আমার আজকের দিনলিপি || ২৮/০৮/২০২১ || 10% Beneficiary To @shy-fox

in আমার বাংলা ব্লগ3 years ago

IMG-20210828-WA0007.jpg


আসসালামু আলাইকুম।আপনারা সবাই কেমন আছেন?আশা করি সৃষ্টিকর্তার অশেষ রহমতে আপনারা সবাই ভালো আছেন, আমিও আলহামদুলিল্লাহ্‌ ভালো আছি।আমি আজকের আমার সারাদিনের দিন লিপি আপনাদের মাঝে শেয়ার করছি।আশা করছি আমার দিন লিপিটি পড়ে সবার ভালো লাগবে।


সকাল বেলা


IMG_20210828_134957.jpg


সকালটা খুব একটা ভালো কিছু দিয়ে ঘুম ভাঙ্গেনি।আম্মুর জোরে জোরে দরজা ধাক্কানোতে আচমকা ঘুম ভেঙ্গে গেলো।আর আমার এভাবে হুটহাট করে ঘুম ভেঙ্গে গেলোই বিপত্তি ঘটে।যথারীতি যা হওয়ার তাই হলো!সকাল সকাল আমার মাথাটা হাল্কা ভাবে ঘরলো।তাই আর কি করার!উঠে তাড়াতাড়ি ফ্রেস হয়ে কিছু খেয়ে টাটকা গরম এক কাপ চা খেয়ে ফেললাম।এরপর আম্মুকে জিজ্ঞেস করলাম আমাকে কেনো এতো জরুরি তলব!?
আম্মু বললো আমার ছোট একটা কাজিন আছে ইলমা তার সাথে নাকি একটু স্কুলে যেতে হবে।সে এইবার ক্লাশ নাইনে পড়ছে।তার এসএসসির রেজিস্ট্রেশন চলছে আর ওর আম্মু মানে আমার ফুপ্পি করোনা আক্রান্ত তাই অগত্যা আমাকেই যেতে হলো।
রিকশা করে গেলাম, রিকশায় চড়তে আবার আমার বেশ লাগে।রিকশা ভাড়া মিটিয়ে নেমে গেলাম আর ও স্কুলে ঢুকে গেলো আর আমি স্কুলের সামনে দাঁড়িয়ে অপেক্ষা করতে লাগলাম।
স্কুলের পাশেই একটা লম্বা করে বাগান আছে।স্কুলের ই বাগান
বাগানে এতো সুন্দর একটা ফুল ফুটলো যে দেখেই ছবি তুলার ক্রেভিং উঠে গেলো।

স্কুলের পাশের বাগানের অপরুপ একটি ফুল গাছের ফুটন্ত ফুল

তাই ঝটপট একটা ছবি তুলে ফেললাম।আমি এমন সুন্দর ফুল চারপাশে খুব কমই দেখেছি!অদ্ভুত সুন্দর!


দুপুর বেলা


IMG_20210828_135027.jpg

স্কুলের বাগানের আর একটি ছোট ফুল তবে নামটা অজানা


এরপর বোন স্কুল থেকে বের হলো আর আমি জিজ্ঞেস করলাম কি খাবে।তো আমি আইসক্রিম কিনে দিয়ে দুজনে রিকশা ডেকে রিকশায় উঠে বাসায় চলে আসলাম।

এরপর বাসায় এসে ফ্রেশ হয়ে খাওয়া-দাওয়া করলাম।আম্মু বললো একটু ছাদে গিয়ে আমের আচার আর আমসত্ত্ব গুলো রোদে দিয়ে আসতে।তাই গেলাম ছাদে,প্রখর রোদ।রোদের তীব্রতায় দাঁড়ানো মুশকিল যেনো।
আচার,আম সত্ত্ব শুকিয়ে দিতে যখন ই চলে আসতে যাবো তখন ই দেখলাম আমার সাদা জবা গাছের একটা এক্কেবারে মগঢালে একটা জবা মাথা হেলিয়ে আছে।


বিকেল বেলা


IMG_20210828_135006.jpg

আমার ছাদের সাদা জবা গাছের ফুটন্ত ফুল


সাদা জবা আমার খুব পছন্দ।রক্তিম জবা ও মন্দ লাগে তেমনটা নয় আবার।তো এরপর বাসায় চলে আসলাম।
এরপর কিছুক্ষণ লেপটপ নিয়ে বসে গান শুনলাম একটা ওয়েব সিরিজ দেখলাম।

ঠিক বিকেল ছুঁই ছুঁই সময়ে ছোট্ট ভাইটা এসে বায়না শুরু করলো, " আপু একটু ছাদে চলোনা প্লিজ চলোনা, প্লিজ চলো। " এগুলোর আর কাজ নেই আমাকে জ্বালানো ছাড়া।কি আর করার!গেলাম ছাদে। ছোট ভাই-বোন,কাজিন ওরা মিলে ছাদে হা-ডু-ডু খেললো,কানামাছি,বরফ পানি খেললো।আর আমি?
আমি বসে বসে আম্মুর প্রাণের চেয়েও বেশি যত্ন নেওয়া গাছগুলোর ছবি তুললাম।আম্মু আম্মুর এই গাছগুলো নিয়ে খুব পসেসিভ আবার।একদম এক চুল হেরফের যদি হয় তার গাছে তাহলে বাড়ি মাথায় তোলার জোগাড় করে।


সন্ধ্যা বেলা


IMG_20210828_135019.jpg

আমাদের ছাদ বাগানের সূর্যমুখী ফুল


যখন মাগরিবের আজান দিচ্ছে তখন সব গুলোকে জোর করে বাসায় নিয়ে আসলাম।
এরপর সন্ধ্যার চা নাস্তা খেলাম । এরপর এক বান্ধুবি ফোন দিলো
বাসার পাশে নাকি একটা মেলা বসেছে।কক্সবাজারের অনেক কিছু বিক্রি করছে ওই মেলায়।গিয়ে দেখলাম কাহিনী সত্যি। তাই ঝটপট একটা ছবি তুলে ফেললাম।মনে হচ্ছে যেনো কক্সবাজারের সমুদ্র সৈকতের পারের কোনো দোকান।অদ্ভুত ঠেকলো।


রাতের বেলা


IMG_20210828_134936.jpg

আমার এলাকার পাশের একটা মেলার একটা দোকান


এরপর কিছু কেনাকাটা করে বাসার চলে আসলাম।এসেই দেখি প্রায় দশটা তাই খেয়ে মোবাইলটা নিয়ে শুয়ে পড়লাম এরপর তো ডিস্কোর্ড এ অনেকক্ষণ আড্ডা দেওয়ার পর ঘুমিয়ে পরলাম।

এভাবেই আমার দিনটা শেষ হলো।আসলে আজকাল খুব স্পেশাল কিছু করাই হয়না।এটা ওটা করতে করতেই দিন যে কোনদিকে কেটে যায় তা টের ই পাই না।অদ্ভুত লাগে যে কিভাবে যে দিন যায় খেয়ালটাই করতে পারিনা।


পোস্টটির ১০% রিওয়ার্ড @shy-fox কে উৎসর্গ করা হয়েছে।
আশা করি আমার পোস্টটি সবাই পড়েছেন।আর অনেক ধন্যবাদ আপনার মূল্যবান সময় দিয়ে আমার পোস্টটি পড়েছেন তাই।

ভালোবাসা নিবেন ❤️
ইতি,
নূসুরা নূর।


Sort:  
 3 years ago 

অসম্ভব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন, আপনার দিনটি সত্যি অনেক ভালো গিয়েছে সাথে সাথে আপনি যেসব ফটোগ্রাফি গুলো করেছেন সেটি আমার বেশ ভাল লেগেছে।

 3 years ago 

অনেক বেশি ধন্যবাদ আপনাকে।হ্যা দিন আলহামদুলিল্লাহ্‌ ভালোই কাটলো।

 3 years ago 

শুভ কামনা আপু।

 3 years ago 

আজকের দিনলিপি সম্পর্কে ভালো বর্ণণা দিয়েছেন আপনি।দিনটি ভালোই কেটেছে মনে হয়।

 3 years ago 

হ্যা এইতো এভাবেই কেটে যায়,খুব বিশেষ কিছু নেই।

 3 years ago 

প্রথম ছবিটা চূড়ান্ত লেভেলের ভালো হয়েছে। ইশ্বরের কাছে প্রার্থনা করি আপনার কাকিমা সুস্থ হয়ে উঠুক।

 3 years ago 

অনেক অনেক ধন্যবাদ। আর ধন্যবাদ দোয়া করার জন্য।এসবেই ভালো আর খারাপ মানুষের তফাৎ টা বুঝতে পারি আসলে।সত্যিই ভালো মনের মানুষ আপনি😊

 3 years ago 

আমার বাংলা ব্লগ শুধু একটা কমিউনিটি না, একটা পরিবার। পরিবারের সবার ভালো হোক এটাই কাম্য

 3 years ago 

আপনার দিনলিপিটি পরে আমার কাছে ভালো লেগেছে।আর আপনি প্রথম যে ফুলের ছবিটি দিয়েছেন সেই ফুলের নাম কাটা মুকুট।এই গাছটা আমার আছে।খুবই সুন্দর ফুল হয়। ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

ধন্যবাদ ফুলের ছবির নামটি বলার জন্য।আসলে জানতাম তবে ভুলে গেছি,খুব ভুলো মন আমার।ধন্যবাদ অনেক,আপনাদের ভালো লাগার জন্যই লিখা।

আজকের দিনলিপিটি পড়ে আমার কাছে অনেক ভালো লেগেছে।সাদা জবা ফুলের ছবিটা অনেক সুন্দর হয়েছে আপু🥰

 3 years ago 

ধন্যবাদ অনেক।আহা সাদা জবা ফুল তো আমার খুবই প্রিয় আপু🌼

 3 years ago 

আপনার পিক গুলো অনেক সুন্দর হয়েছে, কিন্তু লোকেশন এবং ডিভাইসের নাম উল্লেখ করলে আরো ভালো হতো।

 3 years ago 

আচ্ছা এর পরের বার থেকে করে দিবো, ধন্যবাদ।

 3 years ago 

নিঃসন্দেহে আপনার দিনটি ভালো কেটেছে আপনার দিনলীপি টি পড়ে বুঝতে পারলাম।সেইসাথে আপনি আপনার পোষ্টটি খুব সুন্দর ভাবে উপস্থাপন করতে পেরেছেন, ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

হ্যা আজকে আলহামদুলিল্লাহ্‌ ভালোই কেটেছে দিন
অনেক অনেক ধন্যবাদ সম্পূর্ণ পোস্টটি সময় দিয়ে পরলেন বলে।

 3 years ago 

বেশ অনেকগুলো কাজ সম্পন্ন করেছেন একদিনে। বড় আপু হিসাবেও দায়িত্ব পালন করেছেন।

আশা করি আপনার মাথা ব্যাথা আর নেই।

 3 years ago 

হ্যা বড় হিসেবে সবার জন্যই একটু আধটু করতেই হয়।নাহ নেই, এসেই ওষুধ খেয়ে নিয়েছিলাম।

 3 years ago 

আজকের দিনলিপি সম্পর্কে ভালো বর্ণণা দিয়েছেন আপনি।দিনটি ভালোই কেটেছে দেখেই বুঝা যাচ্ছে আপু

 3 years ago 

হ্যা এইতো যায় দিন এভাবেই।ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

সুন্দর একটি দিন অতিবাহিত করেছেন। এবং আপনার ফটোগ্রাফি গুলো অসাধারণ হয়েছে।প্রতিটা ফটোগ্রাফি দেখার মত ছিল।ধন্যবাদ

 3 years ago 

আপনার ভালো লেগেছে শুনে সত্যিই খুশি হয়েছি খুব।

 3 years ago 

🙂🙂

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.029
BTC 67402.68
ETH 3481.04
USDT 1.00
SBD 2.65