বন্য ফুলের ফটোগ্রাফি ৷

in আমার বাংলা ব্লগ2 years ago

IMG_20221020_110149-1.jpg

হ্যালো বন্ধুরা.. সবাইকে স্বাগতম,
আমার বাংলা ব্লগে
আজ রবিবার ২৩ অক্টোবর ২০২২ ইং
বাংলা ০৫ কার্তিক ১৪২৯ বঙ্গাব্দ



প্রিয় বন্ধুরা আমার , কেমন আছেন সবাই ? আশা করি সবাই ভালো আছেন ৷ আমিও বেশ ভালোই আছি ৷ তো আপনাদের মাঝে আবারও উপস্থিত হয়েছি আমি নিরব বাংলাদেশ থেকে ৷ আজও আপনাদের মাঝে নতুন কিছু শেয়ার করার চেষ্টা করবো ৷ আশা করি আপনাদের সবার ভালো লাগবে ৷

প্রতিবারের মতো আজও নতুন কিছু শেয়ার করার চেষ্টা করবো ৷ আশা রাখি আপনাদের সবার ভালো লাগবে ৷ আজকে আমি কিছু ফটোগ্রাফি নিয়ে হাজির হয়েছি ৷ ফটোগ্রাফি করতে আমার বেশ ভালোই লাগে ৷ তাই মাঝে মাঝে কিছু ফটোগ্রাফি শেয়ার করার চেষ্টা করি ৷ আজকেও কিছু বন্য ফুলের ফটোগ্রাফি নিয়ে হাজির হয়েছি ৷

আমার বাংলা ব্লগ কমিউনিটিতে কাজ করার আগেও মাঝে মাঝে ফটোগ্রাফি করতাম ৷ কিন্তু এখানে কাজ শুরু করার পর থেকে ফটোগ্রাফি করা আমার নেশা হয়ে গেছে ৷ ভালো কোনো দৃশ্যে কিংবা মুহূর্ত চোখের সামনেই আসলেই সেটা ক্যামেরা বন্দি করি ৷ অনেক ভালো লাগে সেই দৃশ্যে গুলো ক্যামেরা বন্দি করতে ৷ এরপর আপনাদের মাঝে শেয়ার করতে ৷



IMG_20221020_110149.jpg


ছবিঃ 𝙽𝚒𝚛𝚘𝚋
ক্যামেরাঃ realme C11
লোকেশনঃ https://w3w.co/slotted.inward.quartered


অনেকেই প্রতিনিয়ত সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করতেছে আমাদের মাঝে ৷ আমিও চেষ্টা করি ভালো কিছু শেয়ার করার ৷ তো আজ আমি কিছু বন্যফটোগ্রাফি শেয়ার করবো ৷ আশা করি আপনাদের সবার ভালো লাগবে ৷ এ ফুল গুলো দেখতে অনেক সুন্দর কিন্তু বেশ ছোট ৷ রাস্তার ধারে ছোট জঙ্গলে এই ফুল গুলো হয়েছে ৷ ফুল গুলো নাম আমার জানা নেই ৷


IMG_20221020_081457.jpg


ছবিঃ 𝙽𝚒𝚛𝚘𝚋
ক্যামেরাঃ realme C11
লোকেশনঃ https://w3w.co/slotted.inward.quartered


ফটোগ্রাফি করা এখন আমার নেশা হয়ে গেছে ৷ যদিও ভালো ফটোগ্রাফি করতে পারিনা , তবে সব সময় চেষ্টা করি একটি ভালো মানের ছবি তোলার ৷ আজও ছোট রাস্তা দিয়ে হাটার সময় রাস্তার ধারে ছোট জঙ্গলে এই সুন্দর ফুল গুলো দেখতে পেলাম ৷ ইচ্ছে হলো তাই কয়েকটি ছবি ক্যামেরা বন্দি করে ফেললাম ৷ আশা করি এই ফুলের ছবি গুলো আপনাদের সবার ভালো লাগবে ৷


IMG20221017161404_00.jpg


ছবিঃ 𝙽𝚒𝚛𝚘𝚋
ক্যামেরাঃ realme C11
লোকেশনঃ https://w3w.co/slotted.inward.quartered


এই ফুল গুলো দেখুন অনেক ছোট ৷ তবে ফুলগুলো দেখতে ভালোই সুন্দর ৷ ছোট বনফুল এগুলো ৷ আসলে এগুলো ছোট একটি জঙ্গল থেকে তুলেছিলাম গতকাল ৷


IMG20221020122411_00.jpg


ছবিঃ 𝙽𝚒𝚛𝚘𝚋
ক্যামেরাঃ realme C11
লোকেশনঃ https://w3w.co/slotted.inward.quartered


এই ফুলটির উপর দুটি প্রাণি অনেক সুন্দর ভাবে বসে আছে ৷ দেখে অনেক ভালো লেগেছিলো এমন দৃশ্যটি তাই ক্যামেরা বন্দি নিয়েছি ৷ আসলে প্রাণি দুটি প্রজাতির মতো দেখতে কিন্তু প্রজাতি না ৷ কি নাম সেই দুটি প্রাণির আমার জানা নেই ৷


IMG20221017161349_00.jpgIMG20221017161408_00.jpg

IMG_20221020_081149-1.jpg


ছবিঃ 𝙽𝚒𝚛𝚘𝚋
ক্যামেরাঃ realme C11
লোকেশনঃ https://w3w.co/slotted.inward.quartered


IMG_20221020_074432.jpg


ছবিঃ 𝙽𝚒𝚛𝚘𝚋
ক্যামেরাঃ realme C11
লোকেশনঃ https://w3w.co/slotted.inward.quartered



তো বন্ধুরা আজ এ পর্যন্তই ৷ সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন ৷ আশা করি আপনাদের সবার ভালো লাগবে আমার তোলা ছবি গুলো ৷ আপনাদের মাঝে আবারও আসবো নতুন কিছু নিয়ে ৷ এতোক্ষণে সবাই ভালো থাকুন ৷ সবাইকে অনেক অনেক ধন্যবাদ আমার পোস্ট সময় নিয়ে দেখার জন্য ৷ শুভ রাত্রি

ভুল ত্রুটি ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন ৷

অনেক অনেক ধন্যবাদ আপনাকে, পোস্টটি সময় নিয়ে দেখার জন্য ৷

বন্য ফুলের ফটোগ্রাফি
ক্যামেরাrealme C11
ফটোগ্রাফার@𝙽𝚒𝚛𝚘𝚋70
ছবিThe beauty of nature
লোকেশনBangladesh
তারিখ০৫ কার্তিক ১৪২৯

ধন্যবাদ সবাইকে


VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png

qPJmwNUkWBAaDEoDjHMPfsMwgtrUZt8qa7V155BbYgaJXAz4pZwywE4FaJ933CY3zyeD41FdsmYEbsfztVMfmL4i2uZXsVY7VoFbuEedar8udNUXCcQCG9XRuhV8Gj...3iwASFwMBbi7BA5S2V89LofjuFTKah5sZ2wf2r3wr83WLEWbFVdg9txP1gCQL4GtJhgetWKoxndqvzgDgD3AiXTSnufFdmQ8mUuxX4nNpkE2UYgchsMeksBUDK.gif

Sort:  
 2 years ago 

আচ্ছা ভাইয়া আপনি কোন প্রফেশনাল ফটোগ্রাফার নাকি নইলে তো চমৎকার ফটোগ্রাফি কি করে করেন ।বুঝাই যাচ্ছে না এগুলো কোন ফোন দিয়ে তোলা ।আপনার হাতে জাদু আছে ছোটখাটো বন্যা ফুল গুলো কি এত চমৎকারভাবে ফুটিয়ে তুলেছেন যা দেখে আমি মুগ্ধ হয়ে গেছি। এই সবগুলো ফুল ছোটবেলায় আমি খেলতাম সবগুলোর নাম হয়তো জানি না তবে চিনি।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে আপু ৷ আসলে আমি ভালো ছবি তুলতে পারি নাহ ৷ আপনার কাছে আমার তোলা ছবিগুলি ভালো লেগেছে জেনে সত্যিই অনেক ভালো লাগলো আমার ৷

 2 years ago 

ফটোগ্রাফি করতে আমার কাছেও অনেক ভালো লাগে। আগে তো বাইরে গেলে নিজের ফটোগ্রাফি করা হতো এখন আর নিজের তেমন কোন ফটোগ্রাফি করা হয় না। বাইরে আশেপাশে যখনই যাই দেখি তার ফটোগ্রাফি করা হয় এটা আসলেই একটা নেশার মতো হয়ে গিয়েছে। মাঝে মাঝে রাস্তার পাশে অনেক সুন্দর সুন্দর ফুল দেখা যায়। নীল কালারের ফুলটা তো দারুন লাগছে। আবার হলুদ কালারের ফুলের উপরে দুইটা প্রজাপতিও বসেছে অদ্ভুত সুন্দর হয়েছে। কে বলেছে আপনি ছবি তুলতে পারেন না অনেক ভালো ছবি তুলেছেন আপনি। আমার কাছে অনেক ভালো লাগলো প্রত্যেকটা ফটোগ্রাফি।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে আপু ৷ আসলেই আমি ভালো ছবি তুলতে পারি না ৷ তবুও আপনাদের কাছে ভালো লাগে জেনে সত্যি অনেক ভালো লাগে আমার ৷

 2 years ago 

আসলে ভাই আপনি ঠিকই বলেছেন আগে যদিও মাঝেমধ্যে ফুলের বা বিভিন্ন সৌন্দর্য লাগার জায়গা গুলো ছবি তুলতাম কিন্তু এখন ফটোগ্রাফি করা একটা নেশা হয়ে গিয়েছে। যেখানেই যাই না কেন যেটাই চোখে পড়ে ভাল লাগলে ছবি তুলি, এটাই হচ্ছে আমার বাংলা ব্লগের কৃতিত্ব। যাই হোক বেশ কিছু বন্য ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছেন দেখতে খুব অসাধারণ লাগছে। অনেকগুলো ফুলই আমার চেনা রয়েছে কিন্তু দুই একটা ফুল হয়তো দেখেছি কিন্তু নাম জানা নাই। ধন্যবাদ আমাদের মাঝে এত চমৎকার চমৎকার বন্য ফুলের ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 2 years ago 

হ্যা ভাইয়া আমার এখন ফটোগ্রাফি করা নেশা হয়ে গেছে ৷ ভালো কিছু দেখলেই ফটোগ্রাফি করতে মন চায় ৷ ধন্যবাদ আপনাকে আপনার সুন্দর মতামত মন্তব্য করার জন্য

 2 years ago 

আপনার পোস্টের মাধ্যমে নাম না জানা অনেক ফুলের ফটোগ্রাফি দেখতে পেলাম। বন্য ফুলের ফটোগ্রাফি গুলো অসাধারণ হয়েছে। ছোট হলেও ফুল গুলো সুন্দর। অনেক ধন্যবাদ ভাইয়া সুন্দর ফুলের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনাকেও অনেক অনেক ধন্যবাদ আপু আপনার সুন্দর মতামত মন্তব্য করার জন্য ৷

 2 years ago 

বন্য ফুলের ফটোগ্রাফি আমার কাছে ভীষণ ভালো লাগে। ফুলগুলো দেখতে যেমন সুন্দর ফটোগ্রাফি করলেও তেমনি সুন্দরভাবে ফুটে উঠে ‌। আপনার ফটোগ্রাফি দেখে আমি তো মুগ্ধ হয়ে গেলাম। এরকম বন্য ফুলের ফটোগ্রাফি বিভিন্ন অ্যাঙ্গেল থেকে তুললে বেশ ভালো দেখায়। খুবই ভালো ছিল আপনার ফটোগ্রাফি।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ ভাইয়া ৷ আপনার সুন্দর মতামত মন্তব্য করার জন্য ৷ আমার তোলা ছবিগুলি আপনার কাছে ভালো লেগেছে জেনে অনেক ভালো লাগলো ৷

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.033
BTC 63977.42
ETH 2760.27
USDT 1.00
SBD 2.65