জীবনের প্রথম ভালো লাগা-০২ By @nurisalm || 10% beneficiary for @shy-fox

সবাইকে নতুন বছরের শুভেচ্ছা


প্রিয় আমার বাংলা ব্লগ সবাইকে নতুন বছরের শুভেচ্ছা । নতুন বছর সবার ভালো কাটুক । জীবনের প্রথম কোন মেয়েকে ভালো লাগার গল্পের প্রথম পর্ব শেয়ার করেছি । আজকে ২য় পর্ব শেয়ার করব । আমার বিশ্বাস সবার জীবনে একবার এমন একটা ভালো লাগা বা ভালোবাসা থাকে । গত পর্ব এটি । তাহলে শুরু করা যাক ।


art-1839006_1920.jpg

Image by Pexels from Pixabay


হঠাৎ একদিন ডালিয়া মক্তবে আসেনা । আমি পাগলপারা হয়ে মক্তব শেষে ওদের বাসার রাস্তায় খুঁজতে থাকি । এভাবে অনেকবারই হয়েছে । মাঝে মাঝে ও এমন করে । আসতে একটু লেট হচ্ছে এমনটা ভাবলাম আমি । কিন্তু সত্যিই সেদিন ডালিয়া আর এলোনা ।অসুস্থতার কারণে আসতে পারত না বা অন্য কোন পারিবারিক কারণে কিন্তু আমিতো কিছুই জানতে পারতাম না । তাই খুব ভয় পেয়েছিলাম ‌ । না কি আর আসবে না । আল্লাহর বান্দি এলো শেষমেশ ৫ দিন পড়ে । এভাবে আরো এক বছর পার হয়ে যায় । তখন ঈদের সময় হবে । আমার পরিবারের সবাই ঈদে গ্রামের বাড়িতে বেড়াতে আসি ।‌ গ্রামে প্রায় এক সপ্তার মত ছিলাম । কিন্তু আমার গ্রামে একদিন ভালো লাগতেছিল না । গ্রাম থেকে যেদিন আসতে ছিলাম খুবই আনন্দ লাগতেছিল কতক্ষণে ঢাকায় পৌছাবো । ঢাকায় পৌঁছে বাড়ির রাস্তায় দাঁড়িয়ে থাকবো ডালিয়াকে একবার দেখব ‌ ‌। শেষমেষ ঢাকা আসতে আসতে বিকেল হয় ।
মা আর বাসা থেকে বের হতে দেয়নি । আমার মন খারাপ হয়ে যায় বসে ডাইরিতে D+R লিখতে থাকি । আর মনে মনে ভাবি থাক রাত টুকুই তো রাত শেষ হলে ভোরে তো মুক্তবে যাবোই । সারারাত একটু ঘুম হয়নি আমার । সকালে তাড়াতাড়ি করে মক্তবে গেলাম । গিয়ে দেখি আমি সবার আগে মক্তবে এসেছি । অনেকক্ষণ হয়ে যাওয়ার পরে কয়েকজন আসলো । দেখে ভালো লাগলো, যাক তার মানে আস্তে আস্তে সবাই আসবে । কিন্তু সেদিন মক্তব একটি ছেলে মন খুবই খারাপ ছিল । সেই ছেলেটি হচ্ছে আমি । কারণ সেদিন ডালিয়ার অপেক্ষা করতে করতে ডালিয়া শেষ পর্যন্ত এলোই না।

boy-1822614_1920(1).jpg

Image by Sasin Tipchai from Pixabay


মক্তব শেষে ওদের বাড়ির কাছাকাছি গেলাম । আমার স্কুল বন্ধু ওদের বাড়ির গলিতে থাকে । আমি সারাদিন ঐ বন্ধুর বাসায় থাকি । আর একটু পরপর যেয়ে ওদের বাড়ির সামনে থেকে হেঁটে আসি । এভাবে চার পাঁচ দিন হয়ে যায় কিন্তু ও আর মক্তবে আসেনা, ওদের বাড়ির রাস্তায় কখনো দেখি না । একদিন হুজুরকে বললাম যে হুজুর মেয়েদের ক্যাপ্টেন তো আসে না । উনিকি আসবেন না । হুজুর বললেন ওরা এখান থেকে বাসা চেঞ্জ করে কোথায় যেন চলে গেছে ।
হুজুর বলতে থাকলো আমি শুনলাম । আমি বরফ হয়ে গিয়েছিল । দু বছর পর্যন্ত শুধু দেখলাম কখনো কথা বলতে পারিনি । এত কাছাকাছি ছিল তারপরেও কিছু বলতে পারেনি । এমন আফসোস নিয়ে প্রায়ই আমার আরো চারটি বছর কেটে যায় । আর মনে হয় কখনো ওর দেখা পাবোনা । এই চার বছরে আমি ওকে অনেক খুঁজেছি । ওর বাসার পাসে থাকা আমার বন্ধুটিকে বলে ওর ইস্কুলের ঠিকানা নেই । স্কুলের সামনে অনেক সময় দিয়েছি । আমি তখন ছোট ছিলাম পরিবারের চাপ ছিল বাসা থেকে তেমন বেরোতে পারতাম না । এই দিনগুলোতে আমার খুবই খারাপ লাগতো ।
তবে আমার পড়াশোনা থেকে শুরু করে সবকিছুই ঠিক ছিল । শুধু ডালিয়াকে একটি বার দেখার ইচ্ছেটা মনের মধ্যে একটা আফসোসের মত বিরাজ করতো । আমি এর আগে আসলে এই বিষয়টা কারো সাথে শেয়ার করিনি । আমার স্কুল ফ্রেন্ড থেকে শুরু করে পরিচিত কেউ জানত না শুধু আমার মা জানতো । মা জিজ্ঞেস করত খাতায় এটা কার নাম লিখিস । বই-খাতা তো সব নষ্ট করে ফেলবি । কে এই ডালিয়া ‌ । মাকে বললাম ডালিয়া এখন স্বপ্ন । স্বপ্ন কখনো বাস্তবে রূপ নেয় না । ভালো থাকুক ডালিয়া যেখানেই থাক ।

man-5846064_1920.jpg

Image by Piyapong Saydaung from Pixabay


❤️"তৃতীয় পর্বটি চমৎকার হতে চলেছে পড়ার আমন্ত্রণ রইল ।"❤️
অসংখ্য ধন্যবাদ আমার পোস্টটি পড়ার জন্য । সবার ভালোবাসা অমরত্ব লাভ করুক । সকলের দোয়া এবং ভালোবাসা কামনা করি ।

💗হৃদয়ে আমার বাংলা ব্লগ💗


35519878_1400162190129991_688385624352227328_n.jpg

আমি নুর ইসলাম । ঢাকা মোহাম্মাদপুর থেকে । ছোট থেকেই নতুন কিছু জানার এবং শিখার খুব আগ্রহ । ভালোবাসি লেখালেখি , গান , আধ্যাত্মিক চর্চা , ভ্রমন ।

আমি আধ্যাত্মিকতায় বিশ্বাসী । পরমাত্মার খুঁজে যারা নিত্য ভোলা তাদের সঙ্গ ভালো লাগে । আমি বিশ্বাস করি মানবসেবাই মেলে স্বর্গপ্রাপ্তি । স্বপ্ন# বৃদ্ধাশ্রম এবং অনাথ আশ্রম করব ইনশাআল্লা । কাজ করার ইচ্ছে Handicapped শিশুদের নিয়ে ।


💐💐💐ধন্যবাদ💐💐💐

Sort:  

গল্পের অবতারণা টি দারুন ছিল। যা প্রেম-ভালোবাসা , মায়া-মমতা সবকিছুকেই বুঝায়। লেখক হিসাবে আপনার প্রশংসা করতেই হয়।

❤️আপনে ভাই হৃদয়ে আসেন ।
আমি পালঙ্ক সাজাইয়া রাখছি ফুলের মালা দিয়ে❤️

💞থেকে 💝

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.028
BTC 55981.35
ETH 2368.76
USDT 1.00
SBD 2.35