"আমার বাংলা ব্লগ" প্রতিযোগিতা -০৪ (আমার শেষ উৎসবের স্মৃতি) By @nishatoishi

আসসালামু আলাইকুম,


কেমন আছেন? আশা করি সবাই ভালো আছেন। আমি @nishatoishi বাংলাদেশ থেকে। আজকে আমি @amrbanglablog কর্তৃক আয়োজিত আমার শেষ উৎসবের স্মৃতি কনটেস্ট অংশগ্রহণ করতে যাচ্ছি।প্রথমত ধন্যবাদ জানাই @moh.arif ভাইয়াকে। সুন্দর একটা কনটেস্ট আয়োজন করার জন্য।


WhatsApp Image 2021-08-02 at 1.24.41 PM (1).jpeg


শেষ উৎসবের স্মৃতি উপলক্ষে আমি নতুন বছর বরণ করার কিছু স্মৃতি তুলে ধরবো। সাধারণত শেষ উৎসব বলতে ইদ, পূজা উৎসবের স্মৃতি সবাই শেয়ার করছে। তবে আমি এই উৎসবগুলোর তেমন কোনো স্মৃতি ধারণ করে রাখতে পারি নাই। তার জন্য আমি নতুন বছরের কিছু স্মৃতি তুলে ধরবো।

তবে কথা না বারিয়ে শুরু করা যাক....

সময়টা ছিলো ৩১শে ডিসেম্বর ২০২০। তার কিছু দিন আগে পরিকল্পনা ছিলো এ বছরটা বরণ করবো। তার জন্য কিছু জিনিস পত্র লাগতো যেমন- বেলুন, ফানুস, তারাবাতি, কেক ইত্যাদি।

IMG-20210101-WA0046.jpg



এমতাবস্থায় সারাদেশে ছিলো লকডাউন। তার জন্য দোকানপাঠ ছিলো বন্ধ। কোথায় থেকে কিনবো এসব জিনিস। তাই বুদ্ধি করে কিছু জিনিস ওর্ডার দিলাম। তা নির্দিষ্ট সময় বাসায় আসলো। আর কিছু জিনিস বাসায় তৈরি করলাম।


৩১তারিখ বিকাল ৫টার দিকে বাসার ছাদের এক কোনায় সাজাতে লাগলাম। ছোটকাটো করে আয়োজন করলাম।

Snapchat-292012779(2).jpg

Snapchat-1141645619.jpg

ভাইয়ার সাহায্যে ছাদে লাইট বসালাম। আমার তৈরি করা কাগজ দিয়ে তারা আর লাভ টানিয়ে দিলাম। আর উপর নিচ বেলুন দিয়ে সাজিয়ে দিলাম।সাজাতে প্রায় দুই ঘন্টা লেগেছিল।

তার মাঝে চুলাতে কেক তৈরি করে ফেললাম।সাথে আমি কেক ডেকোরেশনও করে ফেললাম। অপরদিকে আমার আপু খিচুরি রান্না করলো।


রাত যখন ১১টা, হালকা একটু সাজগোজ করে ছাদে গেলে। সঙ্গে ছিলো আমার বোন, বান্ধবী আর তার ভাই।

IMG-20210101-WA0023.jpg

IMG-20210101-WA0072.jpg

IMG-20210101-WA0027.jpg

IMG-20210101-WA0008.jpg

তখন চারিদিকে সবার জন্য একটা উৎসবমুখর পরিবেশ ছিলো। চারিদিকে গান বাজছিলো। তাতে আমরা খুব আনন্দ করছিলাম। ছবি, সেলফি তুলছিলাম।


20210101_000517.jpg

রাত যখন ১২ টা চারিদিকে আতসবাজি ফোটছিলো আর ফানুস উড়ছিলো। তখন আমারও ফানুস উরালাম আর কেক কাটলাম। সেই মুহুর্তটা খুব ভালো লেগেছিলো। তারপর কিছুক্ষণ আনন্দপুর্তি করে, ঘরে চলে আসলাম।

এটাই ছিলো আমার নতুন বছর বরণের কিছু স্মৃতি। আশা করি সবার কাছে ভালো লাগবে। তবে কেমন হয়েছে তা জানাতে ভুলবেন না। সবাই ভালো থাকবেন, সুস্থ রাখবেন। করোনা মহামারীতে সকল নির্দেষ মেনে চলবেন সুস্থ থাকেবেন।


আল্লাহ হাফেজ

Sort:  
 3 years ago 

ধন্যবাদ আপনার শেষ উৎসবের আনন্দময় স্মৃতিগুলো আমাদের সাথে ভাগ করে নেয়ার জন্য। দেখে বুঝা যাচ্ছে খুব ভালো প্রস্তুতি নিয়ে দিনটি উপভোগ করেছেন। ফটোগ্রাফিগুলো দারুন ছিলো। শুভ কামনা রইল আপনার জন্য।

জি ভাইয়া।ধন্যবাদ আপনাকে।

দারুন ছিলো আপনার শেষ উৎসবের প্রতি খুবই ভালো লেগেছে ছবিগুলো।

ধন্যবাদ আপনাকে।

করোনা মহামারীর দুঃসহ অবস্থার মাঝেও স্বল্প পরিসরে অনেক সুন্দরভাবে নিউ ইয়ার ২০২১ উদযাপন করেছেন।

হুম, ভাইয়া। আমার পোস্টটি পড়ার জন্য আপনাকে ধন্যবাদ।

 3 years ago (edited)

ধন্যবাদ আমাদের কমিউনিটির প্রতিযোগিতায় অংশগ্রহণের জন্য। শুভেচ্ছা রইল আপনার জন্য। আপনি কি আমাদের কমিউনিটির ডিসকর্ড সার্ভারে আছেন কি । আমরা প্রতিযোগিতার মৌখিক রেজাল্ট কিন্তু ডিসকর্ড চ্যানেলে দেই । পারলে যুক্ত থাকুন আমাদের ডিসকর্ডে । ধন্যবাদ।

জ্বি ভাইয়া, অবশ্যই যুক্ত থাকবো।

 3 years ago 

দারুন ছিলো আপনার শেষ উৎসবের প্রতি খুবই ভালো লেগেছে ছবিগুলো। ধন্যবাদ

ধন্যবাদ আপনাকেও😊

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 60352.73
ETH 2410.03
USDT 1.00
SBD 2.44