হঠাৎ দেখা ৷

in আমার বাংলা ব্লগ2 years ago

sad-4604666_640.jpg

ছবি লিংক

আজ রবিবার ১৪ আগষ্ট ২০২২ ইং
বাংলা ২৮ শ্রাবণ ১৪২৯ বঙ্গাব্দ




সময়ের সাথে সাথে সব কিছু বদলে যায় ৷ বদলে যাওযাটাই স্বাভাবিক ৷ সময় তার গতিতে চলে ৷ সময়ের গতিতে চলার চেষ্টা সবার ৷ তাই তো এতো পরিবর্তন ৷ সময়ের ব্যবধানে আমার জীবনেও অনেক কিছু বদলে গেছে ৷ জীবনের পরিবর্তন আসাটা অনেক গুরুত্বপূর্ণ ৷ সময়ের সাথে চলতে না পারলে অনেক পিছিয়ে থাকতে হয় ৷আর পিছিয়ে থাকার মানেই ব্যর্থতা ৷ যাই হোক , প্রথম প্রেমের অনুভুতি কখনো ভুলা যায় না ৷ সময়ের সাথে সাথে সব বদলে গেলেও স্মৃতি বদলায় না ৷ কথায় আছে , প্রথম প্রেমের অনুভুতি লিখে শেষ করা যায় না ৷ তো প্রথম প্রেমের অনুভুতি নিয়ে আজ আর কিছু লিখবো না ৷ প্রেম সবার জীবনেই আসে ৷ প্রথম প্রেমর অনুভুতি সবার জানা আছে ৷ আমার জীবনেও প্রথম প্রেম এসেছে আবার চলেও গেছে ৷ ধরে রাখতে পারিনি প্রথম প্রেম ৷ তো আজ সেই প্রথম প্রেমের সাথে হঠাৎ দেখা গল্পটাই শেয়ার করবো আপনাদের সাথে ৷

rose-4874031_640.jpg


একটা সময় ছিলো যা বর্তমান কেবল অতীত ৷ দু'জন মানুষ আমরা একে অপরের প্রিয় বন্ধু ছিলাম ৷ বন্ধুত্ব থেকেই প্রেম অনুভুতি ৷ এরপর অনুভুতি থেকেই প্রেম ৷ এভাবেই শুরুটা ছিলো আমার প্রথম প্রেমের ৷ প্রথম প্রেমের গভীরত্ব ছিলো অনেক ৷ কিন্তু সময়টা ছিলো ভুল ৷ ভুল সময়ে ভুল কাজ ৷ যেই সময় পড়া লেখা নিয়ে ব্যস্ত থাকার কথা সেই সময়ে আমরা প্রেমের অনুভুতি নিয়ে ঘুরেছি ৷ যেটা ছিলো সব থেকে বোকামি ৷ যেজন্য প্রথম প্রেম ধরে রাখতে পারিনি , হারাতে হয়েছে প্রথম প্রেমের অনুভুতি আর প্রথম প্রেম ৷ এভাবেই শুরু , এভাবেই শেষ প্রথম প্রেমের গল্পটা ৷ আজ কেবল সব অতীত হয়ে আছে ৷

sad-4209944_640.jpg


আজ আমি বিকাল বেলা একটু ঘুরতে বের হইছি ৷ কেনো গন্তব্য স্থান ছিলো না ৷ আশে-পাশে কথাও একটু ঘুরে ফিরে বাড়ি চলে আসবো এটাই ছিলো উদ্দেশ্য ৷ তো বিকাল বেলা ঘুরতে ঘুরতে একটু শহরের দিকেই চলে গেছি ৷ রাস্তা হঠাৎ তার সাথে দেখা ৷ সে বোধায় কথাও যাচ্ছে কিংবা কথা থেকে ফিরেছে ৷ অনেক দিন হয়ে গেছে তার সাথে কেনো দেখা নেই ৷ আজ হঠাৎ করেই দেখা হয়ে গেলো তার সাথে ৷ চোখের সামনে দিয়েই চলে আসলাম কিন্তু কোনো কথা হলো না ৷ অতীতের কিছু কথা আর স্মৃতি আজ আবার হঠাৎ করেই সারা দিয়ে উঠলো মনে ৷ সব কিছুই আবার মনে পড়তে শুরু করলো ৷ যত স্মৃতি ছিলো মনে রাখার মতো সব স্মৃতি-ই মনে পড়ে গেলো ৷ কিছু সময়ের জন্য কথাও হয়তো হারিয়ে গেছি আমি সে সময় ৷তার সাথে হঠাৎ দেখায় অনেক কিছুই ঘটে গেছে আমার নিজের মাঝে ৷ প্রথম প্রেম তো তাই বুঝি এতো অনুভুতি ৷

rain-1570854_640.jpg

প্রথম প্রেম সত্যি হয় ৷ প্রথম প্রেমের অনুভুতি অনেক গভীর হয় ৷ বেশি ভাগ গল্পেই শোনা যায় প্রথম প্রেম হারানোর গল্প ৷ প্রথম প্রেম অনেক কিছুই শেখায় ৷ আমি নিজেই অনেক কিছু শিখেছি আমার প্রথম প্রেম থেকে ৷ যাই হোক নতুন আরো কিছু শিখতে পাড়লাম তাকে হঠাৎ দেখায় বহুদিন পর ৷ নতুন কিছু অনুভুতি অনুভব করেছি বহুদিন পর তাকে দেখে ৷ অনেক দিন পর তার সাথে এভাবে হঠাৎ দেখা পাওয়ার মিষ্টি অনুভুতি গুলো আমার আপনাদের লিখে বা বলে বুঝাতে পাড়বো না ৷ ক্ষণিকের দেখায় এতো শান্তি এতো ভালো লাগা সব নিজের মধ্যেই অনুভব করতে পারছি ৷ কিন্তু কাউকে বলে বোঝাতে পারব না ৷ ভালোবাসা ভালো থাকুক ৷ ভালোবাসা বেচে থাকুক , সবার মনে ৷

আজ এ পর্যন্তই বন্ধুরা ৷ আমি আমার অনুভুতি গুলি আপনাদের মাঝে প্রকাশ করতে চেয়েছি ৷কিন্তু কতটা পেরেছি জানি না ৷ বহুদিন পর সেই প্রিয় মানুষটির সাথে হঠাৎ দেখা ৷ নতুন কিছু অনুভুতি ৷

হঠাৎ দেখা



ছবির উৎসবছবির লিংক
pixabayছবি এক
pixabayছবি দুই
pixabayছবি তিন
pixabayছবি চার

ধন্যবাদ সবাইকে


qPJmwNUkWBAaDEoDjHMPfsMwgtrUZt8qa7V155BbYgaJXAz4pZwywE4FaJ933CY3zyeD41FdsmYEbsfztVMfmL4i2uZXsVY7VoFbuEedar8udNUXCcQCG9XRuhV8Gj...3iwASFwMBbi7BA5S2V89LofjuFTKah5sZ2wf2r3wr83WLEWbFVdg9txP1gCQL4GtJhgetWKoxndqvzgDgD3AiXTSnufFdmQ8mUuxX4nNpkE2UYgchsMeksBUDK.gif

Sort:  
 2 years ago 

ভালো লাগলো আপনার লেখা পড়ে। জীবনে অনেক কিছুই উপলব্ধি হয়েছে আপনার। আপনার জীবনবোধ আরো বাড়তে থাক, এই আশা রাখি।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে আপনার সুন্দর মতামত মন্তব্য করার জন্য

 2 years ago 

হুম ঠিক সময়ের সাথে মানুষ গুলো বদলে যাচ্ছে ৷আর জীবনে পরিবর্তন হওয়া টাই প্রয়োজন ৷ওই যে একটা কথা বলে না সময় সবসময় এক থাকে না ৷

 2 years ago 

ধন্যবাদ সুন্দর মতামত মন্তব্য করে জানানোর জন্য

 2 years ago 

আসলেই সময়ের সাথে সাথে সব কিছু বদলে যায়, জীবনে অনেক কিছু আসবে যাবে কিন্তু প্রথম প্রেম টা হয়ত সত্যি ভোলা যায় না, আপনার লিখা পরে ধরো যদি হঠাথ সন্ধ্যে গানের লাইন টা মনে পরে গেল 😁
ধন্যবাদ আপনাকে আপনার মিষ্টি অনুভুতি আমাদের সাথে শেয়ার করার জন্য, শুভকামনা রইলো

 2 years ago 

আপনাকেও অনেক অনেক ধন্যবাদ , আপনার সুন্দর মতামত মন্তব্য করার জন্য

 2 years ago 

প্রেমের অনুভূতিগুলো আমার কাছে দারুন লেগেছে ভাই । খুবই সুন্দর করে পোস্টি
আমাদের মাঝে উপস্থাপন করেছেন‌ ।
অনেক ইউনিক একটা পোস্ট পরলাম খুবই আনন্দিত আমি ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনাকেও ধন্যবাদ আপনার সুন্দর মতামত মন্তব্য করার জন্য

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59575.00
ETH 2607.14
USDT 1.00
SBD 2.43