ল্যাম্পপোস্ট পেইন্টিং।

in আমার বাংলা ব্লগ6 months ago

আসসালামু আলাইকুম

আমার বাংলা ব্লগের সকল ভাই এবং বোনেরা কেমন আছেন? আশা করি সবাই ভালো এবং সুস্থ আছেন।আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি।



প্রতিদিনের মতো আজও আপনাদের মাঝে নতুন একটি পোস্ট নিয়ে হাজির হলাম। আজ আমি আপনাদের মাঝে একটি পেইন্টিং পোস্ট শেয়ার করব। আপনারা যারা আমার পোস্ট নিয়মিত ভিজিট করেন, তারা হয়তো জানেন আমি পেইন্টিং করতে খুবই পছন্দ করি। আজ আমি রং তুলির ছোঁয়ায় রাস্তার বাতি পেইন্টিং এর মাধ্যমে ফুটিয়ে তোলার চেষ্টা করেছি। এই ধরনের পেইন্টিং গুলো দেখতে যেমন ভাল লাগে তেমনি পেইন্টিং গুলো করার সময়ও খুব ভালো লাগা কাজ করে। কিন্তু এই পেইন্টিং গুলো ভীষণ সময় সাপেক্ষ। তাই সব সময় করা হয়ে ওঠেনা। তাহলে চলুন আজকে আমি রাস্তার বাতি কিভাবে পেইন্টিং এর মাধ্যমে ফুটিয়ে তোলার চেষ্টা করেছি সেটি আপনাদের মাঝে ধাপে ধাপে শেয়ার করি।



IMG_20240213_163001_445@-1513779757-01.jpeg



উপকরণ সমূহ:

• আর্টপেপার
• এক্রেলিক রঙ
• রঙ তুলি



ধাপ-১

প্রথমে একটি আর্ট পেপার নিয়েছি এবং সেই আর্ট পেপারের পুরাটাই রং তুলির সাহায্যে আকাশী রং করে নিয়েছে।

IMG_20240213_160210_066~2.jpgIMG_20240213_160605_525.jpg
ধাপ-২

এখন বিভিন্ন রং দিয়ে ল্যাম্প পোস্ট আঁকিয়ে নেওয়ার চেষ্টা করছি। প্রথমে সাদা রং দিব। তারপর সাদা রঙের উপর সাইড থেকে হলুদ রঙ এবং তার উপরে কমলা রং দিয়ে দিব।

IMG_20240213_160835_806.jpgIMG_20240213_161027_113~2.jpg
IMG_20240213_161214_451.jpgIMG_20240213_161500_120.jpg
ধাপ-৩

কালো রং দিয়ে ল্যাম্পপোস্টের সাইডে আরো কিছু ডিজাইন করে নিব। তারপর খুঁটিও আঁকিয়ে নেব।

IMG_20240213_161657_568.jpg

ধাপ-৪

দুইপাশ থেকে দুইটি গাছের ডাল আঁকিয়ে নিব।

IMG_20240213_162259_196.jpg

ধাপ-৫

ডালে এখন পাতাও আঁকিয়ে নিব।

IMG_20240213_162756_636@-1019223617-01.jpeg

সর্বশেষ ধাপ

সবশেষে আর্টটির ভিতর আমার একটি সিগনেচার করে নিলাম।



IMG_20240213_163002_609@-1657049378-01.jpeg



এই ছিল আমার আজকের পেইন্টিং পোস্ট। পোস্টটি আপনাদের কাছে কেমন লেগেছে সেটা অবশ্যই মন্তব্যে জানাবেন। আপনাদের মূল্যবান মন্তব্য আমাকে অনেক বেশি উৎসাহিত করে। সকলের সুস্থতা কামনা করে আজ এখানেই শেষ করছি। দেখা হবে পরবর্তীতে নতুন কোন পোস্ট নিয়ে ইনশাআল্লাহ।



আল্লাহ হাফেজ


সময় নিয়ে পোস্টটি ভিজিট করার জন্য সবাইকে অনেক ধন্যবাদ


1691507400587_compress31.jpg

আসসালামু আলাইকুম। আমি নীলিমা আক্তার ঐশী। জাতীয়তাঃ বাংলাদেশী। আমি একজন স্টুডেন্ট। আমি অনার্স ৪র্থ বর্ষের ম্যানেজমেন্ট বিভাগের ছাত্রী। আর্ট করা,ঘুরতে যাওয়া এবং রান্না আমার খুবই প্রিয়। প্রিয়জনদের পছন্দের খাবার রান্না করে খাওয়াতে এবং তাদের প্রশংসা শুনতে আমার খুবই ভালো লাগে। নতুন নতুন রেসিপি শেখার আমার খুব আগ্রহ রয়েছে। আমি ২০২৩ সালের জুন মাসে স্টিমিটে জয়েন হয়েছি।আমি বাংলা ব্লগ কমিউনিটিতে জয়েন হয়েছি সবার সাথে বিভিন্ন রেসিপি এবং আর্ট শেয়ার করার জন্য এবং সেই সাথে অন্য সবার থেকে দারুন দারুন সব ক্রিয়েটিভিটি শিখতে। বাংলা ব্লগ কমিউনিটি একটি পরিবারের মত আর এই পরিবারের একজন সদস্য হতে পেরে আমি অনেক খুশি।

New_Benner_ABB-6.png

Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP


Heroism_Copy.png

20230619_2107145.gif

Sort:  
 6 months ago 

ল্যাম্পপোস্টের অনেক সুন্দর একটি চিত্র অঙ্কন করে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার এই চিত্র অংকনের প্রতিটি ধাপের ফটোগ্রাফি গুলো দেখে এবং প্রতিটি ধাপের বিবরণ গুলো পড়ে আমার অনেক ভালো লেগেছে। অনেক সুন্দর একটি চিত্র অঙ্কন করে আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 6 months ago 

উৎসাহ মূলক মন্তব্য করার জন্য অনেক ধন্যবাদ ভাইয়া।

 6 months ago 

আমরা সবাই জানি আপনি পেইন্টিং করতে পছন্দ করেন। আর আপনার পেইন্টিং আমাদের মাঝে শেয়ার করেন। ল্যাম্পপোস্ট পেইন্টিং খুবই সুন্দর হয়েছে আপু। দেখতে অনেক সুন্দর লাগছে। অনেক অনেক ধন্যবাদ আপনাকে দারুন একটি ল্যাম্পপোস্ট পেইন্টিং শেয়ার করার জন্য।

 6 months ago 

মন্তব্য করার জন্য আপনাকেও অনেক ধন্যবাদ আপু।

 6 months ago 

রাতের অন্ধকারে যখন ল্যাম্পপোস্ট গুলো জ্বলে দেখতে অনেক বেশি সুন্দর লাগে। আর আলোর মধ্যে রাস্তায় হাঁটতে ভীষণ ভালো লাগে। যদি পাশে প্রিয় মানুষ থাকে তাহলে তো কথাই নেই। ল্যাম্পপোস্ট পেইন্টিং দেখে সত্যি মুগ্ধ হয়ে গেলাম ধন্যবাদ আপনাকে আপু।

Posted using SteemPro Mobile

 6 months ago 

ঠিক বলেছেন ভাইয়া,, প্রিয় মানুষ পাশে থাকলে নিরিবিলি রাতে ল্যাম্পপোস্টের হালকা আলোই দুজনে হাঁটতে খুবই ভালো লাগে।

 6 months ago 

আপু আপনি পেইন্টিং করতে পছন্দ করেন।আর প্রতিনিয়ত দারুন দারুন সব আর্ট আমাদের মাঝে শেয়ার করেন। আজকের এই ল্যাম্প পোস্টটি দারুন হয়েছে দেখতে।আপনি রঙের ছোঁয়ায় খুব সুন্দর ভাবে তুলে ধরেছেন। ধন্যবাদ আপু চমৎকার এই পেইন্টিংটি শেয়ার করার জন্য।

 6 months ago 

সুন্দরভাবে পেইন্টিংটি ফুটিয়ে তোলার চেষ্টা করেছি আপনাদের কাছে ভালো লেগেছে এটাই আমার সবথেকে বড় পাওয়া।

 6 months ago 

আপু আপনি কিন্তু সব সময়ই দারুন দারুন আর্ট দিয়ে আমাদের কে মু্গ্ধ করেন। আজ দারুন একটি পেইন্টিং দেখতে পেলাম আপনার কাছ হতে। এত সুন্দর করে ল্যাম্প পোস্টটির পেইন্টিং করেছেন যে দেখে বেশ ‍মুগ্ধ হয়ে গেলাম। পেইন্টিং এর প্রতিটি ধাপ দারুন করে তুরে ধরেছেন আমাদের মাঝে। ধন্যবাদ সুন্দর একটি আর্ট শেয়ার করার জন্য।

 6 months ago 

গুছিয়ে এত সুন্দর একটি মন্তব্য করে পাশে থাকার জন্য অনেক ধন্যবাদ আপু।

 6 months ago 

আপনার অংকন করা পেইন্টিং গুলো সব সময় আমার কাছে অনেক ভালো লাগে আপু। সত্য কথা বলতে আপনার অংকন করা পেইন্টিং গুলো দেখে আমি অনুপ্রাণিত হই। ল্যাম্পপোস্ট এর চিত্রটা আপনি খুবই সুন্দরভাবে ফুটিয়ে তুলতে বলেছেন।

 6 months ago 

আমার অংকন করা পেইন্টিং গুলো সব সময় আপনার কাছে অনেক ভালো লাগে জেনে সত্যিই অনেক খুশি হলাম ভাইয়া। অনেক ধন্যবাদ।

 6 months ago 

আপনি প্রতিনিয়ত চমৎকার চমৎকার পেন্টিং শেয়ার করে থাকেন। আপনার আজকের ল্যাম্পপোস্ট পেইন্টিংটা দেখতে অসাধারন লাগছে। বিশেষ করে গাছ গুলো আর্ট করার জন্য দেখতে আরো বেশি সুন্দর লাগছে। কালার কম্বিনেশনেও অনেক সুন্দর ভাবে ফুটিয়ে তুলেছেন। ধন্যবাদ আপনার জন্য শুভকামনা রইলো।

 6 months ago 

দৃশ্যটির সৌন্দর্য বাড়ানোর জন্য এই গাছগুলো অঙ্কন করেছি ভাইয়া। আপনার কাছে ভালো লেগেছে জেনে অনেক খুশি হলাম।

 6 months ago 

দৃশ্যটির সৌন্দর্য বাড়ানোর জন্য এই গাছগুলো অঙ্কন করেছি ভাইয়া। আপনার কাছে ভালো লেগেছে জেনে অনেক খুশি হলাম।

 6 months ago 

এ কাজগুলো সময়সাপেক্ষ ব্যাপার। তবে কাজগুলো সুন্দর হয়। আপনার রাতের ল্যাম্পপোস্টের পেইন্টিংটি সুন্দর হয়েছে আপু। নীল রঙের শেপ দেয়াতে সুন্দর লাগছে 🌼

 6 months ago 

এই কাজগুলো সময় সাপেক্ষ হওয়া সত্ত্বেও করতে খুব ভালো লাগে।

 6 months ago 

ল্যাম্পপোস্ট পেইন্টিংটি অসম্ভব সুন্দর হয়েছে। আপনি বেশ চমৎকারভাবে কয়েকটি ধাপের মাধ্যমে আর্টটি আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আপনার করা আর্টটি আমার অনেক ভালো লেগেছে।

 6 months ago 

ধন্যবাদ ভাইয়া।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 59401.87
ETH 2615.39
USDT 1.00
SBD 2.40