পেন্সিল আর্ট — প্রাকৃতিক দৃশ্য।

in আমার বাংলা ব্লগ6 months ago

আসসালামু আলাইকুম

আমার বাংলা ব্লগের সকল ভাই এবং বোনেরা কেমন আছেন? আশা করি সবাই ভালো এবং সুস্থ আছেন।আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি।



প্রতিদিনের মতো আজও আপনাদের মাঝে নতুন একটি পোস্ট নিয়ে হাজির হলাম। আজ আমি আপনাদের মাঝে শেয়ার করতে আসলাম একটি পেন্সিল আর্ট। সার্কেলের মধ্যে একটি চমৎকার প্রাকৃতিক দৃশ্য পেন্সিল আর্ট এর মাধ্যমে ফুটিয়ে দেওয়ার চেষ্টা করেছি। এ ধরনের আর্ট গুলো তৈরি করতে আমার কাছে খুবই ভালো লাগে। বিশেষ করে এই সিনারিও গুলো সার্কেলের মধ্যে অংকন করলে আমার কাছে বেশি ভালো লাগে। আশা করি আপনাদের কাছেও আমার আজকের এই পেন্সিল আর্টটি ভালো লাগবে। তাহলে চলুন বেশি কথা না বাড়িয়ে প্রাকৃতিক দৃশ্যের পেন্সিল আর্টটি তৈরির পক্রিয়া ধাপে ধাপে আপনাদের সাথে শেয়ার করি।



IMG_20240201_160427_922@898530243-01.jpeg



উপকরণ :

• আর্টপেপার
• পেন্সিল
• কম্পাস
• স্কেল
• রাবার



ধাপ-১

কম্পাসের সাহায্যে প্রথমে একটি বৃত্ত বা সার্কেল আঁকিয়ে নিব।

IMG_20240201_153905_175.jpg

ধাপ-২

বৃত্তের উপরি অংশে একটি রেখা এবং রাস্তা আঁকিয়ে নিয়েছি।

IMG_20240201_154357_274.jpgIMG_20240201_154908_999.jpg
ধাপ-৩

রাস্তার এক সাইডে একটি ল্যাম্প পোস্ট আঁকিয়ে নিব।

IMG_20240201_155123_625.jpg

ধাপ-৪

রেখাটির উপরে অংশ মূলত আকাশ। তাই আকাশে পেন্সিলের সাহায্যে কিছুটা স্কেচ করে নিব এবং একটি চাঁদা দিয়ে নিব।

IMG_20240201_155426_209.jpg

ধাপ-৫

এখন রাস্তার সাইডে কয়েকটি পাতাবিহীন গাছ আঁকিয়ে নিব।

IMG_20240201_155752_141.jpgIMG_20240201_155919_748.jpg
ধাপ-৬

রাস্তাটির দুইধারে মূলত নদী আঁকিয়ে নিব। সেজন্য পানির মত করে পেন্সিল দিয়ে স্কেচ করব।

IMG_20240201_160019_889.jpgIMG_20240201_160208_070.jpg
সর্বশেষ ধাপ

সবশেষে আর্টটির নিচে আমার একটি সিগনেচার করে নিলাম।

IMG_20240201_160451_934@-1700709189-01.jpeg



এই ছিল আমার প্রাকৃতিক দৃশ্যের পেন্সিল স্কেচ আর্ট।আজকের এই পেন্সিল আর্টটি আপনাদের কাছে কেমন লেগেছে সেটা অবশ্যই মন্তব্যে জানাবেন। আপনাদের মূল্যবান মন্তব্য আমাকে অনেক বেশি উৎসাহিত করে। সকলের সুস্থতা কামনা করে আজ এখানেই বিদায় নিচ্ছি। দেখা হবে পরবর্তীতে নতুন কোন পোস্ট নিয়ে ইনশাআল্লাহ।



আল্লাহ হাফেজ


সময় নিয়ে পোস্টটি ভিজিট করার জন্য সবাইকে অনেক ধন্যবাদ


1691507400587_compress31.jpg

আসসালামু আলাইকুম। আমি নীলিমা আক্তার ঐশী। জাতীয়তাঃ বাংলাদেশী। আমি একজন স্টুডেন্ট। আমি অনার্স ৪র্থ বর্ষের ম্যানেজমেন্ট বিভাগের ছাত্রী। আর্ট করা,ঘুরতে যাওয়া এবং রান্না আমার খুবই প্রিয়। প্রিয়জনদের পছন্দের খাবার রান্না করে খাওয়াতে এবং তাদের প্রশংসা শুনতে আমার খুবই ভালো লাগে। নতুন নতুন রেসিপি শেখার আমার খুব আগ্রহ রয়েছে। আমি ২০২৩ সালের জুন মাসে স্টিমিটে জয়েন হয়েছি।আমি বাংলা ব্লগ কমিউনিটিতে জয়েন হয়েছি সবার সাথে বিভিন্ন রেসিপি এবং আর্ট শেয়ার করার জন্য এবং সেই সাথে অন্য সবার থেকে দারুন দারুন সব ক্রিয়েটিভিটি শিখতে। বাংলা ব্লগ কমিউনিটি একটি পরিবারের মত আর এই পরিবারের একজন সদস্য হতে পেরে আমি অনেক খুশি।

New_Benner_ABB-6.png

Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP


Heroism_Copy.png

20230619_2107145.gif

Sort:  
 6 months ago 

পেন্সিল আর্ট গুলো আমি দেখতে বেশি পছন্দ করি। গোল বৃত্তের ভিতরে পেন্সিল দিয়ে প্রাকৃতিক দৃশ্যের অনেক সুন্দর একটা আর্ট করেছেন আপনি। আপনি অনেক সুন্দর করে এই দৃশ্যটা অংকন করেছেন। যেটাকে সুন্দর করে ফুটিয়ে তোলার চেষ্টা করেছেন, যা দেখেই বুঝতে পারতেছি। আপনি প্রতিনিয়তই এরকম কাজগুলো করেন। সুন্দর করে পুরোটা অঙ্কন করে সবার মাঝে তুলে ধরেছেন দেখে ভালো লাগলো। ধন্যবাদ এটা শেয়ার করার জন্য।

 6 months ago 

সুন্দর করে আর্টটি করার চেষ্টা করেছি, আপনাদের কাছে ভালো লেগেছে জেনে অনেক খুশি হলাম ভাইয়া।

 6 months ago 

এজাতীয় সার্কেল আট গুলো আমার খুব ভালো লাগে আপু। একটি সার্কেল তৈরি করে তার মধ্যে কিন্তু সত্যি খুব সুন্দর সুন্দর আর্ট করা যায়। অতি চমৎকার হয়েছে আপনার এ সার্কেল আর্ট। দেখতে বেশ ভালো লাগলো।

 6 months ago 

জ্বী ভাইয়া,, সার্কেলের অনেক সুন্দর সুন্দর আর্ট করা যায় এবং দেখতেও অনেক আকর্ষণীয় লাগবে।

 6 months ago 

বাহ! পেন্সিল দিয়েই আপনি চমৎকার আর্ট করে ফেলছেন আপু। আপনার আর্টগুলো সুন্দর হয়। আজকের প্রাকৃতিক দৃশ্যের আর্টটি সুন্দর হয়েছে আপু 😍

 6 months ago 

অনেক ধন্যবাদ ভাইয়া।

 6 months ago 

পেন্সিল আর্ট গুলো আমার কাছে বরাবরই খুবই ভালো লাগে। সুন্দর একটি পেন্সিল আর্ট করেছেন আপনি। সিম্পল হলেও আর্ট টি দেখতে খুব সুন্দর লাগছে। আর্ট করার ধাপ গুলো খুব সুন্দর ভাবে সুন্দর ও সহজভাবে আমাদের মাঝে দেখিয়েছেন। এত সুন্দর একটি আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 6 months ago 

মূল্যবান মতামত দেওয়ার জন্য অনেক ধন্যবাদ আপু

 6 months ago 

পেন্সিল ব্যবহার করে বৃত্তের মধ্যে অনেক সুন্দর একটি প্রাকৃতিক দৃশ্যের আর্ট করেছেন আপনি। আপনার এই তৈরিকৃত প্রাকৃতিক দৃশ্যের আর্ট আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি আর্ট আমাদের মাঝে উপহার দেয়ার জন্য।

 6 months ago 

আমার তৈরিকৃত প্রাকৃতিক দৃশ্যের আর্ট আপনার কাছে অনেক বেশি ভালো লেগেছে জেনে খুশি হলাম আপু।।

 6 months ago 

পেন্সিলের আর্ট গুলো আমার কাছে বরাবর অসাধারণ লাগে। আজকে আপনি অনেক সুন্দর করে পেন্সিল দিয়ে চমৎকার একটি প্রাকৃতিক দৃশ্য অংকন করেছেন। আজকে আপনার প্রাকৃতিক দৃশ্য অংকন আমার কাছে অসম্ভব ভালো লাগলো। তবে এটি খুব ধৈর্য ধরে প্রাকৃতিক দৃশ্য অংকন করেছেন। ধন্যবাদ আপনাকে এত সুন্দর করে প্রাকৃতিক দৃশ্য আমাদের মাঝে অংকন করে শেয়ার করার জন্য।

 6 months ago 

পেন্সিল আর্ট গুলো ধৈর্য ধরে করলে দেখতে অনেক বেশি আকর্ষণীয় লাগে। অনেক ধন্যবাদ মন্তব্য দেওয়ার জন্য।

 6 months ago 

প্রাকৃতিক দৃশ্যের আর্ট গুলো সব সময় আমার কাছে অসম্ভব ভালো লাগে। আজকে আপনি পেন্সিল দিয়ে খুব চমৎকার প্রাকৃতিক দৃশ্যের আর্ট করেছেন। আমি নিজেও এ ধরনের আর্ট গুলো করে থাকি। তবে এই আর্টগুলো অনেক ধৈর্য ধরে করতে হয়। সত্যি বলতে আজকে আপনার প্রাকৃতিক দৃশ্যের আর্ট দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। খুব সুন্দর করে নিখুঁতভাবে সম্পূর্ণ আর্ট আমাদের মাঝে উপস্থাপনা করেছেন। প্রাকৃতিক দৃশ্যের আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.027
BTC 60728.87
ETH 2661.87
USDT 1.00
SBD 2.50