আজকের তোলা কিছু ছোট ফুলের ফটোগ্রাফি ৷১০% লাজুক খ্যাকের জন্য..

in আমার বাংলা ব্লগ3 years ago

আমার বাংলা ব্লগ

আজকের তোলা মোবাইল ফটোগ্রাফি

বাংলাদেশ

IMG_20220216_221812.jpg

হ্যালো বন্ধুরা সবাইকে স্বাগতম আমার বাংলা ব্লগে ৷ আশা করি সবাই ভালো আছেন ৷আমিও ভালো আছি ৷

আজকে আমি কিছু ফুলের ফটোগ্রাফি আপনাদের সাথে শেয়ার করবো আশা করি সবার ভালো লাগবে ৷আজকের ফুল গুলি ছোট ফুল এবং এগুলি সবজি বাগান ও রাস্তার ধারে তোলা হয়েছে ৷আমার বাড়ির পাশে খোলা মাঠে বিভিন্ন ধরনের সবজি চাষ করা হয়েছে ৷ সেই সবজীর গাছে ছোট ছোট ফুল ফোটেছে ৷যেগুলি আমার অনেক ভালো লেগেছে ৷ সবজির বাগান থেকে ছোট ছোট ফুলগুলি নিয়ে আজকের পোষ্টটি ৷ শীতকালীন সময়ে বিভিন্ন সবজি লাগানো হয়ে আমার বাড়ির পাশে সেই সবজির বাগান থেকে এই ফুলে ছবিগুলো ৷ এছাড়া গ্রামের রাস্তার ধারে ছোট ছোট বিভিন্ন ধরনের ছোট ফুল ফোটে ৷ যেগুলি ঘাস ফুল ৷ ফুল সাধারণত সৌন্দর্যের প্রতীক ৷ ফুল অনেক প্রকার আছে ৷ পৃথিবীর বিভিন্ন স্থানে বিভিন্ন ধরনের ফুল রয়েছে ৷

IMG20220210122726_00.jpg

বাগানে চাষ করার বাইরেও কিছু যাতের ফুল রয়েছে , যেগুলি নিজে থেকে জন্মমায় ৷এগুলি সাধারনত ফুলের মতো দেখতে হলেও এই ফুলগুলির সুগন্ধ থাকে না ৷ অনেক ফুল আছে যেগুলি প্রথমে ফুল হয়ে জম্ন নেয় এবং পরে ফলে রূপান্তরিত হয় ৷আমরা বাড়ির পাশে বিভিন্ন সবজির বাগান লাগিয়ে থাকি ৷ কেনো কেনো সবজির বাগানে রঙ্গিন ফুল ফোটে থাকে ৷ ফুল একটি প্রয়োজনীয় জিনিস ৷ ফুল আমরা বিভিন্ন কাজে লাগিয়ে থাকি ৷

IMG_20220216_221722.jpg

এই ফুলটি ঘাস ফুল ৷রাস্তার ধারে ছোট ঘাসের মধ্যে এই ফুলটি ফোটে ছিলো ৷ ফুলটি দেখতে অনেক ছোট কিন্তু ফুলটি দেখতে অনেক সুন্দর ৷ এই ছোট ফুলগুলি এক সাথে দেখলে অনেক সুন্দর লাগে ৷এই ছোট ফুলটি কালাও বেশ রঙ্গিন ও উজ্জল ৷এই ছোট ঘাস ফুলগুলি বেশ ছোট যার জন্য আমাদের চোখে
পরে না ৷ একটু খেয়াল করে তাকালে এই ছোট ঘাসফুল গুলির সৌন্দর্য উপভোগ করা যায়

IMG20220214144842_00.jpg

IMG_20220217_200052.jpg

এই ফুলটি সরিষা ফুল ৷ সরিষা সাধারণত একটি ফসল ৷বাংলাদেশের অনেক জয়গায় এই সরিষা চাষ করা হয় ৷অনেক বড় মাঠে এই ফসলটি যখন ফুল ভোটে থাকে তখন সেই মাঠটি অনেক সুন্দর লাগে ৷ সরিষা ফুল থেকে কিছু দিন সরিষা ফসল হয় ৷এবং সরিষা দিয়ে সরিষা তেল সহ আরো বিভিন্ন জিনিস তৈরি করা হয়ে থাকে ৷

IMG20220214145137_00.jpg

সবজীর বাগানে বিভিন্ন ধরনের সজির গাছ লাগানো হয়েছিলো ৷এই ফুলটি ধুনির ফুল , ফুল থেকে বীজ তৈরি র জন্য রাখা হয়েছিলো ৷ছোট ছোট সাদা ফুল গুলি দেখতে বেশ সুন্দর ৷আজকের তোলা সব ছবি একটি সবজী বাগান থেকে তোলা হয়েছে ৷ এগুলো সাধারনত ফুল থেকে ফল হয়ে থাকে ৷ এই ফুল গুলি সৌন্দর্য বৃদ্ধির জন্য কেউ ব্যবহার করে থাকে না ৷ শীতকালীন সবজী থেকে এই ফুল ফোটে থাকে ৷

IMG20220214145129_00.jpg

IMG20220214145005_00.jpg

ফুল আমার বিভিন্ন কাজে লাগাই ৷ ফুল সাধারনত আমরা পরিবেশের সৌন্দর্য বৃদ্ধি করে ৷ আমরা সাধারণত বিভিন্ন ফুল বাড়ির কিংবা বিভিন্ন জায়াগায় লাগিয়ে থাকি সৌন্দর্য বৃদ্ধির জন্য ৷অনেক ফুল আছে যেগুলো নিজে থেকে জম্নায় এগুলো পরিবেশ সৌন্দর্য কাজ করে ৷এই ছোট ফুল গুলি সাধারণত আমাদের চোখে পরে না ৷ এই ছোট ফুলগুলির মাঝের অনেক সৌন্দর্য লুকিয়ে আছে ৷এই ফুলগুলি দেখতে বেশ চমতকার ৷ এই ছোট ফুলগুলির সৌন্দর্য তুলে ধারার চেষ্টায় আজেক এই পোষ্টটি ৷

IMG20220214144719_00.jpg

IMG20220217160950_00.jpg

হ্যালো বন্ধুরা আজকের ফটোগ্রাফি আপনাদের কেমন লেগেছে মন্তব্য করে জানাবেন ৷ আজকের ফটোগ্রাফি ছিলো ফুলের ফটোগ্রাফি ৷ ফুল সৌন্দর্যের প্রতীক এবং প্রবিত্র একটি জিনিস ৷ আমি যে ফুলের ছবি প্রকাশ করেছি ঘাস ফুলও রয়েছে ৷ ফুলের ছবিগুলো আমার ভালো লেগেছে ৷ আপনাদের কেমন লাগবে জানি না ৷ আশা রাখি আপনাদেরও ভালো লাগবে ৷ তো এটুকুই ছিলো আজকের ফটোগ্রাফি পোষ্ট..সবাই ভালো থাকবেন সুন্থ থাকবেন ৷

মোবাইলফটোগ্রাফি
ডিভাইসrealme C11
ছবি লোকেশনW3W
তারিখ১৭ ফেব্রুয়ারি ২০২২
ছবি ক্লিক@nirob70

ধন্যবাদ সবাইকে

Sort:  
 3 years ago 

আপনি সবজি ফুলের সুন্দর ফটোগ্রাফি করেছেন। আমার কাছে ফুলের ফটোগ্রাফি গুলো চমৎকার লাগে।এমনিতেই ফুল হলো সৌন্দর্যের প্রতীক।তাছাড়া আপনার ফটোগ্রাফির মাধ্যমে সৌন্দর্য বেড়ে গিয়েছে। আপনার উপস্থাপন গুলো ভালো লেগেছে ধন্যবাদ।

 3 years ago 

ধন্যবাদ সুন্দর একটি মন্তব্য করার জন্য ৷

 3 years ago 

খুবই সুন্দর সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া। আপনার শেয়ার করা প্রত্যেকটি ফুলের ফটোগ্রাফি আমার কাছে অনেক ভালো লেগেছে তাই কোনটি সবথেকে ভালো হয়েছে আমি বিচার করতে পারিনি। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই এমন সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 years ago 

আপনাকেও অনেক অনেক ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি মন্তব্য করার জন্য ৷

 3 years ago 

জাস্ট অসাধারণ আপনি অনেক সুন্দর সুন্দর মনমুগ্ধকর কিছু ফুলের ফটোগ্রাফি আমাদের সকলের মাঝে অনেক সুন্দরভাবে তুলে ধরেছেন। আপনার এই ফটোগ্রাফি গুলো আমার কাছে অসম্ভব সুন্দর লেগেছে শুধু থেকে শেষ পর্যন্ত অনেক চমৎকার ভাবে আমাদের মাঝে ফটোগ্রাফির বর্ণনা করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ সুন্দর একটি মন্তব্য করার জন্য ৷

 3 years ago 
ওয়াও অসাধারণ ফটোগ্রাফি। দেখতে অনেক সুন্দর লাগতাছে। এবং প্রতিটি ফটো আপনি অনেক সুন্দর ভাবে ক্যামেরাবন্দি করেছেন। ফটো গুলো দেখে মনে হচ্ছে আপনি একজন দক্ষ ফটোগ্রাফার। আমার কাছে পাঁচ নম্বর ছবিটা সব গুলোর চেয়ে অনেক সুন্দর লেগেছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ এরকম সুন্দর একটা ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার প্রতি অনেক অনেক শুভেচ্ছা রইল,,,
 3 years ago 

ধন্যবাদ সুন্দর একটি মন্তব্য করার জন্য ৷ আপনার
জন্যও ভালোবাসা রইল ৷

 3 years ago 

প্রতিটা ফুলের ছবি আমার কাছে অনেক ভালো লেগেছে।ছবি গুলো অনেক ক্লিয়ার যার কারণে বেশি ভালো লেগেছে। প্রকৃতির মাঝে ফুটে ওঠা ফুল গুলোর সৌন্দর্য ফটোগ্রাফির মাধ্যমে তুলে ধরার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

আপনাকেও অনেক অনেক ধন্যবাদ ভাইয়া, আপনার সুন্দর মতামত মন্তব্য করার জন্য ৷

 3 years ago 

বাহ ভাইয়া আপনার জন্য ফটোগ্রাফি গুলো দেখে মুগ্ধ হয়ে গেলাম । আপনি অনেক সুন্দর ভাবে ফটোগ্রাফি গুলো আপনার মুঠোফোনে আবদ্ধ করেছেন । তাছাড়া ফটোগ্রাফি গুলোর পাশাপাশি বর্ণনাগুলো অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন । এত সুন্দর ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ।

আপনার জন্য শুভকামনা রইল

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি মন্তব্য করার জন্য ৷ আপনার জন্যও ভালোবাসা রইলো ৷

 3 years ago 

ছোট ছোট কিছু ফুলের দারুন ফটোগ্রাফি করেছেন 👌📸 আপনার ফটোগ্রাফীর হাত পেকে গেছে📸👌 দেখে তো মুগ্ধ হয়ে গেলাম 🥳বিশেষ করে প্রথম দ্বিতীয় এবং চতুর্থ নাম্বার ফটো 👌বেশি ভালো লেগেছে🤩 দারুন উপস্থাপনা করেছেন ফটোগ্রাফি গুলো সম্পর্কে 👌👌শুভেচ্ছা রইল আপনার জন্য🌹🌹

 3 years ago 

ধন্যবাদ সুন্দর একটি মন্তব্য করার জন্য ৷ ভালোবাসা রইলো আপনার প্রতি ৷

 3 years ago 

আপনি কি ছোট ফুল কি অসাধারণ ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। ফুল গুলো দেখতে অনেক দারুন। আপনি সবজি ফুলের সৌন্দর্য আমাদের মাঝে ফুটিয়ে তুলেছেন আমার কাছে অনেক ভালো লেগেছে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 years ago 

অনেক অনেক ধন্যবাদ সুন্দর একটি মন্তব্য করার জন্য ৷

 3 years ago 

কি চমৎকার চমৎকার ফুলের ফটোগ্রাফি করলেন। আমার কাছে তো সবগুলোই ফুলের ফটোগ্রাফি একেবারে দুর্দান্ত লেগেছে। বিশেষ করে প্রথম ছবিটা দেখেই আমার চোখ জুড়িয়ে গেল। ফুল এমনিতেই আমার কাছে খুবই ভালো লাগে। ফুলের বর্ণনাটা অনেক সুন্দর ভাবে গুছিয়ে লিখেছেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 3 years ago 

অনেক অনেক ধন্যবাদ আপনাকে সুন্দর একটি মন্তব্য করার জন্য ৷ আপনার জন্যেও ভালো বাসা রইলো ৷

 3 years ago 

আপনার তোলা ফটোগ্রাফি গুলো আমার কাছে অসম্ভব সুন্দর লেগেছে। প্রত্যেকটি ছবির কোয়ালিটি খুব অসাধারণ ছিল। আপনি খুব দক্ষতার সাথে ফটোগ্রাফি করেছেন। তিন নাম্বার ছবিটা আমার কাছে অসম্ভব সুন্দর লেগেছে। এত সুন্দর কিছু ফটোগ্রাফি শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 60165.60
ETH 2421.15
USDT 1.00
SBD 2.44