কিছু রেনডম ফটোগ্রাফি ৷ ১০% লাজুক খ্যাকের জন্য..

in আমার বাংলা ব্লগ2 years ago

আমার বাংলা ব্লগ

কিছু রেনডম ফটোগ্রাফি

বাংলাদেশ

PicsArt_09-21-09.22.43.jpg

হ্যালো বন্ধুরা কেমন আছেন সবাই ? আশা করি সবাই ভালো এবং সুস্থ আছেন ৷ আমিও ভালো আছি ৷ আজ ২৮শে ফেব্রুয়ারি সোমবার ৷কিছু রেনডম ফটোগ্রাফি আপনাদের সাথে শেয়ার করবো আশা করি আপনাদের ভালো লাগবে ৷ ফটোগ্রাফি করতে আমি অনেক পছন্দ করি ৷ বিকাল বেলার কেনো রঙ্গিন দৃশ্য বা সকাল বেলার কেনো ভেজা দৃশ্য ক্যামেরা বন্দি করতে আমার অনেক ভালো লাগে ৷ যদিও আমার মোবাইলের ক্যামেরা ততটা ভালো নয় ৷তবুও আমি মাঝে মাঝে ফটোগ্রাফি করে থাকি ৷ আজ আমি আপনাদের সাথে আমার কিছু ফটোগ্রাফি শেয়ার করবো ৷ যেগুলি কেনো এক ভেজা সকাল বেলা কিংবা শেষ বিকাল বেলা তোলা হয়েছে ৷
গ্রামের একটি বিকাল বেলা দৃশ্য

IMG20220205171144_00.jpg

উপরের এই ছবিটি আমার বেশ কয়েক দিন আগের তোলা ৷ ছবিটি বিকাল বেলা তোলা হয়েছে ৷ সময়টা শীতের ছিলো এবং একদিন বিকালে হঠাৎ বৃষ্টি হয় ৷ চার পাশের কিছুটা পানি জমে যায় ৷ ছবিতে বিকাল বেলার মেঘলা আকাশের দৃশ্য দেখা যাচ্ছে ৷
নদীর ধারের একটি দৃশ্য

IMG20220215123951_00.jpg

সময়টা বসন্ত কাল ৷ শিমুল গাছে ফুটেছে শিমুল ফুল ৷কিন্তু নদীর ধারে এই ছোট শিমুল গাছে এখনো ফোটে নি ফুল ৷ বর্ষা কালে নদী ভরা থাকে ৷ কিন্তু বাকি সময়ে সাধারণ কম পানি বয়ে চলে ৷ ছবিতে করতোয়া নদীর অংশ ৷ এখানে পানি শুকিয়ে গেছে ৷দু ধারে চর জমে গেছে ৷ চরে চাষ করেছে ফসল গ্রামের কৃষক গণ ৷নদী ভরে গেছে সবুজের ৷আবার বর্ষা কাল আসলসে ভরে যাবে বৃষ্টির পানিতে৷ এখন নদীতে পানি না থাকায় নদীর চর গুলি কৃষি জমি হিসেবে ব্যবহার করা হয়েছে ৷নদীর চর গুলিতে সাধারণত পিয়াজ চাষ করা হয় ৷ নদীর এই চর গুলোতে পিয়াজ অনেক ভালো হয় ৷ করতোয়া নদীতে এই সময় ঘুতে গেলে দেখা যাবে পিয়াজ চাষের জমি গুলি ৷এছাড়া নদীতে পানি কম থাকায় নদীর ধারে এখন ধান চাষ করাও দেখা যায় ৷
করতোয়া নদীর একটি দৃশ্য

IMG20220216172325_00.jpg

সময় টা বর্ষা কাল না হওয়ার করতোয়া নদীতে খুব বেশি পানি নেই ৷ সম্পূর্ণ নদী চরে পরিনত হয়েছে ৷ নদীর মাঝখানে ছোট একটি নদী তৈরি হয়েছে ৷ সেই ছোট নদী দিয়ে পানি বয়ে যাচ্ছে ৷ আর দুদিকে শুধু বালু আর বালু ৷বর্ষা কালে নদীর ধারে আসলে ভরা নদীর সৌন্দর্য দেখা যায় আর এ সময় নদীর ধারে গেলে দুদিকের বালুর চরের সৌন্দর্য উপভোগ করা যায় ৷
নদীর ধারে গাছ গুলি

IMG20220215123906_00 (1).jpg

এই ছবিটি নদীর পাড়ের ৷ বর্ষা কালে ভরা পানির কারণে নদীর পাড় গুলে ভেঙ্গে পড়ে নদীতে ৷ পাড় ভেঙ্গে গিয়ে নদীর ধারের জমি অনেক হারিয়ে গেছে ৷নদীর ধারে গাছ লাগালে নদীর ভাঙ্গা অনেক টা কমে যায় ৷ নদীর ধার রক্ষায় এই গাছ গুলি অনেক ভূমিকা রাখে ৷
শেষ বিকাল বেলার একটি রঙ্গিন দৃশ্য

IMG20220221081134_00.jpg

শেষ বিকাল বেলার একটি গ্রামিণ দৃশ্য ৷ যেখানে সূর্য ডুবে যাচ্ছে পশ্চিম দিকে ৷ চার দিকে রঙ্গির লালচে ভাব নিয়ে ডুবে যাচ্ছে সূর্য পশ্চিম দিকে ৷গ্রামের জমিতে চাষ করা হয়েছে সবুজ সবজী ৷ তার মাঝেই ছবিটি তুলেছি আমি ৷পরন্ত বিকাল বেলার রঙ্গির এ দৃশ্যটা আমার অনেক ভালো লেগেছিলো ৷
মোবাইলফটোগ্রাফি
ডিভাইসrealme C11
ছবি লোকেশনW3W
তারিখ২৮শে ফেব্রুয়ারি ২০২২
ছবি ক্লিক@nirob70

ধন্যবাদ সবাইকে

Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqrjQand7WCvSMdpkWLGo2HN4r2QTkKn7mf9s1U3ACjE6687rutTzwxcUm1Kw7bR6nn4Asb34a.png

gPCasciUWmEwHnsXKML7xF4NE4zxEVyvENsPKp9LmDaFuzVwHnY92rponrLLcEknitVG5yvYaPTExVtjfc6Bi4cvC9ppuyLmaATGbhg8UF4suiCxVfuw2YuSWJftJo9C74dQUN2WE1yNJmdtXp.png

6VvuHGsoU2QBt9MXeXNdDuyd4Bmd63j7zJymDTWgdcJjnztxNkWZNBCTxqF3xwXUTQenK21xtRxARWS4hidigrrHE6jjq1gq94KEHMLQ2riCuWNkFCb8gNA1HabmLA.png

qPJmwNUkWBAaDEoDjHMPfsMwgtrUZt8qa7V155BbYgaJXAz4pZwywE4FaJ933CY3zyeD41FdsmYEbsfztVMfmL4i2uZXsVY7VoFbuEedar8udNUXCcQCG9XRuhV8Gj...3iwASFwMBbi7BA5S2V89LofjuFTKah5sZ2wf2r3wr83WLEWbFVdg9txP1gCQL4GtJhgetWKoxndqvzgDgD3AiXTSnufFdmQ8mUuxX4nNpkE2UYgchsMeksBUDK.gif

Sort:  
 2 years ago 

ওয়াও... আপনার প্রত্যেকটা ফটোগ্রাফি তো অনেক সুন্দর হয়েছে ভাইয়া। আপনি অনেক সুন্দর ভাবে ফটোগ্রাফি গুলো করেছেন এবং আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আমার পক্ষ থেকে আপনার জন্য রইল অনেক অনেক শুভকামনা এবং ভালোবাসা।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া সুন্দর মতামত মন্তব্য করার জন্য ৷

 2 years ago 

আপনার ফটোগ্রাফি গুলো এক কথায় অসাধারণ। আপনার ফটোগ্রাফি গুলোর মধ্যে প্রকৃতির অপার সৌন্দর্য গুলো অনেক সুন্দর ভাবে ফুটে উঠেছে বিশেষ করে সূর্য এবং আকাশের ফটোগ্রাফি টা আমার কাছে ব্যক্তিগতভাবে চমৎকার লেগেছে । আপনি অনেক সুন্দর ভাবে ফটোগ্রাফিক গুলো আমাদের মাঝে উপস্থাপন করেছেন আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আমার তোলা ছবিগুলি আপনার ভালো লেগেছে জেনে খুশি হলাম ৷ ধন্যবাদ আপনাকে সুন্দর একটি মন্তব্য করার জন্য ৷

 2 years ago 

আমরা প্রত্যেকটা ফটোগ্রাফি খুব চমৎকার হয়েছে বিশেষ করে গোধূলি বেলায় ফটোগ্রাফি করতে আমার খুব ভালো লাগে এই সময়ে ফটোগ্রাফি গুলো অন্যরকম সুন্দর হয়। নদী শুকিয়ে গেলেও নদীর নদীর সৌন্দর্য কখনো ম্লান হয়না তবে ভরা নদীর সৌন্দর্য অন্যরকম। আপনার করতোয়া নদীর ফটোগ্রফি টা অনেক ভাল লেগেছে। ধন্যবাদ আপনাকে অনেক সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ সুন্দর একটি মন্তব্য করার জন্য ৷

 2 years ago 

প্রত্যেকটা ফটোগ্রাফি খুবই সুন্দর হয়েছে। দেখে ভালো লাগলো। আপনি খুবই দক্ষতার সাথে ফটোগ্রাফি গুলো করেছেন। আপনার জন্য রইল শুভকামনা।

 2 years ago 

ধন্যবাদ সুন্দর একটি মন্তব্য করার জন্য ৷

 2 years ago 

ফটোগ্রাফিক মানেই হচ্ছে আমার কাছে বাড়তি একটা আকর্ষণ। কারণ ফটোগ্রাফি দৃশ্য গুলো খুবই দারুণ হয়। এবং একেক জায়গায় পরিবেশ একেক রকম, দেখে মন অনেক ফ্রেশ হয়ে যায়। আর এত সুন্দর ফটোগ্রাফি গুলো আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনাকে ও অনেক অনেক ধন্যবাদ সুন্দর একটি মন্তব্য করার জন্য ৷

 2 years ago 

আপনার ফটোগ্রাফি গুলো খুবই ভালো লাগলো দেখে আমার কাছে। এরকম সুন্দর ফটোগ্রাফি গুলো দেখলেই তো মনটা ভালো হয়ে যায়। আমার কাছে তো সবগুলোই ফটোগ্রাফি জাস্ট অসাধারণ লাগলো। ধাপে ধাপে অনেক সুন্দর ভাবে উপস্থাপনাও করলেন।। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল 😍😍

 2 years ago 

আমার তোলা ছবিগুলি আপনার ভালো লেগেছে জেনে অনেক খুশি হলাম..ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য ৷

 2 years ago 

আপনার ছবিগুলো দেখে আমি ভেবেছিলাম এগুলো হয়তো ডিএসএলআর ক্যামেরা দিয়ে তোলা কিন্তু পরে দেখলাম মোবাইল ফোন ব্যবহার করেছেন। আসলে ভালো ছবি তোলার জন্য দরকার দক্ষতা সেইসঙ্গে ফটোগ্রাফি বিষয়ক জ্ঞান। সত্যিই অসাধারণ হয়েছে আপনার ছবিগুলো

 2 years ago 

আপনার মন্তব্য টা পড়ে অনেক ভালো লাগলো ৷ এমন সুন্দর একটি মন্তব্য করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ ৷

 2 years ago 

আপনার প্রত্যেকটি ফটোগ্রাফি অনেক সুন্দর হয়েছে ভাইয়া। দেখতে অপূর্ব সুন্দর লাগতাছে। অনেক সুন্দর একটি মুহূর্ত কাটিয়েছেন এবং তার পাশাপাশি প্রত্যেকটি ছবি আপনি মনোযোগ সহকারে ধৈর্য নিয়ে ক্যামেরাবন্দি করেছেন। সত্যিই প্রত্যেকটি ছবি অনেক জোস লাগতাছে ধন্যবাদ আপনাকে এরকম সুন্দর একটি মূহুর্ত আমাদের সকলের মাঝে শেয়ার করার জন্য.....

 2 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর একটি মন্তব্য করার জন্য ৷ ছবিগুলি আপনার ভালো লেগেছে জেনে অনেক খুশি হলাম ৷ ধন্যবাদ

আপনার প্রতিটি ফটোগ্রাফি অনেক সুন্দর হয়েছে ফটোগুলো দেখে মনে হচ্ছে আপনি প্রফেশনাল ফটোগ্রাফার প্রথম ছবিটি জাস্ট অসাধারণ লাগছে দেখতে এবং লাস্ট এই ছবিটি খুব সুন্দর হয়েছে প্রতিটি ছবিই খুব সুন্দর করে উপস্থাপন করেছেন ধাপে ধাপে শুভকামনা আপনার জন্য

 2 years ago 

আপনার ফটোগ্রাফি খুবই সুন্দর হয়েছে বিশেষ করে প্রথম ছবিটা অসাধারণ লেগেছে আমার কাছে ।এত সুন্দর ভাবে ছবিটি তুলেছেন যা দেখে মুগ্ধ হলাম ।সুন্দর কিছু ফটোগ্রাফি করে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আপনাকেও অনেক অনেক ধন্যবাদ সুন্দর একটি মন্তব্য করার জন্য ৷

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.030
BTC 58833.91
ETH 3155.94
USDT 1.00
SBD 2.44