নাম না জানা ফুলের ফটোগ্রাফি -১ ||10% beneficiaries for @shy-fox

in আমার বাংলা ব্লগ3 years ago (edited)

আমার বাংলা ব্লগ

ফুলের ফটোগ্রাফি

বাংলাদেশ

ছবি-১

IMG20220114123645_00.jpg

''হ্যালো বন্ধুরা সবাইকে স্বাগতম আমার বাংলা ব্লগ এ"

আশা করি সবাই ভালো আছেন ৷ আমিও ভালো আছি ৷আজকে আমি আপনাদের সবার কাছে কিছু ফুলের ফটোগ্রাফি শেয়ার করবো ৷ আশা করি সবার ভালো লাগবে ৷ ছবিগুলো আমার গ্রামের ছোট একটি বাগান থেকে তোলা হয়েছে ৷ ছবিগুলি মোবাইল ক্যামেরা দিয়ে তোলা হয়েছে ৷ ছবিতে প্রতিটি ফুল দেখতে খুবই চমতকার লেগেছে আমার কাছে ৷ আপনাদের কাছে কেমন লেগেছে মন্তব্য করে জানাবেন ৷ ছবিতে আমি বেশ কয়েকটি ফুলের ছবি শেয়ার করেছি ৷ কিন্তু আমি সেই ফুলগুলোর নাম জানি না ৷ কয়েকটি ফুল ব্যতিত আমি সেই ফুলগুলির নাম জানি না ৷ যদিও ফুলগুলো বাস্তবে আরো বেশি সুন্দর দেখতে ছিলো ৷শীতকালে অনেক রকম ফুল ফোটে থাকে ৷ বাগানে এসব ফুল একসাথে দেখতে আরো বেশি সুন্দর লাগে ৷ শীতের এই দিন গুলোতে বিভিন্ন জায়গায় ফুল বিক্রেতা দেখা যায় ৷ বিভিন্ন জায়গায় বর্তমান দিনগুলোতে ফুল বিক্রেতা ফুল বিক্রয় করে ৷ ফুল বিক্রেতা সাইকেল কিংবা ভেনে করে স্কুলের সামনে গিয়ে ফুল বিক্রয় করে এই দৃশ্য গুলো শীত কালীন এই সময় দেখা যায় ৷

ছবি-২

IMG20220114123721_00.jpg

এই ছবিতে তিন রং এর ফুল রয়েছে ৷ ফুলগুলি দেখতে অনেক সুন্দর ছিলো ৷ ফুলগুলো নাম সঠিক জানা নেই ৷ কিন্তু ফুলগুলি অনেক সুন্দর ৷

ছবি-৩

IMG20220114134134_00.jpg

ছবিতে ফুলের গাছটি অনেক ছোট ৷ কিন্তু ফুলটি দেখতে অনেক সুন্দর ৷ এই ছবির গাছটিই ফুল ৷গাছটি ব্যতিত এখানে আলাদা কেনো ফুলে নেই ৷

ছবি-৪

IMG20220114123652_00.jpg

তিনটি ফুল একসাথে দেখতে অনেক সুন্দর লাগতেছে ৷ এইফুল গুলো ঝুড়ির মাধ্যমে উপরে রাখা হয়েছে ৷ এর নিচেও কিছু রয়েছে মাটিতে ৷

ছবি-৫

IMG20220114134008_00.jpg

এই ছবির ফুলগুলিও নাম জানি না আমি ৷ ছোট ছোট ফুলগুলি আরো একটি ছোট বাগানের মতো ৷ ফুলগুলো দেখতে খুবই সুন্দর ছিলো ৷

ছবি-৬

IMG20220114134505_00.jpg

এইটি একটি গাছ ছিলো ৷ গাছটির ফুল নেই ৷ এখানে গাছটি নিজেই অনেক সুন্দর ৷ গাছের পাতা গুলো লালাচে আর চারদিকে হলুদের মতো ৷ পাতা গুলো সহ গাছটি অনেক সুন্দর ৷

ছবি-৭

IMG20220114123706_00.jpg

এই ফুল গুলো বাগান থেকে নিয়ে ঝুরিতে করে বারান্দায় রাখার ব্যবস্থা করা হয়েছে ৷ ছোট ছো এই ফুল গুলি কথা ঝুলিয়ে রাখলে অনেক সুন্দর দেখায় ৷

ছবি-৮

IMG20220114123714_00.jpg

এই ফুলগুলিও দেখতে অনেক সুন্দর ছিলো ৷ বাগানের রাস্তার দুই ধারে সারি সারি করে লাগানো হয়েছে ৷

ছবি-৯

IMG20220114130102_00.jpg

এই ফুলটিও দেখতে অনেক সুন্দর ছিলো ৷ যদিও এই ফুলটির নাম আমি জানি কিন্তু এখন মনে আসতেছে না ৷

তো আশা করি সবার ভালো লেগেছে আমার তোলা এই ফুলের ছবিগুলো ৷ আপনি যদি এই ফুলের ছবিগুলোর নাম জেনে থাকেন তাহলে মন্তব্য করে জানাবেন ৷ছবিগুলো এক লোকেশন থেকে তোলা হয়েছে ৷ সবাই ভালো থাকবেন ৷ ধন্যবাদ সবাইকে ৷

মোবাইলফটোগ্রাফি
ডিভাইসrealme C11
ক্যামেরা8 megapixel
ছবি লোকেশনW3W
তারিখ১৮ জানুয়ারি ২০২২
ছবি ক্লিক@nirob70
Sort:  
 3 years ago 

➡️ আপনি ঠিকই বলেছেন এখানে সবগুলো ফুলি আমার আছে না শুধু নিজের ফুলটি ছাড়া। সত্যি বলতে আপনার প্রত্যেকটি ছবি তোলার ক্যাপশনটা খুবই ভালো লেগেছে। শুভকামনা রইল আপনার জন্য।
 3 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য ৷

ফুল দেখলে মন এমনিতেই ভালো হয়ে যায়। সেটা যেকোনো ফুলই হোক। ফটোগ্রাফি গুলো অনেক ভালো হয়েছে শুভকামনা আপনার জন্য

 3 years ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য ৷

 3 years ago 

নির্দ্ধিধায় বলতে পারি আপনার ফটোগ্রাফী খুব ই ভালো হয়েছে।
তবে,
ফটোগ্রাফী পোস্টে ছবি গুলোর বর্ণনা আরেকটু বাড়াতে হবে।তাহলে পোস্টটি কোয়ালিটিফুল হবে।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে আপু..
পরবর্তী পোষ্টটি আরো ভালো করে লেখার চেষ্টা করবো এবং বেশি বেশি বর্ণনা দেওয়ার চেষ্টা করবো ৷ ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য ৷

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.15
JST 0.029
BTC 62716.82
ETH 2447.73
USDT 1.00
SBD 2.65