প্রদীপের ম্যান্ডেলা আর্ট

in আমার বাংলা ব্লগlast month (edited)

IMG_20240328_140616.jpg

প্রদীপের ম্যান্ডেলা আর্ট ৷


শুভ রাত্রি..

হ্যালো বন্ধুরা , কেমন আছেন সবাই ? আশা করি সবাই ভালো আছেন ৷ আমিও বেশ ভালো আছি ৷ তো আজও আপনাদের মাঝে চলে আসলাম , আজকে আমি আপনাদের মাঝে আমার সিম্পল একটি ম্যান্ডেলা আর্ট শেয়ার করবো ৷ আশা করি আপনাদের সবার ভালো লাগবে ৷ আসলে ম্যান্ডেলা আর্ট করতে আমার বেশ ভালোই লাগে ৷ আমি প্রত্যেক সপ্তাহে একটি করে আর্ট পোস্ট শেয়ার করার চেষ্টা করি ৷ তারওই ধারাবাহিকতায় আজও একটি ম্যান্ডেলা আর্ট পোস্ট আপনাদের মাঝে শেয়ার করতে চলে আসলাম ৷ আশা করি আমার আর্টটি আপনাদের সবার ভালো লাগবে ৷ আসলে একেক দিন একেক রকম পোস্ট করতে আমার বেশ ভালোই লাগে ৷ আমি প্রত্যেক দিন আলাদা আলাদা পোস্ট করার চেষ্টা করি ৷ আজও একটি ভিন্ন ধরনের আর্ট পোষ্ট নিয়ে চলে আসলাম আপনাদের মাঝে ৷ আজকে আমি একটি সিম্পল প্রদীপের ম্যান্ডেলা আর্ট আপনাদের মাঝে শেয়ার করবো ৷ আশা করি আপনাদের সবার ভালো লাগবে ৷

তো চুলন এবার আর্টের প্রক্রিয়া গুলো দেখে আসা যাক...


প্রদীপের ম্যান্ডেলা আর্ট



প্রয়োজনীয় উপকরণঃ

  • আর্ট খাতা ,
  • পেন্সিল ,
  • ইরেজার ,
  • রুল কম্পাস এবং
  • সাইন পেন ৷


আর্টের ধাপসমূহঃ


IMG20240328130911_00.jpg

IMG20240328131555_00.jpg

শুরুতে আমি পেন্সিল দিয়ে একটি দাগ টেনে নিয়েছি ৷ এবং প্রদীপের আকার এঁকে নিয়েছি ৷

IMG20240328132535_00.jpg

IMG20240328132944_00.jpg

এরপর ম্যান্ডেলা ডিজাইন দিয়ে আর্টটি সাজানোর চেষ্টা করেছি ৷

IMG20240328132951_00.jpg

IMG20240328133140_00.jpg

প্রথমে আমি প্রদীপের উপরের অংশটা এঁকে নিয়েছি ৷

IMG20240328133538_00.jpg

IMG20240328133743_00.jpg

এরপর নিজের অংশটা আস্তে আস্তে এঁকে নিয়েছি ৷

IMG20240328134014_00.jpg

IMG20240328134654_00.jpg

এভাবেই বিভিন্ন ডিজাইনের মাধ্যমে আমি আর্টটি সম্পূর্ণ করি ৷

IMG20240328134809_00.jpg

IMG20240328134837_00.jpg

সবশেষে আমার আর্টটি দেখতে এমন হয় ৷

IMG20240328134847_00.jpg

IMG20240328134917_00.jpg

IMG20240328134923_00.jpg


তো বন্ধুরা আজ এ পর্যন্তই ৷ সবাই ভালো থাকবেন , সুস্থ থাকবে ৷ আশা করি আমার এই আর্টটি আপনাদের সবার ভালো লাগবে ৷ অনেক অনেক ধন্যবাদ সবাইকে , সময় নিয়ে আমার পোস্টটি দেখার জন্য ৷ ধন্যবাদ সবাইকে ৷



পোষ্ট বিবরণঃ-

ছবিঃ ম্যান্ডেলা আর্ট
ক্যামেরাঃ realme C11
আর্ট/ক্যাপচারঃ 𝙽𝚒𝚛𝚘𝚋70
লোকেশনঃ https://w3w.co/slotted.inward.quartered
আমার বাংলা ব্লগ || বাংলাদেশ || 28/03/2024



🙏 ধন্যবাদ সবাইকে 🙏




20240114_001456_0001.png


আমার নাম নিরব ৷ জাতীয়তা বাংলাদেশী ৷ মাতৃভাষা বাংলা ৷ বাংলায় কথা বলতে এবং লিখতে আমি অসম্ভব ভালোবাসি ৷ পেশাগত দিক দিয়ে আমি একজন ছাত্র , পড়াশোনা করছি অনার্স প্রথম বর্ষে ৷ পাশাপাশি স্টিমিটে ব্লগিং করছি ২০২১ সালের ডিসেম্বর থেকে ৷ আমি ভ্রমণ করতে অনেক বেশি পছন্দ করি ৷ এছাড়াও আর্ট , ফটোগ্রাফি এবং লেখালেখি করতে আমার ভীষণ ভালো লাগে ৷ সব সময় শেখার চেষ্টা করি , নতুন কিছু শিখতে এবং জানতে আমার খুবই ভালো লাগে ৷ আমি বন্ধুদের সাথে সময় কাটতে অনেক বেশি পছন্দ করি ৷ এছাড়াও পরিবারের সাথে থাকতে এবং সময় কাটাতে আমার প্রচুর ভালো লাগে ৷ আমি একজন হিন্দু ধর্মাবলম্বী ৷ আমি আমার ধর্মকে অনেক বেশি ভালোবাসি এবং সম্মান করি ৷ আমি স্টিমিটে জয়েন করি ২০২০ সালের আগস্টের শুরুর দিকে ৷ ধ ন্য বা দ ...


1691561447609.png

20230619_2027351.gif



Sort:  
 last month 

প্রদীপের ম্যান্ডেলা আর্ট অঙ্কন করে আমাদের মাঝে ফুটিয়ে তুলেছেন দেখতে খুবই সুন্দর লাগছে ভাইয়া আর এরই মাধ্যমে আপনি আপনার কাজের দক্ষতা তুলে ধরেছেন। চমৎকার আর্ট আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই।

Posted using SteemPro Mobile

 last month 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ আপনার সুন্দর মতামত মন্তব্য করে জানানোর জন্য ৷

 last month 

অনেক সুন্দর মেন্ডেলা আর্ট করেছেন আপনি। আপনার সুন্দর এই দক্ষতা আমাকে মুগ্ধ করেছে ভাই। আপনি দারুন ভাবে মেন্ডেলা আর্ট সম্পন্ন করেছেন। এই দেখে কিন্তু আমিও কিছুটা ধারণা অর্জন করলাম এই বিষয়ে। আপনার উপস্থাপনাটা বেশ চমৎকার লেগেছে।

 last month 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া আপনার সুন্দর মতামত মন্তব্য করে জানানোর জন্য ৷

 last month 

বাহ ভাইয়া আপনি খুবই সুন্দর করে প্রদীপের ম্যান্ডেলা আর্ট করেছেন। আপনার ম্যান্ডেলা আর্ট টি আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে। আপনি খুবই সুন্দর করে ম্যান্ডেলা আর্ট টি সম্পন্ন করেছেন। আমার কাছে ম্যান্ডেলা আর্ট দেখতে বেশ ভালোই লাগে। আপনি ধারাবাহিক ভাবে প্রতিটি ধাপ আমাদের মাঝে শেয়ার করেছেন।

 last month 

আপনার সুন্দর এবং গঠনমূলক মন্তব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ৷

 last month 

ম্যন্ডেলা আর্ট আমার কাছে বরাবরই ভীষণ ভালো লাগে। আপনি আজকে অনেক সুন্দর ভাবে প্রদীপ এর ম্যান্ডেলা আর্ট করেছেন। দেখতে অসাধারন লাগছে। বিশেষ করে ছোট ছোট নিখুঁত ডিজাইন গুলো দিয়ে আরো বেশি আকর্ষণীয় করে তুলেছেন। ধন্যবাদ আপনার জন্য শুভকামনা রইলো।

 last month 

আমার আর্টটি আপনার কাছে ভালো লেগেছে জেনে ভীষণ ভালো লাগলো ৷ অসংখ্য ধন্যবাদ আপনাকে আপনার সুন্দর মতামত মন্তব্য করে জানানোর জন্য ৷

 last month 

খুব সুন্দর প্রদীপের ম্যান্ডেলা আর্ট করেছেন‌। ম্যান্ডেলা আর্ট করতে আমার কাছে খুব ভালো লাগে। আসলে এই ধরনের ম্যান্ডেলা আর্ট করতে বেশ সময় এবং দক্ষতার প্রয়োজন হয়ে থাকে। আজ আপনি খুব সুন্দর করে অত্যন্ত চমৎকার ভাবে প্রদীপের ম্যান্ডেলা আর্ট করেছেন। আপনার মেন্ডেলা আর্ট খুবই নিখুঁত হয়েছে। এত চমৎকার প্রদীপের মেন্ডেলা আর্ট করার প্রক্রিয়া আমাদের মাঝে সুন্দর করে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 last month 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ ভাইয়া ৷ আপনার সুন্দর মতামত মন্তব্য করে জানানোর জন্য ৷

 last month 

প্রতি সপ্তাহে আপনি একটি করে চিত্র অংকন আমাদের মাঝে শেয়ার করে থাকেন মএই সপ্তাহের মেন্ডেলা চিত্র অংকনটি আমার খুবই ভালো লেগেছে। প্রদীপের মেন্ডেল চিত্র অংকনটি আপনি খুবই সুন্দরভাবে ফুটিয়ে তুলেছেন। সত্যি আপনার চিত্র অংকন দক্ষতা অসাধারণ দেখে মুগ্ধ হলাম।

Posted using SteemPro Mobile

 last month 

ধন্যবাদ ভাইয়া আপনার সুন্দর মন্তব্যের জন্য ৷ আমার আর্টটি আপনার কাছে ভালো লেগেছে জেনে খুবই ভালো লাগলো ৷

 last month 

আপনার তৈরি করা ম্যান্ডেলা আর্ট গুলো চমৎকার হয়। আপনি আজকে বেশ সুন্দর একটি প্রদীপের ম্যান্ডলা আর্ট করলেন। এত সুন্দর একটি ম্যান্ডেলা আর্ট দেখে মুগ্ধ হয়ে গেছি। বেশ চমৎকারভাবে নকশা গুলো তৈরি করলেন। ধাপ গুলো খুব সুন্দরভাবে উপস্থাপন করার জন্য অনেক ধন্যবাদ আপনাকে।

 last month 

আপনার সুন্দর মন্তব্য পড়ে ভীষণ ভালো লাগলো আপু ৷ ধন্যবাদ আপনাকে

 last month 

খুবই সুন্দর একটি প্রদীপের ম্যান্ডেলা আর্ট করেছেন আপনি। প্রদীপের ম্যান্ডেলা আর্ট টি আমার কাছে দারুণ লেগেছে। আমি নিজেও কালকে একটা প্রদীপের ম্যান্ডেলা আর্ট করেছিলাম। ম্যান্ডেলা আর্ট করতে এবং আর্ট গুলো দেখতে আমার কাছে অনেক বেশি ভালো লাগে। আপনার আজকের প্রদীপের ম্যান্ডেলা আর্ট টি আমার কাছে অনেক ভালো লেগেছে।

 last month 

আমার আর্ট আপনার কাছে ভালো লেগেছে জেনে ভীষণ ভালো লাগলো ৷ অসংখ্য ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য ৷

 last month 

প্রদীপের ম্যান্ডেলা আর্ট অনেক সুন্দর হয়েছে ভাইয়া। এই ধরনের আর্ট গুলো দেখতে অনেক সুন্দর হয়। আপনি অনেক পরিশ্রম করে সময় নিয়ে এই সুন্দর আর্ট করেছেন দেখে ভালো লাগলো। প্রদীপের ম্যান্ডেলা আর্ট দেখতে অনেক আকর্ষণীয় লাগছে ভাইয়া।

 last month 

আমার আর্ট আপনার কাছে ভালো লেগেছে জেনে খুবই ভালো লাগলো ৷ ধন্যবাদ আপু আপনার সুন্দর মন্তব্যের জন্য ৷

 last month 

বন্ধু প্রদিবের ম্যান্ডেলা আর্ট টা জাষ্ট অসাধারণ হয়েছে ৷ তবে বন্ধু এক জায়গায় ছোট্ট ভুল হয়েছে ৷সেটা প্রদিবের ম্যান্ডেলা আর্ট না লিখে ময়ূরের নাম উল্লেখ হয়েছে ৷
আর সবকিছু ঠিকঠাক বলতে অনেক সুন্দর একটি ম্যান্ডেলা আর্ট দেখলাম ৷

 last month 

ধন্যবাদ ভাই তোমার সুন্দর মন্তব্যের জন্য ৷ ঠিক করে নিয়েছি ভুলটা 💚

Coin Marketplace

STEEM 0.29
TRX 0.12
JST 0.032
BTC 57768.72
ETH 2943.36
USDT 1.00
SBD 3.66