জনপ্রিয় " ব্রোস্ট ক্যাফে " এর খাবারের রিভিউ , ফটোগ্রাফী ।||১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য||

in আমার বাংলা ব্লগ3 years ago

হ্যালো, আসসালামু আলাইকুম।সবাই কেমন আছেন?আশা করছি সবাই খুব ভালো আছেন,আমিও আলহামদুলিল্লাহ্‌ ভালো আছি।
আমি কয়েকদিন আগে একটি রেস্তোরায় গিয়েছিলাম।রেস্তোরাটি আমার খুবই পছন্দের একটি রেস্তোরা,তাই আমি প্রায় যাই।তো ওইদিন যাওয়ার পর ভাবলাম রেস্তোরাটির খাবারের ছোট একটি রিভিউ আপনাদের সাথে শেয়ার করি আর রেস্তোরাটির সৌন্দর্য ও।তাহলে চলুন শুরু করি,


IMG_20211023_233842.jpg


রেস্তোরাটির নামঃ ব্রোস্ট ক্যাফে ( Broast Cafe)

রেস্তোরাটির লোকেশনঃ লালখান বাজার মোড়,চট্টগ্রাম।



IMG_20210918_160709.jpg

https://w3w.co/remain.overcomes.cobbled

Device : Note 6 Pro


"ব্রোস্ট ক্যাফে " রেস্তোরায় যাওয়ার প্লেনিং


এক বান্ধুবি বললো একটু বের হতে ওর নাকি কি কি কাজ আছে। তো আমিও বললাম আচ্ছা ঠিকাছে চল।যেই ভাবা সেই কাজ, আমি আবার একটু বেশিই বাইরের খাবার - দাবার পছন্দ করি। সে যাই হোক,বের হলাম এরপর কাজ শেষ করতে করতেই প্রায় দুপুর, অনেক ক্ষিদা ও পেয়েছে। তাই জন্য চলে গেলাম আমাদের পছন্দের রেস্তোরা ব্রোস্ট এ।



IMG_20211023_233916.jpg

https://w3w.co/remain.overcomes.cobbled

Device : Note 6 Pro


" ব্রোস্ট ক্যাফে " এর খাবারের মান


ব্রোস্ট ক্যাফে আমি মনে করি একটি ইন্টারন্যাশনাল লেভেলের রেস্তোরা। কারণ অনেক জায়গায় ই এই ব্রোস্ট ক্যাফে এর শাখা আছে। আমার কাছে ব্রোস্ট চিকেন খেতে ইচ্ছে করলেই আমি চলে যাই এই ব্রোস্ট ক্যাফে রেস্তোরাটিতে।কারণ আমি মনে করি ব্রোস্ট ক্যাফে রেস্তোরার মতো ব্রোস্ট চিকেন আর কোথাও পাওয়া যায়না।
তবে তাদের একটা ব্যাপার একটু কম ভালো লাগে আমার তা হলো তাদের খাবারের মান ঠিক আছে কিন্তু ওদের দামটা অনেক বেশি। ভালো জিনিষের দাম একটু বেশিই হয় কিন্তু অনেক বেশি হওয়াটাও আমাদের মতো স্টুডেন্টদের জন্য একটু কষ্টদায়ক হয়ে যায়।
আমি ফুড রিভিউ দেওয়ার আগে সবসময় চেষ্টা করি সেই রেস্তোরায় যেনো অন্তত পক্ষে দুই তিন বার যাই। তাহলে হয় কি রেস্তোরার খাবার সম্পর্কে ভালো একটা আইডিয়া পাওয়া যায়। তো আমিও এই রেস্তোরায় বেশ কয়েকবার ই গিয়েছি। আর তারা বলার পরেই মুরগি গুলো রেডি করে দেয় যার জন্যই এই রেস্তোরা আমার এতোটা পছন্দের। আমার কাছে রেস্তোরাটা ব্রোস্ট চিকেনের জন্য বেস্ট।



IMG_20211023_233923.jpg

https://w3w.co/remain.overcomes.cobbled

Device : Note 6 Pro


IMG_20211023_233930.jpg

https://w3w.co/remain.overcomes.cobbled

Device : Note 6 Pro


🍗 আমি যা অর্ডার করেছিলাম 🍗


আমি ওদের ব্রোস্ট মিল ২ নিয়েছিলাম। তাতে ছিলো,

একটি চিকেন স্পাইসি স্যুপ
একটি বন
এক পিস ব্রোস্ট চিকেন
এক বক্স ফ্রেঞ্চ ফ্রাই
গার্লিক সস
মেয়োনিজ
১ টি সফট ড্রিংকস

দাম ছিলো - ৬৬০ টাকা।
তবে আমি অফার প্রাইজে নিয়েছিলাম, দাম - ৪৯৯ টাকা

পরে আবার আইসক্রিম অর্ডার করেছিলাম,
চকলেট আইসক্রিম - ১২০ টাকা।



❓ আমার কাছে তাদের খাবার কেমন লেগেছে ❓


ওদের চিকেন ব্রোস্টটা জাস্ট অসাধারণ। আমার অনেক বেশি মজা লাগে এটা খেতে। আর উপরের পার্টটা অনেক বেশি ক্রিস্পি হয়। মুখে দিতেই একদম তা টের পাওয়া যায়। আর যে ব্যাপারটা ভালো লাগে তাদের যদি একটি একটু স্পাইসি করে দিতে তাহলে তারা তাও ও দেয়। গোলমরিচের পরিমাণ বেশি দেওয়াতে আমার অনেক বেশিই মজা লাগে। কারণ আমি অনেক বেশি ঝাল পছন্দ করি আর তাই যত ঝাল তত ভালো আমার জন্য।ওদের চিকেন ব্রোস্টটা মুখে দিলেই হারিয়ে যেতে হয় স্বাদের একদম উচ্চ পর্যায়ে এতোটা মজা করে বানায়।



IMG_20211023_233937.jpg

https://w3w.co/remain.overcomes.cobbled

Device : Note 6 Pro


এরপর বলবো তাদের স্যুপটার কথা। ওরা স্যুপটা অনেক গাড়ো করে বানায় যার কারণে খেতেও অনেক মজা লাগে আমার। স্যুপের মধ্যে ওরা বেশি করে থাই পাতা ব্যবহার করে যার কারণে স্যুপ থেকে সুন্দর একটা ঘ্রাণ আসে। এরপর তারা অনেক বেশি করে মুরগির মাংসের টুকরা দেয় যার জন্য স্যুপটার মজা কয়েকগুণ বেড়ে যায়।
ওরা চিকেন দেওয়াতে একদম ই কৃপণতা করেনা। তা বুঝা যায় প্রত্যেক চামচে চামচে চিকেন উঠাতেই। আমার আবার খাবার দাবারে কৃপণতা একদম ই পছন্দ নয়।



IMG_20211023_233946.jpg

https://w3w.co/remain.overcomes.cobbled

Device : Note 6 Pro


এরপর ওদের ফ্রেঞ্চ ফ্রাইটার কথা বলো।ওরা ফ্রেঞ্চ ফ্রাইটা অর্ডার করার পর ই ভেজে দেয় যার জন্য মুখে দেওয়ার সাথে সাথেই এর স্রিস্পিনেস টের পাওয়া যায়। আর অনেক ঝাল দেয় ওরা। অবশ্য কমিয়ে দিতে বললেও ওরা কমিয়েই দেয়। তবে আমার তো ঝাল ই ভালো লাগে অনেক বেশি।

ওদের বনটাও অনেক বেশি সফট। ওরা ওদের বনটা নিজেরাই বানায় যার জন্য অনেক সফট হয়। আর খেতেও ভালো লাগে।
ওদের গার্লিক সস আর মেয়োনিজ গুলোও অনেক বেশি ভালো।



IMG_20211023_233954.jpg

https://w3w.co/remain.overcomes.cobbled

Device : Note 6 Pro


এখন বলবো ওদের চকলেট আইসক্রিম এর কথা।
ওদের আইসক্রিম সম্পূর্ণ নিজেদের তৈরি যা মুখে দিলেই টের পাওয়া যায়। একটা সিল্কি ব্যাপার আছে এতে ।


IMG_20211023_234006.jpg

https://w3w.co/remain.overcomes.cobbled

Device : Note 6 Pro


💒 রেস্তোরাটির ভেতরকার সজ্জাশিল্পী 💒


ওদের রেস্তোরাটি একদম ছোট। খাবারের মানের তুলনা ওদের রেস্তোরাটি আমার কাছে অনেক ছোট লাগে। ওদের খাবারের মান অনেক ভালো কিন্তু সমস্যা একটাই যে ওদের রেস্তোরায় ছবি তুলার মতো তেমন কোনো প্লেস নাই। তাই জন্য আমি খুব একটা বেশি ছবি টবি তুলিনি।
আমি একদম কর্ণারের সিটে বসে ছিলাম যার কারণে রাস্তার ভিউটা খুব সুন্দর ভাবে দেখা যায়। তাই তার একটা ছবি তুললাম।


IMG_20211023_234014.jpg

https://w3w.co/remain.overcomes.cobbled

Device : Note 6 Pro


আর যেহেতু আজকাল ছবি না তুললে হয় ই না তাই নিজেও কিছু ছবি তুলে নিলাম।অনেক বেশি টায়ার্ড ছিলাম আমি তাও ভাবলাম একটা দুটো ছবি তুলি।
তার উপর আমার ছবি তুলতে একটি বেশিই ভালো লাগে। তার উপর চশমা নেই নি তাই জন্য হাল্কা মাথা ব্যথাও করছিলো।


IMG_20211023_233909.jpg


IMG_20211023_234027.jpg

https://w3w.co/remain.overcomes.cobbled

Device : Note 6 Pro


এইতো এভাবেই কেটে গেলো আমার দুপুর আর দুপুরের খাবার দাবার। খাবারগুলো সত্যি ই খুব মজা হয়েছে। সব মিলিয়ে দিনটা অনেক ব্যস্তময় আর ভালোই ছিলো।আমি মনে করি সারাদিনের মধ্যে কিছু সময় নিজের মতো করে কাটানো উচিত।


আমার দিন ভালোই কাটলো।
আপনাদের দিন কেমন কাটলো জানাবেন অবশ্যই।
আর আমার রিভিউ আপনাদের কেমন লাগলো তা অবশ্যই জানাবেন।


সমাপ্তি


আজকের জন্য বিদায় নিচ্ছি। আবার অন্যদিন অন্য কিছু নিয়ে আপনাদের মাঝে হাজির হবো।
আমার আজকের কাজটি কেমন লাগলো তা অবশ্যই আপনাদের মন্তব্যের মাধ্যমে আমাকে জানাবেন।
ভালো থাকবেন সবাই।

ভালোবাসা নিবেন ❤️
ইতি,
@nusuranur






20211011_222237.gif


JOIN WITH US ON DISCORD SERVER

-cover_copy.png

Follow @amarbanglablog for last updates

Sort:  
 3 years ago 

আপুদের ছেড়ে একা একা খেয়ে বেড়াচ্ছেন। বিষয়টি কেমন হয়ে গেল। আমি কতদিন হলো বাহিরে খেতে যাইনা। আর আমার বোন এইদিকে পাখির মতো উড়ে উড়ে খেয়ে বেড়াচ্ছে😋।যাইহোক অনেক ভালো একটি দিন কাটিয়েছেন ডিয়ার।

 3 years ago 

😀আপনিও চলে আসেন।একসাথে খাবো।

 3 years ago (edited)

বাহ আপু অনেক সুন্দর রিভিউ দিয়েছেন। চট্টগ্রাম গেলে এবার অবশ্যই এই ক্যাফেতে ঘুরতে যাব।
আপনার রিভিউ দেওয়া সুপটি অনেক লোভনীয় লাগছে, ঠিকই বলেছেন সুপ যতোই গাড় হয় ততই বেশি মজার হয় আর চিকেনের কথা তো না বললেই নয় চিকেন ছাড়া সুপের কথা চিন্তাই করা যায় না যেহেতু তারা স্যুপে অনেক বেশি পরিমাণ চিকেন দেয় সেহেতু স্বাদ অবশ্যই ভালো হবে।
আপনাকে অনেক ধন্যবাদ এত সুন্দর একটি রিভিউ দেওয়ার জন্য।

 3 years ago 

ঠিক বলেছেন ভাইয়া, ধন্যবাদ।

 3 years ago 

প্রথমত স্যুপ টি অসাধারণ লাগলো আমার কাছে শুধু দেখেই।আর খেতে পারলে তো কথাই ছিলো না।রেস্টুরেন্ট টি ছোট হলে ও decoration খুবই সুন্দর।এতো গোছানো review পেয়ে আমরা উপকৃত ও আগ্রহী একবার এখানে যেতে।ধন্যবাদ।।

 3 years ago 

আসলেই স্যুপটা অনেক দারুণ ছিলো ভাইয়া।
হ্যা ছোট হলেও ভালো।
ধন্যবাদ ভাইয়া অনেক।
অবশ্যই আসবেন ভাইয়া, আসলে তো এসব সব ই আপনাদের ঘুরিয়ে ফেলবো। 😍😍😍

 3 years ago 

বিল কিন্তু তুমি দেবে।

 3 years ago 

অবশ্যই দিবো, চট্টগ্রামের মানুষ আমি।
মন খুব বড়। 😋😋

 3 years ago 

আপু আমার কিন্তু খুদা পেয়েছে অনেক নজর দিয়ে দিবো😜। বাই দা রাস্তা আপনার রিভিউ দেখে মনে হলো যদি কখনো চট্টগ্রাম যাই অবশ্যই এই রেষ্টরতা টারে মনে রেখে সেখানে আগে যাবো যেনো পড়ে ভুলে না যাই🙂।

 3 years ago 

হ্যা, ভুলা চলবে না।

 3 years ago 

খাবার গুলো দেখতে যেমন চমৎকার খেতেও অনেক সুস্বাদু হবে বুঝি।আপনার বান্ধবীর সাথে সুন্দর মুহূর্ত উপভোগ করেছেন দেখছি। রেস্তোরাঁর খাবার একটু সুস্বাদু হয়। এতো সুন্দর মুহূর্ত আমাদের সাথে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 3 years ago 

ধন্যবাদ।

 3 years ago 

আমি শুধু ভাবছি আপনি এতো খাবার খেলেন কি করে 😬। তবে সাধারণের মধ্যে অসাধারণ ছিল স্যুপটি। রেস্টুরেন্ট সম্পর্কে ভালো বর্ণণা দিয়েছেন। শুভেচ্ছা রইল আপনার জন্য।

 3 years ago 

খেয়েছি খেয়েছি। 😜

 3 years ago 

ভাল ছিল আপু রিভিউ টা। চট্টগ্রাম গেলে আপনার ফুড রিভিউ এর পোস্ট গুলা ভাল কাজে দেবে😜। তবে রাত বিরাতে লোভ না লাগালেও পারতেন🙂।

 3 years ago 

😜একদম ঠিক।

 3 years ago 

খুব ভালো একটি রেস্টুরেন্টের খাবারে রিভিউ ফটোগ্রাফি দিয়েছেন।আমি এই রেস্টুরেন্টের নাম শুনেছি তবে কখনও যাওয়া হয়নি।আমার অনেক আত্মীয় রেস্টুরেন্টে গিয়েছে। ওখানের খাবার নাকি অনেক সুস্বাদু ওদে মুখে থেকে শুনেছি জানিনা।তবে কখনো যদি সুযোগ হয় এই রেস্টুরেন্টে যাবো আর আপনার খাবার গুলো দেখে অনেক লোভনীয় লাগছে।ধন্যবাদ আপু

 3 years ago 

জ্বি আপু, ধন্যবাদ।

 3 years ago (edited)

অনেক সময় এইসব ছোটোখাটো রেস্তোরায় অনেক সুস্বাদু খাবার পাওয়া যায়। আপনিতো অনেক কিছু অর্ডার করেছেন দেখছি। এইসব খাবার দেখিয়ে লোভ লাগিয়ে দিলেন আমাকে একপ্রকার হা হা । আমি এখন আর বাইরে রেস্তোরায় গিয়ে খাইনা করোনার জন্য, খেতে ইচ্ছা হলে অর্ডার করে দেই। খাবারের রিভিউ দারুন দিয়েছেন আপনি, আমার কাছে খাবারগুলো অনেক ভালো লেগেছে।

 3 years ago 

হ্যা ভাইয়া অনেক ক্ষুধার্ত ছিলাম।চলে আসেন এখানে খেতে ইচ্ছে করলে।🤩
অনেক ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

সব খাবারের খরচ তাহলে আপনাকে পে করতে হবে কিন্তু 😃.

আপু চমৎকার রিভিউ দিছেন, খাবার দেখে খেতে মন চাচ্ছে।

শুভকামনা রইলো ণুর আপু😍😍😍

 3 years ago 

ধন্যবাদ অনেক ভাইয়া।

Coin Marketplace

STEEM 0.15
TRX 0.15
JST 0.028
BTC 53807.82
ETH 2237.98
USDT 1.00
SBD 2.30