DIY- এসো নিজে করি ||পেন্সিলের সাহায্যে একটি মেয়ের চিত্র অঙ্কন || 15% beneficiaries for @shy-fox & @abb-school

in আমার বাংলা ব্লগ2 years ago

আমার বাংলা ব্লগ

একটি মেয়ের চিত্র অঙ্কন

বাংলাদেশ

IMG_20220328_223923.jpg

ছবি আর্ট শেষে একটি ফটোগ্রাফি


হ্যালো বন্ধুরা সবাইকে স্বাগতম
আমার বাংলা ব্লগে

আজ সোমবার ২৮ মার্চ ২০২২ ইং
বাংলা ১৩ চৈত্র ১৪২৮ বঙ্গাব্দ


কেমন আছেন সবাই ? আশা করি সবাই ভালো আছেন ৷আমিও ভালো আছি ৷ আজ আমি আপনাদের সাথে একটি মেয়ের চিত্র অঙ্কন শেয়ার করবো , আশা করি সবার ভালো লাগবে ৷ আমি নিরব বাংলাদেশ থেকে আপনাদের মাঝে আরো নতুন একটি বাংলা ব্লগ নিয়ে আসলাম ৷ আজ আমি একটি বৃত্তের মাঝে একটি মেয়ের চিত্র অঙ্কন করেছি ৷ ছবিটি পেন্সিলের সাহায্যে সাদা কালো রঙ্গের বানিয়েছি ৷ আশা করি ছবিটি দেখতে আপনাদের ভালো লাগবে ৷ এখন আমি যেভাবে ছবিটি অঙ্কন করেছি তা ধাপে ধাপে আপনাদের কাছে তুলে ধরবো ৷ চলুন তাহলে শুরু করা যাকঃ


প্রয়োজনীয় উপকরণঃ

  • সাদা কাগজ ,
  • পেন্সিল ও
  • কালো কলম ৷

  • চিত্র অঙ্কনের ধাপ গুলি

    ধাপ-০১

    IMG20220327233858_00.jpg

    শুরুতেই পেন্সিলের সাহায্যে একটি বৃত্ত অঙ্কন করে নিতে হবে ৷ আমি পেন্সিলের সাহায্য একটি বৃত্ত অঙ্কন করি ৷


    ধাপ-০২

    IMG20220327234207_00.jpg

    ধাপ দুই , এখানে আমি বৃত্তের নিচের এক সাইডে একটি মাঠির টিভির মতো অঙ্কন করি ৷ ছবিতে দেখুন..


    ধাপ-০৩

    IMG20220327234809_00.jpg

    ধাপ তিন, এই ধাপে আমি বৃত্তের উপরে পেন্সিলের সাহায্যে একটু হালকা কালো রং করে নেই ৷ ছবিতে দেখুন...

    ধাপ-০৪

    IMG20220327235204_00.jpg

    এই ধাপে আমি একটি মেয়ে র ছবি অঙ্কন করি পেন্সিল ব্যবহার করে ৷

    ধাপ-০৫

    IMG20220327235900_00.jpg

    মেয়েটির ছবি অঙ্কন করা শেষ হলে আমি একটি গাছের ছবি অঙ্কন করতে শুরু করি ৷

    ধাপ-০৬

    IMG20220327235531_00.jpg

    ধাপ ছয় , এখানে আমি গাছটির কিছু ডাল অঙ্কন করে দেই ৷

    ধাপ-০৭

    IMG20220328221802_00.jpg

    ছবি অঙ্কন শেষ হলে রং করতে শুরু করি ৷প্রথমে আমি কালো রঙ্গিন কলম দিয়ে মেয়ের চিত্রটি রং করি ৷

    ধাপ-০৮

    IMG20220328222013_00.jpg

    এবং এই ধাপে আমি গাছটি পেন্সিলের সাহায্যে রং করে নেই ৷

    ধাপ-০৯
    IMG20220328222211_00.jpgIMG20220328223102_00.jpg
    ধাপ নয়, এখানে আমি কালো রঙ্গিন কলম দিয়ে গাছটি একটু রং করে নেই ৷ এবং বৃত্তটিও একটু কালো রং করে নেই ৷ সব ঠিক ঠিক রং শেষ করে ছবি অঙ্কনের সমাপ্তি হয় ৷

    ফাইনাল আউটপুট

    IMG20220328223336_00.jpg
    ছবি অঙ্কন শেষ করে একটি ফটোগ্রাফি ৷ এবং ছবির মাঝে আমার স্টিম ইউজার নাম

    হ্যালো বন্ধুরা আজ এই পর্যন্তই ৷ সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন ৷সবার জন্য রইল অনেক অনেক ভালোবাসা ৷ এবং আমার তৈরি চিত্র আপনাদের কাছে কেমন লেগেছে মন্তব্য করে জানাবেন ৷ ধন্যবাদ সবাইকে...

    পোস্ট বিবরণ
    বিষয়একটি মেয়ের চিত্র অঙ্কন
    ক্যামেরাrealme C11
    লোকেশনW3W
    তারিখ২৮ মার্চ ২০২২ ইং
    ছবি আর্ট ও ফটোগ্রাফি@nirob70

    ভুল ত্রুটি ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন..

    ধন্যবাদ সবাইকে


Sort:  
 2 years ago 

আপনার অংকিত চিত্র দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। আপনি অসাধারণ ভাবে একটি মেয়ের চিত্র অঙ্কন করেছেন যা দেখতে সত্যি অনেক সুন্দর হয়েছে। শুভকামনা রইল আপনার জন্য

 2 years ago 

আপনার একটি মেয়ের চিত্র অঙ্কন দেখে আমি খুব মুগ্ধ হলাম। আপনি সুন্দর করে চমৎকারভাবে চিত্র অংকন সম্পন্ন করেছেন। আপনার আর্টিস্ট নিখুঁত হয়েছে। এত সুন্দর পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাই। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মতামত মন্তব্য করার জন্য ৷

 2 years ago 

পেন্সিলের সাহায্যে একটি মেয়ের চিত্র অঙ্কন করেছেন অসাধারণ হয়েছে। নিখুঁত ভাবে পুরো কাজটি সম্পুর্ন করেছেন আপনার প্রশংসা করতে হয়। ধন্যবাদ আপনাকে ভাইয়া

 2 years ago 

পেন্সিল দিয়ে অনেক সুন্দর একটি ড্রয়িং করেছেন, এই ড্রয়িংটি আমি অনেকজন কে আর্ট করতে দেখেছি, তবে আপনারটা অনেক সুন্দর হয়েছে, ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি ড্রয়িং আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

পেন্সিল এর সাহায্যে খুবই সুন্দর ভাবে একটি মেয়ের চিত্র অঙ্কন করতে সক্ষম হয়েছেন ভাইয়া। চিত্রটি অঙ্কন করার পদ্ধতির ধাপ আপনি আমাদের মাঝে খুবই সুন্দরভাবে বর্ণনা করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ এমন সুন্দর একটা চিত্র অঙ্কন করে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

পেন্সিল এর সাহায্যে আপনি অনেক চমৎকার ভাবে একটি মেয়ের চিত্র অঙ্কন করে আমাদের মাঝে শেয়ার করেছেন। শুরু থেকে শেষ পর্যন্ত অনেক চমৎকার ভাবে আমাদের মাঝে শেয়ার করেছেন যেটা দেখে খুবই ভাল লেগেছে। এত সুন্দর একটি চিত্র অঙ্কন করে আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

খুব সুন্দর একটি মেয়ের চিত্র অঙ্কন করেছেন। আপনার চিত্র অংকন আমার খুবই ভালো লেগেছে। খুবই সুন্দর ভাবে ধাপে ধাপে উপস্থাপন করেছেন। উপস্থাপন থেকে শিখতে পারলাম। সত্যিই অসাধারণ শুভকামনা রইল।

 2 years ago 

পেন্সিল দিয়ে যেকোনো ধরনের চিত্র অংকন দেখতে আমার খুবই ভালো লাগে। আপনি একটি মেয়ের চিত্র আপনার অংকন এর মাধ্যমে খুব সুন্দর ভাবে আমাদের মাঝে ও প্রদর্শন করলেন। যেটা দেখে মুগ্ধ হলাম শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

পেন্সিল এর সাহায্যে খুব সুন্দর একটি মেয়ের চিত্র অঙ্কন করেছেন ভাইয়া। আর্টটি আমার কাছে খুবই ভালো লেগেছে। বিশেষ করে প্রজাপতিগুলো হাতের উপর দিয়ে উড়ে যাচ্ছে এই বিষয়টি আমার কাছে বেশি ভালো লেগেছে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি আর্ট আমাদের সঙ্গে শেয়ার করার জন্য।

 2 years ago 

বাহ ভাইয়া আপনি পেন্সিল এর সাহায্যে অসাধারন একটি মেয়ের চিত্রাংকন করেছেন। আপনার আর্ট টি অনেক সুন্দর হয়েছে। প্রতিটি থাক খুব সুন্দর ভাবে আপনি আমাদের মাঝে উপস্থাপন করেছেন ।আপনাকে অনেক অনেক ধন্যবাদ এবং আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

ধন্যবাদ আপু সুন্দর একটি মন্তব্য করার জন্য ৷

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.029
BTC 57668.08
ETH 2381.55
USDT 1.00
SBD 2.42