জলপ্রপাতের দৃশ্য পেইন্টিং।

in আমার বাংলা ব্লগ5 months ago

আসসালামু আলাইকুম

আমার বাংলা ব্লগের সকল ভাই এবং বোনেরা কেমন আছেন? আশা করি সবাই ভালো এবং সুস্থ আছেন।আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি।



প্রতিদিনের মতো আজও আপনাদের মাঝে নতুন একটি পোস্ট নিয়ে হাজির হলাম। আজ আমি আপনাদের সাথে শেয়ার করব একটি চমৎকার পেইন্টিং পোস্ট। আমার আজকের পোস্টে থাকবে জলপ্রপাতের দৃশ্য অংকন। জলপ্রপাতের দৃশ্য অংকনটি তৈরি করার পর দেখতে খুবই সুন্দর লাগছিল। পাহাড় থেকে জল গড়িয়ে পড়ার এ ধরনের দৃশ্যগুলো উপভোগ করতে খুবই ভালো লাগে। সেই ভালোলাগা থেকে আপনাদের সাথে শেয়ার করার জন্য এই চমৎকার পেইন্টিংটি আমি অংকন করেছি। আশা করি,, আমার অন্যান্য দিনের পেইন্টিং এর মত আজকের পেইন্টিংটা ও আপনাদের কাছে খুবই ভালো লাগবে। তাহলে চলুন বেশী কথা না বাড়িয়ে স্টেপ বাই স্টেপ পেইন্টিংটি দেখে নেওয়া যাক।



IMG_20240218_123720_737@1463560148-01.jpeg



প্রয়োজনে উপকরণসমূহ :

• আর্টপেপার
• এক্রেলিক রং
• রংতুলি



স্টেপ-১

প্রথমে একটি আর্ট পেপারের উপর রং তুলির সাহায্যে আকাশী রং খুব সুন্দরভাবে করে নিয়েছি।

IMG_20240218_121052_558@-727155349-01.jpeg

স্টেপ-২

এরপর কালো রঙের সাহায্যে উঁচু একটি পাহাড় আঁকিয়ে নিলাম।

IMG_20240218_121344_614@-177177262-01.jpeg

স্টেপ-৩

পাহাড়ের পাশে একটি বড় চাঁদ আঁকিয়ে নিয়েছি।

IMG_20240218_122142_831@400277610-01.jpeg

স্টেপ-৪

এখন পাহাড় থেকে জল গড়িয়ে পড়ার দৃশ্য আঁকিয়ে নেওয়ার চেষ্টা করছি। জলগুলো নদীতে এসে মিশে যাচ্ছে। যার ফলে নদীতে কিছুটা ঢেউয়ের সৃষ্টি হচ্ছে।এমন দৃশ্যগুলোই আমি রংতুলির সাহায্যে আঁকিয়ে নেওয়ার চেষ্টা করেছি।

IMG_20240218_122505_164@-367835762-01.jpegIMG_20240218_122709_780@-1518002732-01.jpeg
স্টেপ-৫

জলপ্রপাতের আশে পাশে কিছু সবুজ গাছপালার দৃশ্য আঁকিয়ে নিবো।

IMG_20240218_123016_297@-871737111-01.jpeg

স্টেপ-৬

এই পর্যায়ে আকাশে কিছু তাঁরাও আঁকিয়ে নিলাম।

IMG_20240218_123407_876@-108675946-01.jpeg

স্টেপ-৭

এখন সবুজ গাছপালার উপর হালকা হলুদ রঙ এর ছোঁয়া দিয়ে দিবো। এতে গাছপালা গুলো দেখতে অনেক বেশি সুন্দর লাগবে।

IMG_20240218_123545_085@-1854128921-01.jpeg

IMG_20240218_123551_426@-31595827-01.jpeg

সর্বশেষ স্টেপ

সবশেষে আর্টটির নিচে আমার একটি সিগনেচার করে নিলাম।



IMG_20240218_123652_218@-1142823824-01.jpeg

IMG_20240218_123727_569@9007928-01.jpeg



এই ছিলো আমার আজকের জলপ্রপাতের দৃশ্য পেইন্টিংয়ের পোস্ট। আপনাদের কাছে আজকের পোস্টটি কেমন লেগেছে সেটা অবশ্যই মন্তব্য জানাবেন। আপনাদের মূল্যবান মন্তব্য আমাকে অনেক বেশী উৎসাহিত করে। আজ এখানেই বিদায় নিচ্ছি। দেখা হবে পরবর্তীতে নতুন কোনো পোস্ট নিয়ে ইন-শা-আল্লাহ।



আল্লাহ হাফেজ


সময় নিয়ে পোস্টটি ভিজিট করার জন্য সবাইকে অনেক ধন্যবাদ


1691507400587_compress31.jpg

আসসালামু আলাইকুম। আমি নীলিমা আক্তার ঐশী। জাতীয়তাঃ বাংলাদেশী। আমি একজন স্টুডেন্ট। আমি অনার্স ৪র্থ বর্ষের ম্যানেজমেন্ট বিভাগের ছাত্রী। আর্ট করা,ঘুরতে যাওয়া এবং রান্না আমার খুবই প্রিয়। প্রিয়জনদের পছন্দের খাবার রান্না করে খাওয়াতে এবং তাদের প্রশংসা শুনতে আমার খুবই ভালো লাগে। নতুন নতুন রেসিপি শেখার আমার খুব আগ্রহ রয়েছে। আমি ২০২৩ সালের জুন মাসে স্টিমিটে জয়েন হয়েছি।আমি বাংলা ব্লগ কমিউনিটিতে জয়েন হয়েছি সবার সাথে বিভিন্ন রেসিপি এবং আর্ট শেয়ার করার জন্য এবং সেই সাথে অন্য সবার থেকে দারুন দারুন সব ক্রিয়েটিভিটি শিখতে। বাংলা ব্লগ কমিউনিটি একটি পরিবারের মত আর এই পরিবারের একজন সদস্য হতে পেরে আমি অনেক খুশি।

New_Benner_ABB-6.png

Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP


Heroism_Copy.png

20230619_2107145.gif

Sort:  
 5 months ago 

জলপ্রপাতের অসাধারণ সুন্দর একটি পেইন্টিং করে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার এই পেইন্টিং করার প্রক্রিয়াটি খুবই চমৎকার হয়েছে। বিশেষ করে জলপ্রপাতের পাশে চাঁদের চিত্র অঙ্কন করে দেওয়াটা আমার কাছে সবথেকে বেশি ভালো লেগেছে। চমৎকার একটি পেইন্টিং এর পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 5 months ago 

মতামত প্রকাশ করার জন্য আপনাকেও ধন্যবাদ ভাইয়া।

 5 months ago 

বরাবরই আপনি যেসব প্রিন্টিং এবং আর্ট করে থাকেন সেগুলো আমার কাছে বেশ ভালো লাগে। আজকে আপনি জলপ্রপাতের দৃশ্যের খুবই চমৎকার একটি পেইন্টিং করেছেন। এটি তৈরির প্রতিটা ধাপ আপনি খুব সুন্দর করে আমাদের মাঝে তুলে ধরেছেন। আপনাকে অনেক ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 5 months ago 

পেইন্টিংটির প্রতিটি ধাপ আপনাদের মাঝে সুন্দর ভাবে ফুটিয়ে তোলার চেষ্টা করেছি। আপমাদের কাছে ভালো লেগেছে এটাই আমার সার্থকতা।

 5 months ago 

জলপ্রপাতের দৃশ্য পেইন্টিং খুবই সুন্দর হয়েছে। আপনি খুবই দক্ষতার সাথে চিত্রটি অংকন করেছেন। আসলে পাহাড় থেকে জল গড়িয়ে পড়ার এই দৃশ্যটি খুবই সুন্দরভাবে ফুটিয়ে তুলেছেন।

Posted using SteemPro Mobile

 5 months ago 

অনেক ধন্যবাদ।।

 5 months ago 

পেইন্টিংটি অসম্ভব সুন্দর হয়েছে। মনে হচ্ছে কোন প্রফেশনার আর্টিস্ট এঁকেছে । জল্প্রপাত ও গড়িয়ে পরা জল বেশ সুন্দরভাবে রংতুলির ছোয়ায় ফুটিয়ে তুলেছেন। কালার সিলেকশন যথার্থ হওয়ায় পেইন্টিংটি বেশি সুন্দর লাগছে। ধন্যবাদ পেইন্টিংটি শেয়ার করার জন্য।

 5 months ago 

পেইন্টিং করার জন্য কালার সিলেকশন ঠিক রাখলে পেইন্টিংটির আউটপুট দেখতে অবধারণ হয়। ভালো লাগলো আপু মন্তব্যটি পেয়ে।

 5 months ago 

জল প্রপাতের দৃশ্য সত্যি অসাধারণ লাগতেছে আপু। সবুজ এর মাঝে হালকা হলুদ রং করাতে দেখতে একটু বেশি আকর্ষণীয় লাগতেছে। এধরনের দৃশ্য গুলো দেখতে সব সময়ই ভালো লাগে। আপনার এধরনের কাজ গুলো সত্যি প্রশংসনীয় কাজ আপু। আপনার জন্য শুভ কামনা রইল ভালো থাকবেন।

Posted using SteemPro Mobile

 5 months ago 

ধন্যবাদ এবং আপনার জন্যও অনেক অনেক শুভকামনা রইলো ভাইয়া।

 5 months ago 

ওয়াও দারুন এঁকেছেন তো আপনি। জলপ্রপাতের এত সুন্দর একটা দৃশ্যের পেইন্টিং করেছেন দেখেই তো মুগ্ধ হলাম। আপনি কিন্তু সত্যি অসাধারণ পেইন্টিং করেন। আপনার পেইন্টিং গুলো অনেক বেশি সুন্দর হয়। আজকে এত সুন্দর একটা পেইন্টিং করেছেন যে, আমি তো মুগ্ধ হয়ে এক নজরে অনেকক্ষণ তাকিয়ে ছিলাম। পুরো পেইন্টিংটা যত দেখছিলাম তত মুগ্ধ হচ্ছিলাম। প্রত্যেকটা ধাপ সুন্দর করে তুলে ধরার কারণে আরো ভালো লেগেছে আমার কাছে।

 5 months ago 

আজকে এত সুন্দর একটা পেইন্টিং করেছেন যে, আমি তো মুগ্ধ হয়ে এক নজরে অনেকক্ষণ তাকিয়ে ছিলাম।

অনেক ভালো লাগলো আপু মন্তব্যটি পেয়ে। ধন্যবাদ আপনাকে 💚

 5 months ago 

জলপ্রপাতের অনেক সুন্দর একটি দৃশ্য অংকন করেছেন সত্যি এর সৌন্দর্য উপভোগ করার মত।
বিশেষ করে কালার কম্বিনেশন টা এমনভাবে করেছেন দেখে মনে হবে এ যেন সত্যি সত্যি একটি জলপ্রপাত।
ধন্যবাদ আপনাকে সুন্দর একটি দৃশ্য আমাদের সাথে শেয়ার করে নেয়ার জন্য।

 5 months ago 

এতো সুন্দর একটি মন্তব্য করার জন্য আপনাকেও অনেক ধন্যবাদ ভাইয়া।।।

 5 months ago 

চমৎকার আর্ট করেন আপনি আপনার আর্ট গুলো আমার কাছে প্রতিনিয়তই খুবই ভালো লাগে। আজকেরটাও তার ব্যতিক্রম নয়। আর্টটি দেখে মুগ্ধ হয়ে তাকিয়ে রইলাম। কালার কম্বিনেশন টাও বেশ অসাধারণ ছিল। প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে গুছিয়ে শেয়ার করেছেন। এত সুন্দর একটি আর্ট শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 5 months ago 

আর্টটি দেখে আপনি মুগ্ধ হয়ে তাকিয়ে ছিলেন জেনে সত্যিই খুব ভালো লাগছে। ভালোবাসা নিবেন আপু ❤️।

 5 months ago 

আজকে আপনি একটি জলপ্রপাতের দৃশ্য পেইন্টিং করেছেন।এই জলপ্রপাতের দৃশ্য পেইন্টিং দেখে চিকলি ওয়াটার পার্কের জল প্রপাতের দৃশ্য টি মনে পড়ে গেল। চিকলি ওয়াটার পার্কের মধ্যে এরকম একটি জলপ্রপাত রয়েছে। আপনি বেশ সুন্দর করে পেইন্টিং টি আর্ট করেছেন। আপনি আপনার পেইন্টিং এর প্রতিটি ধাপ আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার জন্য শুভকামনা রইল।

 5 months ago 

আমার অংকন করা জলপ্রপাতের দৃশ্য পেইন্টিংটি চিকলি ওয়াটার পার্কের জল প্রপাতের দৃশ্যর সাথে মিল আছে জেনে খুব ভালো লাগলো ভাইয়া। আসলে চিকলি ওয়াটার পার্ক আমার দেখা হয় নি।

 5 months ago 

জলপ্রপাতের দারুন পেইন্টিং তৈরি করে আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। প্রত্যেক সপ্তাহে আপনি খুবই সুন্দর সুন্দর চিত্র অংকন করে আমাদের মাঝে শেয়ার করেন বিষয়টা আমার কাছে খুবই ভালো লাগে। ঝর্নর ছবি দেখতে আমার কাছে সব সময় অনেক বেশি ভালো লাগে।

 5 months ago 

পেইন্টিং সম্পর্কে দারুন এই মন্তব্য করার জন্য অনেক অনেক ধন্যবাদ ভাইয়া।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.030
BTC 58639.60
ETH 3167.30
USDT 1.00
SBD 2.43