শৈশবের স্মৃতিময় গল্প || টায়ার খেলা

in আমার বাংলা ব্লগ5 months ago

Pink & Green Watercolor Thank You Wish Card_20240307_162623_0000.png

ছবিটি canva দিয়ে তৈরি ৷


হ্যালো বন্ধুরা , কেমন আছেন সবাই ? আশা করি সবাই ভালো আছেন ৷ আমিও বেশ ভালো আছি ৷ তো আজ আবারও আপনাদের মাঝে চলে আসলাম , আজকে আমি আপনাদের মাঝে আমার শৈশবের আরো একটি স্মৃতিময় গল্প শেয়ার করবো ৷ আশা করি আপনাদের সবার ভালো লাগবে ৷

আসলে শৈশবের সেই ফেলে আসা দিন গুলোর কথা মাঝে মাঝেই মনে পড়ে যায় ৷ মনে পড়ে যায় শৈশবের সেই ফেলে আসা হাজারো রঙিন মুহূর্ত গুলোর কথা ৷ কতই না সুখ আর আনন্দের সাথে কেটেছে শৈশবের সেই দিন গুলো ৷ ছুটাছুটি আর নানান রকমের খেলাধুলার জন্যই শৈশব টা বেশ রঙিন ছিলো ৷ শৈশবের কথা গুলো মনে আসতেই , সবার আগে মনে পড়ে যায় , শৈশবের ছুটাছুটি আর নানার রকমের খেলাধুলার কথা ৷ ছোটবেলায় আমরা বেশ মজার একটি খেলা খেলতাম ৷ সেই খেলাটা নাম ছিলো টায়ার খেলা ৷ মোটরবাইক বা সাইকেলের নষ্ট টায়ার দিয়ে এই খেলাটা হতো ৷ ছোটবেলায় প্রত্যেকে একটি করে নষ্ট টায়ার নিতাম ৷ আর সেই টায়ার নিয়ে সারা দিন দৌড়ে বেড়াতাম ৷ বসন্ত গ্রীষ্মের ধুলোমাখা দুপুরে রাস্তায় রাস্তায় টায়ার নিয়ে দৌড়ে বেড়াতাম একসাথে সবাই মিলে ৷ বেশ মজার একটি খেলা ছিলো এটি ৷ ছোটবেলার অনেক স্মৃতি এখনো মনে পড়ে এই টায়ার খেলাকে ঘিরে ৷

বসন্তকাল এলেই আমাদের এই খেলা শুরু হতো ৷ প্রত্যেকেই একটি করে টায়ার জোগার করতাম ৷ অনেকেরই টায়ার থাকতো না, টায়ারের জন্য কত কান্নাকাটি করতে হয়তো তার হিসেব নেই ৷ আমি ই অনেক বার টায়ারের জন্য কান্নাকাটি করেছি ৷ স্কুল শেষ করে বাড়ি এসে প্রত্যেকেই টায়ার নিয়ে বের হতাম ৷ আমাদের আড্ডার জন্য বেশ কিছু জায়গায় ছিলো ৷ যে জায়গায় গুলোতে আমরা সব সময় আড্ডা দিতাম ৷ এই জায়গায় গুলোর কিছু নামও ছিলো , যে নাম গুলো আমরাই রেখেছি ৷ এই যেমন আমতলা , কাঠালতলা , ঢাকা , বাংলাদেশে এমন অনেক নাম ৷ এই নাম গুলো বললেই আমরা চিনে যেতাম সেই জায়গাটা ৷ আর টায়ার চালিয়ে দৌড়ে সেখানে চলে যেতাম ৷

টায়ার নিয়ে সব চেয়ে বেশি দৌড়ে বেড়াতাম গ্রামের ধুলোমাখা রাস্তায় ৷ বসন্তের এ সময় গ্রামের কাচা রাস্তা গুলো বেশ ধুলোমাখা হয় ৷ আর সেই ধুলোমাখা রাস্তার টায়ার নিয়ে দৌড়ে বেড়াতাম আরো বেশি ধুলো উড়িয়ে ৷ আগেকার দিনে আমাদের গ্রামে এবং আশেপাশে অনেক বড় বড় গাছ ছিলো , জঙ্গলও ছিলো ৷ সেসব জায়গায় টায়ার নিয়ে দৌড়ে দৌড়ে যেতাম আর আসতাম ৷ সবচেয়ে বড় আম গাছের নিচের জায়গাটা নাম আমতলা এবং সবচেয়ে বড় কাঠাল গাছের নিচের জায়গাটা নাম কাঠালতলা ৷ এভাবেই জায়গায় গুলো নাম সিলেক্ট করে রাখতাম ৷ বেশ মজার ছিলো এই দিন গুলো ৷ তবে সবচেয়ে বেশি মজা হতো টায়ার দৌড় প্রতিযোগিতায় ৷ সাধারণ দৌড় প্রতিযোগিতার মতোই টায়ার নিয়ে গ্রামের রাস্তায় দৌড় প্রতিযোগিতা করতাম ৷ এই প্রতিযোগিতায় অংশ নিয়ে কত বার হেরেছি , আর কত বার জিতেছি তার হিসেব আমার মনে নেই ৷ তবে টায়ার দৌড় প্রতিযোগিতা আমরা ছোট বেলায় বহুবার করেছে ৷ ভীষণ মজার ছিলো নষ্ট টায়ারের এই খেলা গুলো ৷ আর এই প্রতিযোগিতা গুলোও কখনো ভুলে যাওয়ার মতো নয় ৷ শৈশবের স্মৃতি পাতায় পাতায় থেকে যাবে রঙিন এই দিন গুলোর কথা ৷


তো যাই হোক বন্ধুরা , আজ এ পর্যন্তই ৷ সবাই ভালো থাকবেন , সুস্থ থাকবে ৷ আশা করি আমার শৈশবের রঙিন স্মৃতিময় গল্প আপনাদের সবার ভালো লাগবে ৷ অনেক অনেক ধন্যবাদ সবাইকে , সময় নিয়ে আমার পোস্টটি দেখার জন্য ৷ আবার কথা হবে , দেখা হবে অন্য কোনো ব্লগে ৷ ধন্যবাদ সবাইকে এতোক্ষন পাশে থাকার জন্য ৷



পোষ্ট বিবরণঃ-

শৈশবের স্মৃতিময় গল্প
ক্রিকেট খেলা
মুঠোফোনঃ realme C11
লেখাঃ 𝙽𝚒𝚛𝚘𝚋70
লোকেশনঃ https://w3w.co/slotted.inward.quartered
আমার বাংলা ব্লগ || বাংলাদেশ || 07/03/2024



🙏 ধন্যবাদ সবাইকে 🙏




20240114_001456_0001.png


আমার নাম নিরব ৷ জাতীয়তা বাংলাদেশী ৷ মাতৃভাষা বাংলা ৷ বাংলায় কথা বলতে এবং লিখতে আমি অসম্ভব ভালোবাসি ৷ পেশাগত দিক দিয়ে আমি একজন ছাত্র , পড়াশোনা করছি অনার্স প্রথম বর্ষে ৷ পাশাপাশি স্টিমিটে ব্লগিং করছি ২০২১ সালের ডিসেম্বর থেকে ৷ আমি ভ্রমণ করতে অনেক বেশি পছন্দ এছাড়াও আর্ট , ফটোগ্রাফি এবং লেখালেখি করতে আমার ভীষণ ভালো লাগে ৷ সব সময় শেখার চেষ্টা করি , নতুন কিছু শিখতে এবং জানতে আমার খুবই ভালো লাগে ৷ আমি বন্ধুদের সাথে সময় কাটতে অনেক বেশি পছন্দ করি ৷ এছাড়াও পরিবারের সাথে থাকতে এবং সময় কাটাতে আমার প্রচুর ভালো লাগে ৷ আমি একজন হিন্দু ধর্মাবলম্বী ৷ আমি আমার ধর্মকে অনেক বেশি ভালোবাসি এবং সম্মান করি ৷ আমি স্টিমিটে জয়েন করি ২০২০ সালের আগস্টের শুরুর দিকে ৷ ধ ন্য বা দ ...


1691561447609.png

20230619_2027351.gif



Sort:  
 5 months ago 

আসলেই ছোটবেলার স্মৃতি কখনো ভুলার নয়,স্মৃতি মনে পরলে বেশ আবেগ প্রবন হয়ে যায় সবাই। মজার ব্যপার হচ্ছে আমাদের এখানেও আমতলা আছে।ভালো লাগলো আপনার টায়ার খেলা নিয়ে স্মৃতিচারন পড়ে।ধন্যবাদ

Posted using SteemPro Mobile

 5 months ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ, আপনার সুন্দর মতামত মন্তব্য করে জানানোর জন্য ৷

Posted using SteemPro Mobile

 5 months ago 

ভাইয়া আপনি খুবই সুন্দর একটা শৈশবের স্মৃতি নিয়ে পোস্ট আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আমরা কম বেশি সবাই এই টায়ার খেলাটি খেলছি। আমি নিজেই এই বসন্তকালে ধুলাবালির মধ্যে টায়ার খেলছি।আপনার পুরো পোস্ট পড়ে দারুণ লাগলো। তবে আপনাদের টায়ার খেলার জন্য কিছু জায়গা সিলেক্ট করতেন আর সেগুলো জায়গার নাম রাখতেন।এই বিষয় টি ভালো লাগলো।আপনার পোস্ট পড়ে শৈশবের সেই স্মৃতি গুলো মনে পরে আসলো।আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ ভাই পোস্ট টি করার জন্য।

 5 months ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ আপনার এমন সুন্দর মন্তব্যের জন্য ৷

Posted using SteemPro Mobile

 5 months ago 

ভাই আপনার পোস্ট পড়ে আমারও সেই ছোটবেলার কথা মনে পড়ে গেল। হ্যাঁ ভাইয়া আমিও এটা আর খেলতে খেলতে দৌড়াতে দৌড়াতে ধুলো মাখা রাস্তায় অনেক ঘুরেছি। সেদিন তুই যদি আবারো ফিরে পেতাম বেশ মজার হতো। আপনার অনেক কথার সাথে আমার ছোটবেলার কথার মিল রয়েছে তা আপনার পোস্টের মাধ্যো দেখতে পেলাম। ধন্যবাদ ভাইয়া আপনার ছোটবেলার এই স্মৃতিটি আমাদের মাঝে খুব সুন্দরভাবে উপস্থাপন করার জন্য।

Posted using SteemPro Mobile

 5 months ago 

ধন্যবাদ ভাই , আমার শৈশবের স্মৃতিময় গল্পটি পড়ে আপনার সুন্দর মতামত মন্তব্য করে জানানোর জন্য ৷

Posted using SteemPro Mobile

 5 months ago 

আসলে ভাইয়া শৈশব সব সময় রঙিন হয়। আর শৈশবের স্মৃতি কখনো ভুলবার নয়। আপনার পোস্ট পড়ে কিছু সময়ের জন্য শৈশবে ফিরে গিয়েছিলাম। সত্যি আগের সব বাচ্চারা এভাবেই টায়ার চালাত কিন্তু এখনকার বাচ্চারা শুধু ফোন নিয়েই পড়ে থাকে। ধন্যবাদ ভাইয়া সুন্দর লিখেছেন।

Posted using SteemPro Mobile

 5 months ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ আপু ,আপনার সুন্দর মতামত মন্তব্য করে জানানোর জন্য ৷

Posted using SteemPro Mobile

 5 months ago 

শৈশবের স্মৃতিময় টায়ার খেলার গল্প আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন ।ছোটবেলায় আপনারা স্কুল থেকে এসে টায়ার খেলা খেলতে চলে যেতেন ।এটা সম্ভবত বসন্তকালে খেলতেন ।যাদের থাকতো না তারা অনেক কান্নাকাটি করত ।আমরা ছোটবেলায় অনেক টায়ার খেলা খেলেছি ভাইয়া ।এত সুন্দর একটি গল্প আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 5 months ago 

অনেক অনেক ধন্যবাদ আরনাকে , আপনার সুন্দর মতামত মন্তব্য করে জানানোর জন্য ৷

Posted using SteemPro Mobile

 5 months ago 

বেশ সুন্দর একটি গল্প আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইজান। আপনার এই গল্প পড়তে গিয়ে তো আমি আমার সেই শৈশবে ফিরে গেছিলাম। আমি যখন সাইকেলের টায়ার খেলতাম তখন আমাদের রাস্তাটাও যেন রোড হয়েছিল না। ঢল কলমির ডাল দিয়ে চালিয়ে বেড়াতাম। যাই হোক ভালো লাগলো কিন্তু আপনার গল্প।

 5 months ago 

অসংখ্য ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য ৷

Posted using SteemPro Mobile

 5 months ago 

ছোটবেলায় সাইকেলের পুরনো টায়ার নিয়ে আমি যে কত খেলা করেছি ভাই, সেটা বলে শেষ করা যাবে না। আমাদেরও একটা গ্রুপ ছিল যারা টায়ার নিয়ে প্রতিযোগিতা দিতাম গ্রামের কাঁচা রাস্তার উপর দিয়ে। তারপর আমাদেরও ওরকম কিছু পার্টিকুলার জায়গা ছিল যেগুলোর নাম আমরা নিজেরাই রাখতাম এবং আমাদের দেওয়া সেই নামের জায়গা শুধুমাত্র আমরাই চিনতাম। আমাদের ছোটবেলা সবারই প্রায় একই রকম ছিল, যারা গ্রামে বড় হয়েছি। ভালো লাগলো ভাই আপনার এই পোস্ট পড়ে।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.027
BTC 61119.19
ETH 2615.15
USDT 1.00
SBD 2.65