আমার তোলা কিছু ফুলের ফটোগ্রাফি

in আমার বাংলা ব্লগlast month

Picsart_24-04-03_13-06-10-538.jpg

এলোমেলো ফুলের ফটোগ্রাফি


শুভ বিকাল

হ্যালো বন্ধুরা , কেমন আছেন সবাই ? আশা করি সবাই ভালো আছেন ৷ আমিও বেশ ভালো আছি ৷ তো আজ আবারও আপনাদের মাঝে চলে আসলাম , আজকে আমি আপনাদের মাঝে আমার তোলা কিছু রেনডম ফুলের ফটোগ্রাফি শেয়ার করবো ৷ আশা করি আপনাদের সবার ভালো লাগবে ৷ আসলে ফটোগ্রাফি করতে আমার অসম্ভব ভালো লাগে ৷ আমি সব সময় ফটোগ্রাফি করার চেষ্টা করি আমার আশেপাশের সুন্দর দৃশ্য এবং মুহূর্ত গুলোর ৷ মুঠোফোনে এসব দৃশ্যে ক্যামেরা বন্দি করতে আমার বেশ ভালোই লাগে ৷ শখের বসে ভালোলাগা থেকেই এসব করা হয় ৷ তবে এখন প্রয়োজন আর ভালো লাগা দু'টো থেকেই ফটোগ্রাফি করি ৷ ভীষণ ভালো লাগে ফটোগ্রাফি করতে , অনেকটা অভ্যাসে পরিণত হয়েছে এখন এই কাজ গুলো ৷ কোনো সুন্দর দৃশ্যে দেখলেই ফটোগ্রাফি করার ইচ্ছে করে এবং করেও ফেলি ৷ আজকে আমি আপনাদের মাঝে আমার তোলা কিছু ফুলের এলোমেলো ফটোগ্রাফি শেয়ার করবো ৷ আশা করি আপনাদের সবার ভালো লাগবে ৷


IMG20230606092228_00.jpg

IMG20230606092218_00.jpg

IMG20230606092221_00.jpg


শুরুতেই যে ফুলের ফটোগ্রাফি গুলো দেখতে পাচ্ছেন , এই ফুলের নাম আলবিজিয়া জুলিব্রিসিন ৷ আসলে আমি ফুলের নাম তেমন একটা জানি নাহ ৷ আর জানলেও মাঝে মাঝে প্রয়োজনের বেলায় মনে আসে না ৷ এই ফুল গুলো আমাদের এদিকেই রয়েছে ৷ রাস্তার ধারে ছোট বড় অনেক গাছে এই ফুল গুলো ফুটেছে ৷ ফুল গুলো দেখতে খুবই সুন্দর ৷ আশা করি আপনাদের সবার ভালো লাগবে এই ফুলের ফটোগ্রাফি গুলো ৷


IMG20240327174813_00.jpg

IMG20240327174850_00.jpg

IMG20240327174834_00 (1).jpg


উপরের ছবিতে যে ফুলের ফটোগ্রাফি গুলো দেখতে পাচ্ছেন , এই ফুল গুলোর নাম ল্যান্টেনা ফুল ৷ এই ফল গুলোও কিন্তু দেখতে অসম্ভব সুন্দর ৷ আমি কিছু দিন আগে আমাদের এদিকে ছোট একটি রাস্তার পাশে থেকে এই ফটোগ্রাফি গুলো করে ছিলাম ৷ আশা করি ল্যান্টেনা ফুলের ফটোগ্রাফি আপনাদের সবার ভালো লাগবে ৷


IMG20230613131130_00.jpg

IMG20230613131123_00.jpg

IMG20230613131140_00.jpg


উপরের ছবিতে যে ফুলের ফটোগ্রাফি গুলো দেখতে পাচ্ছেন ৷ এই গুলো সম্ভবত সাদা টগর ফুল ৷ দেখতে খুবই সুন্দর ফুল গুলো ৷ আসলে আমি আগেই বলেছি আমি তেমন ফুলের নাম জানি নাহ ৷ তাই সঠিক ভাবে ফুলের নাম গুলো আপনাদের মাঝে তুলে ধরতে পারছি না ৷ এজন্য আমি দুঃখিত ৷ তবে আপনাদের এই ফুল গুলোর জানা থাকলে অবশ্যই কমেন্টস করে জানানোর চেষ্টা করবেন ৷


IMG20240327175145_00.jpg

IMG20240327175207_00.jpg

IMG20240327174631_00.jpg


সাদা রঙের এই ফুলটিও দেখতে কিন্তু অসম্ভব সুন্দর ৷ দুদিন আগে রাস্তার হাটাহাটি করার সময় রাস্তার পাশে এই ফুলের গাছটি আমি দেখতে পাই ৷ এবং সেখান থেকেই এই ফটোগ্রাফি গুলো করি ৷ তবে এই ফুলের নামটাও আমার কাছে অজানা ৷ সাদা রঙেন এই ফুলের ফটোগ্রাফি আপনাদের কাছে কেমন লেগেছে , এবং এই ফুলের নাম জানলে সবাই তা কমেন্টস করে জানাবেন ৷কগ


IMG20240327175424_00.jpg

IMG20240327175556_00.jpg

IMG20240327175449_00.jpg

শেষের ফটোগ্রাফিতে যে ফুল্র ফটোগ্রাফি গুলো দেখতে পাচ্ছেন , এই ফুলের নাম ভাউটি ফুল ৷ তবে এই ফুলের আরো অন্য নাম থাকতে পারে ৷ আমি ছোট থেকেই এই ফুলকে ভাউটি ফুল বলে চিনি ৷ যাই হোক , এই ফুল গুলো সাধারণত আমাদের এদিকে রাস্তার পাশে জন্মায় ৷ আর দেখতেও কিন্তু অসম্ভব সুন্দর ৷ তো যাই হোক বন্ধুরা , আজ এ পর্যন্তই ৷ সবাই ভালো থাকবেন , সুস্থ থাকবে ৷ আশা করি আমার তোলা ফটোগ্রাফি গুলো আপনাদের সবার ভালো লাগবে ৷ অনেক অনেক ধন্যবাদ সবাইকে , সময় নিয়ে আমার পোস্টটি দেখার জন্য ৷ আবার কথা হবে , দেখা হবে অন্য কোনো ব্লগে ৷ ধন্যবাদ সবাইকে এতোক্ষন পাশে থাকার জন্য ৷



পোষ্ট বিবরণঃ-

ছবিঃ বিভিন্ন ফুলের ফটোগ্রাফি
ক্যামেরাঃ realme C11
আর্ট/ক্যাপচারঃ 𝙽𝚒𝚛𝚘𝚋70
লোকেশনঃ https://w3w.co/slotted.inward.quartered
আমার বাংলা ব্লগ || বাংলাদেশ || 04/04/2024



🙏 ধন্যবাদ সবাইকে 🙏




20240114_001456_0001.png


আমার নাম নিরব ৷ জাতীয়তা বাংলাদেশী ৷ মাতৃভাষা বাংলা ৷ বাংলায় কথা বলতে এবং লিখতে আমি অসম্ভব ভালোবাসি ৷ পেশাগত দিক দিয়ে আমি একজন ছাত্র , পড়াশোনা করছি অনার্স প্রথম বর্ষে ৷ পাশাপাশি স্টিমিটে ব্লগিং করছি ২০২১ সালের ডিসেম্বর থেকে ৷ আমি ভ্রমণ করতে অনেক বেশি পছন্দ করি ৷ এছাড়াও আর্ট , ফটোগ্রাফি এবং লেখালেখি করতে আমার ভীষণ ভালো লাগে ৷ সব সময় শেখার চেষ্টা করি , নতুন কিছু শিখতে এবং জানতে আমার খুবই ভালো লাগে ৷ আমি বন্ধুদের সাথে সময় কাটতে অনেক বেশি পছন্দ করি ৷ এছাড়াও পরিবারের সাথে থাকতে এবং সময় কাটাতে আমার প্রচুর ভালো লাগে ৷ আমি একজন হিন্দু ধর্মাবলম্বী ৷ আমি আমার ধর্মকে অনেক বেশি ভালোবাসি এবং সম্মান করি ৷ আমি স্টিমিটে জয়েন করি ২০২০ সালের আগস্টের শুরুর দিকে ৷ ধ ন্য বা দ ...


1691561447609.png

20230619_2027351.gif



Sort:  
 last month 

আপনার তোলা বেশ কিছু সুন্দর ফুলের ফটোগ্রাফি দেখে জাস্ট মনোমুগ্ধকর লাগলো। আপনি যে ফুলগুলোর ফটোগ্রাফি শেয়ার করেছেন এগুলো আমার কাছে অনেক বেশি সুন্দর লাগে। লান্টেনা ফুলের ফটোগ্রাফি আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে দেখতে। আর সাদা টগর ফুলের ফটোগ্রাফিটাও অনেক সুন্দর লেগেছে। তার নিচে যে সাদা ফুলটা ছিল ওই ফুলটাও কিন্তু অনেক বেশি সুন্দর। আপনার সবগুলো ফটোগ্রাফি আমার কাছে সত্যি ভালো লেগেছে।

 last month 

আপনার এমন সুন্দর এবং গঠনমূলক মন্তব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু ৷

আপনার তোলা ফটোগ্রাফি গুলো আমার কাছ থেকে সব সময় অনেক সুন্দর বা ভালো লাগে। প্রতিবারের নাই এবারও আপনি অনেক সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছেন প্রতিটি ফটোগ্রাফি অসাধারণ ছিল ধন্যবাদ।

 last month 

আমার তোলা ফটোগ্রাফি গুলো আপনার কাছে ভালো লেগেছে জেনে ভীষণ ভালো লাগলো ৷ ধন্যবাদ আপনাকে

 last month 

অসাধারণ কিছু ফুলের ফটোগ্রাফি দেখতে পেলাম।আপনি খুবই সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি করেছেন। আর এই ফটোগ্রাফি সাথে বর্ণনা আপনার পোস্টটি পড়ে অনেক ভালো লাগলো।

 last month 

অসংখ্য ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য ৷

 last month 

আপনার শেয়ার করা এত সুন্দর ফটোগ্রাফি গুলো দেখে মুগ্ধ হয়ে গেছি ভাইয়া। বিশেষ করে আলবিজিয়া ফুলের ফটোগ্রাফি অসাধারণ ভালো লেগেছে। এছাড়াও বন্য ফুলের ফটোগ্রাফি আপনি খুব সুন্দর ভাবে নিলেন। ভাউটি ফুল অনেক সুন্দর দেখতে। আপনার ফটোগ্রাফিতে দেখতে খুব চমৎকার দেখাচ্ছে ভাউটি ফুল। অনেক ধন্যবাদ চমৎকার ফুলের ফটোগ্রাফি গুলো শেয়ার করলেন।

 last month 

আমার তোলা ফটোগ্রাফি গুলো আপনার কাছে ভালো লেগেছে জেনে ভীষণ ভালো লাগলো ৷ অসংখ্য ধন্যবাদ আপনাকে

 last month 

দারুণ কিছু ফুলের ছবি দিয়ে সাজিয়েছেন আপনার আজকের ফটোগ্রাফি পোস্ট ভাইয়া। প্রতিটি ছবি অনেক সুন্দর হয়েছে।বর্ণনাও দিয়েছেন সুন্দর করে। অনেকদিন পর আপনার পোস্টের মাধ্যমে রাস্তার ধারে জন্মানো ফুলটি দেখে অনেক ভালো লাগলো। ফটোগ্রাফি পোস্টটি আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 last month 

আপনার এমন সুন্দর এবং গঠনমূলক মন্তব্যের জন্য আপনাকেও অসংখ্য ধন্যবাদ ৷

 last month 

ফুল হলো সৌন্দর্যের প্রতিক আর আমি ব্যক্তিগতভাবে ফুল অনেক ভালবাসি, আপনার তোলা ফুলদের ফটোগ্রাফি গুলো আমার অনেক ভালো লেগেছে ধন্যবাদ আপনাকে আপনার ফটোগ্রাফি পোস্ট টা শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 last month 

অসংখ্য ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য ৷

 last month 

অত্যন্ত সুন্দর সুন্দর ফুলের চমৎকার ফটোগ্রাফি করে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার তলা প্রত্যেকটি ফুলের ফটোগ্রাফি দেখে আমি মুগ্ধ হয়ে গেছি। সত্যি অসাধারণ সুন্দরভাবে ফটোগ্রাফি করতে সক্ষম আপনি। আজকে আপনার তোলা ফটোগ্রাফির পোস্টে পড়ে সুন্দর একটি ফুলের নাম জানতে পারলাম, সেটা হল আলবিজিয়া জুলিব্রিসিন ফুল।

Posted using SteemPro Mobile

 last month 

অসংখ্য ধন্যবাদ আপনাকে আপনার সুন্দর মতামত মন্তব্য করে জানানোর জন্য ৷

 last month 

আলবিজিয়া জুলিব্রিসিন ফুলটির নাম আগে কখনো শুনিনি। তবে ফুলটি দেখতে খুবই সুন্দর। আপনি খুব সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। সবগুলো ফুলের ফটোগ্রাফি দেখে মুগ্ধ হয়ে গেলাম। আমার কাছে দ্বিতীয় ফুলের ফটোগ্রাফি ও চতুর্থ ফুলের ফটোগ্রাফি খুবই ভালো লেগেছে । সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 last month 

আপনাকে ও অসংখ্য ধন্যবাদ আপু , আপনার সুন্দর মতামত মন্তব্য করে জানানোর জন্য ৷

 last month 

ভাইয়া আপনি প্রাকৃতিক পরিবেশে বেড়ে ওঠা বেশ কিছু ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছেন। আপনার প্রতিটা ফটোগ্রাফি আমার কাছে অনেক ভালো লেগেছে। প্রতিটা ফুল আমার পরিচিত তবে এগুলোর নাম আমারও জানা ছিল না। আপনার কাছ থেকে এগুলোর খুব সুন্দর নাম জেনে নিলাম। এই ফুলগুলো দিয়ে ছোটবেলায় অনেক খেলেছি। আপনার ফটোগ্রাফি দেখে সেই সময়ের কথা মনে পড়ে গেল। ধন্যবাদ এত সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 last month 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ আপু , আপনার এমন সুন্দর এবং গঠনমূলক মতামত মন্তব্য করে জানানোর জন্য ৷

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.13
JST 0.032
BTC 65231.30
ETH 2943.84
USDT 1.00
SBD 3.66