DIY- এসো নিজে করি || প্রজাপতির ম্যান্ডেলা আর্ট || ১০% লাঁজুক খ্যাঁকের জন্য..

in আমার বাংলা ব্লগ2 years ago

IMG20220712124621_00-01.jpeg

হ্যালো বন্ধুরা.. সবাইকে স্বাগতম,
আমার বাংলা ব্লগে
আজ মঙ্গলবার ১১ জুলাই ২০২২ ইং
বাংলা ২৮ আষাঢ় ১৪২৯ বঙ্গাব্দ

প্রিয় বন্ধুরা আমার, কেমন আছেন সবাই ? আশা করি সবাই ভালো এবং সুস্থ আছেন ৷ আমিও ভালো আছি ৷ আপনাদের মাঝে আবারও চলে আসলাম একটি আর্ট পোস্ট নিয়ে ৷ আশা করি আপনাদের সবার কাছে ভালো লাগবে ৷ আর্ট করতে আমার ভালোই লাগে যার জন্য একটু চেষ্টা করি ভালো কিছু অঙ্কন করতে ৷ বিকাল বেলা ফুলের গাছে সুন্দর একটি প্রজাপতি দেখতে পেয়ে মনে হলো একটি প্রজাপতি ছবি অঙ্কন করি ৷ যেই ভাবা সেই কাজ শুরু ৷ কাগজ, কলম আর পেন্সিল নিয়ে বসে পড়ি ছবি অঙ্কনের জন্য ৷ আমি তেমন ছবি অঙ্কন করতে পারি নাহ ৷ এমনিতেই কলম আর পেন্সিল নিয়ে ম্যান্ডেলা আর্ট গুলো অঙ্কন করলে দেখতে ভালো লাগে আমার কাছে ৷ তাই আমি প্রজাপতির ম্যান্ডেলা আর্ট করবো ভেবে বসে পড়ি বিকাল বেলা ৷ তো আজ আমি আপনাদের সাথে একটি প্রজাপতির ম্যান্ডেলা আর্ট শেয়ার করবো যেটা আমি বিকাল বেলা বেশ সময় নিয়ে অঙ্কন করেছি ৷ আশা করি আপনাদের কাছে আমার অঙ্কন চিত্রটি ভালো লাগবে ৷ ম্যান্ডেলা আর্ট দেখতে আমার কাছে ভালোই লাগে , তবে এই ম্যান্ডেলা আর্ট তৈরিতেও বেশ সময় এবং ধৈর্যের সাথে করতে হয় ৷ তো আজ এখন আমি আপনাদের সাথে এই প্রজাপতি অঙ্কনের ধাপ গুলো শেয়ার করবো ৷ চাইলে আপনিও অঙ্কন করতে পারেন আমার মতো ৷ চলুন তাহলে শুরু করিঃ


IMG20220712115748_00.jpg



আমি এই প্রজাপতি ম্যান্ডেলা আর্ট করার জন্য শুরুতে সাদা কাগজ , কলম , পেন্সিল , রাবার ও রুলকম্পাস নিয়ে বসে পড়ি ৷ এরপর ছবিটি অঙ্কনের জন্য পেন্সিল দিয়ে প্রথমে প্রজাপতির চিত্রটি অঙ্কন করে নিয়েছিলাম ৷


IMG20220712120422_00.jpg


IMG20220712121254_00.jpg



এরপর কালো কলম দিয়ে পেন্সিলের দাগ এর উপর পুনরায় ছবিটি অঙ্কন করে নিয়েছি ৷ এবং প্রজাপতিটি একটু কালো রং করে নিয়েছি ৷


IMG20220712121700_00.jpg


IMG20220712121848_00.jpg



পেন্সিলে অঙ্কন ছবিটি কলম দিয়ে অঙ্কন করার পর আমি ম্যান্ডেলা ডিজাইন করার জন্য রুল কম্পার এবং রুল দিয়ে কিছু বৃত্ত অঙ্কন করে নিয়েছি ৷ এর মাঝে এখন কলম দিয়ে বিভিন্ন ম্যান্ডেলা ডিজাইন করে সম্পূর্ণ ছবিটি সুন্দর করার চেষ্টা করবো ৷


IMG20220712122738_00.jpg


IMG20220712123803_00.jpg



এরপরেই প্রজাপতি ডানা গুলো ডিজাইন করতে শুরু করি ৷ বিভিন্ন ভাবে আমি প্রজাপতির ডানা গুলো অঙ্কনে করে নিয়েছি ৷ প্রথমে একটি ডানা ডিজাইন করি এবং পরে আরো একটি ৷ একে একে দুইটি ডানা ডিজাইন করা শেষ করি ৷ বাকি আরো একটি ডানা ডিজাইনের বাকি রয়েছে ৷


IMG20220712124525_00.jpg


IMG20220712124751_00-01.jpeg



সবার শেষে বাকি যে ডানাটি ডিজাইনের বাকি ছিলো সেটি ডিজাইন করে নিয়েছি ৷ এবং সেটা ডানা ডিজাইনের পর আমার সম্পূর্ণ প্রজাপতিটি অঙ্কনের কাজ শেষ হয় ৷ এরপর ফাইনাল একটি ছবিতে আমার নিজের নাম লিখে আর্ট এর কাজ শেষ করি ৷

আমার অঙ্কন প্রজাপতির ম্যান্ডেলা আর্ট আপনার আশা করি ভালো লেগেছে ৷ সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন ৷ যদিও আমি বেশ কিছু সমস্যার কারণে বেশ কিছু দিন আপনাদের মাঝে থাকতে পারিনি ৷ এরপর থেকে প্রতিনিয়ত দেখা হবে ৷ তো আজ এ পর্যন্তই ৷ দেখা হবে আবার পরবর্তী আমার বাংলা ব্লগে ৷


ভুল ত্রুটি ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন ৷

আপনার মন্তব্য করতে ভুলবেন না

E8fRY4dhuR5sTLZsFHQGy2Dnv1izoNa9kDDwNf6SWjwUiF4nkVKP1PC25WhWdSqY9SQf2TJzmqgxFMWjuNkHw5XsLARCErjQCJttWSghQwHW7kfJkYrX4c4pCtiTfa...HWK2gGpEFGB8xQqyomTH1nvn7CPz2SMnooXwX61WyzcpU63uoNSxy8gfgvGdwRzK9nB2bEQrLPQvvnQVp6n6xDEV7NQgpdcANjWF3XJwB2tbgXcKKDcWfvHLG6.png

বিষয়প্রজাপতির ম্যান্ডেলা আর্ট
ক্যামেরারিয়েলমি সি এগারো
আর্ট & ফটোগ্রাফিনিরব
তারিখ১২ জুলাই ২০২২ ইং
লোকেশনবাংলাদেশ

ধন্যবাদ সবাইকে


qPJmwNUkWBAaDEoDjHMPfsMwgtrUZt8qa7V155BbYgaJXAz4pZwywE4FaJ933CY3zyeD41FdsmYEbsfztVMfmL4i2uZXsVY7VoFbuEedar8udNUXCcQCG9XRuhV8Gj...3iwASFwMBbi7BA5S2V89LofjuFTKah5sZ2wf2r3wr83WLEWbFVdg9txP1gCQL4GtJhgetWKoxndqvzgDgD3AiXTSnufFdmQ8mUuxX4nNpkE2UYgchsMeksBUDK.gif

Sort:  
 2 years ago 

এই প্রজাপতির ম্যান্ডেলা আর্টটি আসলে অনেক সুন্দর হয়েছে। সব ধরনের ম্যান্ডেলা আর্ট আমার কাছে অনেক ভালো লাগে। আপনি অনেক সুন্দর ভাবে মেন্ডেলা আর্টটি সম্পন্ন করেছেন। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ আপনাকে , আপনার সুন্দর মতামত মন্তব্য করার জন্য ৷

 2 years ago 

প্রজাপতি আমার অনেক ভালো লাগে। আপনি খুব সুন্দর করে প্রজাপতির একটি ম্যান্ডেলার চিত্র আমাদের মাঝে শেয়ার করেছেন। সত্যি যা দেখে মুগ্ধ হয়ে গেলাম। কারণ চিত্রটি অনেক নিখুঁতভাবে রেখেছেন আপনি। সেই সাথে আপনার উপস্থাপনা অনেক ভাল ছিল। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ আপনাকে , আপনার সুন্দর মতামত মন্তব্য করার জন্য ৷

 2 years ago 

খুবই সুন্দর অসাধারণ এবং নিখুঁত প্রজাপতির ম্যান্ডেলা প্রস্তুত করেছেন মাঝেমধ্যে চিত্র দেখে অবাক হয়ে যায় যে এত সুন্দর এবং নিখুত চিত্র কিভাবে প্রস্তুত করেন শুভকামনা রইল আপনার জন্য

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ আপনাকে , আপনার সুন্দর মতামত মন্তব্য করার জন্য ৷

 2 years ago 

আপনি খুবই দক্ষতা সহকারে এবং নিখুঁতভাবে এই ম্যান্ডেলা আর্ট অঙ্কন করেছেন। আপনার মেন্ডেলা আর দেখে আমার কাছে জাস্ট অসাধারণ লেগেছে। এত সুন্দর একটি ম্যান্ডেলা আর্ট আমাদের সাথে ভাগ করে নেওয়ার জন্য ধন্যবাদ আপনাকে‌। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ আপনাকে , আপনার সুন্দর মতামত মন্তব্য করার জন্য ৷

 2 years ago 

খুবই চমৎকার ভাবে আপনি আমাদের মাঝে প্রজাপতির মান্ডালা অংকন তৈরি করে শেয়ার করেছেন। আপনার এই অংকন দেখে আমি রীতিমত মুগ্ধ, খুবই দক্ষতার সঙ্গে আপনি এই অংকন করেছেন ।এত সুন্দর একটি অংকন শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ আপনাকে , আপনার সুন্দর মতামত মন্তব্য করার জন্য ৷

 2 years ago 

আপনি খুব সুন্দর একটি প্রজাপতির ম্যান্ডেলাট করেছেন। দেখতে অসম্ভব সুন্দর দেখাচ্ছে। আমার কাছে আর্টটি বেশ ভালো লেগেছে। দেখে বোঝা যাচ্ছে আপনি অনেক ধৈর্য ও সময় সহকারে আটটি সম্পন্ন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ। সুন্দর একটি প্রজাপতির ম্যান্ডেলা আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ আপনাকে , আপনার সুন্দর মতামত মন্তব্য করার জন্য ৷

 2 years ago 

ভাইয়া আপনি খুব সুন্দর ভাবে প্রজাপতির ম্যান্ডেলা আর্ট করেছেন। আমার কাছে আপনার এই প্রজাপতির মান্ডালা আর্ট অনেক ভালো লেগেছে। একটা মান্ডালা আর্ট শেষ করতে সত্যি অনেক সময় ও ধৈর্যের প্রয়োজন হয়। আপনি সেই সময় ও ধৈর্য দিয়ে এই প্রজাপতির মান্ডালা আর্ট করেছেন বলে এত সুন্দর হয়েছে। প্রজাপতির মান্ডালা আর্টের ধাপগুলো খুব সুন্দর ও সহজ পদ্ধতিতে বর্ণনা করেছেন। ধন্যবাদ সুন্দর একটি আর্ট আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ আপু আপনাকে , আপনার সুন্দর মতামত মন্তব্য করার জন্য ৷

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 60073.81
ETH 2420.97
USDT 1.00
SBD 2.45