এসো নিজে করি || রঙিন পেপার দিয়ে প্রজাপতি তৈরি

in আমার বাংলা ব্লগ3 months ago

Picsart_24-04-26_00-01-50-766.jpg

রঙিন পেপার দিয়ে প্রজাপতি তৈরি


শুভ রাত্রি..

হ্যালো বন্ধুরা , কেমন আছেন সবাই ? আশা করি সবাই ভালো আছেন ৷ আমিও বেশ ভালো আছি ৷ তো আজও আপনাদের মাঝে চলে আসলাম , প্রতিদিনের মতোই নতুন কিছু শেয়ার করার চেষ্টা করবো ৷ আশা করি আপনাদের সবার ভালো লাগবে ৷

আসলে প্রত্যেক দিন আমি ভিন্ন ভিন্ন পোস্ট শেয়ার চেষ্টা করি ৷ তারওই ধারাবাহিতা আজও একটু ভিন্ন ধরনের পোস্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হলাম ৷ আজকে আমি আপনাদের মাঝে একটি ডাই পোস্ট শেয়ার করবো ৷ রঙিন কাগজ দিয়ে সিম্পল একটি প্রজাপতি তৈরি করেছি ৷ আসলে কয়েক দিন ধরে একটু অসুস্থ আমি ৷ যার জন্য কাজ গুলো সে ভাবে করতে পারছি না ৷ আজ খুবই সিম্পল ভাবে রঙিন পেপার দিয়ে একটি প্রজাপতি তৈরি করলাম ৷ আশা করি আপনাদের সবার ভালো লাগবে ৷

তো চুলন এবার রঙিন পেপার দিয়ে প্রজাপতি তৈরির প্রস্তুতিকরণ দেখে আসি...


রঙিন পেপার দিয়ে প্রজাপতি তৈরি



প্রয়োজনীয় উপকরণঃ

  • রঙিন পেপার ,
  • কেঁচি এবং
  • আঠা ৷


ধাপসমূহঃ


IMG20240425175335_00.jpg

IMG20240425175714_00.jpg

শুরুতে একটি রঙিন পেপার নিয়ে বৃত্তের আকৃতিতে ছোট করে দুটি পেপার কেটে নিয়েছি ৷


IMG20240425180110_00.jpg

IMG20240425180156_00.jpg

এরপর পেপারটি এদিক সেদিক করে সমান ভাবে ভাঁজ করে নিয়েছি ৷


IMG20240425180240_00.jpg

IMG20240425180348_00.jpg

ভাঁজ করার পর পেপারটি মাঝখানে আবারও ভাজ করে নিয়েছি ৷


IMG20240425180255_00.jpg

IMG20240425180601_00.jpg

ভাঁজ করার পর আঠা লাগিয়ে নিয়েছি ৷


IMG20240425181253_00.jpg

IMG20240425181436_00.jpg

মাঝখানে আরো এক টুকরো রঙিন পেপার দিয়ে আঠা লাগিয়ে নিয়েছি ৷


IMG20240425213934_00.jpg

IMG20240425214021_00.jpg

শেষমেষ রঙিন পেপার দিয়ে প্রজাপতি তৈরি সম্পূর্ণ হয় এবং কিছু ফটোগ্রাফি করে নেই ৷

IMG20240425214044_00.jpg

IMG20240425214040_00.jpg

IMG20240425214050_00.jpg


তো বন্ধুরা আজ এ পর্যন্তই ৷ সবাই ভালো থাকবেন , সুস্থ থাকবে ৷ আশা করি আমার এই ডাই পোস্টটি আপনাদের সবার ভালো লাগবে ৷ অনেক অনেক ধন্যবাদ সবাইকে , সময় নিয়ে আমার পোস্টটি দেখার জন্য ৷ ধন্যবাদ সবাইকে ৷



পোষ্ট বিবরণঃ-

ছবিঃ রঙিন পেপার দিয়ে প্রজাপতি তৈরি
ক্যামেরাঃ realme C11
আর্ট/ক্যাপচারঃ 𝙽𝚒𝚛𝚘𝚋70
লোকেশনঃ https://w3w.co/slotted.inward.quartered
আমার বাংলা ব্লগ || বাংলাদেশ || 26/04/2024



🙏 ধন্যবাদ সবাইকে 🙏




20240114_001456_0001.png


আমার নাম নিরব ৷ জাতীয়তা বাংলাদেশী ৷ মাতৃভাষা বাংলা ৷ বাংলায় কথা বলতে এবং লিখতে আমি অসম্ভব ভালোবাসি ৷ পেশাগত দিক দিয়ে আমি একজন ছাত্র , পড়াশোনা করছি অনার্স প্রথম বর্ষে ৷ পাশাপাশি স্টিমিটে ব্লগিং করছি ২০২১ সালের ডিসেম্বর থেকে ৷ আমি ভ্রমণ করতে অনেক বেশি পছন্দ করি ৷ এছাড়াও আর্ট , ফটোগ্রাফি এবং লেখালেখি করতে আমার ভীষণ ভালো লাগে ৷ সব সময় শেখার চেষ্টা করি , নতুন কিছু শিখতে এবং জানতে আমার খুবই ভালো লাগে ৷ আমি বন্ধুদের সাথে সময় কাটতে অনেক বেশি পছন্দ করি ৷ এছাড়াও পরিবারের সাথে থাকতে এবং সময় কাটাতে আমার প্রচুর ভালো লাগে ৷ আমি একজন হিন্দু ধর্মাবলম্বী ৷ আমি আমার ধর্মকে অনেক বেশি ভালোবাসি এবং সম্মান করি ৷ আমি স্টিমিটে জয়েন করি ২০২০ সালের আগস্টের শুরুর দিকে ৷ ধ ন্য বা দ ...


1691561447609.png

20230619_2027351.gif



Sort:  
 3 months ago 

আপনি আজকে রঙিন পেপার দিয়ে খুব চমৎকার একটি প্রজাপতি তৈরি করেছেন। এমন একটি প্রজাপতি আমিও একদিন তৈরি করেছিলাম। তবে আপনি খুব সুন্দর ভাবে তৈরি করেছেন। এবং তৈরির ধাপ গুলো খুব সুন্দর ভাবে আমাদের মাঝে তুলে ধরেছেন। আপনাকে ধন্যবাদ শেয়ার করার জন্য।

 3 months ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ আপনার এমন সুন্দর মন্তব্যের জন্য ৷

 3 months ago 

প্রজাপতি আমার পছন্দের প্রানীর মধ্যে একটি। রঙিন প্রজাপতি গুলো দেখতে অনেক বেশি আকর্ষণীয় লাগে। রঙিন কাগজ দিয়ে অনেক সুন্দর করে প্রজাপতি তৈরি করেছেন। এধরনের কাজ গুলো সত্যি দেখতে এবং তৈরি করতে ভীষণ ভালো লাগে। আপনার তৈরি প্রজাপতি দেখে ভালো লাগলো।

 3 months ago 

আমার তৈরি রঙিন কাগজের ডাই পোস্টটি আপনার কাছে ভালো লেগেছে জেনে ভীষণ ভালো লাগলো ৷ অসংখ্য ধন্যবাদ আপনাকে

 3 months ago 

রঙিন কাগজ দিয়ে খুবই সুন্দর প্রজাপতি তৈরি করেছেন। এই প্রজাপতি দেখতে পেয়ে খুবই ভালো লাগলো। এত সুন্দর একটি প্রজাপতি আমাদের মাঝে ধাপেতে শেয়ার করুন অসংখ্য ধন্যবাদ।

 3 months ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ আপনার এমন সুন্দর মন্তব্যের জন্য ৷

 3 months ago 

খুবই সুন্দর ভাবে রঙিন কাগজ দিয়ে প্রজাপতি তৈরি করেছেন। প্রজাপতি তৈরি করার ধাপগুলো আমার কাছে অনেক সোজা মনে হয়েছে এবং দেখেই শিখে নিয়েছি, পরবর্তীতে তৈরি করব ইনশাআল্লাহ।

 3 months ago 

আপনার এমন সুন্দর এবং গঠনমূলক মন্তব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ৷

 3 months ago 

ভাই আপনি আজকে আমাদের মাঝে শেয়ার করেছেন রঙিন পেপার দিয়ে প্রজাপতি তৈরি। আপনার তৈরি প্রজাপতি দেখে সত্যি আমার কাছে বেশ ভালো লেগেছে। আসলে রঙিন কাগজ দিয়ে যে কোন জিনিস তৈরি করতে হলে অনেক দক্ষতা এবং অভিজ্ঞতার প্রয়োজন হয়। ধন্যবাদ ভাই এত সুন্দর একটি পোস্ট তৈরি করে স্টেপ বাই স্টেপ শেয়ার করার জন্য।

 3 months ago 

আপনাকে ও অসংখ্য ধন্যবাদ আপনার এমন সুন্দর মন্তব্যের জন্য ৷

 3 months ago 

রঙিন কাগজ ব্যবহার করে আপনি খুব চমৎকার একটা প্রজাপতি বানিয়েছেন দেখতে খুবই সুন্দর লাগছে। প্রতিটি ধাপ অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন শুভ কামনা রইলো আপনার জন্য।

 3 months ago 

অসংখ্য ধন্যবাদ ভাই আপনার এমন সুন্দর মন্তব্যের জন্য ৷

 3 months ago 

রঙিন কাগজ দিয়ে তৈরি প্রজাপতি দেখতে অসাধারন লাগছে। এছাড়া রঙিন কাগজের তৈরি জিনিস গুলো আমার কাছে সবসময় অনেক বেশি ভালো লাগে। আপনি চমৎকার ভাবে ধাপে ধাপে প্রজাপতি তৈরির প্রক্রিয়া আমাদের মাঝে শেয়ার করেছেন। ধন্যবাদ আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো।

 3 months ago 

আপনার এমন সুন্দর এবং গঠনমূলক মন্তব্যের জন্য আপনাকেও অসংখ্য ধন্যবাদ দাদা ৷

 3 months ago 

রঙিন কাগজ দিয়ে এত সুন্দর এবং কিউট দেখতে একটা প্রজাপতি তৈরি করেছেন, যেটা দেখে আমার কাছে খুবই ভালো লেগেছে। রঙিন কাগজ দিয়ে এরকম কিছু তৈরি করলে দেখতে খুব ভালো লাগে। আর যদি হয় কিউট এবং সুন্দর প্রজাপতি তাহলে তো কথাই নেই। হলুদ কালারের রঙিন কাগজ হওয়াতে প্রজাপতিটাকে দেখতে আরো বেশি সুন্দর লাগতেছে। এরকমভাবে ছোট বড় অনেকগুলো প্রজাপতি তৈরি করে যদি ঘরের দেয়ালে লাগানো হয়, তাহলে সৌন্দর্য আরো বেশি বেড়ে যাবে। আর দেখতেও অনেক বেশি ভালো লাগবে তখন।

 3 months ago 

আমার তৈরি রঙিন কাগজের ডাই পোস্টটি আপনার কাছে ভালো লেগেছে জেনে ভীষণ খুশি হলাম ৷ অসংখ্য ধন্যবাদ আপু

 3 months ago 

দারুন একটি প্রজাপতি তৈরি করেছেন ভাইয়া দেখতে অসাধারণ সুন্দর লাগছে কাগজের ভাঁজে ভাঁজে কিভাবে এমন সুন্দর প্রজাপতি তৈরি করতে হয় সেটা পর্যায়ক্রমে আমাদের মাঝে তুলে ধরার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 3 months ago 

আপনার এমন সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অসংখ্যা ধন্যবাদ ৷

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 65762.16
ETH 3485.95
USDT 1.00
SBD 2.50