মাছ পাওয়া যায়, হয়তো ওরা সে মাছগুলো খেয়ে থাকে। ছবির থেকে বাস্তবে দেখতে অনেক সুন্দর লাগছিলো দৃশ্যটি।


আলোকচিত্র-৫

IMG-20240114-WA0003-01.jpeg

একজন কৃষক বিকেল বেলায় অনেকগুলো কাঁচা কলা নিয়ে বাজারে দিকে যাচ্ছেন। এরকম দৃশ্য খুবই সাধারণ কিন্তু এদের জীবনযাত্রা খুবই অসাধারণ। সারাদিন মাঠে কঠোর পরিশ্রম করে আর বিকেল বেলায় বাজারে যায় নিজের চাষ করা কোন এক ফসল নিয়ে।

এগুলো বাজারে বিক্রি করে তার প্রয়োজনীয় জিনিসপত্রগুলো কিনে নিয়ে আসবেন। গ্রামের এসকল কৃষকদের চাষ করা ফসল গুলো খুবই অর্গানিক হয়ে থাকে। এই টাটকা শাকসবজি বা যে কোন ধরনের ফ্রেশ ফসল শহরে পাওয়া খুবই কঠিন কিন্তু গ্রামে খুবই সহজে পাওয়া যায়।


এই ছিলো আমার আজকের ফটোগ্রাফি পোস্ট। আশা করি আপনাদের কাছে পোস্টটি ভালো লেগেছে। ভালো লাগলে পোস্টটি সম্পর্কে আপনাদের মূল্যবান মন্তব্য জানাবেন। আজ এখানেই বিদায় নিচ্ছি। দেখআ হবে পরবর্তীতে নতুন কোনো পোস্ট নিয়ে ইনশাআল্লাহ।

আল্লাহ হাফেজ
পোস্টফটোগ্রাফি@oisheee
ডিভাইসredmi note 9 pro maxঅ্যান্ড্রয়েড
লোকেশনকুষ্টিয়াবাংলাদেশ
আজ:বুধবার০১-১১-২৩


সময় নিয়ে পোস্টটি ভিজিট করার জন্য সবাইকে অনেক ধন্যবাদ


1691507400587_compress31.jpg

আসসালামু আলাইকুম। আমি নীলিমা আক্তার ঐশী। জাতীয়তাঃ বাংলাদেশী। আমি একজন স্টুডেন্ট। আমি অনার্স ৪র্থ বর্ষের ম্যানেজমেন্ট বিভাগের ছাত্রী। আর্ট করা,ঘুরতে যাওয়া এবং রান্না আমার খুবই প্রিয়। প্রিয়জনদের পছন্দের খাবার রান্না করে খাওয়াতে এবং তাদের প্রশংসা শুনতে আমার খুবই ভালো লাগে। নতুন নতুন রেসিপি শেখার আমার খুব আগ্রহ রয়েছে। আমি ২০২৩ সালের জুন মাসে স্টিমিটে জয়েন হয়েছি।আমি বাংলা ব্লগ কমিউনিটিতে জয়েন হয়েছি সবার সাথে বিভিন্ন রেসিপি এবং আর্ট শেয়ার করার জন্য এবং সেই সাথে অন্য সবার থেকে দারুন দারুন সব ক্রিয়েটিভিটি শিখতে। বাংলা ব্লগ কমিউনিটি একটি পরিবারের মত আর এই পরিবারের একজন সদস্য হতে পেরে আমি অনেক খুশি।

New_Benner_ABB-6.png

Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP


Heroism_Copy.png

20230619_2107145.gif

Sort:  
 5 months ago 

বাহ আপু আপনি আজকে আমাদের মাঝে অসাধারণভাবে গ্রামবাংলার অসাধারণ কিছু প্রতিচ্ছবি তুলে ধরেছেন। আপনার শেয়ার করা ছবিগুলোর মধ্যে আমার কাছে সব থেকে বেশি ভালো লেগেছে আখ এর ছবি। ধন্যবাদ আপু এত সুন্দর সুন্দর প্রতিচ্ছবি আমাদের মাঝে তুলে ধরার জন্য।

Posted using SteemPro Mobile

 5 months ago 

আমার শেয়ার করা ফটোগ্রাফি পোস্ট এর মধ্য থেকে আপনার সব থেকে আখের ফটোগ্রাফি গুলো ভালো লেগেছে জেনে অনেক খুশি হলাম ভাইয়া।

 5 months ago 

অসাধারণ কিছু গ্রাম বাংলার ফটোগ্রাফি আমাদের মাঝে তুলে ধরেছেন আপনি। আপনার ফটোগ্রাফি গুলো দেখে মুগ্ধ হয়ে গেলাম। প্রতিটি ফটোগ্রাফি বেশ সুন্দর ছিল। এবং খুব সুন্দরভাবে সবগুলো ফটোগ্রাফির বর্ণনা দিয়েছেন আপনি। এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 5 months ago 

অসাধারণ কিছু গ্রাম বাংলার ফটোগ্রাফি আমাদের মাঝে তুলে ধরেছেন আপনি। আপনার ফটোগ্রাফি গুলো দেখে মুগ্ধ হয়ে গেলাম। প্রতিটি ফটোগ্রাফি বেশ সুন্দর ছিল। এবং খুব সুন্দরভাবে সবগুলো ফটোগ্রাফির বর্ণনা দিয়েছেন আপনি। এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 5 months ago 

আমার ফটোগ্রাফি গুলো দেখে আপনি মুগ্ধ হয়েছেন জেনে অনেক খুশি হলাম আপু। ধন্যবাদ আপনাকে।

 5 months ago 

গ্রামবাংলার ফটোগ্রাফি বরাবরই মুগ্ধ করার মতো। আমিও যেহেতু গ্রামেরই ছেলে প্রতিনিয়ত আমাকে গ্রামের সৌন্দর্য দারুনভাবে মুগ্ধ করে। ফুলগুলো গ্রামে দেখা যায় আপু। তবে নামটি জানা নেই আমার।

 5 months ago 

আপনার মতামতটি পেয়ে খুবই ভালো লাগলো ভাইয়া। ধন্যবাদ।

 5 months ago 

আপনি ঠিক বলছেন আপু আমাদের কমিউনিটিতে অনেক ইউজারের আছেন। যাদের ফটোগ্রাফি গুলো দেখলেই মুগ্ধ হয়ে যায়। আপনিও দারুন ফটোগ্রাফি করলেন আজকে। আপনার শেয়ার করা গ্রাম বাংলার প্রতিটি ফটোগ্রাফি আমার কাছে খুবই ভালো লেগেছে। গ্রাম বাংলার দৃশ্য দেখতে দারুন লাগে আমার কাছে।

 5 months ago 

আপনার কাছে ফটোগ্রাফি গুলো ভালো লেগেছে জেনে অনেক খুশি হলাম আপু। শুভকামনা রইল আপনার জন্য।

 5 months ago 

গ্রাম বাংলার ফটোগ্রাফি গুলো দেখতে আমার খুব ভালো লাগে।আপনার শেয়ার করা আজকের সবগুলো ফটোগ্রাফি দারুন ছিল।ঘোড়ার ঘাস খাওয়া, আখ গাছ খুব ভালো লেগেছে দেখে।গ্রামের মানুষের সহজ সরল জীবনযাপন দেখেও ভালো লাগে।ধন্যবাদ আপু চমৎকার কিছু ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 5 months ago 

আমার কাছেও গ্রাম বাংলার ফটোগ্রাফি গুলো অনেক ভালো লাগে। তাই তো আপনাদের সাথে ফটোগ্রাফি গুলো শেয়ার করলাম। ধন্যবাদ মন্তব্য করার জন্য।

 5 months ago 

আপু আজকে আপনি চমৎকার কিছু গ্ৰাম বাংলার প্রাকৃতিক দৃশ্যের ফটোগ্রাফি করেছেন। ফটোগ্রাফি গুলো দেখে মুগ্ধ হয়ে গেলাম। গ্ৰামের এরকম সুন্দর দৃশ্য উপভোগ করতে করতে আমার কাছে ভীষণ ভালো লাগে। আপনি একদম ঠিক বলেছেন আমাদের কমিউনিটিতে এমন অনেক ইউজার আছে। যারা প্রতিনিয়ত দারুন ফটোগ্রাফি শেয়ার করে যাচ্ছেন। তবে আপনার ফটোগ্রাফি গুলো অনেক সুন্দর হয়েছে। ধন্যবাদ এতো সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 5 months ago 

গ্রামের এসব প্রাকৃতিক দৃশ্য উপভোগ করতে আমাদের সবারই কমবেশি অনেক ভালো লাগে।

 5 months ago 

আপু সব গুলো ফটোগ্রাফি অনেক সুন্দর হয়েছে। এখানে আখ ভাঙানোর প্রসেসটা দেখলে তো একটু ভয় লাগে। আখ গুলোকে দেখে মনে হয় কোন মানুষ দাড়িয়ে আছে,হে হে হে। কৃষক ভাইয়ের কলা বিক্রয় করতে যাওয়ার দৃশ্যটাও দারুন ছিল। ধন্যবাদ।

 5 months ago 

আখ গুলোকে দেখে মনে হয় কোন মানুষ দাড়িয়ে আছে,হে হে হে।

ঠিক বলেছেন ভাইয়া,, মজা পেলাম 😁

 5 months ago 

সত্যি আপু দেখতে দেখতে আমরা শীতের শেষ প্রান্তে চলে এসেছি। যাই হোক আপনার শেয়ার করা ফটোগ্রাফি গুলো দারুন হয়েছে। প্রতিনিয়তই আমরা দারুন দারুন ফটোগ্রাফি দেখতে পাই। আর আপনিও নিজের প্রচেষ্টায় দারুন ফটোগ্রাফি করেছেন আপু।

 5 months ago 

চেষ্টা করছি আপু দারুন সব ফটোগ্রাফি আপনাদের সাথে শেয়ার করার জন্য। আপনার কাছে ফটোগ্রাফি গুলো ভালো লেগেছে জেনে অনেক খুশি হলাম।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 57173.66
ETH 3067.89
USDT 1.00
SBD 2.39