সূর্যোদয়ের দৃশ্য অঙ্কন।

in আমার বাংলা ব্লগ6 months ago

আসসালামু আলাইকুম

আমার বাংলা ব্লগের সকল ভাই এবং বোনেরা কেমন আছেন? আশা করি সবাই ভালো এবং সুস্থ আছেন।আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি।



প্রতিদিনের মতো আজও আপনাদের মাঝে নতুন একটি পোস্ট নিয়ে হাজির হলাম। আজ আমি আপনাদের সাথে শেয়ার করব একটি পেইন্টিং পোস্ট। প্রতি সপ্তাহে একটি করে পেইন্টিং আপনাদের সাথে শেয়ার করার চেষ্টা করি। তাই এই সপ্তাহে আপনাদের সাথে শেয়ার করার জন্য নিয়ে চলে আসলাম একটি চমৎকার পেইন্টিং। এই ধরনের পেইন্টিং গুলো করতে আমার খুবই ভালো লাগে। আমি আজ রঙ তুলির মাধ্যমে সুন্দর সূর্যোদয়ের দৃশ্যের চিত্র ফুটিয়ে তোলার চেষ্টা করেছি। আশা করি অঙ্কনটি আপনাদের কাছে ভালো লাগবে। তাহলে চলুন শুরু করি।



IMG_20240102_162122_235~2@1989091464-01.jpeg



উপকরণ সমূহ :

• আর্ট পেপার
• এক্রেলিক রঙ
• রঙ তুলি



ধাপ-১

প্রথমে একটি পেজের উপর সাইডে এবং নিচের সাইডে হালকা আকাশী রং করে নিব।

IMG_20240102_100503_754~2.jpg

ধাপ-২

আকাশী রঙের মাঝখানে করে নিব হলুদ রং। হলুদ রঙের উপর দিয়ে গোলাপি রংগুলো নিচের ছবিতে যেভাবে দেখছেন ঠিক সেভাবে করে নিব।

IMG_20240102_101116_847~2.jpgIMG_20240102_155247_529.jpg
ধাপ-৩

এখন দৃশ্যের মধ্যে কয়েকটি পাহাড় আঁকিয়ে নিব। পাহাড়ের উপরে সকালের আকাশ এবং পানিতে আকাশের প্রতিচ্ছবি দেখা যাচ্ছে এমনটা করে অংকন করে নিব। পাহাড়ের মাঝ বরাবরার আঁকিয়ে নিব একটি সূর্য।

IMG_20240102_155907_553~2.jpgIMG_20240102_160234_268~2.jpg
ধাপ-৪

দৃশ্যটির এক সাইডে একটি বড় গাছের ডাল আঁকিয়ে নিয়েছি।

IMG_20240102_160950_247~2.jpg

ধাপ-৫

ডালে একটি দোলনা ঝুলিয়ে দেব।

IMG_20240102_161342_171.jpgIMG_20240102_161420_165~2.jpg
ধাপ-৬

ডালে লাল রং দিয়ে অনেকগুলো ফুল আঁকিয়ে নিব।

IMG_20240102_161824_086.jpg

IMG_20240102_161815_256.jpg

সর্বশেষ ধাপ

সবশেষে আর্টটির নিচে আমার নিজের একটি সিগনেচার করে নিব।

IMG_20240102_162022_908~2.jpg


এই ছিল আমার আজকের সূর্যোদয়ের দৃশ্য অঙ্কন।আশা করি অংকনটি আপনাদের কাছে ভালো লেগেছে। ভালো লাগলে অবশ্যই মন্তব্য জানাবেন। আপনাদের মূল্যবান মন্তব্য আমাকে অনেক বেশি উৎসাহিত করে। আজ এখানেই বিদায় নিচ্ছি। দেখা হবে পরবর্তীতে নতুন কোন পোস্ট নিয়ে ইনশা-আল্লাহ।



আল্লাহ হাফেজ


সময় নিয়ে পোস্টটি ভিজিট করার জন্য সবাইকে অনেক ধন্যবাদ


1691507400587_compress31.jpg

আসসালামু আলাইকুম। আমি নীলিমা আক্তার ঐশী। জাতীয়তাঃ বাংলাদেশী। আমি একজন স্টুডেন্ট। আমি অনার্স ৪র্থ বর্ষের ম্যানেজমেন্ট বিভাগের ছাত্রী। আর্ট করা,ঘুরতে যাওয়া এবং রান্না আমার খুবই প্রিয়। প্রিয়জনদের পছন্দের খাবার রান্না করে খাওয়াতে এবং তাদের প্রশংসা শুনতে আমার খুবই ভালো লাগে। নতুন নতুন রেসিপি শেখার আমার খুব আগ্রহ রয়েছে। আমি ২০২৩ সালের জুন মাসে স্টিমিটে জয়েন হয়েছি।আমি বাংলা ব্লগ কমিউনিটিতে জয়েন হয়েছি সবার সাথে বিভিন্ন রেসিপি এবং আর্ট শেয়ার করার জন্য এবং সেই সাথে অন্য সবার থেকে দারুন দারুন সব ক্রিয়েটিভিটি শিখতে। বাংলা ব্লগ কমিউনিটি একটি পরিবারের মত আর এই পরিবারের একজন সদস্য হতে পেরে আমি অনেক খুশি।

New_Benner_ABB-6.png

Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP


Heroism_Copy.png

20230619_2107145.gif

Sort:  
 6 months ago 

আপু আপনি আজ খুব চমৎকার একটি পেইন্টিং আমাদের মাঝে শেয়ার করলেন। আপনি সূর্যোদয়ের দৃশ্যটি খুব সুন্দরভাবে ফুটিয়ে তোলার চেষ্টা করেছেন রঙের ছোঁয়ায়। খুব সুন্দর হয়েছে।অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর এই আর্টটি শেয়ার করার জন্য।

 6 months ago 

গঠন মূলক মন্তব্য করার জন্য ধন্যবাদ।।

 6 months ago 

সূর্যাস্ত সূর্যোদয়ের দৃশ্যগুলো দেখতে এবং উপভোগ করতে ভালই লাগে । আপনি আজকে অ্যাক্রলিক রং দিয়ে খুব সুন্দর করে সূর্য উদয়ের চিত্র অঙ্কন করেছেন। দেখতে খুবই সুন্দর লাগছে । এই ধরনের চিত্র অঙ্কন করতে নিজের দক্ষতার প্রমাণ দিতে হয়। সেটাই আপনি অঙ্কন করে দেখিয়ে দিলেন অনেক ভালো লাগলো।

Posted using SteemPro Mobile

 6 months ago 

জ্বী ভাইয়া,, সূর্যাস্ত ও সূর্যোদয়ের দৃশ্যগুলো দেখতে এবং উপভোগ করতে ভালই লাগে ।

 6 months ago 

আপনি আজকে বেশ চমৎকার একটি দৃশ্য অঙ্কন করেছেন। সূর্যোদয়ের দৃশ্য কোনটি দেখে আমি মুগ্ধ হয়েছি। অঙ্কনটি করার দৃশ্য প্রতিটা ধাপ খুব সুন্দর করে আমাদের মাঝে তুলে ধরেছেন ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 6 months ago 

মতামত দেওয়ার জন্য অনেক অনেক ধন্যবাদ ভাইয়া।

 6 months ago 

সূর্যোদয়ের দৃশ্য আমি জানি কম বেশি সবার কাছে ভীষণ ভালো লাগে। আপু আপনি তো আজকে অনেক সুন্দর করে সূর্যোদয়ের দৃশ্য অঙ্কন করেছেন দেখে অনেক বেশি ভালো লাগলো। আশাকরি আপনার আজকের পেইন্টিং সবার কাছে ভীষণ ভালো লাগবে। আপনার জন্য শুভ কামনা রইল ভালো থাকবেন।

Posted using SteemPro Mobile

 6 months ago 

সর্বদা আপনার মূল্যবান মতামত পেয়ে খুব ভালো লাগে। শুভকামনা আপনার জন্য।

 6 months ago 

আপনার সূর্যোদয়ের পেইন্টিংটি সুন্দর হয়েছে। সূর্যাস্তের সময়টা খুব সুন্দর করে ফুটিয়ে তুলেছেন আপনি আপু। আপনি ধাপে ধাপে খুব সুন্দর ফুটিয়ে তুলেছেন আপনি 🌼

 6 months ago 

সূর্যাস্তের সময়টা খুব সুন্দর করে ফুটিয়ে তোলার চেষ্টা করেছি। ধন্যবাদ ভাইয়া।

 6 months ago 

সূর্যোদয়ের অনেক সুন্দর একটি চিত্র অংকন করেছেন আপনি। সূর্যের আশপাশের দৃশ্যের চিত্র অংকনটি দেখতে খুবই সুন্দর লাগছে। অত্যন্ত দক্ষতার সাথে চমৎকার একটি চিত্র অংকন করে আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 6 months ago 

গুছিয়ে সুন্দর একটি মন্তব্য করার জন্য আপনাকেও অনেক ধন্যবাদ ভাইয়া।

 6 months ago 

আপু খুব সুন্দর সূর্যোদয়ের দৃশ্য অঙ্কন করেছেন। দেখতে খুবই সুন্দর লাগছে। আর্টের কালার কম্বিনেশনও খুবই ভালো ছিল।এক্রেলিক রঙের আর্টগুলো না করতে পারলেও দেখতে আমার কাছে খুব ভালো লাগে। সবমিলিয়ে আমার কাছে খুবই ভালো লেগেছে। সুন্দর একটা আর্ট শেয়ার করার জন্য ধন্যবাদ।

 6 months ago 

গুছিয়ে চমৎকার ভাবে মন্তব্য করার জন্য অসংখ্য ধন্যবাদ আপু।

 6 months ago 

আপু আপনার শেয়ার করা পেইন্টিং বলেন আর্ট বলেন আমার দেখতে খুবই ভালো লাগে। আপনি আজকেও সূর্যোদয়ের দৃশ্য পেইন্টিং করলেন। আমার দেখতে খুবই ভালো লেগেছে আপনার সূর্যদয়ের দৃশ্য। অনেক ধন্যবাদ আপু ধাপে ধাপে শেয়ার করার জন্য।

 6 months ago 

আপনার থেকে সর্বদা এত চমৎকার মন্তব্য পেয়ে খুব ভালো লাগে আপু।

 6 months ago 

চমৎকারভাবে আপনি সূর্যোদয়ের দৃশ্য আর্ট করে আমাদের মাঝে শেয়ার করেছেন, যেখানে প্রাকৃতিক দৃশ্যের কিছু দৃষ্টান্ত রয়েছে। খুবই ভালো লাগলো আপনার সুন্দর এই আর্ট দেখতে পেরে।

 6 months ago 

গুছিয়ে মতামত দেওয়ার জন্য ধন্যবাদ

 6 months ago 

সূর্যোদয়ের অসাধারণ দৃশ্য অঙ্কন করেছেন। এটা দেখে আমি মুগ্ধ হয়ে গেছি। আপনার এরকম আর্ট গুলো আমার কাছে এমনিতেও সব সময় খুব ভালো লাগে। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 6 months ago 

মতামত দেওয়ার জন্য আপনাকেও অনেক ধন্যবাদ। আপনাকে অনেক অনেক শুভকামনা এবং শুভেচ্ছা আমার পক্ষ থেকে।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 57849.42
ETH 3122.29
USDT 1.00
SBD 2.43