ফুলের সমারোহে আমি ও আমার সন্ধ্যা। আর কিছু বিশেষ কথা। ||10% Beneficiary To @shy-fox ||

in আমার বাংলা ব্লগ3 years ago

হ্যালো,আসসালামু আলাইকুম।সবাই কেমন আছেন?আশা করছি সবাই খুব ভালো আছেন,আমিও আলহামদুলিল্লাহ ভালোই আছি।


আজ আমি আমার সারা সন্ধ্যের কর্মকাণ্ডের একটি স্থির চিত্র তুলে ধরার চেষ্টা করছি।আর সেই সাথে খুবই গুরুত্বপূর্ণ একটি কথা নিয়ে লিখার চেষ্টাও করছি,আশা করি ব্যাপারটি অবশ্যই সবাই উপভোগ করবেন,


আমার ফুলেল সন্ধ্যা


IMG-20210905-WA0006.jpg


মাঝে মধ্যে এমন হয় যে আমার মন খারাপ হয়ে যায়। কিন্তু কেনো?
হুম, তাইতো!
কেনো হয় এমন বলুন তো?
আমি ই বলি, একদম এমনিতেই হয় কোনো কারণ ছাড়াই।এমন না যে কেও আমাকে বকেছে বা কোনো কটু কথা বলেছে, এমনটা একদম ই না।কিন্তু হঠাৎ হঠাৎ কি যেনো হয়ে যায় আমার, কেমন একটা যেনো হয়ে যায়!কোনো কিছুতেই মন বসে না।সেইরকম ই একটা দিন আজকের দিনটা ,
হুট করে মন খারাপ হয়ে গেলো।ভাবনা চিন্তা ভালোই করছিলাম যে কি হলো! কি হলো!তবে মন ভালো কিছুতেই হয়নি আর।সেসব বাদ দি,হঠাৎ মাথায় আসলো যেহেতু মন খারাপ সেহেতু একটু বাইরে থেকে ঘুরে আসি।প্রায় প্রতিদিনই আমি আমার ঘুরোঘুরির ছবি দেই তবে বিশেষ একটি কাজ ও আমি করি তার ছবি খুব কমই দেই।বিশেষ বলতে এমনিতেই বিশেষ, তেমন আহামরি কিছুইনা একদম।যাই হোক,সন্ধ্যা হলো।ঘুরোঘুরি শেষ হলো।কিন্তু একটা জায়গার সামনে এসে থমকে গেলাম আমি।কেনো?
কারণ, ওইখানে বেশ কয়েকটা সুন্দর সুন্দর ফুলের গাছ ছিলো।আর আমি তো ফুলের গাছ দেখলে একপ্রকার পাগলই হয়ে যাই।

আমার প্রিয় একটি শখ

আমার প্রিয় একটি শখের মধ্যে একটি হলো ফুলের ছবি তুলা।খুব উপভোগ করি আমি এই কাজটা।তাই ঝটপট কিছু ছবি তুলে ফেললাম।যদিও আমি জানিনা ফুলগুলোর নাম কি!আপনারা জানলে অবশ্যই জানাবেন কিন্তু আমাকে।আমি কেনো জানিনা, কোনোভাবেই ফুলের নাম মনে রাখতে পারিনা।এটা খুব বড় বদ অভ্যাস আমার!


IMG-20210905-WA0007.jpg

https://w3w.co/motels.rubble.deranged

একটা গাছের সদ্য বড় হওয়াতে পা দেওয়া পাতার গুচ্ছ


প্রথমে একটি ছবি তুললাম।ছবিটির বিষয় হলো পাতার একটি গুচ্ছ।বুঝাই যাচ্ছে সবে মাত্র পাতা গুলো প্রাপ্ত বয়স্কে রূপান্তরিত হয়েছে।তবে এখনো বয়স্কের ছাপটা গায়ে লাগতে দেয়নি। আর সেই গুচ্ছের উপর পড়েছে ফোটাফোটা বৃষ্টির ফোটা। দেখতে কি অপরূপ লাগে।তাইনা বলুন?


IMG-20210905-WA0008.jpg

https://w3w.co/motels.rubble.deranged

এই ফুলের নাম না জানাতে নাম দিলাম সাদা ফুল


এরপর উঠিয়েছি এই ফুলের ছবিটা।যদিও এই মূহুর্তে মনে হয়না আর মনে পড়বে আমার ফুলের নামটা।তবে আমার বেশ পছন্দের একটি ফুল কারণ এই ফুলে তেমন কোনো প্যাঁচ গোঁছ নেই।আর কেমন যেনো সাদা একটা পবিত্রতা সারা ফুলের গাঁয়ে।ফুল গাছটাতে দেখলাম অনেক ফুলই জন্মেছে।


IMG-20210905-WA0009.jpg

https://w3w.co/motels.rubble.deranged

এই ফুলের নাম আমি দিয়েছি ছোট বেগুনি কারণ নাম জানিনা


এরপর ঠিক পাশেই দেখলাম আরেকটি ছোট টব।টবের মধ্যিখানে লিকলিকে গড়নের বেড়ে উঠেছে একটি গাছ। যেনো তালগাছের মতো লম্বা হওয়ার চিন্তায় সে চিন্তিত।তবে বেশ সতেজ তার দেহ ভঙ্গিমা। আর রংটাও বেশ! একদম বেগুনী রঙা।


IMG-20210905-WA0010.jpg

https://w3w.co/motels.rubble.deranged

ছোট বেগুনীটা কেনো জানিনা একপাশে হেলে আছে


এরপর পাশে তাকাতেই দেখি আরো একটি ফুলের থোকা।তবে তার যেনো একটু মন খারাপ!কারণ ছবিটাই ভালো করে দেখুন।কেমন যেনো মুখ কালো করে এক দিকে শুয়ে আছে। কার সাথে যেনো তার হাজার বছরের রাগ এখন অভিমাণ হয়ে মুখের অবয়বে প্রকাশ পাচ্ছে!


IMG-20210905-WA0011.jpg

https://w3w.co/motels.rubble.deranged

সেই সাদা ফুল তবে বেশ সতেজতা প্রকাশমান


এরপর আবার পাশের টবে যেতেই দেখি ওমা আবার সেই সাদা ফুলের আরো একটি গাছ।কিনতি তার দেখলাম আগের জনের চেয়েও মন বেশ ভালো।সে এক্কেবারে আকাশের উপর দিকে মাথা তুলে তাকিঁয়ে আছে তো আছেই।মাথা নোয়াবার ভয় বা ইচ্ছা কোনোটাই নেই।এই সাদা ফুলটা দেখতে আসলেই অপরূপ।


IMG-20210905-WA0012.jpg

https://w3w.co/motels.rubble.deranged

দুই ডালের দুই প্রান্তে দুই ছোট বেগুনির থোকা


এরপর সসর্বশেষ যে ছবিটি তুলেছি তা হলো ওই ছোট বেগুনী ফুল গাছের ই কিন্তু গাছ আলাদা।মানে ওইখানের টব অনেক কিন্তু গাছ প্রায় একই।ফুলের মধ্যে খুব একটা ভিন্নতা নেই বললেই চলে।তবে ছবিটা বেশ হয়েছে বলুন?মনে হচ্ছে দুইজন ঝগড়া করে মুখ ফিরিয়ে রেখেছে।

গুরুত্বপূর্ণ ব্যাক্তিগত মতামত

এইযে এতোক্ষণ যে ফুলের ফটোগ্রাফির ঘ্যানঘ্যানানিটা করলাম।কেনো করলাম?কারণ আমি আপনাদের একটি বার্তা দিতে চাই আর তা হলো ফুলেদ ছবি তুলতে হলে ফুল ছিড়তেই হবে এমন কথা নেই।আমি বলছিনা ফুল ছিড়বেন না!
তবে আমার খুব কষ্ট লাগে কখন জানেন যখন কেও তার ফুল গাছটার ফুল ছিড়তে মানা করে কিন্তু তবুও আমি আপনি শুধুমাত্র ফটোগ্রাফি করতেই কারো ভালোবাসাটা টুক করে ছিড়ে নিই!!
আর স্বাভাবিক ভাবেও সবসময় যে ফুল ছিড়েই ফটোগ্রাফি করতে হবে তার কি মানে?আমি করলাম তো আজ।করিনি? বলুন?মানছি ছবিগুলো একদম আহামরি হয়নি তবে বিশ্বাস করুন আমি একটা বার্তাই দিতে চাই আর তা হলো, " কেও যখন লিখে দিয়েছে যে ফুল ছিড়বেন না তখন সে মালি বা মালিকটা তার এই সৌন্দর্য বা ফুলকে ভালোবেসেই এই কথাটা লিখেছে বা আমাদের ও উচিত নয় যেখানে সেখানে ফুল ছিড়াছিড়ি করা,এটা খুবই গর্হিত একটি কাজ।আশা করি এই কাজটি আমরা যারা করে থাকি তারা আজ থেকে কাজটি বন্ধ করে দিবো।কিই?শপথ করলেন তো?


আজকের জন্য আমার লিখা এখানেই শেষ করছি।আশা করছি সবাই খুব ভালো থাকবেন আর আর পোস্টটি আপনাদের কেমন লাগলো তা অবশ্যই জানাবেন।অনেক ধন্যবাদ আমার সাথে থাকার জন্য।

ভালোবাসা নিবেন ❤️
ইতি,
নূসুরা নূর।


Sort:  

অনেক সুন্দর ভাবে ফুলের ফটোগ্রাফি করেছেন।পোষ্টের উপস্থাপনা টাও দারুন ছিল।নিজে নিজে প্রশ্ন করে নিজেই উত্তর দিয়েছেন।খুব ভালো লাগছে আমার।অনেক ধন্যবাদ আপনাকে।শুধু ফুল নয় প্রকৃতির সকল সৌন্দর্য আমি ফটোগ্রাফি করতে ভালোবাসি।ফুলের নাম আমিও জানি না তবে এই ফুলের নাম মনে হয় নয়ন তারা।

image.png

অনেক ধন্যবাদ আপনাকে।শুভেচ্ছা ও শুভকামনা রইলো।

 3 years ago 

আমিও প্রায় ই নিজের প্রশ্নের উত্তর নিজেই খুঁজে নেই।ব্যাপার বেশ অদ্ভুত যদিও।সে যাক, আমিও কিন্তু আপনার মতোই প্রকৃতির ফটোগ্রাফার। 😍
হুম, নয়ন তারাই বোধ হয় হবে।অনেক ধন্যবাদ এতো সুন্দর প্রশংসার জন্য।

আপনাকেও অনেক স্বাগতম।

 3 years ago 

অসাধারণ লেখলি এবং সুন্দর ফটোগ্রাফি দুই এ মিলে মনোমুগ্ধকর আপনি খুবই সুন্দর ফটোগ্রাফি করেছেন

 3 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া ❤️❤️

 3 years ago 

ফুল ও প্রকৃতির একটা অংশ। ফুলের ছবি গুলি দেখতে দুর্দান্ত লাগছে। দারুন ভাবে ক্যামেরা বন্দি করেছেন।ধন্যবাদ।

 3 years ago 

হ্যা একদম ঠিক বলেছেন।ধন্যবাদ ভাইয়া।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.12
JST 0.027
BTC 62853.43
ETH 3013.11
USDT 1.00
SBD 2.50