প্রকৃতির ছোঁয়া - ফটোগ্রাফি এলবাম।

in আমার বাংলা ব্লগ11 months ago

IMG_20230723_181815_609@50067337-01@134174910-01.jpeg

আসসালামু আলাইকুম

কেমন আছেন সবাই? আশা করি সবাই ভাল আছেন।আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি।

প্রতিদিনের মতো আজও একটি নতুন পোস্ট নিয়ে আমি আপনাদের মাঝে হাজির হলাম। আজ আমি আপনাদের সাথে কিছু ফটোগ্রাফি শেয়ার করব। আমি খুব নিখুঁতভাবে ফটোগ্রাফি করতে পারি না। জানিনা আমার আজকের ফটোগ্রাফি গুলা আপনাদের পছন্দ হবে কিনা। তারপরও আমার ভালো লাগা থেকে কিছু ফটোগ্রাফি নিয়ে আমি আজকের পোস্টটি সাজিয়েছি।আশা করছি আপনাদের কাছে ভালো লাগবে।

আলোকচিত্র:১

IMG_20230723_181705_845@-365605213-01.jpeg

এটা এক জাতের গান্ধী পোকা। পোকাটি আমাদের লিচু গাছে বসে ছিল অনেকদিন যাবত। এই গান্ধী পোকাটি দেখতে খুবই চমৎকার ছিল। একদম লাল টকটকে এবং গায়ে খুব সুন্দর ডিজাইন করা। গান্ধী পোকাটি আমার দেখতে খুব ভালো লেগেছিল জন্য এইটা আমি ক্যাপচার করে নিয়েছিলাম আমার ফোনে।

আলোকচিত্র:২

IMG_20230927_091827_660@1167916919-01.jpeg

এটা হল বেগুনের ফুল। এটা আমার আম্মুর হাতে লাগানো বেগুন গাছ। গাছটিতে নাকি অনেক বেগুন হয়েছিল। এখন আবার ফুল এসেছে। বেগুনের ফুল দেখতে কিন্তু খুবই সুন্দর।

আলোকচিত্র:৩

IMG_20230927_091606_217@-1019362018-01.jpeg

এটা একটি ছোট্ট কিউট ফুল। এগুলো আমার বোনের হাতে লাগানো । এই ফুল গাছ অনেক আছে আমাদের বাড়িতে। প্রতিদিন সকালে অনেক অনেক ফুল ধরে এই গাছগুলোতে। কিন্তু এই ফুলটির সঠিক নাম আমার জানা নাই। কেউ যদি জেনে থাকেন তো কমেন্টে আমাকে অবশ্যই জানাবেন। এই ফুল গুলো দেখতে খুবই সুন্দর এবং ছোট আকৃতির। ফুলগুলো টুকটুকে গোলাপি রঙের এবং পাঁচ পাপড়ি বিশিষ্ট।

আলোকচিত্র:৪

IMG_20230926_173211_030-01.jpeg

এটা হল ছোট্ট একটি আমড়া ফল গাছ। এই গাছটি আমার আব্বুর হাতে রোপন করা।গাছটি সাইজে ছোট হলেও অনেক মুকুল ধরেছে এবং কয়েকটা আমড়া ফল হয়েছে।

আলোকচিত্র:৫

IMG_20230926_172906_331-01.jpeg

এটা হলো কুল বরই গাছ। গাছটিতে প্রচুর পরিমাণে ফুল এসেছে। এবং ছোট ছোট বরই ও দেখা যাচ্ছে। এই কুলবরই গাছে বারো মাসকাল ফল হয়। তাই সব সময় এভাবে মুকুল এবং ছোট-বড় বরই দেখা যায়। গাছটি গত বছর আমার আব্বু নার্সারি থেকে এনে লাগিয়েছিল।

এই ছিল আমার করা অল্প কিছু ফটোগ্রাফি এবং তার সাথে কিছু বর্ণনা। আশা করি আমার আজকের পোস্টটি আপনাদের কাছে ভালো লেগেছে। যদি ভালো লেগে থাকে তো অবশ্যই সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহিত করবেন । আজ এ পর্যন্তই। দেখা হবে নতুন কোনো পোস্টে ইনশা-আল্লাহ।

আল্লাহ হাফেজ

পোস্টফটোগ্রাফি@oisheee
ডিভাইসinfinix hot30iঅ্যান্ড্রয়েড
লোকেশনযশোরবাংলাদেশ
আজ:বুধবার২৭-০৯-২৩

1691507400587_compress31.jpg

আসসালামু আলাইকুম। আমি নীলিমা আক্তার ঐশী। জাতীয়তাঃ বাংলাদেশী। আমি একজন স্টুডেন্ট। আমি অনার্স ৪র্থ বর্ষের ম্যানেজমেন্ট বিভাগের ছাত্রী। আর্ট করা,ঘুরতে যাওয়া এবং রান্না আমার খুবই প্রিয়। প্রিয়জনদের পছন্দের খাবার রান্না করে খাওয়াতে এবং তাদের প্রশংসা শুনতে আমার খুবই ভালো লাগে। নতুন নতুন রেসিপি শেখার আমার খুব আগ্রহ রয়েছে। আমি ২০২৩ সালের জুন মাসে স্টিমিটে জয়েন হয়েছি।আমি বাংলা ব্লগ কমিউনিটিতে জয়েন হয়েছি সবার সাথে বিভিন্ন রেসিপি এবং আর্ট শেয়ার করার জন্য এবং সেই সাথে অন্য সবার থেকে দারুন দারুন সব ক্রিয়েটিভিটি শিখতে। বাংলা ব্লগ কমিউনিটি একটি পরিবারের মত আর এই পরিবারের একজন সদস্য হতে পেরে আমি অনেক খুশি।

New_Benner_ABB-6.png

Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP


Heroism_Copy.png

20230619_2107145.gif

Posted using SteemPro Mobile

Sort:  
 11 months ago 

আপনার প্রতিটা ফটোগ্রাফি বেশ দারুন হয়েছে। আর প্রথম ফটোগ্রাফিটা তো সব থেকে বেশি সুন্দর লেগেছে। আসলে যখন কোন ফটোগ্রাফির তাপমাত্রা লাইটিং কন্ডিশন মিলে যায় তখন সেই ফটোগ্রাফি টা দেখতে এমনিতেই অনেক সুন্দর লাগে। আপনার প্রথম ফটোগ্রাফি টা ঠিক এমনই হয়েছে। যাইহোক ধন্যবাদ আপনাকে এই সুন্দর সুন্দর ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 11 months ago 

আসলে যখন কোন ফটোগ্রাফির তাপমাত্রা লাইটিং কন্ডিশন মিলে যায় তখন সেই ফটোগ্রাফি টা দেখতে এমনিতেই অনেক সুন্দর লাগে।

ঠিক বলেছেন ভাইয়া। অনেক ধন্যবাদ মূল্যবান মতামতটি দেওয়ার জন্য।

গ্রামে গিয়ে দেখছি বেশ সুন্দর সুন্দর ফটোগ্রাফি করেছেন।বেগুন ফুল ও গান্ধী পোকার ফটো দেখে আমার নিজের বেগুন খেতে কথা মনে পড়ে গেল।বেগুন ক্ষেত করতে অনেকটাই পরিশ্রম করতে হয়।সুন্দর সুন্দর ফটোগ্রাফি ও বর্ণনা শেয়ার করেছেন।ধন্যবাদ আপনাকে প্রাকৃতিক সৌন্দর্যের কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 11 months ago 

গ্রামে গিয়ে দেখছি বেশ সুন্দর সুন্দর ফটোগ্রাফি করেছেন।

ঠিক বলেছেন ভাইয়া, মূল্যবান মতামতটি প্রকাশ করার জন্য অনেক ধন্যবাদ আপনাকে।

 11 months ago 

মনোমুগ্ধকর কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন আপু।প্রত্যেকটা ফটোগ্রাফি আমার অনেক ভালো লেগেছে।বিশেষ করে গান্ধী পোকার ফটোগ্রাফিটি আমার অনেক বেশি ভালো লেগেছে। ধন্যবাদ জানাচ্ছি ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে এত সুন্দর ভাবে গুছিয়ে শেয়ার করার জন্য।

 11 months ago 

আমার করা প্রত্যেকটি ফটোগ্রাফি আপনার কাছে খুবই ভালো লেগেছে জেনে আমি অনেক খুশি হলাম। আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া।

 11 months ago 

আপু আপনি আজকে বেশ চমৎকার কিছু ফটোগ্রাফি করেছেন। আপনার এই ফটোগ্রাফি গুলো আমার কাছে বেশ ভালো লেগেছে। প্রথম ফটোগ্রাফিতে যে পোকা দেখা যাচ্ছে এটি কিন্তু লিচু গাছে বেশি দেখা যায়। তবে একটা কথা কি জানেনা আপু পোকাটি খুব দুর্গন্ধ। চমৎকার কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ আপু।

Posted using SteemPro Mobile

 11 months ago 

ফটোগ্রাফি গুলো আপনার কাছে বেশ ভালো লেগেছে জেনে খুবই ভালো লাগলো আমার। ধন্যবাদ ভাই আপনাকে।

 11 months ago 

সাধারণ ফটোগ্রাফি আপু। দেখে মনে হচ্ছে পোকাটির ম্যাক্রো ফটোগ্রাফি করেছেন। এত সুন্দর কালার কম্বিনেশন এবং ফোকাস পয়েন্ট যথাযথ ছিল। অনেক ধন্যবাদ আপু চমৎকার কিছু ফটোগ্রাফি শেয়ার করার জন্য ভালো থাকবেন।

 11 months ago 

আপনার কাছে ফটোগ্রাফি গুলো অসাধারণ লেগেছে জেনে খুবই খুশি হলাম। অনেক ধন্যবাদ ভাইয়া।

 11 months ago 

আপনি অনেক সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। আপনার মায়ের হাতে লাগানো , বেগুন গাছের ফুলটির ফটোগ্রাফি আমার কাছে সবচেয়ে ভালো লেগেছে। আপনার বোনের হাতে লাগানো ছোট্ট কিউট ফুলটিও দেখতে অনেক ভালো লাগছে। আমড়া ফলের গাছ প্রথমবার দেখার সুযোগ হলো আপনার ফটোগ্রাফির মাধ্যমে। সব মিলিয়ে দারুন একটি উপস্থাপনা ছিল।

 11 months ago 

গুছিয়ে সুন্দরভাবে মতামত প্রকাশ করার জন্য অনেক ধন্যবাদ আপু আপনাকে। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 11 months ago 

খুব সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন আপনি। আপনার শেয়ার করা ফটোগ্রাফি গুলো আমার কাছে খুব ভালো লেগেছে। প্রতিটি ফটোগ্রাফির সাথে খুব সুন্দর বর্ণনা দিয়েছেন আপনি। আর আপনার বোনের হাতে লাগানো এ ফুল আমার জানা মতে চায়না রোজ নামে চিনি। এই ফুল আমাদের বাসায়ও আছে। সকাল বেলা অনেকগুলো ফুল একসাথে ফুটে থাকে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 11 months ago 

আপনার বোনের হাতে লাগানো এ ফুল আমার জানা মতে চায়না রোজ নামে চিনি।

আপনার থেকে ফুলের নামটি জানতে পেরে খুবই ভালো লাগলো আপু । ধন্যবাদ

 11 months ago 

বেশ সুন্দর কিছু ফটোগ্রাফি করেছেন আপু। আসলে ফটোগ্রাফি করতে আমার কাছে খুব ভালো লাগে। রঙ্গিন পোকাটি দেখতে খুব সুন্দর লাগছে। আমড়া ফুলের ফটোগ্রাফি বেশ দুর্দান্ত হয়েছে। এতো সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 11 months ago 

গান্ধী পোকাটি সত্যিই অনেক চমৎকার লাগছে দেখতে। আপনার ভালো লেগেছে জেনে খুবই খুশি হলাম।

 11 months ago 

প্রকৃতি মানে হচ্ছে আমাদের প্রাণের ছোঁয়া আমাদের মনের প্রশান্তি। প্রকৃতিতে যতক্ষণ থাকি ততক্ষণ আমরা বেশ ভালোই থাকি। অনেক ভালো লাগে প্রকৃতির ফটোগ্রাফি গুলো দেখতে। সুন্দর সুন্দর ফটোগ্রাফির মাধ্যমে আপনার আজকের ব্লগটি অনেক ভালো লেগেছে ধন্যবাদ।

 11 months ago 

প্রকৃতি মানে হচ্ছে আমাদের প্রাণের ছোঁয়া আমাদের মনের প্রশান্তি। প্রকৃতিতে যতক্ষণ থাকি ততক্ষণ আমরা বেশ ভালোই থাকি।

আপনার মতামতের সাথে আমিও একমত আপু।অনেক ধন্যবাদ আপনাকে।

 11 months ago 

বেশ কিছু সুন্দর সুন্দর ফটোগ্রাফি নিয়ে আজকে আপনি আমাদের মাঝে একটি অ্যালবাম প্রকাশ করেছেন যেখানে লক্ষ্য করে দেখলাম গাছ ফুল পোকামাকড়ের ফটোগ্রাফি শেয়ার করেছেন আপনি। আসলে ক্যামেরা ভাল হলে এবং সুন্দরভাবে ফটোগ্রাফি করতে পারলে অনেক সুন্দর সুন্দর দৃশ্য ক্যামেরা বন্দি করা যায়।

 11 months ago 

গুরুত্বপূর্ণ মতামতটি দেয়ার জন্য অনেক ধন্যবাদ ভাই আপনাকে।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59934.86
ETH 2666.82
USDT 1.00
SBD 2.45