DIY-এসো নিজে করি || ফুলের ম্যান্ডেলা আর্ট || ১০% লাঁজুক খ্যাঁকের জন্য... .. .

in আমার বাংলা ব্লগ2 years ago

IMG_20220731_212432.jpg

হ্যালো বন্ধুরা.. সবাইকে স্বাগতম,
আমার বাংলা ব্লগে
আজ রবিবার ৩১ জুলাই ২০২২ ইং
বাংলা ১৪ শ্রাবণ ১৪২৯ বঙ্গাব্দ

প্রিয় বন্ধুরা আমার কেমন আছেন সবাই ? আশা করি সবাই ভালো এবং সুস্থ আছেন ৷ আমিও ভালো আছি ৷ আপনাদের মাঝে আবারও চলে আসলাম একটি আর্ট পোস্ট নিয়ে ৷ আশা করি আপনাদের সবার কাছে ভালো লাগবে ৷ আজ আমি আপনাদের সাথে একটি ফুলের ম্যান্ডেলা আর্ট শেয়ার করবো ৷ আর্ট করতে আমার অনেক ভালো লাগে ৷ যদিও ভালো আর্ট করতে আমি পাড়ি নাহ , তবে চেষ্টা করি ভালো কিছু আর্ট করার ৷আজ আমি একটি ফুলের ম্যান্ডেলা আর্ট করেছি ৷ ছবিটি অঙ্কনের জন্য সাদা কাগজ রুল কম্পাস ও কালো রঙ্গিন কলম ব্যবহার করেছি ৷ এই ফুলের ম্যান্ডেলা টি আর্ট খুব সহজে করা যায় ৷ আপনাদের সাথে আমি অঙ্কনের ধাপ গুলো ধাপে ধাপে দেওয়ার চেষ্টা করলাম ৷ আপনি চাইলে ধাপে ধাপে খুব সহজে এই ফুলের ম্যান্ডেলা আর্ট করতে পারেন ৷ চলুন তাহলে অঙ্কন শুরু করি ৷

IMG_20220731_212527.jpg


শুরুতেই আমি রুল কম্পাস এবং পেন্সিল দিয়ে সাদা কাগজে কয়েকটি বৃত্ত অঙ্কন করে নিয়েছি ৷ এরপর কলম দিয়ে পুনরায় বৃত্ত গুলো করে নিয়েছি এবং প্রথম বৃত্তে একটু ডিজাইন করে নিয়েছি ৷


IMG_20220731_212558.jpg


IMG20220731203309_00.jpg



এরপর পরের বৃত্তের উপর কিছু পাতার মতো ডিজাইন করে নিয়েছি কালো কলম দিয়ে ৷ এরপর তার উপর আরো বড় সাইজের আরো পাতা মতো একে নিয়েছি ৷


IMG20220731204142_00.jpg


IMG20220731204422_00.jpg



এভাবে পর পর আমি কিছু ডিজাইন একেছি ৷ এবং ফুলের ম্যান্ডেলা তৈরি করেছি ৷ এজন্য আমি কালো কলম ব্যবহার করেছি ৷ এবং বৃত্ত গুলো অঙ্কনের কাজে রুল কম্পাস ব্যবহার করেছি ৷


IMG20220731205048_00.jpg


IMG20220731205301_00.jpg



পর পর বেশ কিছু পাতা অঙ্কনের পরে তা হালকা ডিজাইন করে নিয়েছি ৷ ধাপে ধাপে সম্পূর্ণ ম্যান্ডেলা আর্ট করতে থাকি ৷ আমি সম্পূর্ণ আর্ট তৈরিতে কালো রঙ্গিন কলম ব্যবহার করেছি ৷


IMG20220731211010_00.jpg


IMG20220731211603_00.jpg


IMG20220731212231_00.jpg



এভাবেই আমি ফুলের ম্যান্ডেলা আর্ট সম্পূর্ণ করি ৷ আশা করি আপনাদের কাছে ভালো লাগবে আমার তৈরি ফুলের ম্যান্ডেলা আর্ট ৷ সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন ৷ আজ এই পর্যন্তই ৷ সবাইকে অনেক অনেক ধন্যবাদ আমার পোষ্টটি সময় নিয়ে দেখার জন্য ৷

ভুল ত্রুটি ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন ৷

আপনার মন্তব্য করতে ভুলবেন না

E8fRY4dhuR5sTLZsFHQGy2Dnv1izoNa9kDDwNf6SWjwUiF4nkVKP1PC25WhWdSqY9SQf2TJzmqgxFMWjuNkHw5XsLARCErjQCJttWSghQwHW7kfJkYrX4c4pCtiTfa...HWK2gGpEFGB8xQqyomTH1nvn7CPz2SMnooXwX61WyzcpU63uoNSxy8gfgvGdwRzK9nB2bEQrLPQvvnQVp6n6xDEV7NQgpdcANjWF3XJwB2tbgXcKKDcWfvHLG6.png

বিষয়ফুলের ম্যান্ডেলা আর্ট
ক্যামেরারিয়েলমি সি এগারো
আর্ট & ফটোগ্রাফিনিরব
তারিখ৩১ জুলাই ২০২২ ইং
লোকেশনবাংলাদেশ

ধন্যবাদ সবাইকে


qPJmwNUkWBAaDEoDjHMPfsMwgtrUZt8qa7V155BbYgaJXAz4pZwywE4FaJ933CY3zyeD41FdsmYEbsfztVMfmL4i2uZXsVY7VoFbuEedar8udNUXCcQCG9XRuhV8Gj...3iwASFwMBbi7BA5S2V89LofjuFTKah5sZ2wf2r3wr83WLEWbFVdg9txP1gCQL4GtJhgetWKoxndqvzgDgD3AiXTSnufFdmQ8mUuxX4nNpkE2UYgchsMeksBUDK.gif

Sort:  
 2 years ago 

চমৎকার একটি ফুলের ম্যান্ডেলা আর্ট তৈরি করেছেন ভাইয়া। যা দেখে মুগ্ধ হয়ে গেলাম। এত সুন্দর ভাবে এবং নিখুঁত ভাবে ফুলের ম্যান্ডেলা আর্ট তৈরি করে আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে আপনার সুন্দর মতামত মন্তব্য করার জন্য..

 2 years ago 

ওয়াও আপনি অসাধারণ ভাবে ফুলের মান্ডালা আর্ট করেছেন। সত্যি এরকম আর্ট দেখতে খুবই ভালো লাগে। আর এই ধরনের আর্ট করতে অনেক সময় লেগে যায়। আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে আপনার সুন্দর মতামত মন্তব্য করার জন্য..

 2 years ago 

বাহ ভাইয়া আপনি অনেক সুন্দর ফুলের ম্যান্ডেলা আর আমাদের মাঝে শেয়ার করেছেন। ক্ষুদ্র ক্ষুদ্র কাজগুলো আপনি নিখুঁত হাতে সম্পন্ন করছেন । চমৎকার লাগছে ভাইয়া দেখতে ধন্যবাদ আপনাকে । আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে আপনার সুন্দর মতামত মন্তব্য করার জন্য..

 2 years ago 

ফুলের ম্যান্ডেলা আর্ট অসাধারণ হয়েছে। আপনি চমৎকার একটি ফুলের ম্যান্ডেলা আর্ট করেছেন। ফুলের ম্যান্ডেলা আর্ট অনেক কঠিন। দেখতে খুবই সুন্দর লাগে। আপনার দক্ষতায় দারুন ভাবে ফুলের ম্যান্ডেলা আর্ট করে শেয়ার করেছেন এজন্য ধন্যবাদ জানাচ্ছি ভাইয়া। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে আপনার সুন্দর মতামত মন্তব্য করার জন্য..

 2 years ago 

ম্যান্ডালা আর্ট গুলো তৈরি করতে যেমন সময় লাগে, ঠিক তেমনই অপরুপ সৌন্দর্য ধারণ করে, ভাইয়া আপনার ম্যান্ডালা আর্টটি আমার খুবই ভালো লেগেছে, অনেক সময় নিয়ে আর্টটি সম্পূর্ণ করেছেন এটা দেখেই বুঝা যাচ্ছে, এতো সুন্দর একটি আর্ট আমার উপহার দেওয়ার জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে আপনার সুন্দর মতামত মন্তব্য করার জন্য..

 2 years ago 

খুবই সুন্দর একটি ফুলের ম্যান্ডেলা তৈরি করেছেন, নিখুঁত ছিল আপনার সেই ছোট ছোট কাজগুলো, শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে আপনার সুন্দর মতামত মন্তব্য করার জন্য..

 2 years ago 

ভাইয়া আপনি খুব সুন্দর একটি ফুলের ম্যান্ডেলা আর্ট করেছেন। ম্যান্ডেলা আর্ট গুলো আমার কাছে খুব ভালো লাগে।আপনি খুব সুন্দর করে ধর্য্য নিয়ে এবং সময় নিয়ে এ আর্টটি করেছেন।আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাইয়া এটি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে আপনার সুন্দর মতামত মন্তব্য করার জন্য..

 2 years ago 

আপনি খুব সুন্দর করে একটি স্কুলের ম্যান্ডেলা তৈরি করেছেন। ম্যান্ডেলা চিত্রগুলো আমার কাছে বেশ ভাল লাগে। খুব সুন্দর করে উপস্থাপন করেছেন। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে আপনার সুন্দর মতামত মন্তব্য করার জন্য..

 2 years ago 

ছবিটি অঙ্কনের জন্য সাদা কাগজ রুল কম্পাস ও কালো রঙ্গিন কলম ব্যবহার করেছি

আপু আপনি ঠিকই বলেছেন একটি মেন্ডেলা আর্ট তৈরী করতে হলে এই সমস্ত জিনিসগুলো অনেক প্রয়োজন। সর্বপ্রথম হচ্ছে মেন্ডেল আর্ট তৈরি করতে হলে অনেক সময় এবং অনেক ধৈর্যের প্রয়োজন হয়। আপনি অনেক সময় ব্যয় করে মেন্ডেল আর্ট তৈরি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে আপনার সুন্দর মতামত মন্তব্য করার জন্য..

 2 years ago 

অনেক সুন্দর ম্যান্ডেলা আর্ট শেয়ার করেছেন দেখতে খুবই সুন্দর লাগছে তাছাড়া কিভাবে এত সুন্দর ম্যান্ডেলা আর্ট অঙ্কন করা যায় সেটা পর্যায়ক্রমে আমাদের মাঝে তুলে ধরেছেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল ভাইয়া।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে আপনার সুন্দর মতামত মন্তব্য করার জন্য..

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 60612.92
ETH 2607.99
USDT 1.00
SBD 2.65