আমার বাংলা ব্লগে, আমার শিক্ষাজীবন নিয়ে অনুভূতি***24জুলাই2023****

আসসালামুয়ালাইকুম/আদাব ,
আমার বাংলা ব্লগে সকলকে আমার সালাম ও আন্তরিক অভিনন্দন। আশা করি আপনারা সবাই ভালো আছেন।আমিও আল্লাহর রহমতে ভালো আছি। আমি মারুফা আক্তার নিশি। বাংলাদেশ থেকে বলছি। আজ আপনাদের সাথে আমার শিক্ষা জীবন অনুভূতি শেয়ার করতে এসেছি। আমার জন্ম 2003 সালের 30 ডিসেম্বর। বাবা মায়ের কোল আলো করে এসেছি এ ভুবনে। পরিবারের সবাই আমাকে খুব আদর করতেন। পরিবারের প্রতিটি মানুষ আমার আত্তা । হাটি হাটি পা পা করে আস্তে আস্তে বড় হচ্ছি। যখন আমার 4 বছর বয়স তখন ক্লাস 1 এ ভর্তি হলাম। মায়ের কাছে প্রথম পড়ার হাতে খড়ি। মা স্কুলে দিয়ে নিয়ে আসতো। তারপর সহপাঠীদের সঙ্গে যাওয়া। প্রতিদিন পড়া সুন্দর করে শেষ করতাম। ক্লাসে খুব ভালো করতাম, স্যার আমাকে খুব আদর করতেন। আমার প্রথম প্রাথমিক বিদ্যালয় দক্ষিণ খড়ি বাড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়। এটির প্রথম প্রতিষ্ঠাতা আমার দাদু আব্দুল আজিজমাষ্টার । 1972 সালে এটি প্রতিষ্ঠিত হয়। এখানে ক্লাস 3 পর্যন্ত পড়েছি। এরপর পশ্চিম খড়ি বাড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয় শুরু করেছি। সেখানে 4 ও5 ক্লাস শেষ করেছি। 2013 সালে পঞ্চম শ্রেণীর সমাপনী পরীক্ষা দিয়েছি। সেখানে আমি জিপিএ ফাইভ অর্জন করছি। সেইদিন মে খুশি হয়েছিলাম । তখন থেকেই স্বপ্ন যাত্রা শুরু । এরপর 6 এ একই মাঠের পশ্চিম খড়ি বাড়ি দ্বি মূখী উচ্চ বিদ্যালয়। 2016 সালে ক্লাস 8 এ পরীক্ষা দিয়েছি সেখানে আমি জিপিএ 4.50 পেয়েছি। এরপর 2019 সালে ক্লাস 10 পরীক্ষা দিয়েছি যাকে এসএসসি বলে। সেখানে আমি বিজ্ঞান বিভাগের 4.50 পেয়েছি। এরপর উচ্চ মাধ্যমিক শিক্ষা জন্য কলেজ এ ভর্তি হলাম। ডিমলা সরকারি মহিলা কলেজ। 2021 সালে এইচএসসি পরীক্ষা দিয়েছি , সেখানে আমি বিজ্ঞান বিভাগের 4.80 পেয়েছি। জীবনের একটি স্টেপ শেষ করলাম। এখন উচ্চ শিক্ষার জন্য অনার্স ভর্তি হলাম। 2022 সালের 20 জুলাই নীলফামারী সরকারি কলেজ। এখানে আমি প্রাণিবিদ্যা বিভাগে ভর্তি হই। আলহামদুলিল্লাহ খুব ভালো লেগেছে সব কিছু। এতো সুন্দর একটি বিশ্ববিদ্যালয়। আমার কলেজ বিভাগীয় সেরা। জাতীয় পর্যায়ে সেরা। এত সুন্দর একটা কলেজ এ অদ্যয়ন করতে পেরে আমি গর্বিত। কলেজ র দু পাশে ঘাট বাঁধানো পুকুর। ফুলের বাগান। মৌমাছি গুন গুন গান, পাখির কলরব। শিক্ষার্থীদের আনাগোনা , শিক্ষক দের পাঠদান, বিভিন্ন অনুষ্ঠানে অংশগ্রহণ । সব মিলিয়ে এ কলেজ আমার হৃদয়ে চির স্মরণীয়। যেখানে থাকি খুব মনে পড়ে।
Snapchat-754945340.jpg

IMG_20230307_121433.jpg

IMG_20230213_121457.jpg

Snapchat-2134948993.jpg
আমার আশা আমি বড় হয়ে একজন পুলিশ সুপার হব। আমার দেশ ও জাতির কল্যাণে কাজ করতে পারি। আমি প্রাণিবিদ্যা পড়ছি। প্রাণির প্রতি ভালোবাসা সত্যিই অন্যরকম। আমি কুকুর 🐶 ও বিড়াল 🐱 শ্রেনী জন্য একটি সুন্দর অভয়ারণ্য করতে চাই। অসহায় মানুষের পাশে দাঁড়াতে পারি। যেকোন বিপদ আপদে সকলের পাশে দাঁড়াতে পারি। সকলের সাথে মিলে মিশে থাকতে পারি। আপনাদের সকলকে আমন্ত্রণ জানাচ্ছি আমার কলেজ একবার হলেও ঘুরতে আসবেন। আমার জন্য দোয়া করবেন।
সকলের সুস্বাস্থ্য কামনা করে এখানে শেষ করছি।
শুভ কামনা নিরন্তর।
💕 ধন্যবাদ 💕

Sort:  
 last year 

নিজেকে মানুষের মতো মানুষ করার জন্য আপনার প্রতিভা এই পোষ্টের মাধ্যমে দেখতে পেলাম খুব ভালো লাগলো।আপনি পুলিশ সুপার হতে চান এটি আসলে অনেক ভালো একটি উদ্যোগ। এতে করে দেশ ও সমাজের সেবাকরার সুযোগ হয়ে উঠবে। ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last year 

আপনাকে অসংখ্য ধন্যবাদ। দোয়া করবেন আমার জন্য। ভাইয়া আপনি কোন জেলা থেকে বলছেন।

 last year 

আমি ফেনী জেলায় থাকি আপু।

 last year 

ওখানে শিবগঞ্জ উপজেলায় আমার আত্মীয় আছে।

 last year 

আপনার পড়াশুনা নিয়ে বিস্তারিত জানতে পেরে খুবই ভালো লাগলো। আপনি ভবিষ্যতে একজন পুলিশ সুপার হতে চান এটি আমার কাছে আরও বেশি ভালো লেগেছে। দেশ ও জাতির কল্যাণ ে কাজ করে এমন পুলিশ সুপার আসলে আমাদের দেশের জন্য দরকার।

 last year 

অনেক ধন্যবাদ আপু, আমাকে খুব সুন্দর ভাবে উৎসাহ প্রদান করছেন। আপু আপনি কোন জেলা থেকে বলছেন

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.13
JST 0.028
BTC 64385.10
ETH 3209.83
USDT 1.00
SBD 2.49