আমার তোলা কিছু ফুলের ফটোগ্রাফি

in আমার বাংলা ব্লগ3 months ago

IMG20240529130624_00.jpg

শাপলা ফুল


হ্যালো বন্ধুরা , কেমন আছেন সবাই ? আশা করি সবাই ভালো আছেন ৷ আমিও বেশ ভালো আছি ৷ তো আজ আবারও আপনাদের মাঝে চলে আসলাম ৷ আজকে আমি আপনাদের মাঝে আমার তোলা কিছু ফুলের ফটোগ্রাফি শেয়ার করবো ৷ আশা করি আপনাদের সবার ভালো লাগবে ৷


আসলে ফটোগ্রাফি করতে আমার ভীষণ ভালো লাগে ৷ আমি সব সময় ফটোগ্রাফি করার চেষ্টা করি আমার দেখা সুন্দর মুহূর্ত গুলোর ৷ কিছু দিন আগে আমি আমাদের এদিকে নীলসাগর নামে একটি জায়গায় ঘুরতে গিয়ে বেশ কিছু ফুলের ফটোগ্রাফি করি ৷ যেগুলোই আজ আমি আপনাদের মাঝে তুলে ধরতে আসলাম ৷ আশা করি আমার তোলা ফটোগ্রাফি গুলো আপনাদের সবার ভালো লাগবে ৷



IMG20240529130620_00.jpg

IMG20240529130652_00.jpg


শুরুতেই যে দু’টো ফুলের ফটোগ্রাফি দেখতে পাচ্ছেন , এই ফুলটির নাম শাপলা ফুল ৷ সেদিন অনেক দিন পর আমি শাপলা ফুল দেখলাম ৷ শাপলা ফুলের সৌন্দর্য বারবারই ভীষণ মুগ্ধ করার মতো ৷ নীলসাগর নামে সেই জায়গায় পুকুরে অনেক শাপলা ফুল ফুটে আছে ৷ দেখতে বেশ চমৎকার লাগছে ফুল গুলো ৷ ফুল গুলোর সৌন্দর্য দেখে আমি আর লোভ সামলাতে পারিনি , পুকুরে নেমে মুঠোফোনে কিছু ফটোগ্রাফি করে নিয়েছি ৷ আশা করি শাপলা ফুলের এই ফটোগ্রাফি গুলো আপনাদের সবার ভালো লাগবে ৷



IMG20240529120527_00.jpg

IMG20240529120455_00.jpg


এবার যে ফুলের ফটোগ্রাফি গুলো দেখতে পাচ্ছেন , এই ফুলটির নাম সাদা জবা ফুল ৷ আমার বেশ পছন্দের এই ফুলটি ৷ এই ফুলের ফটোগ্রাফি আমি সেই জায়গায় থেকেই করেছি সেদিন ঘুরতে গিয়ে ৷ আসলে সাদা জবা ফুল গুলো এমন চমৎকার ভাবে ফুটে আছে যে দেখতে অসম্ভব সুন্দর লাগছে ৷ সেদিন ঘোরাঘুরি পাশাপাশি এই ফুলের ফটোগ্রাফি গুলো করেছি ৷ ফটোগ্রাফি গুলো আপনাদের কেমন লেগেছে আশা করি সবাই তা মন্তব্য করে জানাবেন ৷



IMG20240521125145_00 (1).jpg

IMG20240521125145_00.jpg


সাদা রঙের এই ফুলটিও দেখতে বেশ চমৎকার ৷ তবে এই ফুলটির নাম আমার এখন সেভাবে মনে পড়ছে না ৷ তবে সম্ভবত এই ফুলের নাম ভাউটি ফুল হতে পারে ৷ আসলে আমি তেমন ফুলের নাম মনে রাখতে পারিনা ৷ তাছাড়া কাজের সময় সব এলোমেলো হয়ে যায় অকারণে ৷ যাই হোক , এই ফুলের নাম জানা থাকলে অবশ্যই মন্তব্য করে জানাবেন এবং ফটোগ্রাফি দুটো কেমন হয়েছে সেটাও ৷



IMG20240529123301_00 (1).jpg

IMG20240529123229_00 (1).jpg


এই ফুলটির নাম রক্ত জবা ফুল ৷ আসলে জবা ফুল আমার কাছে অসম্ভব ভালো লাগে ৷ তবে জবা ফুল বিভিন্ন রঙের হয়ে থাকে ৷ তার মধ্যে রক্ত জবা ফুলটি একটু বেশিই সুন্দর ৷ আমি এই ফটোগ্রাফি দুটো নীলসাগর নামে জায়গায় ঘুরতে গিয়ে করেছি ৷ সেখানে অসংখ্য গাছে রক্ত জবা ফুল গুলো চমৎকার ভাবে ফুটে ছিলো ৷ ফুল গুলোর সৌন্দর্য দেখে যে কেউ মুগ্ধ হয়ে যাবে ৷ আশা করি আপনাদেরও ভালো লেগেছে ৷



IMG20240521125056_00.jpg

IMG20240521125006_00.jpg

শেষ যে দু’টো ফুলের ফটোগ্রাফি দেখতে পাচ্ছেন , এই ফুলটির নাম গোলাপ ফুল ৷ এই ফটোগ্রাফি গুলো অবশ্য আমার বাড়ির পাশে লাগানো গোলাপ ফুলের গাছ থেকে করেছি ৷ আসলে গোলাপ ফুলের সৌন্দর্য নিয়ে কিছু বলার নেই ৷ এই ফুলের সৌন্দর্য ঘ্রাণ সবই মনোমুগ্ধকর ৷ আশা করি আমার তোলা গোলাপ ফুলের ফটোগ্রাফি দুটো আপনাদের সবার ভালো লাগবে ৷

তো বন্ধুরা আজ এ পর্যন্তই ৷ সবাই ভালো থাকবেন , সুস্থ থাকবে ৷ আশা করি আমার তোলা ফটোগ্রাফি গুলো আপনাদের সবার ভালো লাগবে ৷ অনেক অনেক ধন্যবাদ সবাইকে , সময় নিয়ে আমার পোস্টটি দেখার জন্য ৷ আবার কথা হবে , দেখা হবে অন্য কোনো ব্লগে ৷ ধন্যবাদ সবাইকে এতোক্ষন পাশে থাকার জন্য ৷



পোষ্ট বিবরণঃ-

ছবিঃ বিভিন্ন ফুলের রেনডম ফটোগ্রাফি
ক্যামেরাঃ realme C11
ক্যাপচারঃ 𝙽𝚒𝚛𝚘𝚋70
লোকেশনঃ https://w3w.co/slotted.inward.quartered
আমার বাংলা ব্লগ || বাংলাদেশ || 03 jun 2024



🙏 ধন্যবাদ সবাইকে 🙏




20240114_001456_0001.png


আমার নাম নিরব ৷ জাতীয়তা বাংলাদেশী ৷ মাতৃভাষা বাংলা ৷ বাংলায় কথা বলতে এবং লিখতে আমি অসম্ভব ভালোবাসি ৷ পেশাগত দিক দিয়ে আমি একজন ছাত্র , পড়াশোনা করছি অনার্স প্রথম বর্ষে ৷ পাশাপাশি স্টিমিটে ব্লগিং করছি ২০২১ সালের ডিসেম্বর থেকে ৷ আমি ভ্রমণ করতে অনেক বেশি পছন্দ করি ৷ এছাড়াও আর্ট , ফটোগ্রাফি এবং লেখালেখি করতে আমার ভীষণ ভালো লাগে ৷ সব সময় শেখার চেষ্টা করি , নতুন কিছু শিখতে এবং জানতে আমার খুবই ভালো লাগে ৷ আমি বন্ধুদের সাথে সময় কাটতে অনেক বেশি পছন্দ করি ৷ এছাড়াও পরিবারের সাথে থাকতে এবং সময় কাটাতে আমার প্রচুর ভালো লাগে ৷ আমি একজন হিন্দু ধর্মাবলম্বী ৷ আমি আমার ধর্মকে অনেক বেশি ভালোবাসি এবং সম্মান করি ৷ আমি স্টিমিটে জয়েন করি ২০২০ সালের আগস্টের শুরুর দিকে ৷ ধ ন্য বা দ ...


1691561447609.png

20230619_2027351.gif



Sort:  
 3 months ago 

প্রথম যে ফটোগ্রাফি টা শেয়ার করেছেন আমাদের এদিকে এটাকে সুজি বলা হয়।শাপলার মতোই দেখতে কিন্তু শাপলা ফুলের থেকে কিছুটা আলাদা তাই একে সুজি বলতাম।খুব সুন্দর কিছু ফটোগ্রাফি করেছেন খুবই ভালো লাগলো ধন্যবাদ আপনাকে।

 3 months ago 

ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য ৷ তবে আমি এই ফুলকে শাপলা ফুল নামেই জানি ৷ যাই হোক , নতুন কিছু জানতে পারলাম ৷ ধন্যবাদ

 3 months ago 

শাপলা ফুলের ছবিগুলো দুর্দান্ত হয়েছে ভাইয়া। এছাড়া অন্যান্য ছবিগুলো দারুন ছিল। জবা ফুলের ছবিগুলো বেশ আকর্ষণীয় লেগেছে। তবে শাপলা ফুলের ছবিগুলো দেখে বেশি ভালো লেগেছে। অনেক সুন্দর করে দারুন সব ফটোগ্রাফি শেয়ার করার জন্য ধন্যবাদ জানাচ্ছি।

 3 months ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ আপনার সুন্দর মতামত মন্তব্য করে জানানোর জন্য ৷

 3 months ago 

নীল সাগরে ঘুরতে গিয়ে বেশ দারুন কিছু ফটোগ্রাফি করে আপনি আমাদের মাঝে উপস্থাপন করেছেন । যেটা দেখে সত্যি আমি মুগ্ধ হয়েছি আর এমনিতে আপনার ফটোগ্রাফি গুলোতে যথেষ্ট পরিমাণ কোয়ালিটি এবং ডিটেলস রয়েছে যেগুলো দেখে বেশ ভালো লাগলো দোয়া করি এভাবেই এগিয়ে যান।

 3 months ago 

অসংখ্য ধন্যবাদ দাদা আপনার সুন্দর মন্তব্যের জন্য ৷

 3 months ago 

ভাই আপনি আজকে আমাদের মাঝে খুবই সুন্দর সুন্দর কয়েকটি ফটোগ্রাফি শেয়ার করেছেন। আপনি শেয়ার করা ফুলের ফটোগ্রাফি এর মধ্যে ভাউটি ফুলটি নতুন দেখতে পেলাম তাই খুব ভালো লাগলো। এছাড়াও জবা ফুল এবং গোলাপ ফুল অত্যন্ত সুন্দর ছিল। অসংখ্য ধন্যবাদ শেয়ার করার জন্য।

 3 months ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ আপনার সুন্দর মতামত মন্তব্য করে জানানোর জন্য ৷

 3 months ago 

আসলে আপনাকে তো দেখছি আপনি খুব সুন্দর সুন্দর কতগুলো ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। আমার কাছে আপনার প্রতিটা ফটোগ্রাফি অনেক বেশি ভালো লেগেছে। এছাড়াও আপনি একটি ছবিকে বিভিন্নভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আর প্রতিটা ছবির বর্ণনা আপনি খুব সুন্দর ভাবে আমাদের মাঝে তুলে ধরেছেন। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটা ফটোগ্রাফি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 months ago 

আমার তোলা ফুলের ফটোগ্রাফি গুলো আপনার কাছে ভালো লেগেছে জেনে ভালো লাগলো দাদা ৷ অসংখ্য ধন্যবাদ আপনাকে

 3 months ago 

বাহ ভাইয়া আপনাদের এইদিকের নীলসাগর নামের জায়গা টা মনে হয় দেখতে অনেক সুন্দর। আপনার ফটোগ্রাফি দেখে মনে হচ্ছে। যাইহোক অসম্ভব সুন্দর সুন্দর সব ফটোগ্রাফি করেছেন । আপনার তোলা সব গুলো ফটোগ্রাফি আমার কাছে অসম্ভব ভালো লেগেছে। তবে নাম না জানা ফুলের ফটোগ্রাফি টা বেশি দারুণ ছিলও।অনেক অনেক ধন্যবাদ ভাইয়া।

 3 months ago 

আপনার এমন সুন্দর এবং গঠনমূলক মন্তব্যের জন্য আপনাকেও অসংখ্য ধন্যবাদ আপু ৷

 3 months ago (edited)

বাহ্ আপনি তো দেখছি অনেক সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি করেছেন। ফুলের ফটোগ্রাফি দেখতে আমার অনেক ভালো লাগে। ভাইয়া আজ কিন্তু আপনার প্রতিটি ফুলের ফটোগ্রাফি অনেক দুর্দান্ত লেগেছিল। প্রতিটি জিনিস অনেক সুন্দর তার মধ্যে সেগুলোকে যদি আরেকটু সুন্দর করে তুলে ধরা যায় তাহলে দেখতে আরও ভালো লাগে।বিশেষ করে শাপলা ফুলটা আমার অসাধারণ লেগেছে। ধন্যবাদ আপনাকে ভাইয়া।

 3 months ago 

আপনার সুন্দর মতামত মন্তব্য করে জানানোর জন্য আপনাকেও অসংখ্য ধন্যবাদ আপু ৷

 3 months ago 

ভাইয়া আপনি বেশ চমৎকার সব ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছেন। ফুলের ফটোগ্রাফি করতে যেমন ভালো লাগে তেমনি দেখতেও খুব ভালো লাগে। শাপলা ফুল দেখে মুগ্ধ হয়ে গেলাম। তাছাড়া সাদা জবা আর গোলাপ ফুলের ফটোগ্রাফিও খুব সুন্দর হয়েছে। প্রত্যেকটা ফটোগ্রাফি ক্লিয়ার হয়েছে বলে দেখতে আরও বেশি সুন্দর দেখাচ্ছে। ধন্যবাদ এত সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 3 months ago 

আমার তোলা ফুলের ফটোগ্রাফি গুলো আপনার কাছে ভালো লেগেছে জেনে ভীষণ ভালো লাগলো ৷ অসংখ্য ধন্যবাদ আপনাকে

 3 months ago 

আপনার ফটোগ্রাফি গুলা খুব সুন্দর লাগছে দেখতে। শাপলা ফুল,সাদা জবা, রক্ত লাল জবা,ভাউটি ফুল, গোলাপ ফুল সব মিলিয়ে মনো মুগ্ধকর ফটোগ্রাফি হয়েছে। আমার বিশেষ করে ভাউটি ফুলটি বেশি ভালো লাগছে। ভাউটি ফুলের সাথে আপনার এই ফটোগ্রাফির মাধ্যমে পরিচিত হলাম। ধন্যবাদ আপনাকে এতো সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 months ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ আপনার সুন্দর মতামত মন্তব্য করে জানানোর জন্য ৷

 3 months ago 

আপনার করা ফুলের ফটোগ্রাফি গুলো অসম্ভব সুন্দর হয়েছে। আপনার করা প্রতিটি ফুলের ফটোগ্রাফি আমার অনেক ভালো লেগেছে, তবে আপনার করা ফুলের ফটোগ্রাফিটি আমার কাছে বেশি ভালো লেগেছে।

 3 months ago 

অসংখ্য ধন্যবাদ আপনাকে আপনার সুন্দর মতামত মন্তব্য করে জানানোর জন্য ৷

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.17
JST 0.033
BTC 64258.81
ETH 2772.25
USDT 1.00
SBD 2.65