কয়েকটি এলোমেলো ফটোগ্রাফি।

in আমার বাংলা ব্লগ8 months ago

আসসালামু আলাইকুম

আমার বাংলা ব্লগের সকল ভাই এবং বোনেরা কেমন আছেন? আশা করি সবাই ভালো এবং সুস্থ আছেন।আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি।



প্রতিদিনের মতো আজও নতুন একটি পোস্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হলাম। আজ আমি আপনাদের সাথে একটি ফটোগ্রাফি পোস্ট শেয়ার করব। তেমন একটা ফটোগ্রাফি করা হয় না, তাই আপনাদের সাথে কোন ফটোগ্রাফি শেয়ার করতে পারি না। কিন্তু এখন থেকে চেষ্টা করবো মাঝে মাঝে আপনাদের সাথে কিছু ফটোগ্রাফি পোস্ট শেয়ার করার জন্য। আমি তেমন একটা ফটোগ্রাফি করতে পারি না। কিন্তু আশা করি, ফটোগ্রাফি করাটা আস্তে আস্তে শিখে যাব। বর্তমানে আমি গ্রামে আছি আমার আম্মুদের বাড়িতে। তাই মাঝে মাঝে বাইরে হাঁটতে বের হই। বাইরে হাঁটতে বের হয়ে সামান্য কিছু ফটোগ্রাফি করেছিলাম। আর সেগুলোই আজ আমি আপনাদের সাথে শেয়ার করব।



আলোকচিত্র -১

IMG_20231212_160842_044@-871362503-01.jpeg

IMG_20231212_160910_936@906952007-01.jpeg


এটা হলো সফেদা গাছ। এই গাছটি আমাদের বাড়িতে আছে। এই সফেদা ফলগুলো খেতে আমার খুবই ভালো লাগে। সফেদা ফল পেকে গেলে খুবই মিষ্টি লাগে খেতে।সফেদা ফল আমার মত কে কে খেতে পছন্দ করেন তারা নিশ্চয়ই কমেন্টে জানাবেন।



আলোকচিত্র -২

IMG_20231216_163617_967@667481858-01.jpeg

IMG_20231216_164224_860@-568650319-01.jpeg


সূর্য অস্ত যাওয়ার সময় এই ছবিটি তোলা হয়েছিল। বিকালে আমি হাঁটতে বের হয়েছিলাম। আমার আম্মুদের বাড়ির পাশেই একটি বড় ফসলের মাঠ রয়েছে। সেখানে দাঁড়িয়ে থাকলে বিকেলবেলায় সূর্য অস্ত যাওয়ার মুহূর্তটা উপভোগ করতে খুব ভালো লাগে। সেখান থেকেই মূলত এই ছবিটি তুলেছিলাম।



আলোকচিত্র -৩

IMG_20231213_145707_364@410792634-01.jpeg


এটা হল পুঁইশাকের ফল। কয়েকদিন আগে আমি এই পুঁইশাক গাছের একটি ছবি আপনাদের সাথে শেয়ার করেছিলাম।সেখানে বলেছিলাম এই পুঁইশাক গাছ গুলো আমার আম্মুর হাতে লাগানো। সেই পুঁইশাক গাছে এখন ফল হয়েছে এই ফলগুলো ভাজি করে কিংবা রান্না করে খেলে অনেক মজা লাগে খেতে। একদিন ট্রাই করবো এই পুঁইশাক ফলের রেসিপি আপনাদের সাথে শেয়ার করার জন্য।



আলোকচিত্র -৪

IMG_20231216_163742_066@-670194351-01.jpeg

IMG_20231216_163709_050@314410039-01.jpeg


এটা হল সরিষা ক্ষেত। আমাদের বাড়ির পাশের মাঠে সরিষা চাষ করা হয়েছে। পুরো মাঠ জুড়ে হলুদ সরিষা ফুল দেখতে অসাধারণ লাগে। এই বছরে প্রথম সরিষা ফুল দেখতে পেলাম। সেজন্য আপনাদের সাথে শেয়ার করার জন্য সরিষা ফুলের ছবিটি ক্যাপচার করে নিয়েছিলাম।



এই ছিল আজকের সামান্য কয়েকটি ফটোগ্রাফি। আশা করি আপনাদের ভালো লেগেছে। ভালো লাগলে অবশ্যই মন্তব্যে জানাবেন। ভুল ক্রুটি হলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন। সবার সুস্থতা কামনা করে আজ এখানেই শেষ করছি। দেখা হবে পরবর্তীতে নতুন কোন পোস্ট নিয়ে ইনশাআল্লাহ।

পোস্টফটোগ্রাফি@oisheee
ডিভাইসinfinix hot30iঅ্যান্ড্রয়েড
লোকেশনযশোরবাংলাদেশ
আজ:রবিবার১৭-১২-২৩
আল্লাহ হাফেজ
সময় নিয়ে পোস্টটি ভিজিট করার জন্য সবাইকে অনেক ধন্যবাদ

1691507400587_compress31.jpg

আসসালামু আলাইকুম। আমি নীলিমা আক্তার ঐশী। জাতীয়তাঃ বাংলাদেশী। আমি একজন স্টুডেন্ট। আমি অনার্স ৪র্থ বর্ষের ম্যানেজমেন্ট বিভাগের ছাত্রী। আর্ট করা,ঘুরতে যাওয়া এবং রান্না আমার খুবই প্রিয়। প্রিয়জনদের পছন্দের খাবার রান্না করে খাওয়াতে এবং তাদের প্রশংসা শুনতে আমার খুবই ভালো লাগে। নতুন নতুন রেসিপি শেখার আমার খুব আগ্রহ রয়েছে। আমি ২০২৩ সালের জুন মাসে স্টিমিটে জয়েন হয়েছি।আমি বাংলা ব্লগ কমিউনিটিতে জয়েন হয়েছি সবার সাথে বিভিন্ন রেসিপি এবং আর্ট শেয়ার করার জন্য এবং সেই সাথে অন্য সবার থেকে দারুন দারুন সব ক্রিয়েটিভিটি শিখতে। বাংলা ব্লগ কমিউনিটি একটি পরিবারের মত আর এই পরিবারের একজন সদস্য হতে পেরে আমি অনেক খুশি।

New_Benner_ABB-6.png

Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP


Heroism_Copy.png

20230619_2107145.gif

Sort:  
 8 months ago 

প্রকৃতির বৈচিত্র্যময় সৌন্দর্য দেখে সত্যি মুগ্ধ হয়ে গেলাম। বেশ সুন্দর কিছু ফটোগ্রাফি করেছেন। বিশেষ করে সূর্য অস্ত যাওয়ার দৃশ্য খুবই অসাধারণ লাগছে। ‌ এমন প্রকৃতির সৌন্দর্য হৃদয় ছুঁয়ে দেয়। সরিষা ফুলের সৌন্দর্য বেশ দুর্দান্ত। সফেদা ফল খেতে আমার কাছে খুব ভালো লাগে। এত সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 8 months ago 

প্রকৃতির বৈচিত্র্যময় সৌন্দর্য দেখে সত্যি মুগ্ধ হয়ে গেলাম।

সত্যিই তাই ভাইয়া।অনেক ধন্যবাদ।

 8 months ago 

গ্রামের পরিবেশ এ যেহেতু গিয়েছেন তাহলে গ্রামের পরিবেশটা এনজয় করতে পারবেন। গ্রামের পরিবেশটাই ভালো আসলে শহর থেকে। সরিষা ক্ষেতের ফটোগ্রাফি দারুণ হয়েছে আপু 🌼

 8 months ago 

ঠিক বলেছেন ভাইয়া, গ্রামের পরিবেশ শহর থেকে অনেক সুন্দর।

 8 months ago 

কে বলেছে আপনি ভালো ফটোগ্রাফি করতে পারেন না। আপনি বেশ ভালোই ফটোগ্রাফি করেছেন আপু। আশা করছি সময়ের সাথে সাথে ফটোগ্রাফির দক্ষতা আরো বেড়ে যাবে। দারুন একটি ফটোগ্রাফি পোস্ট শেয়ার করার জন্য ধন্যবাদ জানাচ্ছি।

 8 months ago 

চেষ্টা করবো আপু,সময়ের সাথে সাথে ফটোগ্রাফি করার দক্ষতা বাড়াতে। ধন্যবাদ আপু।

 8 months ago 

ওয়াও আপু আপনি আজকে আমাদের মাঝে বেশ কিছু অসাধারণ এলোমেলো ফটোগ্রাফি শেয়ার করেছেন। আপনার শেয়ার করা ফটোগ্রাফি গুলো দেখে আমি বেশ মুগ্ধ হয়েছি। আমার কাছে সব থেকে বেশি ভালো লেগেছে মাঠ জুড়ে সরিষা ক্ষেতের ফটোগ্রাফি। ধন্যবাদ আপু এত সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 8 months ago (edited)

আপনি আমার শেয়ার করা ফটোগ্রাফি গুলো দেখে বেশ মুগ্ধ হয়েছেন জেনে খুব খুশি হলাম ভাইয়া।

 8 months ago 

দারুন দারুন কিছু এলোমেলো ফটোগ্রাফি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। সব গুলো ফটোগ্রাফি অনেক সুন্দর ছিল।ধন্যবাদ আমাদের মাঝে গুছিয়ে উপস্থাপন করার জন্য।

Posted using SteemPro Mobile

 8 months ago 

ধন্যবাদ গুছিয়ে সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 8 months ago 

খুবই সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে তুলে ধরেছেন।
এরকম ফটোগ্রাফি পোস্ট ঘুরে দেখে সৌন্দর্য উপভোগ করতে আমারও খুব ভালো লাগে।
আজকের ফটোগ্রাফির মধ্যে সূর্যোদয় এবং সরিষা ক্ষেত অসাধারণ ছিল।

 8 months ago 

এরকম ফটোগ্রাফি পোস্ট ঘুরে দেখে সৌন্দর্য উপভোগ করতে আমারও খুব ভালো লাগে।

ঠিক বলেছেন ভাইয়া।

 8 months ago 

প্রকৃতির মাস থেকে বেশ চমৎকার কিছু ফটোগ্রাফি করে আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন যেখানে সরিষার ফুল থেকে শুরু করে প্রাকৃতিক দৃশ্য এদিকে সফেদা ফল। সব মিলে কিন্তু দুর্দান্ত একটি পোস্ট শেয়ার করেছেন, আর দারুণভাবে বর্ণনা করেছেন সবকিছুর। যেখানে ফুটে উঠেছে শীতকালের সুন্দর দৃশ্য।

 8 months ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া, চমৎকার ভাবে মতামত দেওয়ার জন্য।

 8 months ago 

আপনি ফটোগ্রাফি করার চেষ্টা করেছেন জেনে ভালো লাগলো। কে বলেছে আপনি ফটোগ্রাফি করতে পারেন না আপনার ফটোগ্রাফি গুলো বেশ সুন্দর হয়েছে। সত্যি শীতে সরিষা ফুলের তুলনা হয় না। ধন্যবাদ আপনাকে সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 8 months ago 

আমার ফটোগ্রাফি গুলা আপনার কাছে ভালো লেগেছে জেনে খুব খুশি হলাম আপু। ধন্যবাদ।

 8 months ago 

বাহ্ সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে উপহার দিয়েছেন। তবে অনেক দিন পর সফেদা ফল দেখতে পেলাম। এখন তেমন একটা সফেদা ফল দেখায় যায় না। যাইহোক সরিষা ক্ষেতের ফটোগ্রাফি অসাধারণ হয়েছে। আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ আপু।

 8 months ago 

আমার পোস্টের মাধ্যমে অনেক দিন পর সফেদা ফল দেখতে পেয়েছেন জেনে খুব ভালো লাগলো ভাইয়া।

 8 months ago 

গ্রামের সুন্দর পরিবেশের চমৎকার কিছু ফটোগ্রাফি শেয়ার করলেন। ফটোগ্রাফি গুলো ভালো লাগলো। সফেদা ফলটি আমার ও পছন্দ। এতে প্রচুর পরিমানে আয়রন থাকে।তাই এই ফল খেলে ভীষণ উপকার মেলে।আপনি চমৎকার বর্ননার মাধ্যমে সুন্দর সুন্দর কিছু ফটোগ্রাফি শেয়ার করলেন আমাদের মাঝে। এজন্য অসংখ্য ধন্যবাদ আপু।

 8 months ago 

গুছিয়ে চমৎকার ভাবে মন্তব্য করার জন্য আপনাকেও অনেক ধন্যবাদ আপু।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 60612.92
ETH 2607.99
USDT 1.00
SBD 2.65