DIY-এসো নিজে করি ||পেঁচা পাখির ম্যান্ডেলা আর্ট || ১০% লাজুক খ্যাঁকের জন্য..

in আমার বাংলা ব্লগ2 years ago

CamScanner 05-06-2022 22.43_2.jpg
পেঁচা পাখির ম্যান্ডেলা আর্ট সম্পূর্ণ এবং একটি ফটোগ্রাফি

হ্যালো বন্ধুরা.. সবাইকে স্বাগতম,
আমার বাংলা ব্লগে
আজ শুক্রবার ০৬ মে ২০২২ ইং
বাংলা ২২ বৈশাখ ১৪২৯ বঙ্গাব্দ


প্রিয় বন্ধুরা আমার , কেমন আছেন সবাই ? আশা করি সবাই ভালো এবং সুস্থ আছেন ৷ আমি ও ভালো আছি ৷ চলে আসলাম আপনাদের মাঝে আরো একটি নতুন ম্যান্ডেলা আর্ট পোস্ট নিয়ে ৷ আশা করি আপনাদের কাছে ভালো লাগবে ৷ আজ আমি আপনাদের সাথে একটি পেঁচা পাখির ম্যান্ডেলা আর্ট শেয়ার করবো ৷ ম্যান্ডেলা আর্ট করতে যদিও আমার কাছে একটু বেশি সময় লাগে , তবুও ম্যান্ডেলা আর্ট করতে আমার অনেক ভালো লাগে ৷ এবং ম্যান্ডেলা আর্টগুলো দেখতেও আমার দারুণ লাগে ৷ তাই আজ আমি আপনাদের সাথে একটি ম্যান্ডেলা আর্ট শেয়ার করবো ৷ আজ শুক্রবার সারা দিন বাড়ির টুকটাক কাজ করতেই একটু ব্যস্ত ছিলাম ৷ রাতে বসে বসে এই পেঁচা পাখির ম্যান্ডেলা আর্টটি তৈরি করেছি ৷জানিনা আপনাদের কেমন লাগবে ! কিন্তু আমি চেষ্টা করেছি যথেষ্ট সুন্দর কররা ৷ এখন আমি পেঁচা পাখির ম্যান্ডেলা আর্ট এর ধাপ গুলি আপনাদের ধাপে ধাপে দেখানোর চেষ্টা করবো ৷ চলুন তাহলে শুরু করি ৷

প্রয়োজনীয় উপকরণঃ


  • সাদা কাগজ ,
  • কালো কলম ,
  • পেন্সিল ও রাবার ,
  • কালো রঙ্গিন কলম ,
  • এবং রুল কম্পাস ৷

অঙ্কনের প্রক্রিয়াঃ


ধাপঃ ০১

IMG_20220506_222836.jpg

শুরুতে রুল কম্পাস দিয়ে আমি পর পর কয়েকটি বৃত্ত অঙ্কন করে নিয়েছি দুই দিকে ৷ এগুলো মূলত পেঁচা পাখির চোখ অঙ্কনে ব্যবহার করবো ৷


ধাপঃ ০২

IMG_20220506_222924.jpg

এরপর বৃত্ত গুলোর উপর লম্ব দুই দিকে দুইটি দাগ টেনে নিয়েছি ৷


ধাপঃ ০৩

IMG_20220506_223017.jpg

এরপর উপরে কিছুটা ডিজাইন করে নিয়েছি ৷


ধাপঃ ০৪

IMG_20220506_223051.jpg

এরপর সেখানে আরো ঘন ঘন কিছু দাগ দিয়ে ম্যান্ডেলা আর্ট করেছি ৷ এজন্য কালো কলম ব্যবহার করেছি ৷


ধাপঃ ০৫

IMG20220506214959_00.jpg

এই ধাপে আমি পেঁচা পাখির চোখের ডিজাইন করতে শুরু করি ৷


ধাপঃ ০৬

IMG20220506215445_00.jpg

এই ধাপে চোখের জন্য অঙ্কন করা বৃত্ত গুলো একটু ম্যান্ডেলা ডিজাইন করে নিয়েছি ৷


ধাপঃ ০৭

IMG20220506215806_00.jpgIMG20220506220451_00.jpg

এই ধাপে আমি পেচা পাখির চোখের একটি ডিজাইন করে নেই ৷ এবং চোখের কাজ সম্পূর্ণ করি ৷

ধাপঃ ০৮

IMG20220506220643_00.jpg

এই ধাপে আমি দুইটি দাগ নিচে অঙ্কন করে নিয়েছি পেঁচা পাখির বাকি অংশ অঙ্কনের জন্য কিছু

ধাপঃ ০৯

IMG20220506221122_00.jpgIMG20220506221426_00.jpg

এই ধাপে আমি কিছু পখনা অঙ্কন করে নিয়েছি ৷ এবং একটু ডিজাইন করে নিয়েছি কালো কলম ব্যবহার করে ৷

ধাপঃ ১০

IMG20220506221718_00.jpg

এই ধাপে দুই দাগের ভিতরে একটু ডিজাইন করে নিয়েছি কালো কলম দিয়ে ৷

শেষ ধাপঃ

IMG20220506222250_00.jpg

শেষ ধাপে আমি বাকি অংশ একটু ডিজাইন করে নিয়েছি ৷ এবং এখানেই আমার অঙ্কনের কাজ সম্পূর্ণ হয় ৷

ফাইনাল আউটপুট

CamScanner 05-06-2022 22.43_1.jpg

আজ এ পর্যন্ত ই ৷ সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন ৷ আশা করি আমার তৈরি পেঁচা পাখির ম্যান্ডেলা আর্ট আপনাদের কাছে ভালো লাগবে ৷ কথা হবে পরবর্তী নতুন ব্লগে আবার ৷ ধন্যবাদ সবাইকে আমার পোস্টটি সময় নিয়ে দেখার জন্য ৷

ভুল ত্রুটি ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন ৷

আপনার মন্তব্য করতে ভুলবেন না

পোস্ট বিবরণঃ

E8fRY4dhuR5sTLZsFHQGy2Dnv1izoNa9kDDwNf6SWjwUiF4nkVKP1PC25WhWdSqY9SQf2TJzmqgxFMWjuNkHw5XsLARCErjQCJttWSghQwHW7kfJkYrX4c4pCtiTfa...HWK2gGpEFGB8xQqyomTH1nvn7CPz2SMnooXwX61WyzcpU63uoNSxy8gfgvGdwRzK9nB2bEQrLPQvvnQVp6n6xDEV7NQgpdcANjWF3XJwB2tbgXcKKDcWfvHLG6.png

বিষয়পেঁচা পাখির ম্যান্ডেলা আর্ট
ক্যামেরারিয়েলমি সি এগারো
আর্ট & ফটোগ্রাফি@nirob70
তারিখ২২ মে ২০২২ ইং
লোকেশনবাংলাদেশ

ধন্যবাদ সবাইকে


qPJmwNUkWBAaDEoDjHMPfsMwgtrUZt8qa7V155BbYgaJXAz4pZwywE4FaJ933CY3zyeD41FdsmYEbsfztVMfmL4i2uZXsVY7VoFbuEedar8udNUXCcQCG9XRuhV8Gj...3iwASFwMBbi7BA5S2V89LofjuFTKah5sZ2wf2r3wr83WLEWbFVdg9txP1gCQL4GtJhgetWKoxndqvzgDgD3AiXTSnufFdmQ8mUuxX4nNpkE2UYgchsMeksBUDK.gif

Sort:  
 2 years ago 

পেঁচা পাখির ম্যান্ডেলা আর্ট খুবই সুন্দর হয়েছে, দেখে মুগ্ধ হয়ে গেলাম। সত্যি অসাধারণ দক্ষতা দিয়ে আপনি এই অংকনটি করেছেন। আপনার প্রশংসা না করে পারছি না। শুভকামনা রইল।

 2 years ago 

পেঁচা পাখি দেখলে আমার খুব ভয় লাগে। কিন্তু আপনার পেঁচাটি একটুও ভয়ংকর লাগছে না। খুবই কিউট লাগছে দেখতে। এত চমৎকার করে আপনি পেঁচা পাখির ম্যান্ডেলার আর্ট করেছেন। আপনার ছোট ছোট ডিজাইন গুলো খুবই সুন্দর হয়েছে যার কারণে সম্পূর্ণ আর্টটি এত ভালো লাগছে দেখতে।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে ৷ আমার তৈরি ম্যান্ডেলা আর্ট আপনার কাছে ভালো লেগেছে জেনে অনেক খুশি হলাম ৷

 2 years ago 

আপনার মত ম্যান্ডেলা আর্ট আমার কাছেও খুব ভালো লাগে। আপনি সেই ভালোলাগা থেকে ম্যান্ডেলা আর্ট শিখে নিয়েছেন কিন্তু আমি এখনও সেটা শিখে নিতে পারি নাই। যাইহোক আপনার পেঁচা পাখির ম্যান্ডেলা আর্টটি অত্যন্ত চমৎকার হয়েছে। আপনি ম্যান্ডেলা আর্টটির নিখুঁত কাজগুলো অত্যন্ত দক্ষতার সাথে সম্পন্ন করেছেন। সে কারণেই ম্যান্ডেলা আর্টটি অসাধারণ ভাবে ফুটে উঠেছে। আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে ৷ একটু চেষ্টা করেছি সুন্দর ভাবে তৈরি করার ৷আপনার এটি ভালো লেগেছে জেনে অনেক ভালো লাগলো আমার ৷

 2 years ago 

পেঁচা 🦉 ম্যান্ডেলা আর্ট দেখে মুগ্ধ হয়ে গেলাম। অনেক সময় দিয়ে আপনি এই ম্যান্ডেলা তৈরি করেছেন। এত চমৎকার ভাবে তৈরি করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। শুরু থেকে শেষ পর্যন্ত আপনার উপস্থাপনা বেশ ভালো ছিল। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

হুমম একটু সময় নিয়ে এই ম্যান্ডেলা আর্টটি করেছি আমি ৷ অনেক অনেক ধন্যবাদ আপনাকে সুন্দর একটি মন্তব্য করার জন্য ৷

 2 years ago 

ভাইয়া এতো সুন্দর পেঁচা পাখি কি করে আর্ট করলেন ভাইয়া, আপনার আর্টের দক্ষতা দেখছি একদম ১০০%, ভাইয়া সত্যি আপনার আর্ট দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম, আর্টের সাথে উপস্থাপনাও বেশ চমৎকার ছিলো, শুভকামনা রইলো আপনার জন্য ভাইয়া।

 2 years ago 

একটু চেষ্টা করেছি সুন্দর করে তৈরি করার ৷ আপনার মন্তব্য পড়ে সত্যি অনেক উৎসাহ পেলাম ৷ধন্যবাদ আপনাকে

 2 years ago 

ঠিকই বলেছেন ম্যান্ডেলা আর্টগুলো করতে আসলে অনেক ভালো লাগে। আপনার ম্যান্ডেলার মাধ্যমে আঁকা পেঁচা পাখি দেখতে অনেক সুন্দর হয়েছে। পাখির চোখ দুটো বিশেষ করে অনেক ভয়ঙ্কর লাগছে। মনে হচ্ছে এখানই এসে কামড় বসিয়ে দিবে ।অনেক সুন্দর করে ডিজাইনগুলো করেছেন দেখে অনেক ভালো লাগছে।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে সুন্দর একটি মন্তব্য করার জন্য ৷

 2 years ago 

আপনার অনেকগুলো মেন্ডেলা আর্ট দেখেছি বেশ ভালই আর্ট পারেন আপনি।সুন্দর হয়েছে আর্ট এর প্রতিটি ধাপ।শুভেচ্ছা রইলো।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ আপনাকে , আপনার সুন্দর মতামত মন্তব্য করে জানানোর জন্য ৷

 2 years ago 

এক কথায় অসাধারণ। আপনি খুব সুন্দর করে একটি পেঁচা পাখি ম্যান্ডেলা অঙ্কন করেছেন। আসলে ম্যান্ডেলার চিত্রগুলো আমার কাছে বেশ ভালো লাগে। আর এগুলো তৈরি করতে অনেক নিখুঁত ভাবে তৈরি করতে হয়। আপনার চিত্র দেখে মুগ্ধ হয়ে গেলাম। মাশাল্লাহ খুব ভালো উপস্থাপনা করেছেন আপনি।শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে ৷আমার আর্ট আপনার পছন্দ হয়েছে জেনে অনের খুশি হলাম ৷

 2 years ago 

অনেক সুন্দর পেঁচা পাখির ম্যান্ডেলা আর শেয়ার করেছেন। পেঁচা পাখির গোল গোল চোখ দুইটা সবচেয়ে বেশি ভালো লেগেছে আমার কাছে। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো ভাইয়া।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে ৷ আমার অঙ্কন পেচা আপনার ভালো লেগেছে জেনে অনেক ভালো লাগলো ৷

 2 years ago 

আপনার পেঁচা কে এতো কিউট লাগছে কেনো🤭🤭
আপনি খুব সুন্দর ভাবে অঙ্কন করেছেন ভাইয়া। দেখেই বোঝা যাচ্ছে অনেক সময় লেগেছিল এটি অঙ্কন করতে। খুব নিখুঁতভাবে করেছেন আপনি। এত সুন্দর একটি ম্যান্ডেলা আর্ট শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ ভাইয়া। এবং শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনাকেও অনেক অনেক ধন্যবাদ আপু ৷ সুন্দর একটি মন্তব্য করে উৎসাহ দেওয়ার জন্য ৷

Coin Marketplace

STEEM 0.27
TRX 0.12
JST 0.031
BTC 68781.96
ETH 3736.20
USDT 1.00
SBD 3.73