নাম না জানা ফুলের ফটোগ্রাফি-২ || 10% beneficiaries for @shy-fox

in আমার বাংলা ব্লগ3 years ago

আমার বাংলা ব্লগ

ফুলের ফটোগ্রাফি

বাংলাদেশ

ছবি-০১

IMG20220114123621_00.jpg

হ্যালো বন্ধুরা ..

আমার বাংলা ব্লগে সবাইকে স্বাগতম ৷ আশা করি সবাই ভালো আছেন ৷ আমিও ভালো আছি ৷ আজ ১৯শে জানুয়ারি বুধবার ৷ আপনাদের সাথে কাল কিছু গ্রামের ফুল বাগান থেকে নেওয়া কিছু ফুলের ছবি শেয়ার করেছি ৷ আজও সেই বাগান থেকে নেওয়া দ্বিতীয় ধাপের কিছু ছবি আপনাদের সাথে শেয়ার করবো আশা করি ভালো লাগবে ৷ একটি ফুলের বাগানে সাধারণত বেশ কয়েক প্রকার গাছ লাগানো হয় ৷ আজ আমি সেই বাগানের বাকি কিছু ফুলের ফটোগ্রাফি এই পোষ্টির মাধ্যমে শেয়ার করবো ৷আমি ফুল অনেক পছন্দ করি কিন্তু আমি অনেক ফুলের নাম জানি না ৷ আজও যে ফুলগুলো আপনাদের সাথে শেয়ার করবো সেই ফুলগুলির নাম দুই একটা ব্যতীত বাকি ফুলগুলোর নাম আমার জানা নেই ৷ তো চলুন আজকের নাম না জানা কিছু ফুলের ফটোগ্রাফি দেখে আসি ৷

ফুলের ফটোগ্রাফি

ছবি - ০২

IMG20220114132243_00.jpg

গ্রামের ছোট একটি বাগান ৷ যেখানে বেশ কয়েক প্রকার ফুল চাষ করা হয়েছে ৷ এবং ফুলগুলো ছোট ছোট বেট করে লাগানো হয়েছে এবং চারদিকে বাশের তৈরি বেরা দিয়ে ঘিরে রাখা হয়েছে ৷ যাতে কেউ ফুলের চারা নষ্ট করতে না পারে ৷

ছবি-০৩

IMG20220114130043_00.jpg

দুইদিকে ফুলের গাছ ৷ ফুলের গাছ গুলোতে ছোট বড় ফুল ফুটে আছে ৷ অনেক সুন্দর দেখাচ্ছে একসাথে অনেক ছোট বড় ফুল ৷ ফুলের গাছগুলো নষ্ট না হওয়া জন্য সুন্দর করে বাশের বেরা তৈরি করে দেওয়া হয়েছে ৷

ছবি-০৪

IMG20220114134002_00.jpg

লাল রং এর এই ফুলটির নাম আমার জানা নেই তবে ফুলটি দেখতে অনেক সুন্দর ৷ করা লাল রং এর ফুল গোলাপ ফুলের মতোই দেখতে কিন্তু এই ফুলটি গোলাপ ফুল না ৷

ছবি-০৫

IMG20220114134123_00.jpg

এই ফুলটিরও নাম জানা নেই আমার , কিন্তু ফুলটি দেখতে অনেক সুন্দর এবং ছোট ৷ এই ফুলটি দুই রং এর আছে ৷ একটি লাল ও অন্যটি হলুদের মতো ৷ একই ফুলের গাছ কিন্তু দুইটির রং এর আছে ৷

ছবি-০৬

IMG20220119162452_00.jpg

হলুদ রং এর এই ফুলটিও অনেক সুন্দর ৷ গ্রামের ছোট ফুল বাগান থেকে তোলা হয়েছে ৷ ফুলটির নাম জানি না আমি ৷

ছবি-০৭

IMG20220119103725_00.jpg

এই ফুলটি লাউ গাছের ফুল ৷ এটি সাধারণত ফুল নয় , সবজীর গাছ থেকে এই ফুল ফোটে ৷ ফুলটি সাদা রং এর দেখতে খুব সুন্দর ৷ তো এই ফুলটির নাম আপনি লাউফুল হিসেবে জানতে পারেন ৷

ছবি-০৮

IMG20220119162620_00.jpg

এই ফুলটিরও নাম জানি না আমি ৷ নাম না জানা এই ফুলটিও দেখতে অনেক সুন্দর ৷ আপনার কেউ যদি এই ফুল সহ অন্য যে ছবিগুলো আমি প্রকাশ করেছি তার নাম যেনে থাকেন তাহলে মন্তব্য করে জানাবেন৷

ছবি-০৯

IMG20220119162848_00.jpg

আমি আজ যে ফুলগুলোর ছবি প্রকাশ করেছি তার একটি ফুলের ও নাম জানি না ৷ তাই ফুলের বিবরণে একটি ফুলের ও নাম উল্লেখ করি নি ৷ যদিও আমি ফুলের ফটোগ্রাফি করার সময় খুব মনোযোগ সহকারে ছবিগুলো তুলেছি ৷আপনাদের ফুলের ছবি গুলো কেমন লেগেছে মন্তব্য করে জানাবেন ৷ ধন্যবাদ

মোবাইলফটোগ্রাফি
ডিভাইসrealme C11
ক্যামেরা8 megapixel
ছবি লোকেশনW3W
তারিখ১৯ জানুয়ারি ২০২২
ছবি ক্লিক@nirob70

ধন্যবাদ সবাইকে

Sort:  
 3 years ago 

আপনি বিভিন্ন ধরনের সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি করেছেন ।আপনার বিভিন্ন প্রকার ফুলের ফটোগ্রাফি দেখে খুবই ভালো লাগলো। এখন শীতের সময় ফুল ফোটার মোক্ষম সময়। এখন বিভিন্ন ধরনের ফুল ফুটে থাকে ।ফুলের আলোকচিত্র আমাদের মাঝে উপহার দেওয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

আপনাকে ও অনেক অনেক ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য ৷

 3 years ago 

আপনার করা ফুলগুলোর ফটোগ্রাফি চমৎকার হয়েছে ভাই। আমি ফুল অনেক ভালোবাসি কারন আমরা সবাই জানি ফুল হলো সৌন্দর্যের প্রতীক এবং এটিকে আমরা ভালোবাসি বলেই আমরা সবাই ফুলকে বিশেষ অনুষ্ঠান এবং কাজে ব্যবহার করে থাকি। ধন্যবাদ আপনাকে এমন সুন্দর একটি ফটোগ্রাফিক পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 years ago 

আপনাকেও অনেক অনেক ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্য করার জন্য ৷

 3 years ago 

নাম না জানলে ও ফটোগ্রাফি গুলো কিন্তু দারুণ হয়েছে। খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন ও বটে আপনি। শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য ৷

 3 years ago 

ভালো ভাবে ক্লাস করে লেভেল ওয়ান এর পরিক্ষা সম্পন্ন করুন।

 3 years ago 

হ্যা আপু আমি লেভেল ওয়ার এর লিখিত পরীক্ষা দিয়েছি ৷ এবং মৌখিক পরীক্ষা দিয়ে লেভেল ওয়ান খুব তারাতারি সম্পূর্ন করবো ৷ধন্যবাদ

Coin Marketplace

STEEM 0.15
TRX 0.12
JST 0.026
BTC 56787.81
ETH 2507.96
USDT 1.00
SBD 2.24