ঘুরে আসা ৷

in আমার বাংলা ব্লগ13 hours ago

IMG20240625134952_00.jpg

শ্রী শ্রী রাধা গোপীনাথ মন্দির, গড়েয়া


হ্যালো বন্ধুরা , কেমন আছেন সবাই ? আশা করি সবাই ভালো আছেন ৷ আমিও বেশ ভালো আছি ৷ বেশ কিছু দিন আগে বন্ধুর সাথে ঘুরে আসলাম শ্রী শ্রী রাধা গোপীনাথ মন্দির ৷ যেটা বাংলাদেশের ঠাকুরগাঁও জেলার সদরের গড়েয়ায় অবস্থিত একটি হিন্দু ইসকন মন্দির ৷ এই মন্দিরে কাটানো কিছু সময়ের অনুভূতি এবং সামান্য কিছু ফটোগ্রাফি আজ আমি আপনাদের মাঝে তুলে ধরবো ৷ আশা করি আপনাদের সবার ভালো লাগবে ৷

এটা ছিলো বেশ কিছু দিন আগের গল্প ৷ হঠাৎ সিদ্ধান্তে ঘুরতে বের হয়েছি আমি এবং আমার বন্ধু ৷ কোথায় যাবো সেটা আগেভাগে তেমন ভাবা হয়নি ৷ সকাল বেলা ও বাইক নিয়ে আসলো আর আমি রেডি হয়ে বের হলাম ৷ ঘুরতে যাওয়ার মতো দুটো জায়গায় নাম বললো ও ৷ প্রথমটা ছিলো এই মন্দিরে আসার কথা, দ্বিতীয়টা ছিলো করতোয়া নদীর পাশে বেশ বড় একটা বাগানে ঘুরতে যাওয়ার ৷ আমি বললাম মন্দিরেই ঘুরে আসি ৷ এখানে আসলে শান্তি লাগে , ভালো লাগে প্রচুর ৷ আশেপাশে আর তেমন কেনো জায়গায়ও নেই ঘুরতে যাওয়ার মতো ৷ মন্দিরে ঘুরতে আসলে মন মাইন্ড সব ফ্রেস হয়ে যায় , আর শান্ত লাগে মনে ৷ তাই আমরা এখানেই ঘুরতে আসলাম ৷


IMG20240625134304_00.jpg

IMG20240625134248_00.jpg


গড়েয়া ইসকন মন্দির আমাদের এখান থেকে খানিকটা দূরেই অবস্থিত ৷ এই মন্দিরে ঘুরতে আসার পথে গ্রামের অনেক দৃশ্যেই উপভোগ করতে পেরেছি আমরা ৷ কারণ আমরা রোড দিয়ে না গিয়ে গ্রামের রাস্তায় ঘুরতে ঘুরতেই সেখানে গিয়েছি ৷ যাওয়ার পথে অবশ্য অনেক কিছুই দেখার সুযোগ হয়েছে ৷ যাই হোক , অনেকটা সময় পর আমরা মন্দিরে আসি ৷ মন্দিরে এসে ফ্রেস হয়ে আমরা কিছুক্ষণ বসে রেস নেই ৷ সময়টা তখন দুপুরের কাছাকাছি ছিলো , তাই একটু ক্লান্ত লাগছিলো ৷ সামান্য জিরিয়ে নিয়ে আমরা মন্দিরটা ঘুরে দেখার চেষ্টা করি ৷


IMG20240625135116_00 (1).jpg

IMG20240625135221_00.jpg


এই মন্দিরের পরিবেশটা অনেক সুন্দর ৷ গাছপালা আর সৌন্দর্য্য ভরপুর ৷ চারদিকে মনোরম পরিবেশ ৷ ফটোগ্রাফি গুলো দেখে হয়তো বুঝতে পারছেন - মন্দিরের ভিতরে ফুলের গাছগাছালি দিয়ে ভরা ৷ অনেকটা শাম্ত এবং ভালোলাগা মতো একটা জায়গা ৷ এখানে অনেক কিছুই আছে , পশুপাখির পালন সহ বিভিন্ন শাকসবজি চাষ করাও হয় ৷ ছোট বড় মিলিয়ে বেশ কিছু মন্দির এবং মূর্তি আছে ৷ আমরা এক এক করে সব মন্দির মূর্তি দর্শন করার চেষ্টা করি ৷ আমার কাছে ভীষণ ভালো লাগে ৷ অনেকের সাথে দেখা হয় , এই মানুষ গুলোর সাথে পরিচিত নেই ৷ কিন্তু তাদের সাথে দেখা হওয়া টুকটাক কথা হওয়ার মাঝে ভীষণ ভালোলাগা কাজ করে ৷

IMG20240625135020_00.jpg

IMG20240625134918_00.jpg


এই ইসকন মন্দিরের বিভিন্ন ধর্মীয় উৎসব বেশ জাঁকজমক ভাবে পালন করা হয় ৷ প্রতিদিন পূজা অর্চনাও করা হয় নিয়ম করে ৷ অনেকেই দূর দুরন্ত থেকে ঘুরতে আসেন , পূজা অর্চনা করতে আসেন ৷ বিশেষ করে ধর্মীয় উৎসবের সব প্রচুর মানুষ হয় এখানে ৷ রথযাত্রা, জন্মাষ্টমী, দোলযাত্রা, ঝুলন যাত্রা ও সনাতন ধর্মসভা বেশ জাকজমক পূর্ণ ভাবে অনুষ্ঠিত হয় এই মন্দিরে । আমি এর আগেও এই মন্দিরে দু-বার ঘুরতে এসেছিলাম ৷


IMG20240625134854_00.jpg

IMG20240625135238_00.jpg


আমরা অনেকটা সময় পার করি এই মন্দিরে ৷ ঘুরে ঘুরে দেখার চেষ্টা করি মন্দিরের সবটা ৷ আমার কাছে ভীষণ ভালো লাগে এই ঘোরাঘুরি ৷ মন্দিরের ভিতরে বিভিন্ন ফুলের গাছ ছিলো ৷ বেশ কিছু ফুলের ফটোগ্রাফিও করি আমি ৷ তাছাড়াও রেনডম বেশ কিছু ফটোগ্রাফি করেছি ৷ এরপর মন্দিরের ভিতর সুন্দর একটা জায়গায় দেখে আবার বসে পড়ি দু-বন্ধু ৷ বেশ কিছুক্ষণ আড্ডা দেই ৷ আড্ডার মাঝে হঠাৎ এক ঠাকুমা এসে আমাদের সাথে কথা বলে, প্রসাদ খাওয়া কথাও বলে ৷ তবে আমরা খাইনি , ওনার সাথে আরো কিছুক্ষণ আড্ডা দিয়ে মন্দির থেকে বেরিয়ে আসি ৷ এরপর সারাটা দিন আমরা বিভিন্ন জায়গায় ঘোরাঘুরি করি , খাওয়া দাওয়া আড্ডা সব মিলিয়ে দারুণ একটা দিন ছিলো , যেটা আমার অতিবাহিত করে এসেছি ৷

তো যাই হোক বন্ধুরা আজ এ পর্যন্তই ৷ সবাই ভালো থাকবেন , সুস্থ থাকবে ৷ ধন্যবাদ সবাইকে , সময় নিয়ে আমার এই পোস্টটি দেখার জন্য ৷ আবার কথা হবে , দেখা হবে অন্য কোনো ব্লগে ৷ ধন্যবাদ সবাইকে এতোক্ষন পাশে থাকার জন্য ৷



পোষ্ট বিবরণঃ-

ছবিঃ শ্রী শ্রী রাধা গোপীনাথ মন্দির, গড়েয়া ৷
ক্যামেরাঃ realme C11
আর্ট/ক্যাপচারঃ 𝙽𝚒𝚛𝚘𝚋70
লোকেশনঃ https://w3w.co/slotted.inward.quartered
আমার বাংলা ব্লগ || বাংলাদেশ || 31 Aug 2024



🙏 ধন্যবাদ সবাইকে 🙏




20240114_001456_0001.png


আমার নাম নিরব ৷ জাতীয়তা বাংলাদেশী ৷ মাতৃভাষা বাংলা ৷ বাংলায় কথা বলতে এবং লিখতে আমি অসম্ভব ভালোবাসি ৷ পেশাগত দিক দিয়ে আমি একজন ছাত্র , পড়াশোনা করছি অনার্স প্রথম বর্ষে ৷ পাশাপাশি স্টিমিটে ব্লগিং করছি ২০২১ সালের ডিসেম্বর থেকে ৷ আমি ভ্রমণ করতে অনেক বেশি পছন্দ করি ৷ এছাড়াও আর্ট , ফটোগ্রাফি এবং লেখালেখি করতে আমার ভীষণ ভালো লাগে ৷ সব সময় শেখার চেষ্টা করি , নতুন কিছু শিখতে এবং জানতে আমার খুবই ভালো লাগে ৷ আমি বন্ধুদের সাথে সময় কাটতে অনেক বেশি পছন্দ করি ৷ এছাড়াও পরিবারের সাথে থাকতে এবং সময় কাটাতে আমার প্রচুর ভালো লাগে ৷ আমি একজন হিন্দু ধর্মাবলম্বী ৷ আমি আমার ধর্মকে অনেক বেশি ভালোবাসি এবং সম্মান করি ৷ আমি স্টিমিটে জয়েন করি ২০২০ সালের আগস্টের শুরুর দিকে ৷ ধ ন্য বা দ ...


1691561447609.png



Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.030
BTC 58020.27
ETH 2464.76
USDT 1.00
SBD 2.37