কাজে সিরিয়াসনেস

আজকে আমি এসেছি আপনাদের সকলের সাথে একটি জেনারেল রাইটিং পোস্ট শেয়ার করতে। আমার লেখার মাধ্যমে আমার চিন্তা ভাবনা গুলো আপনাদের কাছে পৌঁছানোর লক্ষ্যে এই লেখাগুলো শেয়ার করা।

IMG_0378.jpeg

made by canva

আশা করছি যে আপনারা আপনাদের মূল্যবান মন্তব্যের মাধ্যমেই আমার এই লেখাটি সৌন্দর্য বৃদ্ধি করবেন এবং আপনাদের মতামত ব্যক্ত করবেন। আমি যদি কোনো কিছু ভুল বলে থাকি। তাহলে অবশ্যই আমাকে শুধরে দিতে ভুলবেন না।

সব মানুষই কাজ কম বেশি করতে পারে কিংবা হয়তো অনেকেই কাজ কম পারে কিংবা অনেকে কাজ বেশি পারে। কিন্তু কাজের ক্ষেত্রে যে বিষয়টি সবচেয়ে গুরুত্বপূর্ণ। সেটা হলো কাজে সিরিয়াস হওয়া। কারণ আপনি একটা ব্যাপার খেয়াল করলে দেখবেন যে, হয়তো আপনি কোনো একটা কাজ আগে খুব একটা পারতেন না। কিন্তু আপনি যদি সেই কাজটা খুব সিরিয়াসলি ভাবে করেন এবং খুব মনোযোগ সহকারে ও মন দিয়ে করেন। তাহলে দেখবেন যে সেই কাজটিতে আপনি ধীরে ধীরে খুব বেশি দক্ষ হয়ে উঠছেন এবং কাজে সিরিয়াসনেস থাকার কিন্তু এটাই মজা।

হয়তো আপনি কোনো কাজ কম পারেন বলে আপনার অনেক কথা শুনতে হচ্ছে কিংবা আপনার অনেক কথা শুনতে হতো সেসব ব্যাপারে। এটাই কিন্তু একটা মানুষের জন্য অনেক বড় ব্যাপার যে, একটা দিন আপনি অনেক বিষয়ের জন্য কটু কথা শুনেছেন। এবং পরবর্তীতে আপনি আপনার সিরিয়াসনেসের জন্যই সেই কাজটার জন্য মানুষের কাছ থেকে প্রশংসা অর্জন করছেন ।

আমি এমন অনেক মানুষকে আমার চোখের সামনে ঝরে যেতে দেখেছি। যারা হয়তো অনেক বেশি কাজ পারে। এমনকি অনেকের চেয়েও অনেক বেশি ভালো কাজ করে। কিন্তু তাদের শুধুমাত্র কাজের সিরিয়াসনেস নেই এবং সব সময় সবকিছু হেলাফেলা করা বলেই তারা তাদের অবস্থানটা হারিয়ে ফেলেছে। তাই যারা কাজে সিরিয়াস নয়। তাদের জন্য কিন্তু এই ব্যাপারটা খুবই ভয়ানক।

একটা ব্যাপার কখনোই ভুলবেন না যে, প্রকৃতি শূন্যস্থান পছন্দ করেনা। তাই যদি আপনি আপনার কাজটাকে সিরিয়াস ভাবেন না নিয়ে একেবারে হেলায় ফেলায় কাটিয়ে দেন। তাহলে দেখবেন যে আপনার জায়গাটা অন্য কেউ নিয়ে নিয়েছে।আমার কাছে মনে হয়, কাজে সিরিয়াসনেস এই ব্যাপারটা মোটেও কোনো অলৌকিক কোনো ব্যাপার নয়। অর্থাৎ অনেকে হয়তো আফসোস করে বলে যে সে কাজে অনেক ভালো। আমি তেমন ভালো নই। এটা কিন্তু তেমন কিছু নয়। আপনি দেখবেন যে আপনি যখন ধীরে ধীরে কাজে মনোযোগী হবেন।কোনো কাজকে সিরিয়াসলি নিবেন। তখন দেখবেন যে প্রতিটি কাজকে সিরিয়াসলি নেওয়ার ব্যাপারটা খুব সহজেই আপনার মধ্যেও বেড়ে উঠছে। যা মানুষের জীবন পরিবর্তন করে দেয়।
Sort:  
 3 months ago 

আপনার সাথে আমি শতভাগ একমত পোষণ করছি। কাজের ক্ষেত্রে সব সময় সিরিয়াসনেস হওয়াটা অনেক বেশি গুরুত্বপূর্ণ। আমাদের কাজের সিরিয়াসনেস বাড়লে তাহলে আমাদের কাজগুলো সহজ হয় আমাদের জন্য। অসংখ্য ধন্যবাদ আপনাকে এমন একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 months ago 

আসলেই পৃথিবীতে এমন কোনো মানুষ নেই যারা কাজ করতে পারে না। কিন্তু কাজের প্রতি সিরিয়াস হতে সবাই পারে না। যারা কাজের প্রতি সিরিয়াস হতে পারে,দিনশেষে তারাই সফলতা অর্জন করতে পারে। তাই আমাদের উচিত, যেকোনো কাজ সিরিয়াসলি নেওয়া। তাহলে অবশ্যই সেই কাজটা সঠিকভাবে সম্পন্ন করা সম্ভব। যাইহোক এতো চমৎকার একটি টপিক নিয়ে পোস্ট শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 60379.35
ETH 2434.58
USDT 1.00
SBD 2.47