ফুলগাছসহ নীল আকাশের একটি সুন্দর পেইন্টিং।

in আমার বাংলা ব্লগ7 months ago

আসসালামু আলাইকুম

আমার বাংলা ব্লগের সকল ভাই এবং বোনেরা কেমন আছেন? আশা করি সবাই ভালো এবং সুস্থ আছেন।আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি।



প্রতিদিনের মতো আজও নতুন একটি পোস্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হলাম।আজ আমি আপনাদের সাথে একটি পেইন্টিং পোস্ট শেয়ার করব। যারা নিয়মিত আমার পোস্টগুলো ভিজিট করেন তারা সবাই জানেন আমি পেইন্টিং করতে খুবই পছন্দ করি। আর প্রত্যেক সপ্তাহেই একটি করে পেইন্টিং আপনাদের সাথে শেয়ার করি। তাই আজও একটি নতুন পেইন্টিং নিয়ে আপনাদের সামনে হাজির হলাম। আজ আমি আপনাদের সাথে শেয়ার করার জন্য খুবই সিম্পল এবং সুন্দর একটি পেইন্টিং করেছি। আজ আমি ফুলগাছসহ নীল আকাশের একটি সুন্দর পেইন্টিং তৈরি করেছি। আশা করি পেইন্টিংটি আপনাদের কাছে ভালো লাগবে। তাহলে চলুন পেইন্টিংটা আমি কিভাবে তৈরি করলাম সেটা আপনাদের সাথে ধাপে ধাপে শেয়ার করি।


IMG_20231219_152416_079@1039467156-01.jpeg


উপকরণসমূহ :

• এক্রেলিক রং
• রং তুলি
• আর্ট পেপার
• মাস্কিং টেপ


ধাপ-১

প্রথমে একটি আর্ট পেপার এর চারপাশে মাস্কিন টেপ দ্বারা আটকে নিব।

IMG_20231219_144017_863.jpg

ধাপ-২

এখন আর্ট পেপারের উপর নীল রং এবং সাদা রং খুব সুন্দর ভাবে পেইন্ট করে নিব রং তুলির সাহায্যে।

IMG_20231219_144322_711.jpg

ধাপ-৩

রং তুলির সাহায্যে কালো রং দিয়ে ফুলগাছের কয়েকটি ডালপালা আঁকিয়ে নিব। এ পর্যায়ে আমি নীল আকাশে কয়েকটি মেঘের ভেলাও আঁকিয়ে নিয়েছি। মেঘের ভেলা আঁকানো উচিত ছিল ডালপালাগুলো আঁকানোর আগে। আমার যেহেতু মনে নাই তাই আমি পরেই আঁকিয়ে নিয়েছি।

IMG_20231219_150357_158.jpgIMG_20231219_150643_691.jpg
ধাপ-৪

ডালপালাতে সবুজ রং দিয়ে পাতা আঁকিয়ে নিব।

IMG_20231219_151015_124~2.jpgIMG_20231219_151338_180.jpg
ধাপ-৫

এখন গোলাপি এবং সাদা রঙ মিক্সড করে ফুলের মত করে আঁকিয়ে নিয়েছি।

IMG_20231219_151538_840.jpgIMG_20231219_151923_070~2.jpg
ধাপ-৬

আমার আর্ট করা শেষ হয়ে গিয়েছে। চার সাইড থেকে মাস্কিং টেপ টা উঠিয়ে পেইন্টিং এর নিচে আমার নিজের একটি সিগনেচার করে নিব।

IMG_20231219_152620_675~2@661422757-01.jpeg

IMG_20231219_152545_259~2@-477553687-01.jpeg

এই ছিল আমার আজকের পেইন্টিং পোস্ট। আশা করি পোস্টটি আপনাদের ভালো লেগেছে। ভালো লাগলে আপনাদের মূল্যবান মন্তব্য দিয়ে আমার পাশে থাকবেন। সবার সুস্থতা কামনা করে আজ এখানেই শেষ করছি। দেখা হবে পরবর্তীতে নতুন কোন পোস্ট নিয়ে ইনশাআল্লাহ।

আল্লাহ হাফেজ
সময় নিয়ে পোস্টটি ভিজিট করার জন্য সবাইকে অনেক ধন্যবাদ

1691507400587_compress31.jpg

আসসালামু আলাইকুম। আমি নীলিমা আক্তার ঐশী। জাতীয়তাঃ বাংলাদেশী। আমি একজন স্টুডেন্ট। আমি অনার্স ৪র্থ বর্ষের ম্যানেজমেন্ট বিভাগের ছাত্রী। আর্ট করা,ঘুরতে যাওয়া এবং রান্না আমার খুবই প্রিয়। প্রিয়জনদের পছন্দের খাবার রান্না করে খাওয়াতে এবং তাদের প্রশংসা শুনতে আমার খুবই ভালো লাগে। নতুন নতুন রেসিপি শেখার আমার খুব আগ্রহ রয়েছে। আমি ২০২৩ সালের জুন মাসে স্টিমিটে জয়েন হয়েছি।আমি বাংলা ব্লগ কমিউনিটিতে জয়েন হয়েছি সবার সাথে বিভিন্ন রেসিপি এবং আর্ট শেয়ার করার জন্য এবং সেই সাথে অন্য সবার থেকে দারুন দারুন সব ক্রিয়েটিভিটি শিখতে। বাংলা ব্লগ কমিউনিটি একটি পরিবারের মত আর এই পরিবারের একজন সদস্য হতে পেরে আমি অনেক খুশি।

New_Benner_ABB-6.png

Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP


Heroism_Copy.png

20230619_2107145.gif

Sort:  
 7 months ago 

আপনার বেশিরভাগ পোস্ট আমার পড়া হয়। আমার কাছে অনেক বেশি ভালো লাগে আপনার পোস্টগুলো। তেমনি আপনার পেইন্টিং ও অনেক সুন্দর। অনেক সুন্দর একটা পেইন্টিং করলেন, যেটা দেখে আমি মুগ্ধ হয়ে তাকিয়ে ছিলাম। এরকম পেইন্টিং গুলো করতে আমি নিজেও খুবই পছন্দ করি। এবং কি পেইন্টিং গুলো দেখলেও খুব ভালো লাগে। এই পেইন্টিং করার উপস্থাপনা সুন্দর করে সবার মাঝে ভাগ করা হয়েছে। যে কেউ চাইলে এটা অঙ্কন করে নিতে পারবে।

 7 months ago 

সর্বদা এত চমৎকার কমেন্ট এর মাধ্যমে আমাকে অনুপ্রাণিত করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাই আপু।

 7 months ago (edited)

অনেক সুন্দর একটি চিত্র অংকন করে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার এই আর্টের ভিতরে সুন্দর ফুলের চিত্র অঙ্কন করে দেওয়াটা আমার কাছে দারুন লেগেছে। অত্যন্ত দক্ষতার সাথে সুন্দর একটি চিত্র অংকন করে আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 7 months ago 

ফুলের পেইন্টিংটি আপনার ভালো লেগেছে জেনে খুশি হলাম ভাইয়া। অনেক ধন্যবাদ।

 7 months ago 

নীল আকাশের পেইন্টিংটি অসম্ভব সুন্দর লাগছে। সাথে ফুল গাছের দৃশ্য থাকার জন্য আরো বেশি আকর্ষণীয় লাগছে। এই পেইন্টিং গুলো আমার কাছে বেশ ভালো লাগে। আপনি আপনার অংকন পদ্ধতি আমাদের মাঝে সুন্দরভাবে ধাপে ধাপে উপস্থাপন করেছেন। অনেক অনেক শুভকামনা রইল আপনার জন্য

Posted using SteemPro Mobile

 7 months ago 

প্রতিনিয়ত চমৎকার মন্তব্যের মাধ্যমে পাশে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ।

 7 months ago 

আপনি অনেক সুন্দর করে একটা পেইন্টিং করেছেন আজকে। ফুল গাছ সহ নীল আকাশের এত সুন্দর একটা পেইন্টিং দেখে, আমি তো অনেক বেশি মুগ্ধ হলাম। পেইন্টিং টা এত বেশি সুন্দর হয়েছে, যা বলে বোঝাতে পারবো না। পুরো দৃশ্যটা আমার কাছে অসম্ভব ভালো লেগেছে দেখতে। নিজের দক্ষতাকে কাজে লাগিয়ে সম্পূর্ণটা অঙ্কন করেছেন যা দেখেই বুঝতে পারছি। এরকম পেইন্টিং করার জন্য অনেক বেশী দক্ষতার প্রয়োজন হয়। আপনার এরকম দক্ষতার প্রশংসা করতে হচ্ছে।

 7 months ago 

আপনাদের মূল্যবান মন্তব্য পেয়ে আমি অনেক উৎসাহিত হই ভাইয়া। ভালো থাকবেন।

 7 months ago 

নীল আকাশসহ ফুল গাছের আর্টটি দারুন লাগলো আপু। আপনি আকাশ ও ফুল গাছের সৌন্দর্য রঙতুলির মাধ্যমে ফুটিয়ে তোলার চেষ্টা করেছেন।আপনার আর্টটি দেখে খুবই ভালো লাগলো। ধন্যবাদ আপু সুন্দর এই আর্টটি শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 7 months ago 

গুছিয়ে চমৎকার মন্তব্য করে পাশে থাকার জন্য অনেক ধন্যবাদ আপু।

ফুল গাছসহ নীল আকাশের পেইন্টিংটি খুব আকর্ষণীয় করে ফুটিয়ে তুলেছেন আপু। দেখতে ভারী সুন্দর লাগছে। নীল আকাশে মেঘের ভেলা আর সেই সাথে সবুজ পাতার ফাঁকে গোলাপি রঙের ফুল যা দেখে চোখ জুড়িয়ে যাচ্ছে। এক কথায় অসাধারণ একটি পেইন্টিং আমাদের মাঝে তুলে ধরেছেন আপু। এজন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাচ্ছি।

 7 months ago 

গুছিয়ে এত দারুন একটি মন্তব্য করে আমাকে অনুপ্রাণিত করার জন্য অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 7 months ago 

আপনি বরাবরই সুন্দর সুন্দর আর্ট শেয়ার করেন। আজকের পেইন্টিং টিও ভালো লাগছে দেখতে। খুব সুন্দর ভাবে এটি সম্পূর্ণ করেছেন। নীল আকাশের সাদা মেঘগুলো দারুন লাগছে। ধন্যবাদ আপু এত সুন্দর একটি পেইন্টিং শেয়ার করার জন্য।

 7 months ago 

আমার আর্ট সম্পর্কে আপনার থেকে এতো মূল্যবান মন্তব্য পেয়ে অনেক ভালো লাগে আপু।

 7 months ago 

আপনার আর্ট গুলো বরাবরই আমার কাছে অনেক ভালো লাগে। ফুল গাছ সহ নীল আকাশের সুন্দর একটি পেইন্টিং করেছেন আপু।যেটা দেখতে খুবই আকর্ষণীয় লাগছে। ধন্যবাদ সুন্দর একটি পেইন্টিং আমাদের সাথে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 7 months ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ ভাবি, মতামত প্রকাশ করার জন্য।

 7 months ago (edited)

নীল আকাশের মধ্যে মেঘ ও সাথে গাছের অসম্ভব সুন্দর পেইন্টিং টি আমার কাছে অনেক সুন্দর লেগেছে। আমার কাছে আকাশ ও প্রকৃতির পেইন্টিং গুলো দেখতে চমৎকার লাগে। তবে আকাশের মধ্যে মেঘটা কিন্তু দেখতে অনেক ভালো লাগছে। আপনার অঙ্কনের মাধ্যমে খুব সুন্দর করে মেঘেৱ অঙ্কনটি ফুটিয়ে তুলেছেন। ধন্যবাদ আপু আপনাকে। এই সুন্দর একটি পেইন্টিং করে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 7 months ago 

খুব ভালো লাগলো আপু আপনার মন্তব্যটি পড়ে। অসংখ্য ধন্যবাদ এত চমৎকার একটি মন্তব্য করার জন্য।

 7 months ago 

আপু ফুল গাছসহ নীল আকাশের খুবই চমৎকার পেইন্টিং শেয়ার করেছেন। আপনার এত সুন্দর পেইন্টিং দেখে মুগ্ধ হয়ে গেলাম। নীল আকাশ দেখতে যেমন সুন্দর হয়েছে তেমনি ফুল গাছের ফুল গুলো দেখতেও খুব ভালো লেগেছে। পেইন্টিং এর কালার কম্বিনেশন অসাধারণ হয়েছে। ধাপগুলো খুব সুন্দরভাবে বর্ণনা করেছেন। ধন্যবাদ আপু এত সুন্দর একটি পেইন্টিং আমাদের সাথে শেয়ার করার জন্য।

 7 months ago 

আমার করা পেইন্টিংটি দেখে আপনি মুগ্ধ হয়েছেন জেনে বেশ খুশি হলাম আপু৷ অনেক ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 58068.07
ETH 3133.85
USDT 1.00
SBD 2.44