সুন্দর একটি ফুলের ম্যান্ডেলা আর্ট

in আমার বাংলা ব্লগ2 years ago

Picsart_22-10-12_19-03-23-757.jpg

হ্যালো বন্ধুরা.. সবাইকে স্বাগতম,
আমার বাংলা ব্লগে
আজ বুধবার ১২ অক্টোবর ২০২২ ইং
বাংলা ২৫ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ


প্রিয় বন্ধুরা আমার, কেমন আছেন সবাই ? আশা করি সবাই ভালো এবং সুস্থ আছেন ৷ আমিও ঈশ্বরের কৃপায় অনেক ভালো এবং সুস্থ আছি ৷ তো আপনাদের মাঝে আবারও উপস্থিত হয়েছে নতুন একটি আর্ট পোস্ট নিয়ে ৷ আশা করি সবার অনেক ভালো লাগবে ৷ আমি আর্ট করতে আমার অনেক ভালো লাগে তাই একটু এতটু চেষ্টা করি ৷ আজ সারা দিন পারিবারিক বিষয়ের জন্য একটু ব্যস্ততার মাঝে দিন কেটেছে ৷ তো দিন শেষে আপনাদের মাঝে কি শেয়ার করবো ভাবেই আর্ট এর কথা মনে হয় ৷ কি আর্ট করবো তাও ভেবে পাচ্ছি না ৷ অবশেষে মনে হলো ফুলের ম্যান্ডেলা আর্ট করি ৷ যেই ভাবা সেই কাজ ৷ সন্ধ্যায় টেবিলে বসে বসে একটি ফুলের ম্যান্ডেলা আর্ট করলাম ৷ ম্যান্ডেলা আর্ট আমার কাছে অনেক ভালো লাগে ৷ তাই আপনাদের মাঝে আজ আমি একটি ফুলের ম্যান্ডেলা আর্ট শেয়ার করবো ৷ আশা করি আপনাদের ভালো লাগবে ৷ চলুন তাহলে ম্যান্ডেলা আর্ট শুরু করি ৷

প্রয়োজনীয় উপকরণঃ
  • সাদা কাগজ ৷
  • পেন্সিল ও রাবাট ,
  • কালো রঙ্গিন কলম ,
  • রুল কম্পাস ও স্কেল ৷

অঙ্কনের প্রক্রিয়াঃ



শুরুতেই A4 সাইজের সাদা কাগজ নিতে হবে ৷ এরপর কাগজের মাঝখানে মূল বিন্দু ধরে রুল কম্পাস দিয়ে পর পর কয়েকটি বৃত্ত অঙ্কন করতে হবে ৷


IMG20221012181909_00.jpg


আমি পর পর চারটি বৃত্ত অঙ্কন করে নিয়েছি ৷ এরপর সেগুলো একটু ডিজাইন করে নিয়েছি ৷


IMG20221012182346_00.jpg


এরপর সেই বৃত্ত গুলো বাইরে আরো কিছু ডিজাইন করে নিয়েছি কালো কলম দিয়ে ৷


IMG20221012182650_00.jpg


এই ধাপে আবারও কালো কলম দিয়ে ফুলের ম্যান্ডেলার কিছু ডিজাইন করতে শুরু করি ৷ ছোট.ছোট ডিজাইনের মাধ্যমেই ম্যান্ডেলা আর্ট টি সুন্দর করার চেষ্টা করি ৷


IMG20221012183227_00.jpg


এই ধাপে পরের বড় বৃত্তে আমি আরো কিছু ডিজাইন করে নিয়েছি ৷


IMG20221012183925_00.jpg


এই ধাপে আরো পরের বৃত্তে আমি আরো কিছু পাতার মতো ডিজাইন করে নিয়েছি ৷এজন্য আমি কালো রঙ্গিন কলম ব্যবহার করেছি ৷


IMG20221012183925_00.jpg

IMG20221012184154_00.jpg

IMG20221012184421_00.jpg




এভাবেই ধীরে ধীরে ম্যান্ডালা আর্ট শেষ করি এবং আমার স্টিম ইউজার নাম লেখে দেই ৷ আশা করি আপনাদের সবার ভালো লাগবে আমার এই ম্যান্ডেলা আর্ট ৷

IMG_20221012_191241.jpg


তো বন্ধুরা আজ এ পর্যন্তই ৷ সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন ৷ আশা করি আপনাদের কাছে আমার তৈরির ফুলের ম্যান্ডেলা আর্ট ভালো লাগবে ৷ পরবর্তীতে আপনাদের মাঝে আবারও ভালো কিছু নিয়ে আসার চেষ্টা করবো ৷ সবাইকে অনেক অনেক ধন্যবাদ সময় নিয়ে আমার পোস্ট দেখার জন্য ৷ভালো থাকবেন ৷

ভুল ত্রুটি ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন ৷

আপনার মন্তব্য করতে ভুলবেন না

E8fRY4dhuR5sTLZsFHQGy2Dnv1izoNa9kDDwNf6SWjwUiF4nkVKP1PC25WhWdSqY9SQf2TJzmqgxFMWjuNkHw5XsLARCErjQCJttWSghQwHW7kfJkYrX4c4pCtiTfa...HWK2gGpEFGB8xQqyomTH1nvn7CPz2SMnooXwX61WyzcpU63uoNSxy8gfgvGdwRzK9nB2bEQrLPQvvnQVp6n6xDEV7NQgpdcANjWF3XJwB2tbgXcKKDcWfvHLG6.png

বিষয়ফুলের ম্যান্ডেলা আর্ট
ক্যামেরারিয়েলমি
আর্ট & ফটোগ্রাফি@nirob70
তারিখ১২ অক্টোবর ২০২২ ইং
লোকেশনবাংলাদেশ 🇧🇩

R6TbvATub8MquGoqJZ4SE2UCpaUQzmNnWQxvJGwvYApXWE4KsVzC8vNNXWgtz7hrfoYPSrjupZgj7VtKhrH935ua1PLs4Vr7KiYnVAy3oDzhHVcrAhWug4yWjtiY4H...tCNiac63XNuwJJZPbTjHfGPYJH4BJoHgX8HdohSPrSasKvArV8wiiFV7ntYqz66tLZiqG67BKrPAveZFRs3vaqucpJgsaE3qA6Rwasb2fYDx3U5dXGLwwRdyH8.png

ধন্যবাদ সবাইকে

মানুষ মানুষের জন্য


VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png

qPJmwNUkWBAaDEoDjHMPfsMwgtrUZt8qa7V155BbYgaJXAz4pZwywE4FaJ933CY3zyeD41FdsmYEbsfztVMfmL4i2uZXsVY7VoFbuEedar8udNUXCcQCG9XRuhV8Gj...3iwASFwMBbi7BA5S2V89LofjuFTKah5sZ2wf2r3wr83WLEWbFVdg9txP1gCQL4GtJhgetWKoxndqvzgDgD3AiXTSnufFdmQ8mUuxX4nNpkE2UYgchsMeksBUDK.gif

Sort:  
 2 years ago 

আমার কাছে পেন্সিল দিয়ে আর্ট করতে বেশ ভালো লাগে।ম্যান্ডেলা আর্ট গুলো আমার কাছে দেখতে অনেক ভালো লাগে। আর্টটি সুন্দর ভাবে ফুটিয়ে তুলেছেন প্রথম থেকে শেষ পর্যন্ত।কলম বাদ দিয়ে মার্কার ব্যবহার করলে বেশি সুন্দর দেখাতো মনে হয়।

 2 years ago 

হ্যা ভাই ঠিক বলেছেন মার্কাব ব্যবহার করে বোধায় আরো বেশি সুন্দর দেখাতো ৷ আমার কালো কলম দিয়েই আর্ট করতে ভালো লাগে ৷ ধন্যবাদ আপনাকে

Hello friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

 2 years ago 

খুব সুন্দর হয়েছে আপনার ম্যান্ডালা আর্ট। ধাপগুলো খুব সুন্দর করে উপস্থাপন করেছেন । আপনার জন্য অনেক শুভ কামনা।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ আপনাকে আপনার সুন্দর মতামত মন্তব্য করার জন্য

 2 years ago 

আপনি খুব নিখুঁতভাবে অত্যন্ত দক্ষতার সহকারে ফুলের মেন্ডেলা আর্ট করেছেন। দেখে সত্যিই অনেক অনেক ভালো লাগলো। আসলে এই ধরনের আর্ট করতে অনেক ধৈর্য এবং সময়ের প্রয়োজন হয় । বলতে হবে আপনার আট করার দক্ষতা অনেক বেশি। এত চমৎকার আর্টিস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাই।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে ৷ আমার আর্ট আপনার কাছে ভালো লেগেছে জেনে সত্যিই অনেক ভালো লাগলো ৷

 2 years ago 

আপনার এই ফুল ম্যান্ডেলা টি দেখে ভালো লাগলো।সব মিলিয়ে খুব সুন্দর হয়েছে। ধন্যবাদ আপনাকে আমাদের মাঝে এত সুন্দর একটা ফুল ম্যান্ডেলা শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনাকে ও অনেক অনেক ধন্যবাদ আপনার সুন্দর এবং গঠনমূলক মতামত মন্তব্য করে জানানোর জন্য ৷ ভালো থাকবেন ৷

 2 years ago 

ভাইয়া আমিও আপনার মত আর্ট করতে অনেক ভালবাসি তাইতো আমিও মাঝে মাঝে ট্রাই করি। যাই হোক ভাইয়া আপনি খুব সুন্দর একটি ফুল এর ম্যান্ডেলা আর্ট করেছেন। আর্ট আমার খুবই ভালো লেগেছে। প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপনাকে সুন্দর এই আর্টের জন্য।

 2 years ago 

হ্যা আপু আর্ট করতে ভালোই লাগে আমার ৷ আপনারও আর্ট করতে ভালো লাগে জেনে ভালো লাগলো ৷ ধন্যবাদ আপনাকে আপনার সুন্দর মতামত মন্তব্য করার জন্য

 2 years ago 

আপনার ফুলের ম্যান্ডেলা টা অনেক সুন্দর হয়েছে। আপনি অনেক ধর্য্যসহকারে অংকন করছেন। অংকনে সাথে তৈরি ধাপগুলি উল্লেখ করছেন সুন্দরভাবে।

 2 years ago 

চেষ্টা করেছি সুন্দর ভাবে আর্ট করার ৷ ধন্যবাদ আপনাকে আপনার সুন্দর মতামত মন্তব্য করার জন্য

 2 years ago 

ফুলের ম্যান্ডালা আর্টটি দেখতে আমার কাছে খুবই ভালো লেগেছে। ম্যান্ডেলা আর্ট গুলো করতে অনেক সময় ও ধৈর্য সহকারে করতে হয়। আপনি ধৈর্য সহকারেও নিখুঁতভাবে আর্টটি সম্পূর্ণ করেছেন। অসংখ্য ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

সত্যিই আপু ম্যান্ডেলা আর্ট করতে অনেক সময় এবং ধৈর্যের প্রয়োজন হয় ৷ তবুও ভালো লাগে ম্যান্ডেলা আর্ট করতে ৷ ধন্যবাদ আপনাকে সুন্দর মতামত মন্তব্য করে জানানোর জন্য ৷

 2 years ago 

আজ সারা দিন পারিবারিক বিষয়ের জন্য একটু ব্যস্ততার মাঝে দিন কেটেছে

পারিবারিক কাজে এত ব্যস্ত থাকার পরেও যে আপনি আমাদের মাঝে সময় দিয়েছেন এটার জন্য আমরা সত্যিই অত্যন্ত খুশি।

আজকে আপনি আমাদের মাঝে খুবই চমৎকার একটি ফুলের ম্যান্ডেলা আর্ট শেয়ার করেছেন ভাইয়া। এই ধরনের ম্যান্ডেলা অংকন করার ক্ষেত্রে অনেক ধৈর্য এবং সময়ের প্রয়োজন হয়।

 2 years ago 

হ্যা ভাইয়া এই ধরনের ম্যান্ডেলা আর্ট করতে বেশ সময় ও ধৈর্যের প্রয়োজন হয় ৷ তবুও এই আর্ট গুলো করতে আমার ভালো লাগে ৷ ধন্যবাদ আপনাকে

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.030
BTC 59184.02
ETH 2530.26
USDT 1.00
SBD 2.46