পাতার ম্যান্ডেলা আর্ট

in আমার বাংলা ব্লগ2 years ago

Picsart_22-11-06_15-45-47-261.jpg

হ্যালো বন্ধুরা.. সবাইকে স্বাগতম,
আমার বাংলা ব্লগে
আজ রবিবার ০৬ নভেম্বর ২০২২ ইং
বাংলা ১৯ কার্তিক ১৪২৯ বঙ্গাব্দ


প্রিয় বন্ধুরা আমার , কেমন আছেন সবাই ? আশা করি সবাই ভালো আছে ! আমিও বেশ ভালোই আছি ৷ তো আবারও আপনাদের মাঝে উপস্থিত হয়েছে আমি নিরব বাংলাদেশ থেকে ৷ আজও আপনাদের মাঝে নতুন কিছু শেয়ার কররা চেষ্টা করবো ৷ আশা করি আপনাদের সবার ভালো লাগবে ৷

সারাদিনের সকল ব্যস্ততা পেরিয়ে সন্ধ্যায় একটি পাতার ম্যান্ডেলা আর্ট করতে বসেছি ৷ বেশ কিছু সময় পর নিজের ক্ষুদ্র চেষ্টায় এই পাতার ম্যান্ডেলা আর্ট সম্পূর্ণ করেছি ৷ যানি নাহ আপনাদের কেমন লাগবে এই পাতার ম্যান্ডেলা আর্ট ৷ তবে আমি চেষ্টা করেছি ভালো কিছু করার ৷ আসলে ম্যান্ডেলা আর্ট গুলো আমার কাছে দেখতে খুবই ভালো লাগে ৷ তাই আমিও মাঝে মাঝে চেষ্টা করি ছোটখাটো ম্যান্ডেলা আর্ট গুলো করে আপনাদের মাঝে শেয়ার করতে ৷ যদিও ম্যান্ডেলা আর্ট করতে অনের সময় এবং ধৈর্যের প্রয়োজন হয় ৷ তবুও এই ম্যান্ডেলা আর্ট গুলো করতে আমার অনেক ভালো লাগে ৷ সময় এবং ধৈর্যের সাথে ম্যান্ডেলা আর্ট গুলো করলে দেখতে দারুণ হয় ৷

তো আজ আমি আপনাদের মাঝে একটি পাতার ম্যান্ডেলা আর্ট শেয়ার করবো ৷ আশা করি আপনাদের সবার ভালো লাগবে ৷ পাতার ম্যান্ডেলা আর্ট করতে আমি কেবল সাদা কাগজ এবং কালো কলম ব্যবহার করেছি ৷ আর্টের ধাপ গুলো নিচে ধাপে ধাপে শেয়ার করেছি ৷



IMG20221106150358_00.jpg

প্রথমে একটি পাতার চিত্রাংকন করে নিয়েছি ৷

IMG20221106151009_00.jpg

এরপর পাতার মাঝে কিছু দাগ টেনে নিযেছি ৷ উপরে ছবিতে দেখলে ভালো ভাবে বুঝতে পারবেন ৷

IMG20221106151842_00.jpg

এরপর সেই ফাকা ঘরগুলোতে একটু ডিজাইন করতে চেষ্টা করেছি৷

IMG20221106151857_00.jpg

ধীরে ধীরে ঘর গুলো ডিজাইন করলে ভালো দেখা যাবে ৷

IMG20221106152650_00.jpg

এরপর আরো কিছু ঘর ডিজাইন করে নিয়েছি ৷

IMG20221106152801_00.jpg

ভালো করে ধীরে ধীরে ঘর গুলো সাজাতে চেষ্টা করেছি ৷

IMG20221106152816_00.jpg

সময় এবং ধৈর্যের সাথে ম্যান্ডেলা আর্ট করলে তা অনেক সুন্দর দেখায় ৷

IMG20221106153620_00.jpg

এরপর পাতার বাকি ঘর গুলো একটু ডিজাইন করে সম্পূর্ণ পাতা ভরাট করি ৷

IMG20221106153637_00.jpg

আমার পাতার ম্যান্ডেলা আর্ট করা সম্পূর্ণ হয়েছে ৷

IMG20221106153710_00.jpg

পাতার ম্যান্ডেলা আর্টটের নিচে আমার নাম লিখে দিলাম ৷

IMG20221106153703_00.jpg

এই আমার পাতার ম্যান্ডেলা আর্ট ৷ আশা করি আপনাদের সবার ভালো লেগেছে ৷


তো বন্ধুরা আজ এ পর্যন্তই ৷ সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন ৷ আশা করি আমার আর্ট আপনাদের সবার ভালো লাগবে ৷ আপনি চাইলে সহজেই এই ম্যান্ডেলা আর্ট অঙ্কন করতে পারবেন ৷ তো আজ এখানেই , পরবর্তীতে আপনাদের মাঝে আবারও ভালো কিছু নিয়ে আসার চেষ্টা করবো ৷ সবাইকে অনেক অনেক ধন্যবাদ , সময় নিয়ে আমার পোস্ট দেখার জন্য ৷ ভালো থাকবেন সবাই ৷

ভুল ত্রুটি ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন ৷

অনেক অনেক ধন্যবাদ আপনাকে, পোস্টটি সময় নিয়ে দেখার জন্য ৷

E8fRY4dhuR5sTLZsFHQGy2Dnv1izoNa9kDDwNf6SWjwUiF4nkVKP1PC25WhWdSqY9SQf2TJzmqgxFMWjuNkHw5XsLARCErjQCJttWSghQwHW7kfJkYrX4c4pCtiTfa...HWK2gGpEFGB8xQqyomTH1nvn7CPz2SMnooXwX61WyzcpU63uoNSxy8gfgvGdwRzK9nB2bEQrLPQvvnQVp6n6xDEV7NQgpdcANjWF3XJwB2tbgXcKKDcWfvHLG6.png

বিষয়mandala art
ক্যামেরাrealme C11
আর্ট & ফটোগ্রাফি𝙽𝚒𝚛𝚘𝚋
তারিখ06 Nov, 2022
লোকেশনbangladesh 🇧🇩

R6TbvATub8MquGoqJZ4SE2UCpaUQzmNnWQxvJGwvYApXWE4KsVzC8vNNXWgtz7hrfoYPSrjupZgj7VtKhrH935ua1PLs4Vr7KiYnVAy3oDzhHVcrAhWug4yWjtiY4H...tCNiac63XNuwJJZPbTjHfGPYJH4BJoHgX8HdohSPrSasKvArV8wiiFV7ntYqz66tLZiqG67BKrPAveZFRs3vaqucpJgsaE3qA6Rwasb2fYDx3U5dXGLwwRdyH8.png

ধন্যবাদ সবাইকে


VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png

qPJmwNUkWBAaDEoDjHMPfsMwgtrUZt8qa7V155BbYgaJXAz4pZwywE4FaJ933CY3zyeD41FdsmYEbsfztVMfmL4i2uZXsVY7VoFbuEedar8udNUXCcQCG9XRuhV8Gj...3iwASFwMBbi7BA5S2V89LofjuFTKah5sZ2wf2r3wr83WLEWbFVdg9txP1gCQL4GtJhgetWKoxndqvzgDgD3AiXTSnufFdmQ8mUuxX4nNpkE2UYgchsMeksBUDK.gif


Sort:  
 2 years ago 

খুবই সুন্দর পাতার ম্যান্ডেলা চিত্র অঙ্কন করেছেন।সত্যিই পাতার চিত্রটি দেখে আমার খুবই ভালো লাগলো। সুন্দরভাবে ধাপে ধাপে উপস্থাপন। আপনার জন্য রইল শুভকামনা।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ আপনাকে আপনার সুন্দর মতামত মন্তব্য করার জন্য ৷

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 2 years ago 

পাতার ম্যান্ডেলা আর্টটি সুন্দর ভাবে ফুটিয়ে তুলেছেন। অনেক সুন্দর হয়েছে ভাইয়া। পাতার মধ্যে ছোট ছোট কারুকাজ গুলো দেখতে বেশ চমৎকার লাগছে। আসলে ম্যান্ডেলা আর্ট গুলো ছোট ছোট কাজ গুলো করার কারণে বেশি সুন্দর লাগে দেখতে। ধাপগুলো অনেক সুন্দর ভাবে ফুটিয়ে তুলেছেন প্রথম থেকে শেষ পর্যন্ত। ধন্যবাদ ভাইয়া আপনাকে সুন্দর একটি পাতার ম্যান্ডেলা আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য। শুভ কামনা রইলো আপনার জন্য।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া আপনাকে আপনার সুন্দর মতামত মন্তব্য করার জন্য ৷ আমার আর্ট আপনার ভালো লেগেছে জেনে সত্যিই অনেক ভালো লাগলো ৷ ধন্যবাদ

 2 years ago 

আসলেই ম্যান্ডেলা আর্টে অনেক ধৈর্য আর শ্রমের প্রয়োজন।আর ক্রিয়েটিভিটি তো অনেক প্রয়োজন।আপনার ম্যান্ডেলা চিত্রটি অনেক সুন্দর হয়েছে।ছোট ছোট নকশা গুলো ফুটে উঠেছে।ধন্যবাদ ভাইয়া সুন্দর ম্যান্ডেলা চিত্রটি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে আপনার সুন্দর মতামত মন্তব্য করার মাধ্যমে আমাকে উৎসাহিত করার জন্য ৷

 2 years ago 

আপনার পাতার ম্যান্ডেলা আর্টটি দেখতে আমার কাছে অনেক ভালো লেগেছে। আপনি অনেক ধৈর্য সহকারে চিত্রাংকন টি সম্পন্ন করেছেন। প্রস্তুত প্রণালীটি আপনি অনেক সুন্দর করে উপস্থাপন করেছেন। আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য। আশা করি এভাবে সুন্দর সুন্দর পোস্ট আমাদের সাথে শেয়ার করবেন।

 2 years ago 

আপনাকেও অনেক অনেক ধন্যবাদ আপনার সুন্দর মতামত মন্তব্য করার মাধ্যমে আমাকে উৎসাহিত করার জন্য ৷

 2 years ago 

ম্যান্ডেলা আঁকা খুবই কষ্ট সাধ্য কাজ। আর প্রচুর সময় এর প্রয়োজন হয় ম্যান্ডেলা আর্ট করতে। আপনি খুবই সুন্দর একটি পাতার ম্যান্ডেলা আর্ট উপহার দিয়েছেন আমাদের। আমার কাছে আপনার এই ম্যান্ডেলা ডিজাইনটি সত্যি অনেক ভালো লেগেছে। শুভেচ্ছা রইলো আপনার জন্য।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ আপনাকে, আপনার সুন্দর মতামত মন্তব্য করার মাধ্যমে আমাকে উৎসাহিত করার জন্য ৷

 2 years ago 

মাঝে মাঝে আমরা একটা সময় খুবই ব্যস্ত হয়ে পড়ি ব্যস্ত হওয়ার কারণে অনেক কিছুই নিয়ম অনুযায়ী করা হয়ে ওঠেনা। তবে আপনি সময় বের করে সুন্দর একটি পাতার ম্যান্ডেলা অঙ্কন করেছেন এটা দেখে খুবই ভালো লাগলো। বিশেষ করে ভেতরের অঙ্কনগুলো অনেক বেশি নিখুঁত ছিল। খুবই চমৎকারভাবে ধৈর্য সহকারে আপনি এটা অঙ্কন করেছেন দেখেই বোঝা যাচ্ছে।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে আপনার সুন্দর মতামত মন্তব্য করার জন্য ৷ আমার আর্ট আপনার ভালো লেগেছে জেনে সত্যিই অনেক ভাল লাগলো ৷

 2 years ago 
ম্যান্ডেলা চিত্রগুলো দেখতে আমার খুব ভাল লাগে। আপনি পাতার মধ্যে অনেক সুন্দর একটি ম্যান্ডেলা চিত্র অঙ্কন করে আমাদের সাথে শেয়ার করেছেন। আপনি প্রথমে একটি পাতা একে তার মধ্যে ছোট ছোট ম্যান্ডেলা চিত্র একে বিভিন্ন ধাপে দেখিয়েছেন। আমি মনে করি যারা ম্যান্ডেলা চিত্রগুলো আকে তারা অনেক দক্ষ এবং তাদের ধৈর্য অনেক বেশি । এত ছোট ছোট ম্যান্ডেলা চিত্র আকতে গেলে ধৈর্য থাকা অনেক প্রয়োজন। ধন্যবাদ ভাইয়া।
 2 years ago 

আসলেই ভাইয়া ম্যান্ডেলা আর্ট করতে অনেক সময় এবং ধৈর্যের প্রয়োজন হয় ৷ ধন্যবাদ আপনাকে আপনার সুন্দর মতামত মন্তব্য করার মাধ্যমে আমাকে উৎসাহিত করার জন্য ৷

 2 years ago 

পাতার ম্যান্ডেল আর্টটি খুবই সুন্দরভাবে উপস্থাপন করেছেন আপনি। প্রত্যেকটি ধাপ খুব সুন্দর ভাবে বর্ণনা করেছেন। আছে এটা দেখে দেখে খুব সুন্দর ভাবে পাচার ম্যান্ডেলার আট করতে পারবে। ধন্যবাদ ভাইয়া সুন্দর পাতার মেন্ডেলা আর্টটি শেয়ার করার জন্য

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.034
BTC 64116.01
ETH 2758.41
USDT 1.00
SBD 2.65