রেস্তোরার নাম "বার্গারের দুনিয়া" (Burger's World)।সত্যিই কিন্তু তাই!!||১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য||

in আমার বাংলা ব্লগ3 years ago

হ্যালো, আসসালামু আলাইকুম।সবাই কেমন আছেন?আশা করছি সবাই খুব ভালো আছেন,আমিও আলহামদুলিল্লাহ্‌ ভালো আছি।

আমি কয়েকদিন আগে একটি রেস্তোরায় গিয়েছিলাম।রেস্তোরাটি আমার খুবই পছন্দের একটি রেস্তোরা,তাই আমি প্রায় যাই।তো ওইদিন যাওয়ার পর ভাবলাম রেস্তোরাটির খাবারের একটি রিভিউ আপনাদের সাথে শেয়ার করি আর রেস্তোরাটির সৌন্দর্য ও।তাহলে চলুন শুরু করি,



IMG_20211029_215802.jpg


রেস্তোরাটির নামঃ বার্গার'স ওয়ার্ল্ড ( Burger's World )

রেস্তোরাটির লোকেশনঃইমপালস সিটি সেন্টার,১৬২-ও.আর নিজাম রোড, গোলপাহাড় মোড়,পাঁচলাইশ ৪২২১ চট্টগ্রাম।


🍔 " বার্গার'স ওয়ার্ল্ড " রেস্তোরায় যাওয়ার প্লেনিং🍔


IMG_20211029_215810.jpg

What's 3 Word Location

Device : Iphone 12 pro max


কয়েকদিন আগে এক বান্ধুবী এসেছে নোয়াখালী থেকে। মানে শশুড় বাড়ি থেকে বাপের বাড়ি এসেছে। তো আমাকে ফোন দিয়ে বললো অনেকদিন দেখা হয়না, দেখা করবে। ভাবতে লাগলাম কোথায় যাওয়া যায়!সাথে সাথে মাথায় আসলো বার্গার'স ওয়ার্ল্ড এর কথা। ভাবলাম অনেকদি যাওয়া হয়না। এইবার একটু যাই। আমার অনেক পছন্দের রেস্তোরা বলা যায়। বিশেষ করে বার্গারের জন্য তো বেস্ট আমার কাছে। তো যেই ভাবা সেই কাজ, চলে গেলাম বার্গার'স ওয়ার্ল্ড এ।


🍔" বার্গার'স ওয়ার্ল্ড " এর খাবারের মান 🍔


IMG_20211029_215818.jpg

What's 3 Word Location

Device : Iphone 12 pro max


বার্গার'স ওয়ার্ল্ড রেস্তোরাটির নামের সাথে কাজের অনেক বেশিই মিল। আর তার কারণ ও বলছি। বার্গার'স ওয়ার্ল্ড এর বিশেষত্ব ই হচ্ছে তাদের বার্গার গুলো। অনেক বেশি মজা হয় তাদের বার্গার গুলো। আর খাবার গুলো দেয় একেবারেই ফ্রেস। ফ্রেস খাবার খেতে কার না ভালো লাগে বলুন?
খাবার ফ্রেস হওয়ার সাথে যদি হয় সুস্বাদু তাহলে যে একদম কথাই নেই!!
চট্টগ্রামে আমার বার্গারের জন্য প্রিয় হলো সিরিয়াল গ্রিলার আর এর পরে এখন প্রিয় হলো এই "বার্গার'স ওয়ার্ল্ড "।
তাদের একটা ব্যাপার আমার কাছে ভালো লাগে তা হলো:

তারা খাবার সার্ভ করার সময় সবসময় বলে যে " ম্যাম, ফুড এ কোনো ত্রুটি থাকলে প্লিজ অবশ্যই জানাবেন আমাদের।আমরা সাথে সাথেই তা ঠিক করার চেষ্টা করবো। "

আমি তাদের এই ব্যাপারটা মন থেকেই পছন্দ করি কারণ আমি বিশ্বাস করি ভুল ত্রুটি নিয়েই তো মানুষ! আর মানুষ যখন ভুল করে তা শুধরে নেয় তখন তার চেয়ে ভালো কিছু হতে পারে বলে অন্ততপক্ষে আমি মনে করি না। আমি একবার ওদের বলেছিলাম মাংসটা একটু শক্ত। তারা সাথে সাথে চেঞ্জ করে দিয়েছিলো।


🍔 আমি যা অর্ডার করেছিলাম 🍔


IMG_20211029_215827.jpg

What's 3 Word Location

Device : Iphone 12 pro max


আমি ওদের যে খাবারটি অর্ডার করেছিলাম। তা হলো,

চিকেন ডিলাইট বার্গার ২ টি ( প্রতিটির দাম ২২০ টাকা করে)

এক্সট্রা বারবিকিউ সস ( প্রতি বার্গারে ২৫ টাকা করে)

দুই বোতল পেপসি ( প্রতিটির দাম ৪০ টাকা করে)

মোট বিলঃ ৫৭০ টাকা।


🍔 অর্ডার করার নিয়ম 🍔


IMG_20211029_215834.jpg

What's 3 Word Location

Device : Iphone 12 pro max


প্রথমে কাউন্টারে গিয়ে খাবার অর্ডার করতে হবে এবং বিল মিটিয়ে দিতে হবে। আমার কাছেও এই নিয়ম অনেক পছন্দের কারণ বলে বিল নিয়ে ঝামেলা খুব একটা ভালো লাগেনা। এরপর বিলের স্লিপ হাতে দিয়ে দিবে আর একটু পর খাবার টেবিলে এনে দিবে।


🍔 "বার্গার'স ওয়ার্ল্ড " এর মেনু 🍔


IMG_20211029_215844.jpg

What's 3 Word Location

Device : Iphone 12 pro max


🍔 " বার্গার'স ওয়ার্ল্ড " এর খাবার কেমন লেগেছে? 🍔


IMG_20211029_215852.jpg

What's 3 Word Location

Device : Iphone 12 pro max


আমার কাছে বার্গার'স ওয়ার্ল্ড এর খাবার সবসময় ভালো লাগে।কারণ তারা তাদের খাবারের মান সম্পর্কে সবসময় সচেতন থাকে আর সঠিক সময়ে ভুলের জন্য পদক্ষেপ ও নেয় যার কারণ কেও এই রেস্তোরার খাবারের ব্যাপারে খারাপ রিভিউ দিতেই পারবে না।


IMG_20211029_215859.jpg

What's 3 Word Location

Device : Iphone 12 pro max


আমি প্রথমে বলবো তাদের বার্গারের বন এর কথাটাই।
কারণ আমার মতে বার্গারের ভিতরে পেটি যতই মজা হোক না কেনো যদি বার্গারের বনটা মজা না হয় তাহলে তা খেয়ে কখনোই মজা পাওয়া যাবে না। ওরা বনটা নিজেরাই তৈরি করে যার কারণে খেতে অনেক বেশি মজা লাগে আর বার্গারের বন তৈরির সময় ওরা একদম সঠিক পরিমাণে বাটার ব্যবহার করে যার কারণে বার্গারের বনটা অনেক বেশি সফট হয়। আর ভালো ভাবে ওভেনে দেওয়াতে উপরের পার্টটা একটু ক্রিস্পি থাকে। এটাই বেশি পছন্দের আমার।


IMG_20211029_215908.jpg

What's 3 Word Location

Device : Iphone 12 pro max


এখন বলবো ওদের বার্গারের সস আর মেয়োনিজ দেওয়ার ব্যাপারটি। দেখতেই তো পাচ্ছেন কি করে তারা এই মেয়োনিজ দেয়!আমি নিজে দেখেও একটু অবাক হয়েছিলাম কারণ ওরা অনেক বেশি মেয়োনিজ আর বারবিকিউ সস ব্যবহার করে। ওদের সস আর মেয়োনিজ আমার কাছে অনেক বেশি ভালো লাগে। বিশেষ করে ওরা মেয়োনিজের সাথে অল্প কাঁচা মরিচ বাটাও দেয় যার কারণে খেতে একটু ঝাল ঝাল লাগে আর ঝাল সবসময় ই আমার খুব পছন্দের।
দেখতেই তো পাচ্ছেন সস কি সুন্দর করে গড়িয়ে পরছে। দেখেই খিদে পেয়ে যায়। তাই না বলুন?


IMG_20211029_215852.jpg

What's 3 Word Location

Device : Iphone 12 pro max


এখন বলবো ওদের বার্গারের বারবিকিউ সস এর কথা। ওরা অনেক বেশি করে বারবিকিউ সস দেয় যার কারণে স্বাদ আরো দ্বিগুণ বেড়ে যায়। তার উপর আমি অসম্ভব ভাবে পছন্দ করি বার বি কিউ সস।আর তাদের টা আলাদাই মজা লাগে আমার কাছে।


IMG_20211029_215926.jpg

What's 3 Word Location

Device : Iphone 12 pro max


এখন বলবো ওদের বার্গারের ভেতরে সালাদ দেওয়াটা। সালাদ শুনে কি অবাক হলেন?না না অবাক হওয়ার কিছুই নেই।
ওরা একদম ফ্রেস পেঁয়াজ আর লেটুস পাতা ব্যবহার করে। আমি ফ্রেস তা কি করে বুঝেছি তাই ভাবছেন তো?
বার্গারে কামড় দিলেই টের পাওয়া যায় টাটকা পেঁয়াজের মুচমুচে ফ্লেভারটা আর সেই সাথে লেটুস পাতার ও। বাসী বা অনেক আগের হলে একটু নরম হয়ে যায় এসব।


IMG_20211029_215933.jpg

What's 3 Word Location

Device : Iphone 12 pro max


🍔"বার্গার'স ওয়ার্ল্ড " রেস্তোরার ভেতরকার সাজ সজ্জা 🍔


IMG_20211029_215941.jpg

What's 3 Word Location

Device : Iphone 12 pro max


বার্গার'স ওয়ার্ল্ড রেস্তোরাটি একদম ই ছিমছাম।
আর ছিমছাম পরিবেশে খাওয়া দাওয়া করতেই আমি বেশি স্বাচ্ছন্দ্য বোধ করি কারণ অনেক ঝাকানাকা টাইপ্স পরিবেশে বসে খাওয়া দাওয়া করাটা একটু বিরক্তিকর বলেই আমি মনে করি।


IMG_20211029_215949.jpg

What's 3 Word Location

Device : Iphone 12 pro max


ওদের রেস্তোরাটিতে হলুদ রঙ ব্যবহার বেশি দেখা যায়। আর হলুদ রঙ ব্যবহারে রেস্তোরাটি অনেক বেশি আলোকিত হয়ে উঠে। অন্ধকার ধরণের রেস্তোরা খুব একটা পছন্দ নয় বললেই চলে আমার। সেই সাথে বাইরের দিকেও দেওয়ালটি একদম স্বচ্ছ কাঁচের তৈরি।


IMG_20211029_215958.jpg

What's 3 Word Location

Device : Iphone 12 pro max


রেস্তোরাটির আরেকটি সৌন্দর্য আমাকে অনেক মুগ্ধ করে তা হলো রেস্তোরার উপরের দেওয়ালটা। ছবিতে দেখতেই পাচ্ছেন কতটা ভালো দেখতে আর ইউনিক তো বটেই।


IMG_20211029_220006.jpg

What's 3 Word Location

Device : Iphone 12 pro max


কয়েকটি লাইট উপর থেকে ঝুলানো। আর লাইট গুলো দেখতেই অনেক বেশি সুন্দর লাগে আমার কাছে কারণ এক একটা লাইট একদম একের রকম।ওরা অনেক বেশি ভিন্নতা রেখেছে যা মনোমুগ্ধকর।


IMG_20211029_220014.jpg

What's 3 Word Location

Device : Iphone 12 pro max


এতো সুন্দর একটি পরিবেশে ছবি না তুলে কি থাকা যায় বলুন?
তাই জন্য ঝটপট নিজের একটি ছবি তুলে নিলাম।


IMG_20211029_220024.jpg

What's 3 Word Location

Device : Iphone 12 pro max


এইতো এভাবেই কেটে গেলো আমার বিকেল আর বিকেলের খাবার দাবার। খাবারগুলো সত্যি ই খুব মজা হয়েছে। সব মিলিয়ে দিনটা অনেক ব্যস্তময় আর ভালোই ছিলো।আমি মনে করি সারাদিনের মধ্যে কিছু সময় নিজের মতো করে কাটানো উচিত।

আমার দিন ভালোই কাটলো।
আপনাদের দিন কেমন কাটলো জানাবেন অবশ্যই।
আর আমার রিভিউ আপনাদের কেমন লাগলো তা অবশ্যই জানাবেন।


সমাপ্তি


আজকের জন্য বিদায় নিচ্ছি। আবার অন্যদিন অন্য কিছু নিয়ে আপনাদের মাঝে হাজির হবো।
আমার আজকের কাজটি কেমন লাগলো তা অবশ্যই আপনাদের মন্তব্যের মাধ্যমে আমাকে জানাবেন।
ভালো থাকবেন সবাই।

ভালোবাসা নিবেন ❤️
ইতি,
@nusuranur


Sort:  

আপু রেস্তোরাটা দেখতে যেমন সুন্দর খাবার গুলো তেমন অনেক সুন্দর দেখাচ্ছে ।রেস্তোরাটির নামটিও তেমন সুন্দর আপু ।বার্গারের দুনিয়া" (Burger's World) ।আপনার ফটোগ্রাফি গুলো অসধারন হয়েছে।আপনার জন্য শুভ কামনা রইল।

 3 years ago 

জ্বি ভাইয়া বার্গারগুলো আসলেই সুন্দর দেখাচ্ছে খুব।
আর রেস্তোরার নামটাও অনেক অদ্ভুত এবং সুন্দর।
জেনে খুশি হলাম আপনার ফটোগ্রাফি গুলো ভালো লেগেছে দেখে।

 3 years ago 

আপু আমি প্রথমে ভেবেছিলাম আপনি রেস্তোরার
নামটি নিয়ে মজা করছেন হয়তো। কিন্তু রেস্তোরার নাম বার্গারের দুনিয়া এটা সত্যি আমাকে অবাক করেছে।এই রেস্তোরার বার্গার গুলো দেখে খুব খেতে ইচ্ছা করছে। আপনার সময়টা খুব আনন্দদের ছিল। প্রতিটা দিন এভাবে মজার হোক এই দোয়া করি।

 3 years ago 

না না।
মজা একদম ই করিনি।
আমি বার্গার'স ওয়ার্ল্ড এর নামটাকে জাস্ট বাংলায় লিখলাম। এই আরকি।
বার্গার গুলো আসলেই অনেক বেশি মজার।
ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

ওরে কি নামরে! দুনিয়াতে আর কোন নাম খুইজা পায় নাই হেরা। ফ্যাটের দুনিয়া বললে বেশী মানানসই হতো, হি হি হি

এতো বড় বার্গার কেমনে খাইলেন আপু? আপনার মুখতো ছোট, মুখে গেলো কেমনে, চিন্তার বিষয় হা হা হা। যাইহোক, প্রশংসা একটু করতেই হবে কারন ফটোগ্রাফিগুলো সুন্দর ছিলো একদম আপনার সাজের মতো। ধন্যবাদ

 3 years ago 

প্রশংসা পেয়ে ধন্য ধন্য।
আপনার পেট থেকে প্রশংসা বের করা বেশ ঝক্কির ব্যাপার। 😜😜

মুখ ছোট বলে কি আর পেট ছোট হবে। 🤭
হ্যা ফ্যাট ওয়ার্ল্ড মানাতো। 😂

আপু অনেক সুন্দর একটা রেস্তোরা। বার্গারের ফটোগ্রাফি গুলো অনেক সুন্দর ছিল। রেস্তোরাঁর অনেক সুন্দর রিভিউ দিয়েছেন। বাহ কি পরিবেশ দেখে মুগ্ধ হলাম। বার্গার দেখতে দেখতে খাওয়ার লোভ পেয়ে গেল। অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

জ্বি ভাইয়া।
রেস্তোরাটা আসলেই অনেক বেশি সুন্দর।এজন্যই আমি বারবার যাই আর খাবারের তো কোনো তুলনাই নেই বলা চলে। আমার তো অনেক বেশি প্রিয়। অনেক ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

বন এর গুরুত্ব আসলেই অনেক বেশি। বার্গারের মূল হচ্ছে বন। ভিতরে আসলেই যাই থাকুক যদি বনটা ভাল না দেয় তাহলে সব মজাই শেষ। আর অনাদের নাম টা কিন্তু সেই দিয়েছে রেস্টুরেন্ট এর ।

 3 years ago 

একদিন ঠিক বলেছেন ভাইয়া।
বনটা যদি সফট আর মজা না হয় তাহলে আমি কখনোই বার্গার খেয়ে মজা পাই না।আর তখন অনেক খাবার নষ্ট হয়ে যায়। আমাদের ও টাকার অপচয়, ওদের ও খারাপ রিভিউ হয় এতে। তাই ভালো দেওয়াই ভালো।

 3 years ago 

আর কতো একা একা খাবেন?? একা খেয়ে দেখছি ৫৭০ টাকা বিল তুলে ফেলছেন 😁। তবে বার্গার শপের নামটা ভালো লেগেছে আমার কাছে। যদিও আমি জানি এই রেস্টুরেন্টে কখনো খেতে পারবোনা 😐।ভালো রিভিউ দিয়েছেন

 3 years ago 

মোটেও একা একা খেয়ে ৫৭০ টাকা বিল তুলিনি।
দুজনে খেয়ে ৫৭০ টাকা বিল তুলেছি। 😜
বার্গার শপের নামটা আসলেই দারুণ। আমার কাছে অনেক মজা লাগে এদের বার্গার।

 3 years ago 

রিভিউ দেখে তাই বুঝা গেলো আপনার কাছে ভালোই লেগেছিল বার্গার।

 3 years ago 

রেস্তোরার নাম "বার্গারের দুনিয়া"নামকরণের সাথে আপনি যেভাবে উপস্থাপন করেছেন রেস্তোরাঁটির বার্গার নিয়ে তাতে সার্থকতা খুঁজে পেয়েছে রেস্তোরাঁর নামকরণ♥♥

 3 years ago 

হ্যা আপু।
আমি জাস্ট ইংলিশ নামটাকে বাংলা করলাম আরকি।আসলের নামের সাথে স্বার্থকতা খুঁজে পেয়েছে।

 3 years ago 

বাবারে বাবা অনেক সুন্দরভাবে আপনি বার্গারের দুনিয়া রেস্টুরেন্টের রিভিউ করেছেন। এমন কোন কিছুই নেই যে আপনি বাদ দেন নি। এক কথায় আপনার রিভিউটি অসাধারণ ছিল।

এরপর আমি প্রথমেই বলব বার্গার টি খেতে হয়তো জোস ছিল। বার্গারের ক্রীমি অংশটি আমার কাছে ভালো লাগতেছে। একদিন এই রেস্টুরেন্টে খেতে যাব ইনশাল্লাহ
আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি রিভিউ দেওয়ার জন্য

 3 years ago 

হ্যা ভাইয়া কোনো কিছুই বাদ দি নি।
কারণ প্রত্যেকটা পার্ট,প্রত্যেকটা অংশ অনেক বেশি মজার ছিলো।আমার তো খুবই প্রিয় এখানকার বার্গার।
অবশ্যই একদিন আসবেন।

 3 years ago 

কি অদ্ভুত নাম রেষ্টুরেন্ট টির নাম।।এখন তো আমার আফসোস হচ্ছে আমি বার্গার এর দুনিয়ায় না থেকে পৃথিবীতে বসে কি করছি🤪।

তবে বলতেই হয় রেষ্টুরেন্ট এর ভিতর এর পরিবেশ ta onek মনোরম। আশর খুব সুন্দর ভাবে আপনার লেখনীর মাধ্যমে টা প্রকাশ ও করেছেন বটে।

 3 years ago 

আসলেই অদ্ভুত।
চলে যান, চলে যান।বার্গারের দুনিয়ার চলে না।মানুষের দুনিয়ায় থেকে মজা নেই। 🤪
হ্যা পরিবেশটা অনেক বেশি মনোরম।

 3 years ago 

এমনিতেই বার্গার আমার খুব পছন্দের খাবার।বাহঃ যেমন সুন্দর রেস্টুরেন্টের নাম তেমন সুন্দর খাবার।দেখেই লোভ লাগছে। খুব সুন্দর ভাবে আপনি রেস্টুরেন্টের রিভিউ দিয়েছেন।অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

আমার ও বার্গার খুব বেশি পছন্দের।
একদম ঠিক বলেছেন আপনি।রেস্টুরেন্ট এর নামের সাথে তাদের কাজের অনেক মিল।দুটোই বেশ মজার।
আপনাকে অনেক ধন্যবাদ আপু।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 64081.52
ETH 3398.85
USDT 1.00
SBD 2.62