পাতার ম্যান্ডেলা আর্ট

in আমার বাংলা ব্লগ2 years ago

IMG_20220808_230442.jpg

হ্যালো বন্ধুরা.. সবাইকে স্বাগতম,
আমার বাংলা ব্লগে
আজ সোমবার ০৮ আগস্ট ২০২২ ইং
বাংলা ২২ শ্রাবণ ১৪২৯ বঙ্গাব্দ

প্রিয় বন্ধুরা আমার কেমন আছেন সবাই ? আশা করি সবাই ভালো এবং সুস্থ আছেন ৷ আমিও ভালো আছি ৷ আপনাদের মাঝে আবারও চলে আসলাম একটি আর্ট পোস্ট নিয়ে ৷ আশা করি আপনাদের সবার কাছে ভালো লাগবে ৷ আজ আমি আপনাদের সাথে একটি পাতার ম্যান্ডেলা আর্ট শেয়ার করবো ৷ আর্ট করতে আমার অনেক ভালো লাগে ৷ যদিও ভালো আর্ট করতে আমি পাড়ি নাহ , তবে চেষ্টা করি ভালো কিছু আর্ট করার ৷আজ আমি একটি পাতার ম্যান্ডেলা আর্ট করার চেষ্টা করেছি ৷ ছবিটি অঙ্কনের জন্য সাদা কাগজ রুল কম্পাস ও কালো কলম ব্যবহার করেছি ৷ পাতার এই ম্যান্ডেলা টি আর্ট খুব সহজে করা যায় ৷ আপনাদের সাথে আমি অঙ্কনের ধাপ গুলো ধাপে ধাপে দেওয়ার চেষ্টা করলাম ৷ আপনি চাইলে ধাপে ধাপে খুব সহজে পাতার এই ম্যান্ডেলা আর্ট করতে পারেন ৷ চলুন তাহলে অঙ্কন শুরু করি ৷


IMG_20220808_230111.jpg



শুরুতেই আমি রুল দিয়ে সাদা কাগজে পাতার চিত্রটি অঙ্কন করে নিয়েছি ৷ এরপর কলম দিয়ে পুনরায় পাতাটি একে নিয়েছি এবং প্রথম পাতাটির এক সাইডে একটু ডিজাইন করে নিয়েছি ৷


IMG_20220808_230210.jpg



এরপর কালো কলম দিয়ে পাতার চিত্রটিতে আমি ম্যান্ডেলা আর্ট করার জন্য কিছু ডিজাইন অঙ্কন করে নিয়েছি ৷এভাবে পর পর আমি কিছু ডিজাইন একেছি ৷ এবং পাতার ম্যান্ডেলা তৈরি করেছি ৷ এজন্য আমি কালো কলম ব্যবহার করেছি ৷


IMG_20220808_230238.jpg



পর পর বেশ কিছু দাগ টেনে পাত ডিজাইন করে নিয়েছি পাতার এক পাশে ৷ এরপ অন্য পাশে ম্যান্ডেলা আর্ট করতে থাকি ৷ এভাবে ধাপে ধাপে সম্পূর্ণ ম্যান্ডেলা আর্ট করতে থাকি ৷ আমি সম্পূর্ণ আর্ট তৈরিতে কালো কলম ব্যবহার করেছি ৷


IMG_20220808_230322.jpg



পাতার অন্য পাশে ডিজাইন করার জন্য রুল কম্পাস এবং পেন্সিল দিয়ে কয়েকটি বৃত্ত একে নিয়েছি পাতার মধ্যে ৷ এরপর সেই ছোট ছোট বৃত্ত গুলো বিভিন্ন ডিজাইন করে পাতাটির সৌন্দর্য বাড়াতে চেষ্টা করেছি ৷


IMG_20220808_230442.jpg



এরপর সেই বৃত্ত গুলো ডিজাইন করার মাধ্যমে সম্পূর্ণ চিত্রটি আর্ট শেষ হয় ৷ পাতার সম্পূর্ণ আর্ট করার জন্য কালো কলম পেন্স এবং রুল কম্পাস ব্যবহার করেছি ৷ সব সুন্দর ভাবে সম্পূর্ণ করার আমার চিত্রটি দেখতে এমন হয়েছে ৷


IMG_20220808_230545.jpg



এভাবেই আমি পাতার ম্যান্ডেলা আর্ট সম্পূর্ণ করি ৷ আশা করি আপনাদের কাছে ভালো লাগবে আমার তৈরি পাতার ম্যান্ডেলা আর্ট ৷ সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন ৷ আজ এই পর্যন্তই ৷ সবাইকে অনেক অনেক ধন্যবাদ আমার পোষ্টটি সময় নিয়ে দেখার জন্য ৷

ভুল ত্রুটি ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন ৷

আপনার মন্তব্য করতে ভুলবেন না

E8fRY4dhuR5sTLZsFHQGy2Dnv1izoNa9kDDwNf6SWjwUiF4nkVKP1PC25WhWdSqY9SQf2TJzmqgxFMWjuNkHw5XsLARCErjQCJttWSghQwHW7kfJkYrX4c4pCtiTfa...HWK2gGpEFGB8xQqyomTH1nvn7CPz2SMnooXwX61WyzcpU63uoNSxy8gfgvGdwRzK9nB2bEQrLPQvvnQVp6n6xDEV7NQgpdcANjWF3XJwB2tbgXcKKDcWfvHLG6.png

বিষয়পাতার ম্যান্ডেলা আর্ট
ক্যামেরারিয়েলমি সি এগারো
আর্ট & ফটোগ্রাফিনিরব
তারিখ০৮ আগস্ট ২০২২ ইং
লোকেশনবাংলাদেশ

ধন্যবাদ সবাইকে


qPJmwNUkWBAaDEoDjHMPfsMwgtrUZt8qa7V155BbYgaJXAz4pZwywE4FaJ933CY3zyeD41FdsmYEbsfztVMfmL4i2uZXsVY7VoFbuEedar8udNUXCcQCG9XRuhV8Gj...3iwASFwMBbi7BA5S2V89LofjuFTKah5sZ2wf2r3wr83WLEWbFVdg9txP1gCQL4GtJhgetWKoxndqvzgDgD3AiXTSnufFdmQ8mUuxX4nNpkE2UYgchsMeksBUDK.gif

Sort:  
 2 years ago 

খুব সুন্দর করে পাতার একটি ম্যান্ডেলা চিত্র অঙ্কন করেছেন আপনি। যা দেখে মুগ্ধ হয়ে গেলাম। যদিও ম্যান্ডেলা চিত্রগ্রাহক অঙ্কন করতে অনেক ধৈর্যের প্রয়োজন হয় । খুব সুন্দর উপস্থাপনা করেছেন। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ আপনাকে, আমার একা পাতার ম্যান্ডেলা আর্ট আপনার ভালো লেগেছে জেনে সত্যিই অনেক ভালো লাগলো আমার

 2 years ago 

খুবই সুন্দর একটি ম্যান্ডেলা তৈরি করেছেন এবং তার প্রতিফলন ঘটিয়েছেন আপনি পাতার মধ্যে, বেশ চমৎকার সুন্দর লাগছে আপনার তৈরীকৃত সেই পাতার ম্যান্ডেলা, শুভকামনা রইল।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ আপনাকে আপনার সুন্দর মতামত মন্তব্য করার জন্য

 2 years ago 

পাতার দারুন মেন্ডেলার চিত্র অঙ্কন করেছেন। সত্যিই আপনার এই ধরনের কাজ আমাকে অনুপ্রাণিত করে ।অনেক ভালো লেগেছে সুন্দর উপস্থাপনার মাধ্যমে তুলে ধরার জন্য ধন্যবাদ।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ আপনাকে ৷ পাতার ম্যান্ডেলা আর্ট আপনার লেগেছে জেনে খুশি হলাম ৷

 2 years ago 

পাতার ম্যান্ডেলা অংকন আমার অনেক ভালো লেগেছে।সত্যি আপনি খুবি দক্ষতার সাথে পাতার চিত্রের ম্যান্ডেলা অংকন করলেন। যা অসাধারণ হয়েছে, শুভকামনা রইল।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে, আপনার সুন্দর মতামত মন্তব্য করে জানানোর জন্য

 2 years ago 

ওয়াও! আপনার পাতার ম্যান্ডেলা আর্ট দেখে খুবই ভালো লাগলো ভাই। আমি ম্যান্ডেলা আর্ট অনেক পছন্দ করি। আপনার আর্ট কোয়ালিটি এক কথায় অসাধারণ ভাই। ভালোবাসা অবিরাম।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ আপনাকে ৷ আপনার প্রতিও আমার অবিরাম ভালোবাসা রইল

 2 years ago 

দারুন হয়েছে আপনার আকানো পাতার ম্যান্ডেলা আর্টটি। এসব ম্যান্ডেলা দেখতে অনেক ভালো লাগে। দারুন আকিয়েছেন আপনি। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে, আপনার সুন্দর মতামত মন্তব্য করে জানানোর জন্য

 2 years ago 

দক্ষতা আছে আপনার।সামান্য আর্ট কেও অসাধারণ ভাবে তুলে ধরেছেন দেখে খুব ভালো লাগলো।শুভেচ্ছা রইলো আপনার জন্য।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে আপনার সুন্দর মতামত মন্তব্য করে জানানোর জন্য

 2 years ago 

ওয়াও ভাইয়া আপনি অনেক সুন্দরভাবে একটি পাতার ম্যান্ডেলা আর্ট তৈরি করে আমাদের মাঝে শেয়ার করেছেন। এত সুন্দর ভাবে আপনার ম্যান্ডেলা আর্ট দক্ষতা দেখে আমি মুগ্ধ হয়ে। এত সুন্দর ভাবে আর্ট তৈরি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

আপনাকেও অনেক অনের ধন্যবাদ, আপনার সুন্দর মতামত মন্তব্য করে জানানোর জন্য

 2 years ago 

আপনি খুবই সুন্দর করে একটি পাতার মেন্ডেলা আর্ট করেছেন। ম্যান্ডেলা আর্ট আমার কাছে দেখতে অসম্ভব ভালো লাগলো। শুরু থেকে শেষ পর্যন্ত খুব সুন্দর করে আমাদের মাঝে উপস্থাপনা করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

ধন্যবাদ আপু আপনাকে , আপনার সুন্দর মতামত মন্তব্য করে জানানোর জন্য

 2 years ago 

পাতার খুবই সুন্দর একটি মেন্ডেলা আর্ট করেছেন। ধাপে ধাপে খুবই সুন্দর উপস্থাপনা করেছেন। আপনার আর্ট গুলো আমার কাছে অনেক ভালো লাগে। এভাবে এগিয়ে যান। অনেক অনেক শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ আপনাকে , আপনার সুন্দর মতামত মন্তব্য করে জানানোর জন্য

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.030
BTC 68974.42
ETH 2745.11
USDT 1.00
SBD 2.73