আমার তোলা কিছু ফুলের ফটোগ্রাফি

in আমার বাংলা ব্লগlast month

IMG20240625134939_00.jpg

এলোমেলো কিছু ফুলের ফটোগ্রাফি ৷


হ্যালো বন্ধুরা , কেমন আছেন সবাই ? আশা করি সবাই ভালো আছেন ৷ আমিও বেশ ভালো আছি ৷ তো আজ আবারও আপনাদের মাঝে চলে আসলাম , আজকে আমি আপনাদের মাঝে আমার তোলা কয়েকটি ফুলের ফটোগ্রাফি শেয়ার করে নিবো ৷ আশা করি আপনাদের সবার ভালো লাগবে ৷ আসলে ফুলের ফটোগ্রাফি করতে আমার অসম্ভব ভালো লাগে ৷ তাই ফুল দেখা মাত্রই ফটোগ্রাফি করার চেষ্টা করি ৷ বেশ কিছু দিন আগে আমি বিভিন্ন জায়গায় গিয়ে টুকটাক ঘোরাঘুরি করেছি ৷ সেসব জায়গায় কম বেশি ফুলের গাছ ছিলো ৷ আমি সেসব ফুলের গাছ আর ফুলের সৌন্দর্য দেখে প্রতিবারই ফটোগ্রাফি করার চেষ্টা করেছি ৷ আসলে ফুল হচ্ছে সৌন্দর্য্যের প্রতীক ৷ ফুলের এমন মনোমুগ্ধকর সৌন্দর্য দেখে সেই দৃশ্যে ক্যামেরা বন্দি না করে থাকা যায় না ৷ যাই হোক , আজকের এই ফুলের ফটোগ্রাফি গুলো আপনাদের কেমন লেগেছে আশা করি সবার তা মন্তব্য করে জানাবেন ৷ তো চলুন এবার ফটোগ্রাফি গুলো দেখে আসা যাক...



IMG20240629101500_00.jpg

IMG20240629101517_00.jpg


শুরুতেই যে দুটো ফুলের ফটোগ্রাফি দেখতে পাচ্ছেন , এই ফুলটির নাম জেসমিন ফুল ৷ দেখতে যেমন সুন্দর তেমনই আর্কষনীয় একটি ফুল ৷ এই ফুলটি দেখতে আমার কাছে অসম্ভব ভালো লাগে ৷ কিছু দিন আগে আমি এই ফটোগ্রাফি দুটো করেছিলাম ৷ সেদিন সকাল বেলা বৃষ্টি হয়েছিলো ৷ বৃষ্টির পর জেসমিন ফুল গুলো দেখতে আরো বেশি সুন্দর লাগছে ৷ যাই হোক , আমার তোলা এই ফটোগ্রাফি গুলো কেমন হয়েছে জানাবেন ৷



IMG20240625135728_00.jpg

IMG20240625135741_00.jpg


লাল রঙের এবার যে ফুলের ফটোগ্রাফি গুলো দেখতে পাচ্ছেন , এই ফুল গুলোর নাম আমি ঠিক জানি না ৷ কিছু দিন আগে আমি যখন ইসকন মন্দির ঘুরতে যাই , তখন মন্দিরের ভিতরে দেখি এমন বেশ কিছু ফুলের গাছ একসাথে লাগিয়েছে ৷ ফুল গুলো দেখতে বেশ চমৎকার লাগছে ৷ তবে এই ফুল গুলোর মধ্যে কিছু পাপড়ি ঝড়ে পড়ে গেছে ৷ তবুও দেখতে বেশ ভালোই লাগছে আমার কাছে ৷ লাল রঙের এই ফুল গুলোর নাম আপনাদের জানা থাকলে মন্তব্য করে জানাবেন ৷



IMG20240625135136_00.jpg

IMG20240625135131_00.jpg


এবার যে দুটো ফুলের ফটোগ্রাফি দেখতে পাচ্ছেন , এই ফুলটির নাম "মিষ্টি শরতের ক্লেমাটিস'' ৷ এই নামটি আমি গুগল সার্চ করে জানলাম ৷ আসলে আমি তেমন একটা ফুলের নাম মনে রাখতে পারিনা ৷ বেশিরভাগ সময়ই কারো মাধ্যমে ফুলের নাম জেনে নিতে হয় ৷ ফুলের নাম একটু কম জানা আমি ৷ তবে ফুলকে আমি সত্যিই অনেক ভালোবাসি এবং পছন্দ করি ৷ যাই হোক , এই ফুলের ফটোগ্রাফি দুটো আশা করি আপনাদের সবার ভালো লেগেছে ৷



IMG20240625134939_00.jpg

IMG20240625134932_00.jpg


সবার শেষে যে দু'টো ফুলের ফটোগ্রাফি দেখতে পাচ্ছেন , এই ফুলটির নাম "ডায়ানথাস চিনেনসিস'' ৷ দেখুন এই ফুলটি আরো বেশি সুন্দর এবং মনোমুগ্ধকর ৷ ভীষণ ভালো লাগার মতো এই ফুলটি ৷ কিছু দিন আগে আমি এই ফুলের বেশ কিছু ফটোগ্রাফি করেছিলাম ৷ আশা করি আপনাদের সবার ভালো লাগবে ৷ তো যাই হোক বন্ধুরা আজ এ পর্যন্তই ৷ সবাই ভালো থাকবেন , সুস্থ থাকবে ৷ আশা করি আমার তোলা ফুলের ফটোগ্রাফি গুলো আপনাদের সবার ভালো লাগবে ৷ অনেক অনেক ধন্যবাদ সবাইকে , সময় নিয়ে আমার এই পোস্টটি দেখার জন্য ৷ ধন্যবাদ সবাইকে এতোক্ষণ পাশে থাকার জন্য ৷



পোষ্ট বিবরণঃ-

ছবিঃ বিভিন্ন ফুলের ফটোগ্রাফি
ক্যামেরাঃ realme C11
আর্ট/ক্যাপচারঃ 𝙽𝚒𝚛𝚘𝚋70
লোকেশনঃ https://w3w.co/slotted.inward.quartered
আমার বাংলা ব্লগ || বাংলাদেশ || 10 Jul 2024



🙏 ধন্যবাদ সবাইকে 🙏




20240114_001456_0001.png


আমার নাম নিরব ৷ জাতীয়তা বাংলাদেশী ৷ মাতৃভাষা বাংলা ৷ বাংলায় কথা বলতে এবং লিখতে আমি অসম্ভব ভালোবাসি ৷ পেশাগত দিক দিয়ে আমি একজন ছাত্র , পড়াশোনা করছি অনার্স প্রথম বর্ষে ৷ পাশাপাশি স্টিমিটে ব্লগিং করছি ২০২১ সালের ডিসেম্বর থেকে ৷ আমি ভ্রমণ করতে অনেক বেশি পছন্দ করি ৷ এছাড়াও আর্ট , ফটোগ্রাফি এবং লেখালেখি করতে আমার ভীষণ ভালো লাগে ৷ সব সময় শেখার চেষ্টা করি , নতুন কিছু শিখতে এবং জানতে আমার খুবই ভালো লাগে ৷ আমি বন্ধুদের সাথে সময় কাটতে অনেক বেশি পছন্দ করি ৷ এছাড়াও পরিবারের সাথে থাকতে এবং সময় কাটাতে আমার প্রচুর ভালো লাগে ৷ আমি একজন হিন্দু ধর্মাবলম্বী ৷ আমি আমার ধর্মকে অনেক বেশি ভালোবাসি এবং সম্মান করি ৷ আমি স্টিমিটে জয়েন করি ২০২০ সালের আগস্টের শুরুর দিকে ৷ ধ ন্য বা দ ...


1691561447609.png

20230619_2027351.gif



Sort:  
 last month 

আপনি আজ আমাদের মাঝে বেশ সুন্দর ফটোগ্রাফি শেয়ার করেছেন আপনার ফটোগ্রাফি গুলো দেখে আমি মুগ্ধ হয়েছি। আমার কাছে সব থেকে বেশি ভালো লেগেছিল আপনার ডায়ানথাস চিনেনসিস ফুলের ফটোগ্রাফি। শুভকামনা রইলো এত সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last month 

অসংখ্য ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য ৷

 last month 

দাদা আপনার তোলা ফুলের ফটোগ্রাফি গুলো দেখে অনেক ভালো লাগলো। বিশেষ করে জেসমিন ফুলের ফটোগ্রাফি আমার কাছে সব থেকে বেশি ভালো লেগেছে। কিছু ফটোগ্রাফি অনেক সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ দাদা।

 last month 

আমার তোলা ফুলের ফটোগ্রাফি গুলো আপনার কাছে ভালো লেগেছে জেনে খুশি হলাম ৷ আপনাকেও অসংখ্য ধন্যবাদ দাদা , আপনার সুন্দর মন্তব্যের জন্য ৷

 last month 

আজকে আপনি বেশ চমৎকার কিছু ফুলের ফটোগ্রাফি করেছেন। ফুলের ফটোগ্রাফি দেখলে অন্যরকম ভালো লাগে। তবে আপনার ফটোগ্রাফির মধ্যে আমার কাছে জেসমিন ফুলের ফটোগ্রাফি বেশি ভালো লাগলো। এবং ডায়ানথাস চিনেনসিস এর ফটোগ্রাফি অসাধারণ হয়েছে। বলতে গেলে আপনি অসাধারণ ফটোগ্রাফি করেন। আর এই ধরনের ফটোগ্রাফি গুলো বারবার দেখতে মন চায়। সুন্দর ফটোগ্রাফি উপস্থাপনা করার জন্য ধন্যবাদ আপনাকে।

 last month 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ আপনার সুন্দর মতামত মন্তব্য করে জানানোর জন্য ৷

 last month 

লাল রঙের ফুলগুলোর নাম আমার জানা নেই ভাইয়া। তাই আপনাকে জানাতে পারলাম না। তবে এই ফুলগুলো দেখতে সত্যি অনেক সুন্দর। বিভিন্ন জায়গায় ঘুরাঘুরি করেছেন আর দারুন সব ফটোগ্রাফি শেয়ার করেছেন দেখে খুবই ভালো লাগলো।

 last month 

ধন্যবাদ আপনার সুন্দর মতামত মন্তব্য করে জানানোর জন্য ৷

 last month 

আপনার ফটোগ্রাফির দেখছি কোন জবাব নেই৷ খুব সুন্দর সুন্দর কিছু ফটোগ্রাফির মাধ্যমে আজকে আপনার এই পোস্টটি আপনি ফুটিয়ে তুলেছেন৷ যেভাবে সবগুলো ফটোগ্রাফি এখানে শেয়ার করেছেন তা বেশ অসাধারণ হয়েছে৷ একইসাথে সবগুলো ফটোগ্রাফি আমার বেশ ভালোই লেগেছে৷ এর মধ্যে জেসমিন ফুলের ফটোগ্রাফিটি আমার একটু বেশি পছন্দ হয়েছে৷

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 58450.19
ETH 2652.63
USDT 1.00
SBD 2.43