DIY-এসো নিজে করি || ফুলের ম্যান্ডেলা আর্ট || ১০% লাজুক খ্যাঁকের জন্য..

in আমার বাংলা ব্লগ2 years ago

CamScanner 05-31-2022 16.27_1.jpg

হ্যালো বন্ধুরা.. সবাইকে স্বাগতম,
আমার বাংলা ব্লগে
আজ মঙ্গলবার ৩১ মে ২০২২ ইং
বাংলা ১৬ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ

প্রিয় বন্ধুরা আমার কেমন আছেন সবাই ? আশা করি সবাই ভালো এবং সুস্থ আছেন ৷ আমিও ভালো আছি ৷ আপনাদের মাঝে আবারও চলে আসলাম একটি আর্ট পোস্ট নিয়ে ৷ আশা করি আপনাদের সবার কাছে ভালো লাগবে ৷ আজ আমি আপনাদের সাথে একটি ফুলের ম্যান্ডেলা আর্ট শেয়ার করবো ৷ আর্ট করতে আমার অনেক ভালো লাগে ৷ যদিও ভালো আর্ট করতে আমি পাড়ি নাহ , তবে চেষ্টা করি ভালো কিছু আর্ট করার ৷আজ আমি একটি ফুলের ম্যান্ডেলা আর্ট করেছি ৷ ছবিটি অঙ্কনের জন্য সাদা কাগজ রুল কম্পাস ও কালো রঙ্গিন কলম ব্যবহার করেছি ৷ এই ফুলের ম্যান্ডেলা টি আর্ট খুব সহজে করা যায় ৷ আপনাদের সাথে আমি অঙ্কনের ধাপ গুলো ধাপে ধাপে দেওয়ার চেষ্টা করলাম ৷ আপনি চাইলে ধাপে ধাপে খুব সহজে এই ফুলের ম্যান্ডেলা আর্ট করতে পারেন ৷ চলুন তাহলে অঙ্কন শুরু করি ৷

IMG20220531160032_00.jpg

শুরুতেই আমি রুল কম্পাস এবং পেন্সিল দিয়ে সাদা কাগজে কয়েকটি বৃত্ত অঙ্কন করে নিয়েছি ৷ এরপর কলম দিয়ে পুনরায় বৃত্ত গুলো করে নিয়েছি এবং প্রথম বৃত্তে একটু ডিজাইন করে নিয়েছি ৷

IMG20220531160213_00.jpg

IMG20220531160842_00.jpg

এরপর পরের বৃত্তের উপর কিছু পাতার মতো ডিজাইন করে নিয়েছি কালো কলম দিয়ে ৷ এরপর তার উপর আরো বড় সাইজের আরো পাতা মতো একে নিয়েছি ৷

IMG20220531160958_00.jpg

IMG20220531161454_00.jpg

এভাবে পর পর আমি কিছু ডিজাইন একেছি ৷ এবং ফুলের ম্যান্ডেলা তৈরি করেছি ৷ এজন্য আমি কালো কলম ব্যবহার করেছি ৷ এবং বৃত্ত গুলো অঙ্কনের কাজে রুল কম্পাস ব্যবহার করেছি ৷

IMG20220531161711_00.jpg

IMG20220531162001_00.jpg

পর পর বেশ কিছু পাতা অঙ্কনের পরে তা হালকা ডিজাইন করে নিয়েছি ৷ ধাপে ধাপে সম্পূর্ণ ম্যান্ডেলা আর্ট করতে থাকি ৷ আমি সম্পূর্ণ আর্ট তৈরিতে কালো রঙ্গিন কলম ব্যবহার করেছি ৷

IMG20220531162224_00.jpg

IMG20220531162610_00.jpg

IMG20220531162638_00.jpg

এভাবেই আমি ফুলের ম্যান্ডেলা আর্ট সম্পূর্ণ করি ৷ আশা করি আপনাদের কাছে ভালো লাগবে আমার তৈরি ফুলের ম্যান্ডেলা আর্ট ৷ সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন ৷ আজ এই পর্যন্তই ৷ সবাইকে অনেক অনেক ধন্যবাদ আমার পোষ্টটি সময় নিয়ে দেখার জন্য ৷

ভুল ত্রুটি ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন ৷

আপনার মন্তব্য করতে ভুলবেন না

E8fRY4dhuR5sTLZsFHQGy2Dnv1izoNa9kDDwNf6SWjwUiF4nkVKP1PC25WhWdSqY9SQf2TJzmqgxFMWjuNkHw5XsLARCErjQCJttWSghQwHW7kfJkYrX4c4pCtiTfa...HWK2gGpEFGB8xQqyomTH1nvn7CPz2SMnooXwX61WyzcpU63uoNSxy8gfgvGdwRzK9nB2bEQrLPQvvnQVp6n6xDEV7NQgpdcANjWF3XJwB2tbgXcKKDcWfvHLG6.png

বিষয়ফুলের ম্যান্ডেলা আর্ট
ক্যামেরারিয়েলমি সি এগারো
আর্ট & ফটোগ্রাফিনিরব
তারিখ৩১ মে ২০২২ ইং
লোকেশনবাংলাদেশ

ধন্যবাদ সবাইকে


qPJmwNUkWBAaDEoDjHMPfsMwgtrUZt8qa7V155BbYgaJXAz4pZwywE4FaJ933CY3zyeD41FdsmYEbsfztVMfmL4i2uZXsVY7VoFbuEedar8udNUXCcQCG9XRuhV8Gj...3iwASFwMBbi7BA5S2V89LofjuFTKah5sZ2wf2r3wr83WLEWbFVdg9txP1gCQL4GtJhgetWKoxndqvzgDgD3AiXTSnufFdmQ8mUuxX4nNpkE2UYgchsMeksBUDK.gif

Sort:  
 2 years ago 

আপনি অনেক সুন্দর ভাবে ফুলের ম্যান্ডেলা চিত্র অংকন করেছেন ভাইয়া। আপনার ফুলের ম্যান্ডেলা আমার কাছে দেখতে অনেক ভালো লাগছে। এরকম ম্যান্ডেলা দেখতে যতটা সহজ মনে হয় তৈরি করতে তার চেয়েও বেশি কঠিন মনে হয়। অনেক সুন্দর হয়েছে ভাইয়া আপনার ফুলের ম্যান্ডেলা টি।

 2 years ago 

ভাইয়া আজকে আপনি চমৎকার করে ফুলের ম্যান্ডেলা আর্ট করেছেন, আপনার ম্যান্ডালা আর্টটি আমার খুবই ভালো লেগেছে, অনেক সমশ এবং ধৈর্য নিয়ে ম্যান্ডালা আর্টটি সম্পূর্ণ করেছেন ভাইয়া, এতো সুন্দর একটি ম্যান্ডালা আর্ট আমাদের উপহার দেওয়ার জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

ম্যান্ডেলা আর্টগুলো খুবই ভালো লাগে। বিশেষ করে ডিজিটাল ম্যান্ডেলা আর্ট আরো বেশি ভালো লাগে। আপনার আর্ট কোয়ালিটি একদম প্রফেশনাল লেভেলের হইছে।

 2 years ago 

ভালো আর্ট করতে না পারলে কি হবে ভাইয়া চেষ্টা করতে করতে একসময় ভালো আর্ট করা সম্ভব। আপনার ফুলের ম্যান্ডেলার আর্টটি কিন্তু সুন্দর হয়েছে । আপনি খুব সহজেই এই আর্টটি করেছেন। আর্ট করার ধাপগুলো সুন্দরভাবে উপস্থাপন করেছেন। সব মিলিয়ে ভালো লেগেছে আমার কাছে।

 2 years ago 

আপনি খুব সুন্দর একটি ফুলের ম্যান্ডেলা আর্ট করেছেন আসলে ম্যান্ডেলার এই ডিজাইনগুলো দেখতে আমার কাছে খুব ভালো লাগে। আর আপনি খুবই নিখুঁতভাবে এর কাজ সম্পন্ন করেছেন আর ধাপে ধাপে উপস্থাপন করেছেন অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ভাইয়া আপনি খুব সুন্দর করে ফুলের মান্ডালা আর্ট করেছেন। আপনার মান্ডালা আর্ট দেখতে অনেক সুন্দর হয়েছে। প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে বর্ণনা করেছেন। আমিও কিছু দিন আগে ফুলের মান্ডালা আর্ট করেছিলাম। ধন্যবাদ আপনাকে। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

চমৎকার একটি ফুলের ম্যান্ডেলা আর্ট করছেন ভাইয়া। দেখতে অসাধারণ হয়েছে দেখে মুগ্ধ হয়ে গেলাম। সত্যিই প্রশংসনীয় কাজ আপনার জন্য শুভ কামনা রইলো।

 2 years ago 

আপনি খুব সুন্দর ম্যান্ডেলা আর্ট আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার আর্ট টি খুব সুন্দর হয়েছে। বেশ চমৎকার লাগছে দেখতে। আপনি খুব নিখুঁতভাবে এই আর্ট টি করেছেন। আপনাকে ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি ম্যান্ডেলা আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

ফুলের ম্যান্ডেলা আর্ট আমার ভীষণ ভালো লাগলো। আপনি দারুন দক্ষতায় সম্পন্ন করেছেন। সত্যিই এটা দারুন ছিল। প্রয়োজনীয় উপকরণগুলি সঠিক মাত্রায় তুলে ধরেছেন। আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

খুব সুন্দর একটি ফুলের মেন্ডেলা একেছেন খুবই সুন্দর হয়েছে আপনার অংকন টি বেশ গুছিয়ে উপস্থাপনা করেছেন শুভ কামনা রইলো।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.030
BTC 59634.42
ETH 3191.92
USDT 1.00
SBD 2.45