পেন্সিল আর্ট || পিরামিডের মধ্যে প্রাকৃতিক দৃশ্য।

in আমার বাংলা ব্লগ7 months ago

আসসালামু আলাইকুম

আমার বাংলা ব্লগের সকল ভাই এবং বোনেরা কেমন আছেন? আশা করি সবাই ভালো এবং সুস্থ আছেন।আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি।



প্রতিদিনের মতো আজও নতুন একটি পোস্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হলাম।আজ আমি আপনাদের সাথে একটি পেন্সিল আর্ট শেয়ার করব। আপনারা যারা নিয়মিত আমার পোস্ট ভিজিট করেন তারা কমবেশি সবাই জানেন যে, আমি পেন্সিল আর্ট করতে অনেক পছন্দ করি। তাই প্রতি সপ্তাহে চেষ্টা করি একটি করে পেন্সিল আর্ট আপনাদের সাথে শেয়ার করতে। আজ আমি পিরামিডের মধ্যে একটি প্রাকৃতিক দৃশ্য পেন্সিল আর্টের মাধ্যমে ফুটিয়ে তোলার চেষ্টা করেছি। পেন্সিল আর্ট গুলো করা যেমন কঠিন তার থেকে বেশি কঠিন আমার মনে হয় ছবিগুলো সুন্দর মতো তোলা। কারণ পেন্সিল আর্টের ছবিগুলো ক্যামেরাতে অন্যরকম আসে। তারপরও চেষ্টা করি ভালোভাবে আপনাদের মাঝে উপস্থাপন করার জন্য। তাহলে চলুন আমি আজ পিরামিড এর মধ্যে কিভাবে প্রাকৃতিক দৃশ্য পেন্সিল আর্টের মাধ্যমে ফুটিয়ে তুলেছি সেটি আপনাদের সাথে ধাপে ধাপে শেয়ার করি।



IMG_20231214_141133_406@343619705-01.jpeg



উপকরণসমূহ :

• আর্ট পেপার
• 4B পেন্সিল
• স্কেল



ধাপ-১

স্কেল এবং পেন্সিলের সাহায্যে একটি পিরামিড আঁকিয়ে নেব।

IMG_20231214_135545_914.jpg

ধাপ-২

এখন পিরামিডের মাঝ বরাবর একটি আড়াআড়ি দাগ দিব। এবং একটি রাস্তা আঁকিয়ে নিব।

IMG_20231214_135840_376.jpg

ধাপ-৩

রাস্তার মধ্যে পেন্সিল স্কেচ করে নিব। যাতে রাস্তার সৌন্দর্য অনেকাংশে বৃদ্ধি পায়।

IMG_20231214_140137_160.jpg

ধাপ-৪

এখন রাস্তার উপরে কিছু পাহাড়ের দৃশ্য আঁকিয়ে নেওয়ার চেষ্টা করেছি।

IMG_20231214_140252_066.jpg

ধাপ-৫

পাহাড় গুলোর মধ্যে পেন্সিল স্কেচ করে নিব।

IMG_20231214_140521_499.jpg

ধাপ-৬

এখন পাহাড়ের সাইডে একটি সূর্য আঁকিয়ে নিব।

IMG_20231214_140633_140.jpg

ধাপ-৭

রাস্তার দুই সাইডে নদী আঁকিয়ে নিব। তাই পেন্সিল দিয়ে পানির ন্যায় আঁকিয়ে নেওয়ার চেষ্টা করেছি।

IMG_20231214_140749_393.jpg

ধাপ-৮

আকাশে কয়েকটি পাখিও আঁকিয়ে নেব। পাখি আঁকিয়ে নেওয়ার ফলে প্রাকৃতিক সৌন্দর্য বহু গুণে বৃদ্ধি পায়।

IMG_20231214_141020_877.jpg

ধাপ-৯

এখন পিরামিড চিত্রটির নিচে আমার একটি সিগনেচার করে নিয়েছি।

IMG_20231214_141102_459.jpg

IMG_20231214_141143_010@915146797-01.jpeg


আশা করি, আজকের প্রাকৃতিক দৃশ্যের আর্ট আপনাদের কাছে ভালো লেগেছে। ভালো লাগলে অবশ্যই আপনাদের মূল্যবান মন্তব্য জানাবেন। আপনাদের মূল্যবান মন্তব্য আমাকে অনেক বেশি উৎসাহিত করে। সবার সুস্থতা কামনা করে আজ এখানেই শেষ করছি। দেখা হবে পরবর্তীতে নতুন কোন পোস্ট নিয়ে ইনশাআল্লাহ।



আল্লাহ হাফেজ
সময় নিয়ে পোস্টটি ভিজিট করার জন্য সবাইকে অনেক ধন্যবাদ

1691507400587_compress31.jpg

আসসালামু আলাইকুম। আমি নীলিমা আক্তার ঐশী। জাতীয়তাঃ বাংলাদেশী। আমি একজন স্টুডেন্ট। আমি অনার্স ৪র্থ বর্ষের ম্যানেজমেন্ট বিভাগের ছাত্রী। আর্ট করা,ঘুরতে যাওয়া এবং রান্না আমার খুবই প্রিয়। প্রিয়জনদের পছন্দের খাবার রান্না করে খাওয়াতে এবং তাদের প্রশংসা শুনতে আমার খুবই ভালো লাগে। নতুন নতুন রেসিপি শেখার আমার খুব আগ্রহ রয়েছে। আমি ২০২৩ সালের জুন মাসে স্টিমিটে জয়েন হয়েছি।আমি বাংলা ব্লগ কমিউনিটিতে জয়েন হয়েছি সবার সাথে বিভিন্ন রেসিপি এবং আর্ট শেয়ার করার জন্য এবং সেই সাথে অন্য সবার থেকে দারুন দারুন সব ক্রিয়েটিভিটি শিখতে। বাংলা ব্লগ কমিউনিটি একটি পরিবারের মত আর এই পরিবারের একজন সদস্য হতে পেরে আমি অনেক খুশি।

New_Benner_ABB-6.png

Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP


Heroism_Copy.png

20230619_2107145.gif

Sort:  
 7 months ago 

পেন্সিল আর্ট গুলো দেখতে আমার কাছে ভীষণ ভালো লাগে। আপু আপনি আজকে অনেক সুন্দর ভাবে পিরামিডের মধ্যে একটি সুন্দর দৃশ্য অঙ্কন করেছেন। রাস্তার দুই পাশে নদী এবং সামনের দিকে পাহাড় দেওয়ার কারণে দেখতে ভীষণ ভালো লাগছে। এত সুন্দর একটি আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ আপু।

 7 months ago 

পেন্সিল আর্ট গুলো আপনার কাছে ভীষণ ভালো লাগে জেনে খুশি হলাম আপু।। ধন্যবাদ আপনাকে।

 7 months ago 

পেন্সিল আর্ট গুলো দেখতে আমার কাছে ভীষণ ভালো লাগে। আর যদি সেটা প্রাকৃতিক দৃশ্য হয় তাহলে তো আরো ভালো।আপনি খুবই সুন্দর একটা প্রাকৃতিক দৃশ্য অঙ্কন করে আমাদের মাঝে শেয়ার করেছেন। খুবই সুন্দর হয়েছে প্রাকৃতিক দৃশ্য টি।আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ আপু।

 7 months ago 

আপনার কাছে পেন্সিল আর্ট গুলো দেখতে ভালো লাগছে জেনে খুশি হলাম ভাইয়া। ধন্যবাদ।

 7 months ago 

পেন্সিল আর্ট আমার কাছে বরাবরই খুবই ভালো লাগে। আপনি খুবই সুন্দর আর্ট করেন আপনার আর্ট আমার কাছে সব সময় খুব ভালো লাগে। আজকের আর্ট খুবই সুন্দর হয়েছে খুবই সুন্দরভাবে আপনি ফুটিয়ে তুলেছেন। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি আমাদের মাঝে শেয়ার করার জন্য ।

 7 months ago 

উৎসাহ মূলক মন্তব্য করার জন্য অসংখ্য ধন্যবাদ আপু।

 7 months ago 

এটা একদম ঠিক বললেন আপু, পেন্সিল আর্ট করাটা যতটা কঠিন তার থেকেও কঠিন ক্যামেরায় সুন্দর করে ক্যাপচার করা। আপনার পেন্সিল আর্টটি ভালো ছিল। পিরামিডের ভিতরে খুব সুন্দর করে দৃশ্যটা ফুটিয়ে তুললেন 🌼

 7 months ago 

পিরামিডের ভিতরে খুব সুন্দর ভাবে দৃশ্যটি ফুটিয়ে তোলার চেষ্টা করেছি। আপনাদের কাছে ভালো লেগেছে এটাই অনেক।

 7 months ago 

পেন্সিল আর্টগুলো দেখতে বেশ সুন্দর লাগে। আপনার আজকে্র পিরামিডে প্রাকৃতিক দৃশ্যের আর্টটি বেশ সুন্দর হয়েছে। বেশ সুন্দরভাবে আঁকার ধাপগুলো বর্ণনা করেছেন।আর পাখি আঁকার কারনে প্রাকৃতিক দৃশ্যটি বেশ সুন্দর লাগছে। ধন্যবাদ শেয়ার করার জন্য।

 7 months ago 

পাখি প্রাকৃতিক দৃশ্যের সৌন্দর্য অনেক গুণে বাড়িয়ে দেই। ধন্যবাদ মন্তব্য করার জন্য।

 7 months ago 

সত্যি আপু কোনোকিছু তৈরি করার পর ছবি তোলা অনেক বেশি কঠিন। ভালো ভাবে উপস্থাপন করলে দেখতে অনেক সুন্দর লাগে।পিরামিডের মধ্যে প্রাকৃতিক দৃশ্য অঙ্কন করেছেন দেখে ভালো লাগলো আপু। আপনি সবসময় নতুন কিছু করার চেষ্টা করেন জেনে ভালো লাগলো।

 7 months ago 

মূল্যবান মতামত দেওয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

 7 months ago 

পিরামিডের মধ্যে প্রাকৃতিক দৃশ্য, এটি আমাকে মুগ্ধ করলো। দারুণ ছিল আপনার এই দৃশ্যটি। প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপনা করেছেন এবং আপনার হাতের কাজ অনেক সুন্দর এবং অনেক সুক্ষভাবে আপনি আমাদের মাঝে উপস্থাপনা করেছেন। আপনার এই কাজটির জন্য আপনি প্রশংসার দাবিদার।

Posted using SteemPro Mobile

 7 months ago 

অনুপ্রেরণামূলক মন্তব্য করার জন্য অনেক ধন্যবাদ ভাইয়া।

 7 months ago 

আপনার আর্ট গুলো খুবই ভালো লাগে দেখতে। সেটা ম্যান্ডেলা আর্ট কিংবা অন্যান্য পেইন্টিং হোক অসাধারণ হয়। আজকে আপনি পিরামিডের মধ্যে প্রাকৃতিক দৃশ্য অংকন করলেন। আপনার অংকন করা দৃশ্যটি অনেক সুন্দর হয়েছে দেখতে। ধাপ গুলো খুব সুন্দর ভাবে তুলে ধরলেন ধন্যবাদ।

 7 months ago 

আমার করা যেকোনো ধরনের আর্ট আপনার কাছে ভালো লাগে জেনে অনেক খুশি হলাম আপু। এভাবে পাশে থাকবেন আশা করি।

 7 months ago 

আমি অনেকবার পিরামিড দেখেছি। তবে পিরামিডের মধ্যে এরকম সুন্দর আর্ট কখনো দেখিনি৷ আপনার কাছ থেকে এই প্রথম পিরামিডের মধ্যে এরকম সুন্দর একটা আর্ট দেখতে পেলাম৷ খুব সুন্দর ভাবে আপনি এই পিরামিডের মধ্যে আর্ট তৈরি করে ফেলেছেন। এখানে ছোট ছোট ডিজাইন গুলো খুবই নিখুঁতভাবে ফুটিয়ে তুলেছেন৷

 7 months ago 

মন্তব্য করার জন্য অনেক ধন্যবাদ ভাইয়া।।।

 7 months ago 

পিরামিডের মধ্যে অনেক সুন্দর প্রাকৃতিক দৃশ্য অংকন করেছেন যেটা খুবই দারুণ ছিল। আপনার এই ধরনের দক্ষতা মূলক কাজগুলো আমার সব সময় খুব ভালো লাগে। পেন্সিল দিয়ে আপনি প্রাকৃতিক দৃশ্য অঙ্কন করেছেন, যার কারণে পুরোটা দেখতে খুবই দারুণ লাগতেছে। এই আর্ট গুলো ধৈর্য ধরে করা লাগে। আশা করছি পরবর্তীতে ও আপনার এরকম দক্ষতা মূলক কাজ দেখতে পাবো।

 7 months ago 

উৎসাহ মূলক মন্তব্য করে পাশে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 58132.39
ETH 3138.08
USDT 1.00
SBD 2.44