আমার প্রথম প্রেমের অনুভুতি

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো বন্ধুরা.. সবাইকে স্বাগতম,
আমার বাংলা ব্লগে
আজ শুক্রবার ১১ জুলাই ২০২২ ইং
বাংলা ৩০ আষাঢ় ১৪২৯ বঙ্গাব্দ

heart-3085515_640.webp


প্রিয় বন্ধুরা আমার , কেমন আছেন সবাই ? আশা করি সবাই ভালো এবং সুস্থ আছেন ৷ আমিও ভালো আছি ৷ তো চলে আসলাম আপনাদের মাঝে , আমার প্রথম প্রেমের অনুভুতির কিছু কথা শেয়ার করতে ৷ প্রেম সবার জীবনেই আসে ৷ আর প্রথম প্রেমের অনুভুতি একটু ভিন্ন ধরনের হয় ৷ সবার মাঝেই কিছু বদলে যাওয়া নিয়ে আসে প্রথম প্রেম ৷ সত্যিই প্রথমপ্রেম শব্দটাই একটু অন্য রকম , অন্য রকম এর অনুভূতি ৷ আমার বাংলা ব্লগ কমিউনিটির ২০তম প্রতিযোগিতা ''শেয়ার করো তোমার প্রথম প্রেমের অনুভুতি'' প্রিয় দাদার এই সুন্দর প্রতিযোগিতার মাধ্যমেই আজ আমি শেয়ার করবো আমার প্রথম প্রেমের অনুভুতি ৷ আশা করি আপনাদের সবার ভালো লাগবে আমার জীবনের প্রথম প্রেমের অনুভুতি আর প্রথম প্রেমের গল্পটা ৷

mountains-6822937_640.webp


আমার প্রথম প্রেমের অনুভুতি


প্রেম ! প্রেম ! প্রেম ! প্রেম সবার জীবনেই আসে ৷ আমার জীবনেও প্রেম এসেছিলো ৷কেউ বলতে পরবে না , যে তার জীবনে প্রেম আসেনি, আসবেনা ৷ সময় হলে ঠিক একটা সময় মানুষ প্রেমে পড়ে যায় ৷ হোক ইচ্ছাকৃত বা অজান্তেই ৷ মানুষের জীবনে প্রথম প্রেম আসবেই এবং প্রথম প্রেমের অনুভুতি কিছুটা হলেও তাকে বদলে দিবে ৷ সবাই প্রেমে পড়ে সবার মাঝেই প্রথম প্রেমের অনুভুতি আসে ৷ আমিও প্রেমে পড়ছি ৷ আমারও প্রথম প্রেমের মিষ্টি অনুভূতির গল্পটা আমার মনের গহীনে রয়েছে ৷ সবার জীবনে প্রথম প্রেমের অনুভুতি একান্ত ব্যক্তিগত একটা ভিন্ন ভিন্ন গল্প থাকে ৷ আমার জীবনেও প্রথম প্রেমে গল্পটা একটু ভিন্ন ছিলো ৷ আমার জীবনের প্রথম প্রেম বন্ধুত্ব দিয়ে শুরু আর দুরুত্ব দিয়ে শেষ ৷ এর মাঝে ছিলো ভুল সিদ্ধান্ত , ভুল সময় , কঠিন পরিস্থিতি আর বাস্তবতা ৷


bouquet-1790142_640.webp

গল্পের শুরু

প্রেমের অনুভুতি ৷ শুরুটা ছিলো বন্ধুত্ব থেকে ৷ গল্পটাও শুরু স্কুল জীবনের ৷ আমার নামের সাথে কাজেও অনেকটা মিল রয়েছে ৷ সব সময় চুপচাপ আর নিরব থাকতে বেশ পছন্দ করি ৷ অনেকটা লাজুক টাইপের ছেলে আমি ৷ নিজে থেকে কারো সাথে পরিচিত হতে পারি না ৷ কেউ নিজে থেকে কথা বলতে আসলে তার সাথে বেশ ভালোই সম্পর্ক তৈরি হয় ৷ প্রাইমারি শেষ করে নতুন একটি স্কুলে ভর্তি হোই ৷ স্কুল জীবনটা বেশ ভালোই চলছিলো যদিও বন্ধু-বান্ধবের সংখ্যা তুলনামূলক ভাবে অনেক অনেক কম ছিলো আমার ৷ যা আছে তা দিয়েই ভালো চলছিলো দিনগুলো ৷ এভাবেই জিএসসি পরীক্ষা দিয়ে নবব শ্রেণিতে উঠলাম ৷ প্রেমের শুরুটা এখান়েই ৷ অন্য দিকে আমার প্রথম প্রেম আমার সেম ক্লাসেই পড়তো ৷ দুজনের স্কুল দুইটি , কিন্তু পাশাপাশি ৷ আমি হাই স্কুলে পড়তাম আর সে গার্লস স্কুলে পড়তো ৷ দুজন দুই স্কুলে পড়ালেখা করার জন্য কেউ কাউকে চিনতাম না ৷ আগে কখনো কারো সাথে দেখাও হয়নি ৷ নবম শ্রেণিতে উঠার পর প্রাইভেট শুরু করি একটি টিচারের কাছে ৷ আগে থেকেই আমার প্রেমিকা ওই স্যারের কাছে প্রাইভেট পড়তো ৷ আমি প্রথম প্রাইভেট গেলাম , একটি মেয়ের সাথে চোখে চোখে চোখাচোখি হলো ৷ স্যারের সাথে একটু কথা বলার পরেই স্যার ওই মেয়েটির পাশে বসতে বললো (সিট ফাকা ছিলো না ) ৷ যদিও আমি কেমন কেমন অনুভুতি নিয়ে দারিয়ে আছি ৷ স্যার কিছু মনে না করে আবার বসতে বললো মেয়েটির পাশে ৷ মেয়েটিও সায় দিলো তার পাশে বসার জন্য ৷ এখানেই ছিলো আমার প্রথম প্রেম শুরু............৷ আমিও কিছু না ভেবে মেয়েটি পাশে বসে পড়ি ৷ যদিও মেয়েটিকে প্রথম দেখায় নিজের মাঝে অজানা একটি অনুভুতি তৈরি হয়েছিলো ৷ আবার মেয়েটির পাশে বসায় আমি আরো চুপসে গেছি ৷ অচেনা মেয়েটির মুখটা প্রথম দেখায় বেশ মায়াবি মনে হয়েছিলো আমার ৷ মেয়েটি খুব হাঁসতে পারে ৷ সব সময় হাঁসি হাঁসি মুখ নিয়ে ঘুরে বেরায় ৷ প্রচুর কথা বলতে পারে ৷ সহজে অন্য কারো সাথে মিসতে পারে ৷ দুই-দিনে অনেকটা জেনে গেছি সেই অচেনা মেয়েটিকে ৷ কারণ সেই মেয়েটি প্রতি ছিলো আমার অন্য রকম খেয়াল ৷ প্রথম সে-দিন স্যার অঙ্ক করতে দিয়ে চলে যাওয়ার পর মেয়েটিই আগে বলে উঠছিলোঃ আমার নাম জবা (ছন্দ নাম) তোমার নাম কি ?

people-2557399_640.jpg


জবা ছিলো আমার উল্টো ৷ আমি চুপচাপ আর নিরব থাকি ৷ আর সে সব সময় হাসি খুশি আর উজ্জ্বল থাকে ৷ তো প্রথম দিনেই অনেক গল্প হয় আমার , জবাব সাথে ৷ যদিও সেই সব প্রশ্ন করছে , আমি কেবল উত্তর দিয়েছি ৷ এভাবেই তার সাথে আমার খুব তারাতারি খুব ভালো বন্ধুত্ব শুরু হয় , একটা সময় প্রেমের কথা হয় ৷ সেও রাজি হয়ে যায় , প্রেম চলতে থাকে ৷ এর মাঝে কত মিষ্টি সময় আর মিষ্টি অনুভুতির মাঝে প্রেম চলতে থাকে ৷ আবার একটা দিন আসে সব উল্টো হয়ে যায় ৷ আমি প্রচুর কথা শিখে যাই , হাঁসতে শিখে যাই , উজ্জ্বল হতে শিখি ৷ কিন্তু সে , চুপচাপ হতে শিখে যায় ৷ দেখতে দেখতে দিনগুলো বদলে যেতে শুরু করে , আমি দশটা কথা বললে সেটা একটা কথা বলেই শেষ করে দেয় ৷ তবুও চলেছিলো আরো কিছু দিন ৷ এরপর এসএসসি পরীক্ষা শুরু হয় ৷ একটু একটু দেখা আর একটু একটু কথাতেই সম্পূর্ণ ৷ শেষটা কলেজে - জবা এক কলেজে ভর্তি হয় আমি অন্য কলেজে ৷ সম্পর্ক এখানেই ইতি টানে ৷



love-749677_640.jpg

আমার প্রথম প্রেমের অনুভুতি



প্রথম প্রেমের অনুভূতি গুছিয়ে বলা সম্ভব নয় , কিন্তু আমি এটা বলতে পারি প্রথম বারের মতো প্রেমে পড়ে নিজের ভিতরে কিছু পরিবর্তন লক্ষ্য করেছি আমি ৷ নিজের অজান্তেই অনেক কিছু শিখে গেছি তার থেকে ৷আবার নিজে থেকেও কিছু পাগলামি শিখে গেছে , যা আগে ছিলো না আমার , প্রেম পড়ার পর থেকেই হয়েছি এমন ৷ প্রথম প্রেম মানেই তো মন কেমন করা, বুকের মধ্যে কী যেন এক তোলপাড় করা অনুভূতি। প্রেম আসে প্রেম যায়, কিন্তু প্রথম প্রেম একান্ত ব্যক্তিগত অনুভূতি হয়ে রয়ে যায় মনের গহিনে। 'প্রথম প্রেমের মতো প্রথম কবিতা এসে বলে/ হাত ধরে নিয়ে চলো/ অনেক দূরের দেশে।' প্রথম প্রেম কখনো ভুলা যায় না কারণ প্রথম প্রেম সত্যি হয় ৷ আমিও ভুলতে পারিনি অতীত হয়ে বুকে জমে আছে ৷ প্রথম প্রেমের অনুভুতি কখনো ভুলতে পারবো না আমি ৷ প্রথম প্রেম মুচকি হাসি হাসে শিখিয়েছে ৷প্রথম প্রেম ভাবতে শিখিয়েছে ৷ প্রথম প্রেম স্বপ্ন দেখতে শিখিয়েছে ৷ প্রথম প্রেম রাত জাগতে শিখিয়েছে ৷ আরো কত কিছুই না শিখলাম প্রথম প্রেম থেকে ৷ প্রথম প্রেমে পড়ে তাকে একবার দেখার কি যে অনুভুতি ছিলো আমার তা আপনাদের বলে বুঝাতে পারবো না ৷ তার সাথে একটু কথা বলার অনুভুতি ও ছিলো দারুণ ৷ তার পাশে বাসে অঙ্কন করার জন্য কত ভোরেই না প্রাইভেট গেছি ৷ আরো কত অনুভূতিই না ছিলো প্রথম প্রেমে ৷ প্রথম প্রেমের মিষ্টি অনুভূতির কথা আর কি বলবো ? প্রথম প্রেমের অনুভুতি সত্যিই দারুণ ছিলো আমার কাছে ৷ প্রথম প্রেম করে নতুন কিছু শিখতে পেরেছি , বুঝতে পেরেছি ৷ কত সময় কেটেছে প্রথম প্রেমের মিষ্টি অনুভূতি নিয়ে ৷

balloon-991680_640.webp

Source



প্রিয় বন্ধুরা আজ এ পর্যন্তই ৷ সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন এই কামনাই করি ৷ আমার প্রথম প্রেমের অনুভুতি আপনাদের মাঝে শেয়ার করে নিলাম , আশা করি আপনাদের সবার ভালো লাগবে ৷সবাই ভালো থাকবেন ৷ দিন শেষে সবার ভালোবাসাই পূর্ণতা পাক ৷ ধন্যবাদ "আমার বাংলা ব্লগ'' কমিউনিটিকে এতো সুন্দর একটি প্রতিযোগিতার আয়োজন করার জন্য ৷ ৷

ভুল ত্রুটি ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন ৷

আপনার মন্তব্য করতে ভুলবেন না

E8fRY4dhuR5sTLZsFHQGy2Dnv1izoNa9kDDwNf6SWjwUiF4nkVKP1PC25WhWdSqY9SQf2TJzmqgxFMWjuNkHw5XsLARCErjQCJttWSghQwHW7kfJkYrX4c4pCtiTfa...HWK2gGpEFGB8xQqyomTH1nvn7CPz2SMnooXwX61WyzcpU63uoNSxy8gfgvGdwRzK9nB2bEQrLPQvvnQVp6n6xDEV7NQgpdcANjWF3XJwB2tbgXcKKDcWfvHLG6.png

ধন্যবাদ সবাইকে


qPJmwNUkWBAaDEoDjHMPfsMwgtrUZt8qa7V155BbYgaJXAz4pZwywE4FaJ933CY3zyeD41FdsmYEbsfztVMfmL4i2uZXsVY7VoFbuEedar8udNUXCcQCG9XRuhV8Gj...3iwASFwMBbi7BA5S2V89LofjuFTKah5sZ2wf2r3wr83WLEWbFVdg9txP1gCQL4GtJhgetWKoxndqvzgDgD3AiXTSnufFdmQ8mUuxX4nNpkE2UYgchsMeksBUDK.gif

Sort:  
 2 years ago 

বেশিরভাগ প্রেম ভালোবাসা স্কুল লাইফে হয়।
আপনার স্যার আপনাকে সেই মেয়েটির পাশে বসতে দিয়েছিল আসলে ব্যাপারটা খুবই মজার ছিল। হয়তো আপনি মেয়েটির পাশে বসার পরে আপনার বুকের হাডবিট অনেক বেড়ে গিয়েছিল হা হা হা😁

 2 years ago 

শুধুমাএ দুইজন দুই কলেজে ভর্তি হলেন বলে সম্পর্কের ইতি টানলেন।কেন জবা চুপচাপ হয়ে গেলো,কখনো জানতে চান নি।যাই হোক ভালো ছিলো।ধন্যবাদ

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.029
BTC 57711.87
ETH 3013.92
USDT 1.00
SBD 2.35