কিছু ফুলের ফটোগ্রাফি ৷৷ ১০% লাজুক খ্যাকের জন্য..

in আমার বাংলা ব্লগ2 years ago

আমার বাংলা ব্লগ

কিছু ফুলের ফটোগ্রাফি

বাংলাদেশ

IMG20220309162047_00.jpg

শিমুল গাছ

হ্যালো...

বন্ধুরা কেমন আছেন সবাই ? আশা করি সবাই ভালো আছেন ৷ আমিও ভালো আছি ৷ আমি নিরব বাংলাদেশ থেকে আবারও কিছু ফুলের ফটোগ্রাফি নিয়ে আসলাম ৷ আশা করি ফুলের ফটোগ্রাফি গুলো ভালো লাগবে আপনাদের ৷ আজ শুক্রবার মার্চ মাসের এগারো তারিখ ৷ বাংলা ২৬ ফাল্গুন ১৪২৮ বঙ্গাব্দ ৷ ফাল্গুন মানেই রং এর মাস ৷ চার দিকে রঙ্গিন ফুল ফোটে ৷ ফাল্গুন মাসে বিভিন্ন রকমের ফুল ফুটে থাকে ৷ এর মধ্যে শিউলি ফুল অন্যতম ৷ ফাল্গুন মাসে শুরুতে শিউলি ফুল ফোটা শুরু করে ৷ বড় বড় শিমুল গাছে লাল রঙ্গের শিউলি ফুল অনেক সুন্দর লাগে ৷গ্রামের বিভিন্ন জায়গায় তাকলে দেখা যায় বড় বড় শিমুল গাছে ৷গাছে লাল রঙ্গের শিমুল ফোটে আছে ৷ এবং শিমুল গাছের নিচেও অনেক শিমুল ফুল পড়ে থাকে যা অন্যরকম সৌন্দর্যের তৈরি হয় ৷


IMG20220309144005_00.jpg

শিমুল ফুল
এই ফুলটির নাম শিমুল ফুল ৷ ফাল্গুন মাসে এই ফুল ফোটা শুরু করে ৷ লাল রঙের এই ফুলটি দেখতে অনেক সুন্দ র ৷ বড় বড় শিমুল গাছ এই সময়ে ফুল দেয় ৷ শীতের পর সব পাতা ঝলে গেলে এই শিমুল ফুল ফোটা শুরু করে ৷ লাল রঙ্গের এই ফুলের সৌরভ না থাকলেও সৌন্দর্য অনেক ৷বাংলাদেশের প্রায় সব জায়গায় এই শিমুল গাছ দেখা যায় ৷ফাল্গুনে শিমুলের এক মনোমুগ্ধকর সৌন্দর্য দেখাতে পাওয়া যায় ৷

Screenshot_2022-03-07-15-31-56-61.jpg

টগর ফুল
এই ফুলটির নাম টগর ফুল ৷ আমি সাধারণত এই ফুলটি টগর নামেই চিনি ৷ এই ফুলটি আকারে ছোট এবং ফুলটির রং সাদা ৷ ফুলটির সৌরভ তেমন নেই ৷ কিন্তু এই ফুল গাছ ভর্তি ফোটে থাকে ৷ সবুজ পাতার মাঝে সাদা রঙ্গের এই ফুলের গাছটি দেখতে অনেক সুন্দর লাগে ৷ টগর ফুলের গাছটি বিভিন্ন জায়গায় দেখা যায় ৷


IMG20220307125358_00.jpg

ছোট জবা

এই লাল রঙ্গের ফুলটির নাম সঠিক জানা নেই আমার ৷ কিন্তু এই ফুলটি আমি ছোট জবা নামে চিনি ৷ এই ফুলটির রং লালা ৷ এবং ফুলটির সৌরভ নেই তেমন ৷ ফুলটি প্রায় বাংলাদেশ বিভিন্ন জায়গায় রয়েছে ৷এই ফুলটি মনোমুগ্ধকর একটি ফুল ৷

IMG20220307094121_00.jpg

রক্ত জবা ফুল
এই ফুলটির নাম জবা ফুল ৷ জবা ফুল কয়েক রঙ্গের হওয়ায় এই ফুলটিকে লালা জবা বা রক্ত জবা বলে ডাঁকা হয় ৷ লাল জবা ফুলের সাধারণত পাঁচটি পাপড়ি ও একটি শিশি থাকে ৷ফুলটির সৌরভ তেমন নেই কিন্তু মনোমুগ্ধকর একটি ফুল ৷জবা ফুল বাংলাদেশের প্রায় সব জায়গায় দেখতে পাওয়া যায় ৷এবং লাল জবা ফুলটি প্রায় সবার কাছেই পরিচিত একটি ফুল ৷

IMG20220302145716_00.jpg

ঘাস ফুল
এই ফুলগুলো ঘাস ফুল ৷ এগুলো সাধারণত ভেজা মাটিতে নিজে থেকে জন্মায় ৷ ছোট ঘাস থেকে এই ফুলগুলি ফোটে ৷ দেখতে অনেক সুন্দর লাগে ৷ সবুজ ঘাসের মাঝে এমন সুন্দর ফুল একটি সৌন্দর্যময় পরিবেশ তৈরি করে ৷

IMG20220302145353_00.jpg

দুরফির ফুল


এই ফুলটির নাম দুরফির ফুল ৷ আমি সাধারনত এই ফুলটিকে দুরফির ফুল নামে চিনি ৷ ফুলটির রং সাদা ৷ সৌরভ নেই ৷ ফুলটি বেশ ছোট ৷ খোলা মাঠে আর রাস্তার ধারে এই গাছ জন্মায় এবং ফুল ফোটে ৷ সাদা রঙ্গের এই ফুলগুলোও পরিবেশের সৌন্দর্য তৈরি করে ৷ গ্রামের কাচা রাস্তার দু ধারে এই ফুল গুলে ফোটে থাকে যা অন্যরকম সৌন্দর্যের সৃষ্টি করে ৷


IMG20220214144818_00.jpg

হ্যালো বন্ধুরা আজকের ফটোগ্রাফি আপনাদের কেমন লেগেছে মন্তব্য করে জানাবেন ৷ আজকের ফটোগ্রাফি ছিলো ফুলের ফটোগ্রাফি ৷ ফুল সৌন্দর্যের প্রতীক এবং প্রবিত্র একটি জিনিস ৷ আমি যে ফুলের ছবি প্রকাশ করেছি ঘাস ফুলও রয়েছে ৷ ফুলের ছবিগুলো আমার ভালো লেগেছে ৷ আপনাদের কেমন লাগবে জানি না ৷ আশা রাখি আপনাদেরও ভালো লাগবে ৷ তো এটুকুই ছিলো আজকের ফটোগ্রাফি পোষ্ট..সবাই ভালো থাকবেন সুন্থ থাকবেনভুল ত্রুটি ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন


মোবাইলফটোগ্রাফি
ডিভাইসrealme C11
ছবি লোকেশনW3W
তারিখ১১ মার্চ ২০২২
ছবি ক্লিক@nirob70
বিষয়ফুলের ফটোগ্রাফি

ধন্যবাদ সবাইকে

gPCasciUWmEwHnsXKML7xF4NE4zxEVyvENsP
Kp9LmDaFuzVwHnY92rponrLLcEknitVG5yvYaPTExVtjfc6Bi4cvC9ppuyLmaATGbhg8UF4suiCxVfuw2YuSWJftJo9C74dQUN2WE1yNJmdtXp.png

6VvuHGsoU2QBt9MXeXNdDuyd4Bmd63j7zJymDTWgdcJjnztxNkWZNBCTxqF3xwXUTQenK21xtRxARWS4hidigrrHE6jjq1gq94KEHMLQ2riCuWNkFCb8gNA1HabmLA.png

qPJmwNUkWBAaDEoDjHMPfsMwgtrUZt8qa7V155BbYgaJXAz4pZwywE4FaJ933CY3zyeD41FdsmYEbsfztVMfmL4i2uZXsVY7VoFbuEedar8udNUXCcQCG9XRuhV8Gj...3iwASFwMBbi7BA5S2V89LofjuFTKah5sZ2wf2r3wr83WLEWbFVdg9txP1gCQL4GtJhgetWKoxndqvzgDgD3AiXTSnufFdmQ8mUuxX4nNpkE2UYgchsMeksBUDK.gif









Sort:  
 2 years ago 

খুব সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি করেছেন আপনি। ফুল আমার অনেক পছন্দের সেটা যে ফুলি হয়ে থাকুক না কেন। আপনার প্রতিটা ফটোগ্রাফি সম্পর্কে আপনি খুবই সুন্দর ভাবে বর্ণনা করেছেন। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে আপনার সুন্দর মতামত মন্তব্য করার জন্য ৷

 2 years ago 

বেশ কয়েকটি ভিন্ন ধরনের ফুলের ফটোগ্রাফি দেখতে পেলাম। অন্যান্য ফুলগুলোর সাথে মোটামুটি পরিচিত হলেও ঘাসফুল এবং দুরফির ফুলটি আমার কাছে একদমি নতুন।

 2 years ago 

ঘাস ফুলটি এক ধরেন ঘাস ৷ একটি কেনো ফুল না ৷ মাঠে ছোট ছোট ঘাসের মধ্যে ফুল ফুটেছে ৷ ধন্যবাদ আপনার সুন্দর মতামত মন্তব্য করার জন্য ৷

 2 years ago 

জাস্ট অসাধারণ অনেক সুন্দর সুন্দর মনমুগ্ধকর কিছু ফুলের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার এই ফুলের ফটোগ্রাফি গুলো আমার কাছে অসম্ভব সুন্দর লেগেছে বিশেষ করে শিমুল ফুলের ফটোগ্রাফি টা অনেক বেশি ভালো ছিল। চমৎকার ভাবে আমাদের সকলের মাঝে বর্ণনা করার জন্য আপনাকে ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য

 2 years ago 

ধন্যবাদ আপনাকে আপনার সুন্দর মতামত মন্তব্য করার জন্য ৷আপনার জন্যও অনেক অনেক ভালোবাসা রইল ৷

 2 years ago 

আপনার ফটোগ্রাফি গুলোর প্রেমে পড়ে গেলাম ভাইয়া। প্রত্যেকটি ফটোগ্রাফি খুবই সুন্দর হয়েছে। সত্যি দারুন লেগেছে আমার কাছে। দেখে মুগ্ধ হয়ে গিয়েছি। বিশেষ করে প্রথমেই শিমুল গাছ টির ফটোগ্রাফি আমার কাছে অসাধারণ লেগেছে। এরপর ঘাসফুলের ফটোগ্রাফি টিও সুন্দর ছিল। এইরকম ঘাসফুল আমি এর আগে কখনো দেখিনি। আপনাকে ধন্যবাদ ভাইয়া এত সুন্দর ফটোগ্রাফি শেয়ার করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনাকেও অনেক অনেক ধন্যবাদ আপু আপনার সুন্দর মতামত মন্তব্য করার জন্য ৷আমার ফটোগ্রাফি গুলি আপনার ভালো লেগেছে জেনে খুশি হলাম ৷

 2 years ago 

পুরো ফটোগ্রাফি পর্বটাই সাজিয়েছেন বসন্তের বাতাসে ফুটে ওঠা সুন্দর সুন্দর ফুলের ছবি নিয়ে। কোন ফুল থেকে কোন ফুলটা বেশি সুন্দর সেটা যাচাই করা খুবই কঠিন। একথায় নিখুঁত হাতের ছোঁয়ায় ফটোগ্রাফি গুলো শেয়ার করেছেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল ভাই।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে আপনার সুন্দর মতামত মন্তব্য করার জন্য ৷ আপানর জন্যও অনেক অনেক ভালোবাসা রইলো ৷

 2 years ago 

আপনাকে স্বাগতম ভাইজান 💚

 2 years ago 

ফুল আমরা সবাই অনেক ভালোবাসি এবং ফুলকে সৌন্দর্যের প্রতীক বলা হয়। আপনার করা ফুলের ফটোগ্রাফি গুলো আমার কাছে দারুন লেগেছে এবং দুই নম্বর ফুল ফটোগ্রাফি টা আমার কাছে সবচেয়ে বেশি চমৎকার মনে হয়েছে । সব মিলিয়ে পোস্টটি আপনি দারুন ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন ভাই আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনাকেও অনেক অনেক ধন্যবাদ আপনার সুন্দর মতামত মন্তব্য করার জন্য ৷

 2 years ago 

ফটোগ্রাফি গুলো দারুন হয়েছে। মন ভালো করে দেওয়ার মত ফটোগ্রাফি করেছেন আপনি। সুন্দরভাবে প্রতিটা ছবি ক্যাপচার করেছেন এবং সাথে অসাধারণ বর্ণনা দিয়েছেন। শুভকামনা রইল আপনার জন্য

 2 years ago 

ধন্যবাদ আপনাকে আপনার সুন্দর মতামত মন্তব্য করার জন্য ৷

 2 years ago 

শিমুল গাছ থেকে দেখতে একই রকম সুন্দর লাগছে সেটা আমি আপনাকে বলে বোঝাতে পারবো। গাছের মধ্যে কোনো পাতা নেই শুধু ফুলে ফুলে ছেয়ে গেছে পুরো গাছ। এছাড়াও আপনার প্রত্যেকটি ফটোগ্রাফি ছিল অনিন্দ্যসুন্দর। ধন্যবাদ এত সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে উপহার দেওয়ার জন্য।

 2 years ago 

আপনাকেও অনেক অনেক ধন্যবাদ আপনার সুন্দর মতামত মন্তব্য করার জন্য ৷

 2 years ago 

ভাইয়া আপনার ফটোগ্রাফি গুলো দেখে আমি মুগ্ধ। মাশাআল্লাহ এতো সুন্দর সুন্দর ফটোগ্রাফি কি ভাবে করেছেন।খুব কাছ থেকে দারুণ ভাবে ফটোগ্রাফি গুলো করেছে।দুরফির ফুলের নাম টা আমার জানা ছিল না। ধন্যবাদ ভাইয়া, আপনার জন্য অনেক শুভকামনা রইল ভাইয়া।

 2 years ago 

আপনাকেও অনেক অনেক ধন্যবাদ আপু আপনার সুন্দর মতামত মন্তব্য করার জন্য ৷আমার ফটোগ্রাফি গুলি আপনার ভালো লেগেছে জেনে খুশি হলাম ৷

 2 years ago 

বাহ খুব দারুন দারুন কিছু ফুলের ফটোগ্রাফি আপনি শেয়ার করেছেন। প্রত্যেকটা ফুলই অনেক ভালো লাগছে দেখতে। আসলে ফুলের ফটোগ্রাফি দেখতে আমার কাছে খুব ভালো লাগে। অনেকদিন পরে শিমুলগাছ দেখলাম শিমুলগাছ ভরা ফুল দেখতে কি অপূর্ব লাগছে। আপনি ছবিটিও তুলেছেন দারুণভাবে ।ছোট ছোট ঘাসফুলগুলো আমি আগে কখনো দেখিনি খুবই ভালো লাগছে প্রত্যেকটা ফুল গুলো।

Coin Marketplace

STEEM 0.14
TRX 0.12
JST 0.025
BTC 53375.38
ETH 2393.56
USDT 1.00
SBD 2.15