মেলায় ঘোরাঘুরি

in আমার বাংলা ব্লগ3 months ago

IMG20240328194743_00.jpg

মেলায় ঘোরাঘুরি


হ্যালো বন্ধুরা , কেমন আছেন সবাই ? আশা করি সবাই ভালো আছেন ৷ আমিও বেশ ভালো আছি ৷ গতকাল রাতে আমি সহ আমার এক দাদা আমাদের এদিকে ছোট একটা মেলায় ঘুরে আসলাম ৷ এই মেলাটা মূলত দোলযাত্র উপলক্ষে বসেছে ৷ আমরা সন্ধ্যায় বাসা থেকে বের হোই মেলার উদ্দেশ্যে ৷ আমাদের এখান থেকে এই মেলাটা বেশ দূরেই ৷ তাই একটু সময় লাগে যেতে ৷ গতকাল ছিলো মেলার শেষের দিন ৷ তাই খুব একটা মানুষের ভীর নেই ৷ আমরা মেলায় গিয়ে পৌচ্ছাই রাতের বেলা , তখন মানুষের ভীর খুবই অল্প ছিলো ৷ এই মেলাটা মূলত তিন দিন ব্যাপী চলে ৷ আর প্রতিদিনই মানুষের ভীর বেশ ভালোই হয় ৷ তবে এ বছর মেলায় মানুষের অংশগ্রহণ খুবই কম ছিলো শুনলাম ৷ প্রতি বছর আমি এই মেলায় আসার চেষ্টা করি ৷ তবে মাঝে মাঝে হয় আবার মাঝে মাঝে হয় না ৷ এবারও আসার খুব ইচ্ছে ছিলো , তবে আসবো আসবো করে আসা হচ্ছে না বিভিন্ন কারণে ৷ তবে শেষমেশ চলেই আসলাম একদম শেষ সময়ে ৷


IMG20240328194835_00.jpg

IMG20240328194743_00.jpg


রাত তখন আটটার নাগাদ হবে , মেলায় প্রবেশ করতেই কেমন জানি ফাকা ফাকা লাগছে ৷ সব কিছুই আছে তবুও কি জানি নাই ৷ আগের মতো লাগছে না মেলাটা ৷ দোকানপাট সব আছে বেশ ভালোই , তবে মানুষের ভীর যেনো নেই বললেই চলে ৷ আমরা শুরুতেই মন্দিরে দর্শন করলাম ৷ এরপর টুকটাক ঘোরাঘুরি করতে শুরু করলাম ৷


IMG20240328194737_00.jpg

IMG20240328192830_00.jpg


অনেক দোকানপাট বসেছে , তবে মানুষের আনাগোনা খুবই কম ৷ মেলা শুরুর প্রথম দুদিন নাকি মানুষের ভীর বেশ ভালোই ছিলো ৷ তবে তৃতীয় দিন একটু কম ৷ যাই হোক , আমরা যখন যাই তখন বেশ রাত হয়েছে ৷ এতো রাতে মেলায় মানুষ থাকাটাই স্বাভাবিক ৷ তাছাড়া সেদিন ছিলো আবার শেষের দিন ৷ যাই হোক, সেদিকে আর খেয়াল করলাম না ৷ একটু ঘোরাঘুরি করতেই ক্ষুদা লেগে যায় ৷ আসলে মেলায় এতো এতো খাবারের দোকান আর খাবার যে সেসব দেখে নিজেকে সামলানো কষ্টসাধ্য ৷ একটু ঘোরাঘুরি করার পর প্রবেশ করলাম একটা খাবারের দোকানে ৷ তারপর হালকা কিছু খেয়ে বেরিয়ে পরলাম ৷ আরো অনেক কিছু আছে খাবার ৷ পেট ভরে খেলে অন্য খাবার আর খাওয়া হবে , তবে ইচ্ছে থেকে যাবে ৷ এজন্য কম করে খেয়ে বের হলাম ৷


IMG20240328192342_00.jpg

IMG20240328191251_00.jpg


এরপর আবারও ঘোরাঘুরি ৷ যদিও মেলাটা ছোট , তবে খুব ছোট নয় ৷ সব ধরনের দোকানপাট ছিলো মোটামুটি ৷ মেলায় যে সব দোকানপাট থাকে আর কি , সে সব কিছুই ছিলো ৷ আমরা একটা একটা করে মেলার সব গলি ঘুরে ঘুরে দেখলাম ৷ বেশ ভালোই লাগছে , দোকানপাটের মাঝে নিত্য প্রয়োজনীর সব নতুন জিনিসপত্র দেখে ৷ টুকটাক কেনাকাটাও করলাম অবশ্য ৷ দাদা কিছু কিনলো নিজের জন্য এবং পরিবারের জন্য , আমিও কিছু নিলাম নিজের জন্য আর পরিবারের জন্য ৷ মেলায় ঘোরাঘুরি আর কেনাকাটা করতে বেশ ভালোই লাগে ৷ অনেক নতুন কিছু পাওয়া যায় ৷


IMG20240328202749_00.jpg

IMG20240328192730_00.jpg


এরপর আবার চলে আসলাম খাবারের দোকানে ৷ এবার টুকটাক সব ইচ্ছে মতো খাবার খেয়ে নিলাম ৷ অল্পতেই পেট ভরে সারা ৷ যাই হোক , পেট ভরে নেওয়ার পর এবার আসলাম মেলার বাইরে একটু আড্ডা দিতে ৷ সামান্য কিছুটা সময় আড্ডা দিলাম ৷ তারপর আবার মেলায় প্রবেশ করে সাথে সাথেই বের হয়ে গেলাম ৷ তাতেই অনেক রাত হয়ে গেছে ৷ আর দেরি করলাম না ৷ মেলা থেকে বের হয়ে বাসার উদ্দ্যেশ্যে চসে আসলাম ৷ বাসায় আসতে আরো কিছু টা সময় লেগে যায় ৷ যাই হোক , সময়টা বেশ ভালো ছিলো ৷ দারুণ উপভোগ করেছি পুরো সময়টা ৷ আর ভীষণ ভালো লেগেছে ৷


IMG20240328194828_00.jpg

IMG20240328202138_00.jpg


তো বন্ধুরা আজ এ পর্যন্তই ৷ সবাই ভালো থাকবেন , সুস্থ থাকবে ৷ আশা করি মেলায় ঘোরাঘুরি অনুভূতি এবং ফটোগ্রাফি গুলো আমার আপনাদের সবার ভালো লাগবে ৷ অনেক অনেক ধন্যবাদ সবাইকে , সময় নিয়ে আমার পোস্টটি দেখার জন্য ৷ আবার কথা হবে , দেখা হবে অন্য কোনো ব্লগে ৷ ধন্যবাদ সবাইকে এতোক্ষন পাশে থাকার জন্য ৷



পোষ্ট বিবরণঃ-

ছবিঃ মেলার টুকটাক দৃশ্যে
ক্যামেরাঃ realme C11
ক্যাপচারঃ 𝙽𝚒𝚛𝚘𝚋70
লোকেশনঃ https://w3w.co/slotted.inward.quartered
আমার বাংলা ব্লগ || বাংলাদেশ ||28/03/2024



🙏 ধন্যবাদ সবাইকে 🙏




20240114_001456_0001.png


আমার নাম নিরব ৷ জাতীয়তা বাংলাদেশী ৷ মাতৃভাষা বাংলা ৷ বাংলায় কথা বলতে এবং লিখতে আমি অসম্ভব ভালোবাসি ৷ পেশাগত দিক দিয়ে আমি একজন ছাত্র , পড়াশোনা করছি অনার্স প্রথম বর্ষে ৷ পাশাপাশি স্টিমিটে ব্লগিং করছি ২০২১ সালের ডিসেম্বর থেকে ৷ আমি ভ্রমণ করতে অনেক বেশি পছন্দ করি ৷ এছাড়াও আর্ট , ফটোগ্রাফি এবং লেখালেখি করতে আমার ভীষণ ভালো লাগে ৷ সব সময় শেখার চেষ্টা করি , নতুন কিছু শিখতে এবং জানতে আমার খুবই ভালো লাগে ৷ আমি বন্ধুদের সাথে সময় কাটতে অনেক বেশি পছন্দ করি ৷ এছাড়াও পরিবারের সাথে থাকতে এবং সময় কাটাতে আমার প্রচুর ভালো লাগে ৷ আমি একজন হিন্দু ধর্মাবলম্বী ৷ আমি আমার ধর্মকে অনেক বেশি ভালোবাসি এবং সম্মান করি ৷ আমি স্টিমিটে জয়েন করি ২০২০ সালের আগস্টের শুরুর দিকে ৷ ধ ন্য বা দ ...


1691561447609.png

20230619_2027351.gif



Sort:  
 3 months ago 

আপনার মেলায় কাটানোর মুহূর্ত পড়ে বেশ ভালো লাগলো। যদিও মেলায় লোকজন ছিল না তেমন তারপরও আশা করছি বেশ ভালো সময় কাটিয়েছেন। আর সত্যি মেলায় এত লোভনীয় সব খাবার থাকে যে না খেয়ে থাকাই যায় না। অসংখ্য ধন্যবাদ ভাইয়া মেলায় কাটানো সুন্দর মুহূর্ত আমাদের সাথে শেয়ার করার জন্য।

 3 months ago 

আপনার আরেক দাদার সাথে মেলাতে বেশ ভালই ঘোরাঘুরি করেছেন জেনে বেশ ভালো লাগলো দাদা। প্রথম দুই দিনে ভালোই লোকজনের ভীড় হয়েছিল তবে আপনারা তৃতীয় দিনে গিয়েছিলেন ভিড় কম হয়েছিল। অনেক সুন্দর একটি পোস্ট আমাদের সাথে বিস্তারিতভাবে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ দাদা।

Posted using SteemPro Mobile

 3 months ago 

মেলায় ঘোরাঘুরি করতে আমার অনেক বেশি ভালো লাগে। আপনি আপনার এলাকার একটি দোলযাত্রার মেলায় ঘোরাঘুরি করেছেন এবং বেশ কিছু ফটোগ্রাফী আমাদের মাঝে শেয়ার করেছেন। আসলে রাতের বেলা মেলার মধ্যে ঘোরাঘুরি করলে অনেক বেশি ভালো লাগে।আর রাতের এই মেলার মধ্যে তেমন একটা মানুষের ভিড় ছিল না, এজন্য আপনি খুবই সুন্দর ভাবে মেলার চারদিকে ঘোরাঘুরি করতে পারছেন।

 3 months ago 

মেলায় ঘোরাঘুরির সুন্দর চিত্র আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার এই ফটোগ্রাফি গুলো আমার কাছে বেশ ভালো লেগেছে। বিভিন্ন অনুষ্ঠানের মেলাতে ভ্রমণ করলে অচেনা অজানা অনেক কিছু খুঁজে পাওয়া যায় এখানে। খেলনা জাতীয় জিনিস থেকে শুরু করে নিত্যপ্রয়োজনীয় জিনিস কসমেটিক সামগ্রী দেখতে পাওয়া যায়। ঠিক তেমনি সুন্দর এক মেলা ভ্রমণ আমাদের মাঝে শেয়ার করেছেন দেখে ভালো লাগলো।

 3 months ago 

যে কোন মেলাতেই দেখা যায় প্রথম দিকে আর শেষের দিকে খুব ভিড় হয়। মাঝের দিনগুলো মোটামুটি ভিড় কম থাকে। এজন্যই হয়তো আপনারা খুব বেশি ভিড় পাননি। ভিড় না পেয়ে অবশ্য ভালো হয়েছে। আরামে ঘুরতে পেরেছেন। আর মেলায় গেলে বিভিন্ন রকমের খাবার খেতে বেশ ভালোই লাগে। আপনারা বেশ ভালোই খাওয়া দাওয়া করেছেন দেখছি। ভালো লাগলো পড়ে।

 3 months ago 

মেলায় যত বেশি মানুষ হবে মেলাটা কিন্তু তত জমে উঠে। এটা দোলযাএা উপলক্ষে মেলা ছিল। আমাদের দিকে এই ধরনের কোন মেলা হয়না। মেলা টাতে তাহলে আপনার অনেক আগে থেকেই যাতায়াত ছিল। এবারেও মিস দেননি দেখে ভালো লাগল। এটা ঠিক রাতে মেলায় গেলেই কিন্তু আসল আনন্দ টা উপভোগ করা যায়।

Posted using SteemPro Mobile

 3 months ago 

মেলায় ঘুরাঘুরি করতে পারলে বেশ ভালো লাগে। তবে সত্যি কথা বলতে মেলায় যদি ভিড় না থাকে তাহলে আসলেই মেলাটা যেন জমে উঠে না। আপনার সেই দাদা আর আপনি মিলে পরিবারের জন্য কিছু কেনাকাটা করেছেন শুনে ভালো লাগলো। আর মেলায় যাওয়া হলে যদি কিছু খাওয়া না হয় তাহলে ভালই লাগে না।

 3 months ago 

মেলা ভ্রমণ করতে আমারও খুবই ভালো লাগে ভাইয়া। যে কোন অনুষ্ঠানের মেলাতে লক্ষ্য করা যায় বিভিন্ন প্রকার নিত্য প্রয়োজনীয় জিনিস। এখানে খাবারের বিভিন্ন আইটেম থেকে থাকে। আপনি ঠিক তেমনি সুন্দর সব ফটো ধারণ করে আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার এই পোস্ট দেখে বেশ ভালো লেগেছে আমার। সুন্দর একটি মেলা ভ্রমণ সম্পর্কে পোস্ট ক্রিয়েট করেছেন।

 3 months ago 

দোলযাত্রা উপলক্ষে বসা মেলায় গিয়ে দেখছি ভালোই সময় অতিবাহিত করেছিলেন। মেলায় ঘুরতে অনেক বেশি ভালো লাগে আমার কাছে। মেলায় দেখছি অনেক কিছুর আয়োজন করা হয়েছে। মেলায় গেলে কিছু না কিছু একটা না খেলে ভালো লাগেনা। আপনি ঘুরাঘুরির পাশাপাশি বেশ কিছু ফটোগ্রাফিও করেছেন মেলা থেকে। যেগুলো দেখতে আরো সুন্দর লেগেছে। আপনার কাটানো মুহূর্তটা ভালোভাবে উপভোগ করার চেষ্টা করেছি। আপনার কাটানো মুহূর্তটি শেয়ার করার জন্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.12
JST 0.027
BTC 62601.44
ETH 3376.27
USDT 1.00
SBD 2.49