DIY- এসো নিজে করি || পান্ডা ম্যান্ডেলা আর্ট || ১০% লাজুক খ্যাঁকের জন্য..

in আমার বাংলা ব্লগ2 years ago

CamScanner 05-08-2022 13.41-01.jpeg
ম্যান্ডেলা আর্ট সম্পূর্ণ এবং একটি ফটোগ্রাফি

হ্যালো বন্ধুরা.. সবাইকে স্বাগতম,
আমার বাংলা ব্লগে
আজ রবিবার ০৮ মে ২০২২ ইং
বাংলা ২৪ বৈশাখ ১৪২৯ বঙ্গাব্দ


আমার প্রিয় বন্ধুরা আমার , কেমন আছেন সবাই ? আশা করি সবাই ভালো এবং সুস্থ আছেন ৷ আমিও ভালো আছি ৷ তো আপনাদের মাঝে আবারও চলে আসলাম নতুন একটি ম্যান্ডেলা আর্ট পোস্ট নিয়ে ৷ আশা করি আপনাদের ভালো লাগবে ৷ আমার ছবি আর্ট করা পছন্দের একটি কাজ ৷ তাই আর্ট করতে আমার অনেক ভালো লাগে , এবং আমি চেষ্টা করি ভালো কিছু অঙ্কনের ৷ আজ আমি একটি পান্ডা ম্যান্ডেলা আর্ট করেছি ৷ যদিও এটি আমি বেশ সময় নিয়ে সুন্দর ভাবে তৈরি করার চেষ্টা করেছি ৷ জানি না আপনাদের কেমন লাগবে ৷ তো চলুন দেখে আসি আমার তৈরি পান্ডা ম্যান্ডেলা আর্ট ৷ প্রতিটি ধাপ আপনাদের সাথে সুন্দর ভাবে উপস্থাপনের চেষ্টা করেছি ৷ আশা করি সবাই বুঝতে পারবেন ৷ এবং আমার ধাপ অনুসরণ করে খুব সহজে এই ম্যান্ডেলা আর্ট করতে পারবেন ৷ সবাইকে অনেক অনেক ভালোবাসা ও শুভেচ্ছা জানিয়ে শুরু করছি আজকের ম্যান্ডেলা আর্ট পোস্ট ৷

প্রয়োজনীয় উপকরণঃ


  • সাদা কাগজ ,
  • কালো কলম ,
  • পেন্সিল ও রাবার ,
  • রুল কম্পাস ,
  • স্কেল এবং
  • কালো রঙ্গিন কলম ৷


অঙ্কনের প্রক্রিয়াঃ


ধাপ-০১

IMG20220508124748_00.jpg

শুরুতে আমি সাদা কাগজের উপর একটি লম্বা দাগ দিয়েছি কালো কলম দিয়ে এবং একটি বৃত্ত একেছি ৷

ধাপ-০২
IMG20220508125033_00.jpgIMG20220508125439_00.jpg

IMG20220508125922_00.jpg

এরপর আমি পান্ডার চোখ কান অঙ্কন করে নিয়েছি ৷ এবং কালো রঙ্গিন কলম দিয়ে কালার করে নিয়েছি ৷ ছবিতে দেখুন..


ধাপ-০৩

IMG20220508130324_00.jpg

এরপর আমি রুল কম্পাস দিয়ে পান্ডার নিচে কয়েকটি অর্ধবৃত্ত একে নিয়েছি ৷ ছোট থেকে বড় পর পর কয়েকটা বৃত্ত ৷

ধাপ-০৪
IMG20220508130930_00.jpgIMG20220508131254_00.jpg

IMG20220508131640_00.jpg

এরপর আমি নিচের বৃত্ত গুলো ম্যান্ডেলা করি ৷ এজন্য কালো কলম ব্যবহার করে বিভিন্ন ডিজাইন করে অর্ধবৃত্ত গুলো সাজাই ৷

ধাপ-০৫

IMG20220508132520_00.jpg

এই ধাপে সবার শেষের বৃত্তটা আমি একটু ডিজাইন করে নিয়েছি ৷

ধাপ-০৬
IMG20220508133010_00.jpgIMG20220508133321_00.jpg

IMG20220508133541_00.jpg

এরপর বাইরে আরো একটি ভিন্ন ডিজাইন করে নিয়েছি ৷ এজন্য আমি কালো কলম ব্যবহার করেছি ৷ এবং শেষে কালো রঙ্গিন কলম দিয়ে বাইরের দাগ গুলো একটু একে নিয়েছি ৷

ফাইনাল আউটপুট

IMG20220508133652_00.jpg

আজ এখানেই ৷ সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন ৷ আশা করি আমার ম্যান্ডেলা আর্ট সবার কাছে ভালো লাগবে ৷ সবার জন্য রইলো অনেক অনের ভালোবাসা ৷ কথা হবে আবার নতুন ব্লগে ৷ধন্যবাদ সবাইকে , আমার পোস্ট টি সময় নিয়ে দেখার জন্য ৷ ভালো থাকবেন

ভুল ত্রুটি ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন ৷

আপনার মন্তব্য করতে ভুলবেন না

পোস্ট বিবরণঃ

E8fRY4dhuR5sTLZsFHQGy2Dnv1izoNa9kDDwNf6SWjwUiF4nkVKP1PC25WhWdSqY9SQf2TJzmqgxFMWjuNkHw5XsLARCErjQCJttWSghQwHW7kfJkYrX4c4pCtiTfa...HWK2gGpEFGB8xQqyomTH1nvn7CPz2SMnooXwX61WyzcpU63uoNSxy8gfgvGdwRzK9nB2bEQrLPQvvnQVp6n6xDEV7NQgpdcANjWF3XJwB2tbgXcKKDcWfvHLG6.png

বিষয়পান্ডা ম্যান্ডেলা আর্ট
ক্যামেরারিয়েলমি সি এগারো
আর্ট & ফটোগ্রাফি@nirob70
তারিখ০৮ মে ২০২২ ইং
লোকেশনবাংলাদেশ

ধন্যবাদ সবাইকে


qPJmwNUkWBAaDEoDjHMPfsMwgtrUZt8qa7V155BbYgaJXAz4pZwywE4FaJ933CY3zyeD41FdsmYEbsfztVMfmL4i2uZXsVY7VoFbuEedar8udNUXCcQCG9XRuhV8Gj...3iwASFwMBbi7BA5S2V89LofjuFTKah5sZ2wf2r3wr83WLEWbFVdg9txP1gCQL4GtJhgetWKoxndqvzgDgD3AiXTSnufFdmQ8mUuxX4nNpkE2UYgchsMeksBUDK.gif

Sort:  
 2 years ago 

আপনি খুব চমৎকার করে পান্ডার ম্যান্ডেলা আর্ট করে আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার পান্ডার ম্যান্ডেলা আর্টটি আমার কাছে খুব ভালো লেগেছে। ম্যান্ডেলা আর্টের ছোট ছোট কাজগুলো অত্যন্ত দক্ষতার সাথে সম্পন্ন করেছেন। সেকারণে ম্যান্ডেলা আর্টটি দেখতে এতো ভালো লাগছে। পান্ডার ম্যান্ডেলা আর্টটি আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে ৷ একটু চেষ্টা করেছি সুন্দর করার ৷ আপনার ভালো লেগেছে জেনে অনেক ভালো লাগলো ৷

 2 years ago 

পান্ডা ম্যান্ডেলা আর্ট দেখতে খুবই সুন্দর লাগছে। আপনি অনেক সময় নিয়ে নিখুঁতভাবে কাজটি সম্পন্ন করেছেন তা আপনার আর্ট দেখেই বোঝা যাচ্ছে। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে ৷ আমার তৈরি পান্ডার ম্যান্ডেলা আর্ট আপনার ভালো লেগেছে জেনে অনেক খুশি হলাম ৷

 2 years ago 

মান্ডালা আর্টগুলোর কারুকাজ গুলো আমার খুবই ভালো লাগে। কিছুটা আলপনা আলপনা ভাব থাকে এই আর্ট গুলোর মধ্যে। আপনার আর্ট এর প্রশংসা করতে হয়। দারুন ছিল আপনার এই মান্ডালা আর্টটি। ভালোই লাগছে পান্ডা কে দেখতে। ধন্যবাদ আপনাকে ভাইয়া সুন্দর একটি আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপানকেও অনেক অনেক ধন্যবাদ সুন্দর একটি মন্তব্য করার জন্য ৷ একটু চেষ্টা করেছি কেবল ৷

 2 years ago 

অনেকদিন পরে ম্যান্ডেলা আর্ট দেখলাম। একটি পান্ডা তার সামনে আবার একটি ফুলের দারুন ম্যান্ডেলা তৈরি করেছেন। আসলে ভাবনাটাও অসাধারণ তাই কাজটিও খুব সুন্দর করে ফুটিয়ে তুলতে পেরেছেন। অনেক অনেক শুভেচ্ছা রইল এত সুন্দর ম্যান্ডেলাটি উপস্থাপন করার জন্য।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে ৷ একটু চেষ্টা করেছি পান্ডার ম্যান্ডেলা আর্ট সুন্দর ভাবে তৈরির ৷

 2 years ago 

পান্ডার ম্যান্ডেলা অংকন দেখতে পেয়ে খুবই ভালো লাগলো।আপনি খুবই সুন্দর ভাবে এই অংকনটি করেছেন। আসলে ম্যান্ডেলার অঙ্কন করতে অনেক সময় এবং ধৈর্যের প্রয়োজন। আপনি খুবই সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করলেন।শুভকামনা রইল।

 2 years ago 

হুমমম ভাই ঠিক বলেছেন ৷ম্যান্ডালা আর্ট করতে অনেক সময় ও ধৈর্য লাগে ৷ ধন্যবাদ আপনাকে

 2 years ago 

ওয়াও! পান্ডার ম্যান্ডেলা টি খুব সুন্দর হয়েছে আপু। আসলে এরকম নিখুঁত কিছু আকতে গেলে ওকটু তো সময় আর ধৈর্য্য লাগবেই! তবে দারুণ একেছেন আপনি। আর উপস্থাপনাও চমৎকার ছিলো।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে আপনার সুন্দর মতামত মন্তব্য করার জন্য ৷

 2 years ago 

অনেক বেশি সময় নিয়ে খুব সুন্দর ও দক্ষতার সাথে পান্ডার ম্যান্ডেলা করেছেন। এটি খুবই চমৎকার দেখাচ্ছে এবং যথাযথ বর্ণনা মাধ্যমে আমাদের সাথে তুলে ধরেছেন এ জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

হুমম ভাইয়া একটু চেষ্টা করেছি সব সুন্দর ভাবে তৈরির ৷ আপনাকে অনেক অনের ধন্যবাদ

 2 years ago 

আপনার পান্ডার ম্যান্ডেলা আর্ট টি খুবই চমৎকার হয়েছে। আমার কাছে তো বেশ ভালো লেগেছে। পান্ডাটি দেখতে কিউট দেখাচ্ছে ।প্রতিটি ধাপ আপনি খুব সুন্দর করে আমাদের সামনে উপস্থাপন করেছেন। যার জন্য আপনার আর্ট টি অনেক বেশি আকর্ষণীয় হয়ে উঠেছে। ধন্যবাদ আপনাকে আমাদের সঙ্গে এত সুন্দর একটি আর্ট শেয়ার করার জন্য।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে ৷ একটু চেষ্টা করলাম , আপনার ভালো লেগেছে জেনে অনেক খুশি হলাম ৷

 2 years ago 

আপনার ডিজিটাল আর্ট এরমধ্যে আমার পান্ডার দৃশ্যটা দেখতে খুবই ভালো লেগেছে। অবিকল সদৃশ্য বজায় রেখেই অংকিত হয়েছে। তাই বলতে পারি আপনার খুব সুন্দর দক্ষতা রয়েছে ভাই।

 2 years ago 

চেষ্টা চেষ্টা করেছি কেবল ৷ ধন্যবাদ আপনাকে

 2 years ago 

আপনার তৈরি পান্ডার ম্যান্ডেলা আর্ট দেখে আমি মুগ্ধ। অসম্ভব সুন্দর হয়েছে ভাই আপনার তৈরি পান্ডার ম্যান্ডেলা আর্ট। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া নিখুঁতভাবে এত সুন্দরভাবে পান্ডার মেন্ডেলা আর্ট তৈরি করে আমাদের মাঝে উপস্থাপন করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে ৷ একটু চেষ্টা করেছি সুন্দর ভাবে অঙ্কনের ৷ আপনার কাছে ভালো লেগেছে জেনে অনেক খুশি হলাম ৷

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 62701.63
ETH 2445.02
USDT 1.00
SBD 2.67