DIY-এসো নিজে করি || ছাতার ম্যান্ডেলা আর্ট || ১০% লাজুক খ্যাঁকের জন্য..

in আমার বাংলা ব্লগ2 years ago

IMG20220531170156_00.jpg

হ্যালো বন্ধুরা.. সবাইকে স্বাগতম,
আমার বাংলা ব্লগে
আজ মঙ্গলবার ২১জুন ২০২২ ইং
বাংলা ০৭ আষাঢ় ১৪২৯ বঙ্গাব্দ

প্রিয় বন্ধুরা আমার কেমন আছেন সবাই ? আশা করি সবাই ভালো এবং সুস্থ আছেন ৷ আমিও ভালো আছি ৷ আপনাদের মাঝে আবারও চলে আসলাম একটি আর্ট পোস্ট নিয়ে ৷ বর্তমান আষাঢ় মাস চলছে ৷ আষাঢ় মাস মানেই বৃষ্টি শুরু ৷ এখন যখন তখন বৃষ্টি হচ্ছে ৷ তো এই বৃষ্টি জন্য আমার ছাতা ব্যবহার করি বৃষ্টিতে ভেজার থেকে বাঁচতে ৷তো আজ আমি বৃষ্টির দিনে একটি ছাতার ম্যান্ডালা আর্ট করেছি ৷ আশা করি আপনাদের সবার কাছে ভালো লাগবে ৷ আজ আমি আপনাদের সাথে একটি ছাতার ম্যান্ডেলা আর্ট শেয়ার করবো ৷ আর্ট করতে আমার অনেক ভালো লাগে ৷ যদিও ভালো আর্ট করতে আমি পাড়ি নাহ , তবে চেষ্টা করি ভালো কিছু আর্ট করার ৷আজ আমি একটি ছাতার ম্যান্ডেলা আর্ট করেছি ৷ ছবিটি অঙ্কনের জন্য সাদা কাগজ রুল কম্পাস ও কালো রঙ্গিন কলম ব্যবহার করেছি ৷ এই ছাতার ম্যান্ডেলা টি আর্ট খুব সহজে করা যায় ৷ আপনাদের সাথে আমি অঙ্কনের ধাপ গুলো ধাপে ধাপে দেওয়ার চেষ্টা করলাম ৷ আপনি চাইলে ধাপে ধাপে খুব সহজে ছাতার ম্যান্ডেলা আর্ট করতে পারেন ৷ চলুন তাহলে অঙ্কন শুরু করি ৷

IMG_20220531_170340.jpg

IMG_20220531_170359.jpg

শুরুতে আমি কালো কলম দিয়ে ছাতার অঙ্কনের জন্য দুইটি দাগ টেনে নিয়েছি ৷ এরপর সেই দাগ দুইটি ছাতার ডেন্টা অঙ্কন করে নিয়েছি ৷এরপর বাকি আরো কিছু অংশ অঙ্কন করে নিয়েছি ৷

IMG_20220531_170418.jpg

IMG_20220531_170438.jpg

আমি ছাতার আরো কিছু অংশ অঙ্কন করে নিয়েছি কালো কলম ব্যবহার করে ৷ ধীরে ধীরে আমি সম্পূর্ণ ছাতাটি অঙ্কন করি ধাপে ধাপে ৷ সম্পূর্ণ ছাতা অঙ্কনের পর আমি কালো কলম ব্যবহার করে একটু ডিজাইনের চেষ্টা করি ৷

IMG_20220531_170459.jpg

IMG_20220531_170525.jpg

সম্পূর্ণ ছাতার চিত্রটি অঙ্কনের পর আমি ছাতাটি ম্যান্ডেলা ডিজাইন করে নিয়েছি ৷ কালো কলম দিয়ে ছাতাটি অঙ্কন করার পর আমি হালকা ডিজাইন করতে শুরু করি ৷ প্রথমে আমি ছাতার ছোট একটি ঘর ডিজাইন করে নিয়েছি ৷এরপর বাকি সব ঘর ডিজাইন করে নিয়েছি ৷

IMG_20220531_170541.jpg

IMG_20220531_170558.jpg

ধাপে ধাপে আমি সম্পূর্ণ ছাতার চিত্রটি ডিজাইন করে নিয়েছি কালো কলম দিয়ে ৷ সম্পূর্ণ চিত্রটি ডিজাইন করার পর আমার অঙ্কন চিত্রটি সম্পূর্ণ ভাবে তৈরি হয় ৷

IMG_20220531_170620.jpg

Picsart_22-05-31_17-16-40-989.jpg

এভাবেই আমি ছাতার ম্যান্ডেলা আর্ট সম্পূর্ণ করি ৷ আশা করি আপনাদের কাছে ভালো লাগবে আমার তৈরি ছাতার ম্যান্ডেলা আর্ট ৷ সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন ৷ আজ এই পর্যন্তই ৷ সবাইকে অনেক অনেক ধন্যবাদ আমার পোষ্টটি সময় নিয়ে দেখার জন্য ৷

ভুল ত্রুটি ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন ৷

আপনার মন্তব্য করতে ভুলবেন না

E8fRY4dhuR5sTLZsFHQGy2Dnv1izoNa9kDDwNf6SWjwUiF4nkVKP1PC25WhWdSqY9SQf2TJzmqgxFMWjuNkHw5XsLARCErjQCJttWSghQwHW7kfJkYrX4c4pCtiTfa...HWK2gGpEFGB8xQqyomTH1nvn7CPz2SMnooXwX61WyzcpU63uoNSxy8gfgvGdwRzK9nB2bEQrLPQvvnQVp6n6xDEV7NQgpdcANjWF3XJwB2tbgXcKKDcWfvHLG6.png

বিষয়ছাতার ম্যান্ডেলা আর্ট
ক্যামেরারিয়েলমি সি এগারো
আর্ট & ফটোগ্রাফিনিরব
তারিখ২১ জুন ২০২২ ইং
লোকেশনবাংলাদেশ

ধন্যবাদ সবাইকে


qPJmwNUkWBAaDEoDjHMPfsMwgtrUZt8qa7V155BbYgaJXAz4pZwywE4FaJ933CY3zyeD41FdsmYEbsfztVMfmL4i2uZXsVY7VoFbuEedar8udNUXCcQCG9XRuhV8Gj...3iwASFwMBbi7BA5S2V89LofjuFTKah5sZ2wf2r3wr83WLEWbFVdg9txP1gCQL4GtJhgetWKoxndqvzgDgD3AiXTSnufFdmQ8mUuxX4nNpkE2UYgchsMeksBUDK.gif

Sort:  
 2 years ago 

আপনি খুবই সুন্দর থাকার ম্যান্ডেলা আর্ট করেছেন দেখতে অসাধারণ লাগছে এবং খুবই সুন্দর ভাবে উপস্থাপনা করেছেন। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

এখন তো বর্ষাকাল চলছে। প্রায় প্রতিদিনই বৃষ্টি চলছেই। তাই এখন সত্যিই আমার এই রকম একটি মান্ডালা ডিজাইনের ছাতা প্রয়োজন। বাস্তবে যদি এমন ছাতা পাওয়া যেত কতই না ভালো হতো। হিহিহি। অনেক সুন্দর উপস্থাপনার মাধ্যমে শেয়ার করেছেন আপনার এই আর্ট পোস্ট। ধন্যবাদ এবং শুভকামনা রইলো।

 2 years ago 

জাস্ট অসাধারণ হয়েছে ভাইয়া। ইউনিক একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করেছেন। আমি তো কখনো ভাবতেই পারিনি এভাবে ছাতার ম্যান্ডেলা তৈরি করা যায়। আপনার পোস্টের মাধ্যমে নতুন কিছু অর্জন করার সুযোগ পেলাম। ধন্যবাদ

 2 years ago 

ম্যান্ডেলা দেখি এখন সব জায়গাতেই, তবে এটা খুবই ইউনিক ছিল ছাতার ভিতরে ম্যান্ডেলা ডিজাইন, চমৎকার লাগলো আজকের আইডিয়াটি, আপনার জন্য অনেক অনেক শুভকামনা।

 2 years ago 

আজ আমি বৃষ্টির দিনে একটি ছাতার ম্যান্ডালা আর্ট করেছি ৷

একদম সময়োপোযোগী এটি ম্যান্ডেলা আর্ট আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করলেন ভাইয়া। কেননা এখন বর্ষাকাল আর এই বর্ষাকালে আমাদের প্রত্যেকেরই ছাতা খুবই প্রয়োজন। আপনি খুবই চমৎকার ভাবে ধাপে ধাপে আমাদেরকে দেখালেন কিভাবে একটি ছাতার ম্যান্ডেলা অঙ্কন করতে হয়।

 2 years ago 

চমৎকার একটি ছাতার ম্যান্ডেলা আর্ট করেছেন ভাইয়া। যা দেখতে খুবই সুন্দর হয়েছে। এত সুন্দর ভাবে ছাতার এত সুন্দর একটি ম্যান্ডেলা আর্ট তৈরি করে আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

চমৎকার একটি ছাতা আর করেছেন, এবং ছাতার ভেতর আর্ট করা ম্যান্ডেলা চিত্রটি অসাধারণ হয়েছে।
আর্ট করার পদ্ধতি খুব চমৎকার ভাবে উপস্থাপন করেছে এতে করে অনেকেই আর্ট টি শিখে নিতে পারবেন।
শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ভাই আপনি খুব সুন্দর করে একটা ছাতার ম্যান্ডেলা আর্ট করেছেন। খুব সুন্দর হয়েছে ছাতাটি। ম্যান্ডেলা আর্ট গুলো সব সময় একটু আকর্ষণীয় হয়।আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাইয়া ছাতার ম্যান্ডেলা আর টি আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

খুবই সুন্দর একটি ছাতার মান্ডালা অংকন আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন দেখতে অনেক বেশি আকর্ষণীয় দেখাচ্ছে। চমৎকারভাবে ধাপে ধাপে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

সময় উপযোগী একটি পোস্ট আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। অবশ্য বর্ষার সময় তাই সকলের ছাতা প্রয়োজন যদি বাইরে চলতে হয়। তাই এই মুহূর্তে এজাতীয় পোস্ট গুলো মনে করি সকলের জন্য বেশি গ্রহণযোগ্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 60164.54
ETH 2420.67
USDT 1.00
SBD 2.43