DIY - এসো নিজে করি||পেন্সিলে আঁকা শাপলা ফুলের চিত্র।||১০% লাজুক খ্যাকের জন্য ||

in আমার বাংলা ব্লগ2 years ago

আমার বাংলা ব্লগ

শাপলা ফুল আর্ট

বাংলাদেশ

IMG20220128205348_00.jpg

হ্যালো বন্ধুরা
কেমন আছেন সবাই ? আশা করি সবাই ভালো আছেন ৷ আমিও ভালো আছি ৷ তো আজ শুক্রবার দ্বিতীয় বারের মতো একটি আর্ট ছবি নিয়ে হাজির হলাম আমি @nirob70 বাংলাদেশ থেকে ৷আজ আপনাদের সাথে শাপলা ফুল আর্ট শেয়ার করবো ৷ চিত্রে ফুলটি হলো শাপলা ফুল ৷ শাপলা ফুল সাধারণত পুকুরে কিংবা নদীতে ফোটে থাকে ৷ এই শাপলা ফুল বাংলাদেশ র জাতীয় ফুল ৷ বাংলাদেশ এক সময় সবুজ সৌন্দর্যে ঘেরা ছিলো ৷ পুকুর ছিলো লাল সাদা শাপলা ফুলে ভরা ৷ বর্তমান দিনগুলোতে আগের মতো শাপলা ফুল পুকুরে দেখা যায় না ৷ এখন শীতকাল এর পরেই বর্ষাকাল ৷ বর্ষাকালে পুকুরে শাপলা ফুল ফোটার সময় ৷যে দিনগুলো আমার দেখতে চলেছি কিছু দিন বাদেই৷
শীতের এই দিনগুলি শেষ হলেই আসবে বর্ষা কাল ৷ বর্ষাকালে পুকুরে অনেক শাপলা ফুলে ফোটে ৷ তবে সব পুকুরে শাপলা ফুল দেখা যায় না ৷ গ্রামের পুরোনো পুকুরেই মাঝে মধ্যে শাপলা ফুল দেখা যায় ৷ পুকুরে যখন শাপলা ফুল ফোটে তখন সেইপুকুরটি অন্য রকম সৌন্দর্যের ভরে উঠে ৷আজ আমি এই শাপলা ফুল আর্ট করেছি ৷ছবিটি আমি আজ রাতেই আর্ট করি ৷শীতের রাতে বসে বসে বর্ষাকালের একটি দৃশ্য আর্ট করলাম ৷ যদিও আমার আর্ট টি তেমন ভালো হয়নি ৷ এই না হওয়া থেকে আমি ভালো কিছু তৈরি করতে চাই ৷ আজ ভালো কিছু তৈরি করতে পারি নি তবে চেষ্টা করি ভালো করার জন্য ৷ আমার আর্ট কেমন হয়েছে মন্তব্য করে জানাবেন ৷ তাহলে চলুন শুরু করা যাক , শাপলা ফুল আর্ট..

IMG20220128195205_00.jpg

তো বন্ধুরা আজ আমার এই আর্ট টির জন্য প্রয়োজনীয় উপকরণ ছিলো
কলমপেন্সিল
রুল কম্পাসএবং কাগজ
আমি যেভাবে আর্ট করেছি ছবিটি , সেই ভাবে বিষয়টি ধাপে ধাপে দেওয়া হলো ৷ আপনারা ছবিটি আর্ট করতে চাইলে আমার ধাপ গুলি অনুসরণ করতে পারেন ৷ খুব সহজেই আর্ট করতে পারবেন ৷
ধাপ-০১

IMG20220128201319_00.jpg

ধাপ-০১ঃ প্রথমে কাগজে যোগ এর মতো আর্ট করতে হবে ৷ উপরের ছবিতে আমি যেভাবে আর্ট করছি৷
ধাপ-০২

IMG20220128201433_00.jpg

ধাপ-০২ঃ এখানে উপরে দাগ থেকে দুদিকে দুইটি আরো দাগ যোগ করতে হবে ৷ যে ভাবে উপরের ছবিতে আমি আর্ট করেছি ৷
ধাপ-০৩

IMG20220128201603_00.jpg

ধাপ-০৩ঃ এরপর আরো দুইটি পাপরি যোগ করতে হবে দুইদিকে মাঝখানে ৷উপরের ছবি দেখলে ভালো বুঝতে পারবেন ৷
ধাপ-০৪

IMG20220128201711_00.jpg

ধাপ-০৪ঃ এখানে দুই পাপরির মাঝখানে ছোট জায়গায় আরো দুইটি পাপরির মতো আর্ট করতে হবে দুই দিকে ৷যেভাবে উপরের ছবিতে আমি আর্ট করেছি ৷
ধাপ-০৫

IMG20220128201909_00.jpg

ধাপ-০৫ঃ এখানে দুইদিকে নিচে আরো দুইটি পাপরির মতো আর্ট করতে হবে ৷ যেভাবে আমি উপরের ছবিতে আর্ট করেছি ৷
ধাপ-০৬

IMG20220128202038_00.jpg

ধাপ-০৬ঃ এখানে ফুল আকার কাজ শেষ শুধু কালো কলম দিয়ে ছবিটি গারো করে নিতে হবে ৷এবং বাকি দাগ গুলি মুছে দিতে হবে ৷
ধাপ-০৭

IMG20220128203413_00.jpg

ধাপ-০৭ঃ ফুলটি কালো কলম দিয়ে গীরো করে নেওয়ার পর পাশে আরো ছোট একটি ফুল আর্ট করতে হবে সৌন্দর্যের জন্য ৷ এরপর চাইলে ছবিতে লাল রং ব্যবহার করে আরো উজ্জ্বল করা যেতে পারে ৷
IMG20220128203700_00.jpgIMG20220128204426_00.jpg
ধন্যবাদ সবাইকে ৷আমার আজকের আর্টটি রুল পেন্সিল দিয়ে ডিজাইন করা হয়েছে ৷ যাতে ভুল হলে মুছে ফেলা যায় এবং আরো ভালো করে আর্ট করা যায় ৷ এবং কালার করা হয়েছে কালো কলম দিয়ে ৷ তো আমার আর্ট আপনাদের কেমন লেগেছে মন্তব্য করে জানাবে ন ৷ এবং সবসময় ভালো থাকবেন ৷''আমার বাংলা ব্লগ" কমিউনিটির সবার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও ভালোবাসা ৷ সুস্থ থাকবেন সবাই..

IMG20220128205704_00.jpg

বিষয়সাদা কালো শাপলা ফুল
ফটোগ্রাফিrealme C11
ক্যামেরা8 megapixel
ছবি লোকেশনW3W
তারিখ২৮ জানুয়ারি ২০২২
ছবি আর্ট@nirob70
ধন্যবাদ সবাইকে
Sort:  
 2 years ago 

  • পেন্সিল দিয়ে আপনি খুব অসাধারণ ভাবে শাপলা অংকন করেছেন। আপনি শাপলা অংকন করার আইডিয়া টা খুব দারুন ছিল। আপনার আইডিয়া আমার খুবই ভালো লেগেছে। আপনি খুব অসাধারণ ভাবে উপস্থাপনা টাও করেছেন আমাদের মাঝে। শুভকামনা রইল আপনার জন্য।
 2 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর একটি মন্তব্য করার জন্য ৷

 2 years ago 

পেন্সিল দিয়ে আপনি অনেক চমৎকার ভাবে একটি শাপলা ফুল অংকন করেছেন। আপনার অঙ্কিত এই শাপলা ফুলটি দেখতে অসম্ভব সুন্দর দেখাচ্ছে। তবে আমি বলব আপনি একটু ইউনিক ধরনের অংকন আমাদের মাঝে উপস্থাপন করুন। আপনার কাছ থেকে পরবর্তীতে আরো সুন্দর অঙ্কন আশা করব। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ধন্যবাদ আপনার মন্তব্য করার জন্য ৷ আমি পরবর্তীতে আরো সুন্দর আর্ট দেওয়ার চেষ্টা করবো ৷

 2 years ago 

EZrGNWcrMDNczaEXa66AEJHcKH7nrfa7r2fnEEb26owGbKmVZzVNY38ZTpQGcSKBRTWKQQ1NYenwo9LEQ2PvU7bfyvF5uQyBcpg9GAJ2va...2w7ep3LhhQa9kvWQkCLWjKffNejcyyHjp9ScganhREzkD3tjt9Po5p3UVrueKo7yazdVpNDXMDDSuBxwSR2of5d3Hw7x1SEccV31Hi7jLan7SSYxXeu1BPFSh4.png

আপনার পানিতে ভাসমান শাপলা ফুলটি সুন্দর হয়েছে। তবে এই সব পোস্টে সম্ভবত ভোট পাবেন না। আরো ভালো চিত্র আঁকতে হবে? গত হ্যাং আউট এ এ বিষয় সম্পর্কে জানানো হয়েছে। আশা করি নিজেকে আস্তে আস্তে আরো ইম্প্রুভ করবেন। আপনার জন্য শুভকামনা রইলো।

EZrGNWcrMDNczaEXa66AEJHcKH7nrfa7r2fnEEb26owGbKmVZzVNY38ZTpQGcSKBRTWKQQ1NYenwo9LEQ2PvU7bfyvF5uQyBcpg9GAJ2va...2w7ep3LhhQa9kvWQkCLWjKffNejcyyHjp9ScganhREzkD3tjt9Po5p3UVrueKo7yazdVpNDXMDDSuBxwSR2of5d3Hw7x1SEccV31Hi7jLan7SSYxXeu1BPFSh4.png

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ মন্তব্য করার জন্য ৷ চেষ্টায় আছি ভাল কিছু করার জন্য ৷

 2 years ago 

শাপলা আমাদের জাতীয় ফুল বিভিন্ন রকমের গুণের কারণেই শাপলাকে আমাদের জাতীয় ফুল তৈরি করা হয়েছে । শাপলা ফুলের ড্রইং টি দেখে মনটা যেন ভাল হয়ে গেল ।♥️চমৎকারভাবে আপনি শাপলা ফুলের এই ড্রইং টি আমাদের মাঝে উপস্থাপন করেছেন । তাছাড়াও ফুলটি চিত্র অংকন করার পদ্ধতি টি আপনি আমাদের মাঝে খুবই সাজিয়ে-গুছিয়ে উপস্থাপন করেছেন । ধন্যবাদ আপনাকে এমন সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

ধন্যবাদ সুন্দর একটি মন্তব্য করার জন্য ৷

খুব সুন্দর হয়েছে আপনার চিত্র অংকন শাপলার দৃশ্যটা। আমার কাছে খুবই ভালো লেগেছে। আপনি সত্যি অসাধারণ একটা চিত্র আমাদের মাঝে শেয়ার করেছেন। ধন্যবাদ আপনাকে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনাকেও অনেক অনেক ধন্যবাদ সুন্দর একটি মন্তব্য করার জন্য ৷

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 65359.95
ETH 3492.90
USDT 1.00
SBD 2.51