আজকের ফটোগ্রাফি || ১২ জানুয়ারি ২০২২ || 10% beneficiaries for @shy-fox

in আমার বাংলা ব্লগ3 years ago

আমার বাংলা ব্লগ

আজকের তোলা মোবাইল ফটোগ্রাফি

বাংলাদেশ

IMG20220111094940_00.jpg

হ্যালো বন্ধুরা

কেমন আছেন সবাই ? আশা করি সবাই ভালো আছেন ৷ আমি ও ভালো আছি ৷ আজ জানুয়ারি মাসের বারো তারিখ বুধবার ৷ জানুয়ারি মাস মানেই কন কন শীতের দিন ৷ এই সময়টাতেই শীত একটু বেশি মনে হয় ৷ তো প্রতিদিনের নেয় আজও কুয়াশা র একটা মুহুর্ত কেটে গেলো আমার ৷ এই দিন গুলোতে সব ঠিক থাকলেও সকাল বেলার ঘুম থেকে উঠার অলসতা কাটে না ৷ এমনিতেই শীতের কন কন দিন চলতেছে তার উপর আজ কিছুক্ষণ পর পর বৃষ্টি হচ্ছে ৷ শীতের জন্য চার দিক শীতল আবহাওয়া তার উপর বৃষ্টি ৷ কেমন একটা পরিবেশ সৃষ্টি হয়েছে ৷ ঘর থেকে বের হলে এমনিতেই শীতের জন্য অনেক কাপড় পড়ে বের হতে হয় ৷আজ আবার বৃষ্টি ৷ সূর্য মামার তো আজ একটুর জন্যেও দেখা মেলেনি ৷আজ ঘর থেকে বের হওয়ার কেনো সুযোগ ছিলো না ৷ একটু পর পর বৃষ্টি শুরু হচ্ছে আর থেমে যাচ্ছে ৷ খেলা শুরু করে দিয়েছে আকাশের মেঘ গুলো ৷ সারাটা বেলা আজ আমার ঘরে বসে কাটাতে হয়েছে ৷ বাইরে একটু বের হলে আবার বৃষ্টির জন্য ঘরে যেতে হয়েছে ৷ ছবি তোলার দরকার ছিলো কেনো কিছুর ৷ কিসের ছবি তুলবো সময় সুযোগ কিছুই পাইনি ৷ প্রতিদিনের মতো বাড়ির উঠানে জবা ফুল গুলো বৃষ্টিতে ভেজা লাল পাপরি দেখে খুব ভালো লাগলো তাই সেই জবা ফুলের দুইতিটা ছবি তুলে নিয়েছি ৷কচু পাতে পানি জমে ছিলো তারও ছবি তুলে নিলাম দেখে ভালো লাগলো তাই ৷ আজ যে ছবিগুলো আপনাদের সাথে শেয়ার করেছি সে সব ছবি আমার বাড়ির খুব কাছের একটি সবজী বাগান থেকে তুলেছি আমি ৷ ছবিগুলো কেমন হয়েছে মন্তব্য করে জানাবে ৷ আশা করি ভালো লাগবে আপনাদের আজকের ফটোগ্রাফি ৷

আজকের তোলা ফটোগ্রাফি

IMG20220112161012_00.jpgIMG20220112160610_00.jpg
IMG20220111095053_00.jpgIMG20220112115613_00.jpg
IMG20220112115652_00.jpgIMG20220112115849_00.jpg
IMG20220112120150_00.jpgIMG20220112160516_00.jpg
মোবাইলফটোগ্রাফি
ডিভাইসrealme C11
ক্যামেরা8 megapixel
ছবি লোকেশনW3W
তারিখ১২ জানুয়ারি ২০২২
ছবি ক্লিক@nirob70

ধন্যবাদ সবাইকে

Sort:  
 3 years ago 

ভাইয়া আপনার ফটোগ্রাফির গুলো খুবই চমৎকার হয়েছে। বিশেষ করে প্রথম ছবিটিতো অসাধারণ হয়েছে। কিন্তু আমার মনে হয় যে আপনার ছবিগুলো যদি আপনি এভাবে ছোট করে না দিতেন তাহলে আরো বেশি ভালো লাগতো দেখতে। ছোট হওয়ার কারণে এত সুন্দর ছবিগুলো ভালো বোঝা যাচ্ছে না। শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

অনেক অনেক ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করার জন্য ৷

আপনার প্রতিটি ফটোগ্রাফি সত্যি অসাধারণ হয়েছে। আপনার ফটোগ্রাফি থেকে মনে হচ্ছে আপনি প্রকৃতিতে মিশে গেছেন। সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

 3 years ago 

আপনাকেও অনেক অনেক ধন্যবাদ সুন্দর ও উৎসাহিত মূলক মন্তব্য করার জন্য ৷

 3 years ago 

আপনার তোলা ফটোগ্রাফি গুলো দেখতে অনেক সুন্দর হয়েছে। আর দেখে খুব ভালো লাগলো আমার। আর যাই হোক সব মিলিয়ে আপনার পোস্টটি অনেক সুন্দর হয়েছে। আর তাই আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে ভাইয়া।

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি মন্তব্য করার জন্য ৷

 3 years ago 

  • আপনার পোস্টে আমার অনেক ভালো লেগেছে। প্রত্যেকটি ফটোগ্রাফি খুব সুন্দর ভাবে ফুটিয়ে তুলেছেন। ফটোগ্রাফির উপর আপনার ভালো জ্ঞান রয়েছে, না হয় এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি করতে পারতেন না। ফটোগ্রাফির এগুলো দেখতে খুবই চমৎকার দেখাচ্ছে। শুভকামনা রইল আপনার জন্য।
 3 years ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ সুন্দরএবং উৎসাহিত মূলক মন্তব্য করার জন্য ৷

 3 years ago 

আপনার ছবি গুলো আসলেই অনেক ভালো হয়েছে। তবে আমারও মনে হল ছবি গুলো একটি একটি করে দিলে দেখতে বেশি ভালো লাগতো। ছোট করে দেয়ার কারণে অনেকের মোবাইল স্ক্রিনে ভালো বোঝা যাবে না। শুভকামনা আপনার জন্য।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে আপনার মন্তব্য করার জন্য ৷পরবর্তী পোষ্টটে একটি একটি করে ছবি দিবো ৷ আশা করি পরবর্তী পোষ্ট গুলোও দেখবেন এবং মন্তব্য করবেন ৷ধন্যবাদ..

 3 years ago 
কোনো ফোটোগ্রাফি পোস্টে ছবির সংক্ষিপ্ত বর্ণনা, ছবির লোকেশন, ক্যামেরার নাম ও মডেল না দিলে সেটাকে বৈধ ফোটোগ্রাফি পোস্ট বলা যাবে না।

এই লাইনটি হলো দাদার নিয়ামবলী পোস্টের লাইন।

  • ফটোগ্রাফী পোস্ট করার সময় একটি ছবি দিবেন এরপর ছবির বর্ণনা দিবেন।এভাবে করেই ফটোগ্রাফী পোস্ট করবেন।
    এটাই বুঝিয়েছেন ছবির সংক্ষিপ্ত বর্ণনার মানে।
 3 years ago 

জ্বি আপু আমি দাদার পোষ্টি পড়েছি ৷ এবং ছবির লোকেশন, ক্যামেরার নাম ও মডেলের নাম আমার পোষ্টটিতে উল্লেখ করেছি ৷ শুধু ছবির বিবরণ দেইনি ৷ আসলে আমি ভেবে পাচ্চি না এইসব ছবিতে কি বর্ণনা দিবো ৷ পরবর্তী পোষ্টটি আরো ভালো করার চেষ্টা করবো ৷ এবং সব উল্লেখ করার চেষ্টা করবো ৷ ধন্যবাদ আপনাকে আপনার মন্তব্য করার জন্য ৷

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.027
BTC 57941.45
ETH 2579.63
USDT 1.00
SBD 2.39