বিজয় মেলায় একদিন।||১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য||

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো, আসসালামু আলাইকুম।সবাই কেমন আছেন?আশা করছি সবাই খুব ভালো আছেন,আমিও আলহামদুলিল্লাহ্‌ ভালো আছি।



IMG_20211214_220512.jpg



গতকাল বিকেলে একটু বের হলাম।বের হয়েছিলাম বিজয় মেলায় যাওয়ার উদ্দেশ্যেই। চট্টগ্রাম শহরের কাজিরদেওরি মোড়ে প্রতি বছর পুরো ডিসেম্বর মাস জুড়েই বিজয় মেলা হয়ে থাকে। এই বিজয় মেলায় মোটামোটি সব কিছুই পাওয়া যায়। আমি আর সুমাইয়া মিলে গেলাম বিজয় মেলাতে।



আচারের স্টলের সামনে আমি

IMG_20211214_220450.jpg

Iphone 12 pro max

What's 3 Word Location



প্রথমে ঢুকেই হাঁটতে হাঁটতে দেখতে পেলাম আচারের স্টল। প্রতিবছরই আমি এই স্টল থেকে কোনো না কোনো আচার খাই। আসলে আমার আচার অনেক অনেক বেশি পছন্দ। আর এইখানে অনেক ধরনের আচার পাওয়া যায়। তবে আমার কাছে মাঝেমধ্যে একটু অদ্ভুত লাগে। কারণ ওদের এখানে কচুর লতির আচার পাওয়া যায়, মুরগির মাংসের আচার পাওয়া যায়। যেগুলো দেখলে আমার কাছে সত্যিই অবাক লাগে যে এই রকম আচার পৃথিবীতে থাকতে পারে!! অর্থাৎ মাংসের আচার জিনিসটা শুনলেই কেমন যেনো লাগে। তবে আমার এখানকার চালতার আচার অনেক বেশি পছন্দ। তাও আমি দেখে নিচ্ছিলাম আর কোনো আচার নেওয়া যায় কিনা।



চালতার আচার

IMG_20211214_220652.jpg

Iphone 12 pro max

What's 3 Word Location



চালতার আচার অনেক বেশি পছন্দ আমার। বেশিরভাগ সময় ই আমি এই চালতার আচার ই খাই। কারণ এই আচার অনেক বেশি স্পাইসি হয় আর এতো বেশি মজার হয় যে কি আর বলবো।জাস্ট অসম্ভব মজা লাগে আমার কাছে।আর আমি তো স্পাইসি লাভার সেহেতু আমি আরো একটু মরিচ নিয়ে নিলাম।দেখেই বুঝতে পারছেন কতো বেশি শুকনা গুড়া মরিচ নিয়েছি আমি।



আরো একটি আচারের স্টল

IMG_20211214_220631.jpg

Iphone 12 pro max

What's 3 Word Location



এইটা হলো আরেক কোম্পানির আচারের স্টল। ওদের স্টলটি আরো অনেক বড় আমি যেটাতে আচার খেয়েছি সেটার চেয়ে।এই স্টলটিতে আগে যাওয়া হয়নি আমার কখনো।এইবার ই দেখলাম মেলাতে তবে দেখে মনে হচ্ছিলো ওদের আচার গুলোও খুব মজার হবে।



একটি লাইটিং স্ট্যান্ড

IMG_20211214_220640.jpg

Iphone 12 pro max

What's 3 Word Location



এই স্ট্যান্ডটি মাঠের মাঝখানে দিয়েছে।দেখতে বেশ সুন্দর ই তবে এই স্ট্যান্ড টি দেওয়ার মানে আমি খুঁজে পেলাম না।হয়তো দূর থেকে এটি দেখা যাবে তাই জন্যেই দেওয়া। তবে দেখতে বেশ সুন্দর লাগছিলো রাতের অন্ধকারে।



মেলায় মানুষের ভীড়

IMG_20211214_220609.jpg

Iphone 12 pro max

What's 3 Word Location



মেলায় ঘুরতে খুব ভালো লাগে। তবে একটিমাত্র সমস্যাটা হচ্ছে মানুষের ভিড়। এই ছবিতে আশা করি বুঝতেই পারছেন যে কতোটা ভিড় ছিলো।যদিও একেবারেই শেষ দিকে মেলা সেই কারণেই এতোটা ভিড়। তবে সব মিলিয়ে ভালোই লাগছিলো।শুধু খারাপ লাগছিলো একটু এই ভিড়ের কারণে।



খাবারের দোকান

IMG_20211214_220621.jpg

Iphone 12 pro max

What's 3 Word Location



এই স্টলটি হচ্ছে মূলত বিভিন্ন খাবারের জিনিষের।অর্থাৎ যে শুকনো খাবার গুলো মেলায় পাওয়া যায় সেই খাবারের দোকান ই এটি। আমি ভাবলাম বাসার জন্য কিছু নিয়ে যাই সেই কারণেই এই দোকানের সামনে এলাম।



মেলার জুয়েলারি স্টলে

IMG_20211214_220559.jpg

Iphone 12 pro max

What's 3 Word Location



এরপরে আমি একটি জুয়েলারির দোকানে গেলাম। এই জুয়েলারির দোকানে আমি বিভিন্ন জিনিস পত্র কিনলাম। অনেক কিছুই কিনেছি সেই ছবিগুলো আমি আপনাদের পরে দিবো। তবে সবকিছুই একেবারে ছোট ছোট জিনিস। আর এই ছোট ছোট জিনিস গুলো এক জায়গায় পাওয়া যায় এই মেলাতেই।



স্টলের লাইট

IMG_20211214_220550.jpg

Iphone 12 pro max

What's 3 Word Location



এটি একটি আমার করা ফটোগ্রাফী। এটি হচ্ছে জুয়েলারির দোকানের উপরের একটি লাইট।এই ছবিটি আমি তুলেছি এবং একটু এডিটিং ও করেছি। আশাকরি দেখতে খুব সুন্দর লাগছে। কারন আমার কাছে দেখতে কিন্তু খুব ভালোই লাগছে ছবিটি। এটি একেবারেই সামান্য একটি লাইট।



একটি প্যাকেটজাত ভাজাভুজির স্টল

IMG_20211214_220523.jpg

Iphone 12 pro max

What's 3 Word Location



অনেকদিন হল মুড়ির মোয়া খাই না। হঠাৎ এই দোকানটিতে দেখলাম মুড়ির মোয়া বিক্রি করছে।সেই কারণেই এই দোকানটিতে গেলাম। আসলে মুড়ির মোয়া আমার অনেক বেশি প্রিয়। যদিও ঘরে তৈরি করা হয় না সব সময়। এভাবে কিনেই খাই আর সেইসাথে কিছু বাদামের চকলেট কিনলাম আরো হাবিজাবি অনেক কিছুই।



ঘর সাজানোর জিনিষ

IMG_20211214_220534.jpg

Iphone 12 pro max

What's 3 Word Location



এগুলো হলো ঘর সাজানোর জন্য শোপিস।ঘরের উপরের দেওয়াল থেকে যে টাঙ্গিয়ে দেয় দরজার সামনে অথবা ঘরের মাঝখানে তখন দেখতে খুবই সুন্দর লাগে। আর কিছু লাইট রয়েছে দেখতেই পাচ্ছেন বিভিন্ন রংবেরঙের।এগুলো লাগালে ঘরের সৌন্দর্য অনেক বৃদ্ধি পা।য় আর এসব সবকিছুই হাতে তৈরি করা যার কারণে একটি দেশীয় ভাব আসে এই জিনিসগুলো ঘরে সাজালে।



টুকিটাকি মেলার কেনাকাটা

IMG_20211214_220503.jpg

Iphone 12 pro max

What's 3 Word Location



টুকিটাকি এই জিনিস গুলোই কিনেছিলাম। তবে এখানে কোনোটাই আমার জন্য কিনিনি। সবগুলোই ছোট ছোট মামাতো বোন, খালাতো বোন, নুয়াইরা ওদের জন্যই কেনা। আসলে আমি যেহেতু আমার নানার বাড়ির দিক দিয়ে মেয়েদের মধ্যে সবচেয়ে বড়। সেই কারণে সবার একটু আবদার থাকেই আমার কাছে।তা কিছু না কিছু সামর্থ অনুযায়ী আমিও তাদের আবদার পূরণ করার চেষ্টা করি।

আমার দিন ভালোই কাটলো।
আপনাদের দিন কেমন কাটলো জানাবেন অবশ্যই।



সমাপ্তি


আজকের জন্য বিদায় নিচ্ছি। আবার অন্যদিন অন্য কিছু নিয়ে আপনাদের মাঝে হাজির হবো।
আমার আজকের লিখাটি কেমন লাগলো তা অবশ্যই আপনাদের মন্তব্যের মাধ্যমে আমাকে জানাবেন।
ভালো থাকবেন সবাই।

ভালোবাসা নিবেন ❤️
ইতি,
@nusuranur



break.png

banner-abb23.png

Sort:  
 2 years ago 

বেশ বড় মেলা হচ্ছে তো দেখি। কত দিন যে মেলার ফ্লেবার পাই না। ভালো লাগলো খুব । সব চেয়ে ভাল লাগলো ঘর সাজানোর জিনিস গুলো। কেউ যদি একটা গিফ্ট করতো 😉😉 ছোট বোন ও তো ভাই দের গিফ্ট করে নানা সময়। কবে যে আসবে সেই দিন 🤔

 2 years ago 

ভুল জানেন, বড় ভাই গিফট করে। 😂😂

 2 years ago 

বিজয় মেলার দৃশ্য গুলো খুবই সুন্দর ছিল। আপনি খুবই সুন্দরভাবে এই বিজয় মেলার উপভোগ করেছেন। প্রতিটা ফটোগ্রাফি আমার খুবই ভালো লেগেছে। আপনার চালতার আচার এর ফটোগ্রাফি দেখে খেতে খুব ইচ্ছা করছে, কারণ চালতার আচার আমার খুবই পছন্দ। এই আচার দেখে অনেক সুস্বাদু মনে হচ্ছে। তাই আমি দেখেই খেতে ইচ্ছা করছে। আপনার প্রত্যেকটা ফটোগ্রাফি অসাধারণ হয়েছে। আপনার জন্য রইল শুভকামনা।

 2 years ago 

জ্বি ভাইয়া, চালতার আচার খুব মজার।
ধন্যবাদ আপনাকে।

Upvoted! Thank you for supporting witness @jswit.
default.jpg

 2 years ago 

এখন যে মেলা চলছে সেটা আমার একদমই জানা ছিল না। এখন আপনার পোস্টটির মাধ্যমে আমি জানতে পারলাম।

আচার দেখে জিভে পানি চলে এসেছে। আর মেলায়
আচারের স্টলগুলোর সামনে থাকাই যায়না আচারের এত ঘ্রাণ আসে।

 2 years ago 

এখনো সময় আছে, গিয়ে আচার খেয়ে আসেন।
মুরগীর আচার খেলে কিন্তু রিভিউ জানাবেন আমাকে।

 2 years ago (edited)

আপু আজকে খুব ইউনিক একটা আচারের নাম জানলাম। মুরগির মাংসের আচার, যদি চলে আসতে পারতাম তাহলে খেতে পারতাম। মেলায় ঘুরতে যাওয়ার মজাই অন্য ধরনের।

আপু অনেক কিছু শেয়ার করেছেন এবং আমরা নতুন অনেক কিছু জানতে পেরেছি।‌‌ তবে আমার মুরগির আচার খেতে অনেক ইচ্ছে হচ্ছে আপু

 2 years ago 

হাহাহা,আমার মনে হয়না বিশেষ করা মজা হবে।

ওয়াও!!! প্রতিটি স্টেপের ফটোগ্রাফি গুলো অনেক অনেক সুন্দর ছিল আপু আসলে ফোনের নামটা এই জন‍্যেই আইফোন হিহিহি। আপনি বিজয় মেলায় একটি জায়গাও বাদ রাখেননি ঘুড়তে মনে হচ্ছে। আমার কাছে সাজ ঘরের ছবিটি দেখতে খুব সুন্দর লেগেছে। প্রতিটি স্টেপ সম্পর্কে এতো সুন্দর বর্নণা করার জন‍্য ধন্যবাদ আপু। শুভেচ্ছা ও ভালোবাসা রইল আপনার জন‍্য।

 2 years ago 

না না, অনেক জায়গা দেখাতে পারিনি ভীড়ের কারণে।
আপনার জন্য ও ভালোবাসা রইলো।

আপু যদি ছবি গুলো আপনার কালেক্ট করা থাকে তাইলে আরো একটি পোষ্ট করবেন এই বিষয়ে। আমার কাছে চিত্র গুলো দেখতে অনেক ভালো লেগেছে।

 2 years ago 

আবার গেলে অবশ্যই দিবো।ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

মেলাটি খুবই বড়ো একমাস ব্যাপী যেহেতু।তাছাড়া কচুর লতির আচার আমি নতুন শুনলাম।ভারী মজা লাগলো।আপনি দারুণ সময় কাটিয়েছেন।মেলায় ঘুরতে আমার ও খুব ভালো লাগে।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আমিও নতুন দেখলাম, আপনাকেও ধন্যবাদ।

 2 years ago 

আপু মনি কি যে ভালো লাগলো আমার মেলা দেখে। অনেক আচার এর নাম আমি আজ প্রথম শুনলাম এবং জিভে পানি চলে এসেছে। প্রতিটি স্টল খুব সুন্দর ভাবে সাজানো ছিলো। ছবি গুলো দারুণ হয়েছে। খুব ইনজয় করলাম।

 2 years ago 

আপনাকেও অনেক ধন্যবাদ।

 2 years ago 

আপু প্রথমে আপনাকে বিজয় দিবসের শুভেচ্ছা। মহান বিজয় দিবস উপলক্ষে সারাদেশে আজ উৎসবের আমেজ তৈরি হয়েছে। তার ব্যতিক্রম নয় চট্টগ্রাম। বিজয় মেলা গুলোতো সাধারণত বিভিন্ন রকমের স্টল বসানো হয়ে থাকে । স্টলগুলোতে কাপড়চোপড়, অর্নামেন্টস, খাবার থেকে শুরু করে বিভিন্ন ধরনের পণ্য পাওয়া যায়। আপনি বিজয় মেলা তে সুন্দর একটি দিন, সুন্দর একটি সন্ধ্যা কাটিয়েছেন। আমার সবথেকে যে বিষয়টি ভালো লেগেছে চালতার আচার। চালতার আচার আমার ভীষণ প্রিয়। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু আপনার বিজয় মেলার অনুভূতিগুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনাকেও বিজয় দিবসের শুভেচ্ছা।
আপনাকে ধন্যবাদ আপু।

 2 years ago 

আপু আপনার প্রতিটি ফটোগ্রাফি অনেক সুন্দর লেগেছে। মেলা মানেই হচ্ছে আনন্দ আর ফুর্তি। নানা ধরনের জিনিস কেনা কাটি।
তবে সব শেষে দেখছি আপনি আপনার জন্য কিছুই কিনেননি। কিন্তু আমি মেলায় গেলে কখনো নিজের জন্য কিছু না কিনে ফিরতে পারি না। এত ধরনের জিনিসপাতি দেখলে আমার মাথা নষ্ট হয়ে যায়। হা হা

তবে আপনার মনটা বিশাল বড় সেটা বোঝা গেছে। অনেক ভালো লাগলো আপু অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

হাহাহা,আসলেই কিছুই কেনা হলোনা।
একটু আধটু ট্রাই করি আরকি আপু, অনেক ধন্যবাদ আপু।

Coin Marketplace

STEEM 0.27
TRX 0.12
JST 0.032
BTC 66503.40
ETH 3078.67
USDT 1.00
SBD 3.70