দৈনন্দিন জীবন : পর্ব:০১

আশাকরি " আমার বাংলা ব্লগ " পরিবারের সবাই ভালো আছেন। আশাকরি মহান সৃষ্টিকর্তার কৃপায় আপনারা সবাই সুস্থ আছেন। মহান সৃষ্টিকর্তা এবং আপনাদের আশীর্বাদে আমিও সুস্থ আছি। আজ আপনি আপনাদের সাথে দৈনন্দিন জীবন সম্পর্কে একটি জেনারেল রাইটিং পোস্ট করলাম।


image.png



লিংক


আসলে মাঝে মাঝে চেষ্টা করি দৈনন্দিন জীবনের কিছু ঘটনা আপনাদের মাঝে শেয়ার করার জন্য। যদিও এটি প্রতিদিন হয় না। কেননা আমাদের প্রতিদিনকার জীবনে কিছু কিছু ঘটনা ঘটে যা আমরা কখনো ভুলতে পারি না। আসলে মানুষের সব দিন কখনো ভালো যায় না। কারণ কখন কি ঘটে যায় তা মানুষ কখনো বুঝতে পারে না। যদিও আজ সকাল বেলা আমি গিয়েছিলাম একটু বাজার করার উদ্দেশ্যে। আসলে বাজার করতে গিয়ে এখন বাজারে মেজাজ সামলানোটা অনেক বেশি কঠিন হয়ে দাঁড়িয়েছে। কেননা আপনি বাজারে গিয়ে এমন এমন পরিস্থিতির সম্মুখীন হবেন যেখানে আপনি আপনার মেজাজটা কখনো ধরে রাখতে পারবেন না। আসলে আজ সকালবেলা আমি যখন বাজার করতে গিয়েছিলাম তখন প্রথমে একটা দোকানে গিয়ে একটা মাছের দরদাম করেছিলাম।

আসলে মাছের দামটা তিনি আমার কাছে একটু বেশিই চাইলেন। কেননা আমি প্রায়ই বাজার করি। এছাড়াও বাজারের কোন জিনিসটার দাম কত তা আমার প্রায় জানা আছে। কেননা প্রতিদিন জিনিসের দাম বাড়ে না। একটা নির্দিষ্ট সময় পর পর কোন জিনিসের দাম বাড়ে এবং একটা নির্দিষ্ট সময় পর পর আবার কোন জিনিসের দাম কমে যায়। অর্থাৎ যে দ্রব্যের আমদানি বাজারে যত বেশি সেই দ্রব্যের দামও তত কম এবং যে দ্রব্যের আমদানি যত কম সেই দ্রব্যের দাম তত বেশি। আসলে বাজারের অনেকেই আছেন যারা আমাকে চেনেন। কেননা আমি বাজারের প্রায় ওইসব লোকের কাছ থেকেই বিভিন্ন সবজি এবং মাছ কিনে থাকি। আর আজকের দিনে একজন নতুন লোক বাজারে মাছ বিক্রি করতে এসেছেন।


তিনি যে মাছটির দাম আমার কাছে বেশি চাইলেন তা পাশের দোকানদার বুঝতে পারলেন। যেহেতু পাশের দোকানদার আমাকে চেনেন তাই তিনি আমার হয়ে প্রতিবাদ করলেন। কারণ উনি জানেন এই মাছটির দাম কত এবং ওনার দোকানেও ঠিক একই ধরনের মাছ রয়েছে। যদিও আমি বাজার থেকে কখনো মরা মাছ কিনি না অর্থাৎ যে মাছটি জ্যান্ত রয়েছে সেই মাছটি বেশি কিনি। যেহেতু উনার কাছে জ্যান্ত মাছ ছিল না এবং ওই নতুন দোকানদারের কাছে জ্যান্ত মাছ ছিল তাই আমি ওই নতুন দোকানদারের কাছে গেলাম। আসলে এক পর্যায়ে ওই চেনা দোকানদারের সাথে ওই নতুন দোকানদারের গ্যাঞ্জাম লেগে গেল। আমিও আমার সেই পরিচিত দোকানদারের সাথে একমত হয়ে উনার সাথে একটু উঁচু গলায় কথা বলতে লাগলাম। আসলে যে জিনিসটার দাম বাজারে কম তিনি কেন বেশি দাম দিয়ে সেই জিনিসটা বিক্রি করছেন।


আসলে আমার সাথে সাথে পাশের আরো কয়েকজন লোক জড়ো হয়ে গেল এবং আমার সাথে প্রতিবাদ করতে শুরু করল। আসলে এভাবেই কয়েকজন অসাধু ব্যক্তিদের জন্য সকল ব্যবসায়ীদের নাম খারাপ হয়। অর্থাৎ বাজারে অনেক সৎ ব্যবসায়ীরা রয়েছেন যারা সঠিক মূল্যে জিনিস বিক্রি করেন এবং কিছু কিছু ব্যবসায়ীরা যারা কখনো সঠিক মূল্যে জিনিস বিক্রির পরিবর্তে বেশি দামে জিনিসপত্র বিক্রি করেন। আসলে এভাবে যদি সব দোকানদার গুলো এইসব অসৎ দোকানদারদের বিরুদ্ধে প্রতিবাদ করে তাহলে হয়তোবা আমাদের সমাজ থেকে এসব অসাধু ব্যক্তিরা পিছনে হাঁটতে বাধ্য থাকবে। এজন্য আমাদেরও উচিত সব সময় অসৎ ব্যক্তিদের বিরুদ্ধে সব সময় প্রতিবাদ করা এবং তারা যাতে বেশি দামে বাজারে পণ্য বিক্রয় করতে না পারে সেদিকে আমাদের সব সময় খেয়াল রাখা।



আশাকরি আপনাদের সবার খুব ভালো লেগেছে আজকের পোস্টটি । ভালো লাগলে অবশ্যই কমেন্ট করতে ভুলবেন না।


আজ এই পর্যন্তই। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন। দেখা হবে পরবর্তী পোস্টে।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.031
BTC 60460.59
ETH 2624.41
USDT 1.00
SBD 2.55