"আমার বাংলা ব্লগ'' কমিউনিটিতে কাজ করার অনুভুতি আমার..

in আমার বাংলা ব্লগ2 years ago

candy-1678933_640.jpg

ছবি

হ্যালো বন্ধুরা.. সবাইকে স্বাগতম,
আমার বাংলা ব্লগে
আজ শনিবার ০৭ আগস্ট ২০২২ ইং
বাংলা ২০ শ্রাবণ ১৪২৯ বঙ্গাব্দ

প্রিয় বন্ধুরা আমার, কেমন আছেন সবাই ৷ আশা করি সবাই , অনেক অনেক ভালো আছেন এবং সুস্থ আছেন ৷ আপনাদের ভালোবাসা আমিও অনেক ভালো আছি ৷ চলে আসলাম আপনাদের মাঝে আবারও আমি নিরব বাংলাদেশ থেকে নতুন একটি বাংলা ব্লগ নিয়ে ৷ আজ আমি লিখবো আমার বাংলা ব্লগ কমিউনিটিতে কাজ করার অনুভুতি গুলো আমার ৷ আজ আমি আপনাদের জানানো চেষ্টা করবো স্টিমিটে আমার আসার শুরুটা এবং আমার বাংলা ব্লগ কমিউনিটিতে কাজ করার অনুভুতি ৷ আশা করি আপনাদের সবার ভালো লাগবে আমার গল্পটা সবাই সম্পূর্ণ পড়বেন এবং আপনার মতামত মন্তব্য করে জানাবেন ৷ যদিও বর্ষপূর্তি উপলক্ষে একটি প্রতিযোগিতা আজ থেকে দুই মাস আগে হয়েছিলো ৷ প্রতিযোগিতাটি ছিলো শেয়ার করো , আমার বাংলা ব্লগ কমিউনিটিতে কাজ করার অনুভুতি তোমার ৷ সেই প্রতিযোগিতায় আমি অংশগ্রহণ করতে পারিনি নিজের একটু ব্যস্ততা জন্য ৷ এবং শেয়ারও করতে পারিনি আপনাদের সাথে আমার বাংলা ব্লগ কমিউনিটিতে কাজ করার অনুভুতি আমার ৷ তো আজ আমি সেই বিষয়ে একটু লিখবো চলুন তাহলে শুরু করি ৷

শুরুতেই আমি নিজেকে নিয়ে কিছু বলি ৷ আমি লিখতে ভালোবাসি , কিন্তু লিখতে বসলে শব্দ ভাষা অর্থ যেনো সব-ই হারায় ফেলি ৷ আমি কেনো কবি নই কিংবা কেনো সাহিত্যিক ৷ তবুও লেখতে শিখেছি অনেক আমার বাংলা ব্লগ কমিউনিটিতে এসে ৷ আমার বাংলা ব্লগ কমিউনিটিতে কাজ করার অনুভুতি গুলো আমি কেনো কবিতা কিংবা গল্পের মতো সাজিয়ে সুন্দর করে লিখতে পারবো না ৷ আমার বাংলা ব্লগ কমিউনিটিতে কাজ করার অনুভুতি গুলো আমার , আমি এলোমেলো ভাবেই শেয়ার করবো আশা করি বুঝতে পারবেন সবাই ৷

heart-762564_640.jpg

ছবি লিংক


তো প্রথমেই আমি আমার স্টিমিটে আসার শুরুটা শেয়ার করি আপনাদের মাঝে ৷ অনেক আগেই স্টিমিট এর সাথে একটুআটু পরিচয় আমার ৷ সময়টা তখন ২০১৯ কিংবা ২০ হবে এমন ৷ প্রথম দিকে কিছুই জানতাম না , শুধু অ্যাপিক্স নামক একটি অ্যাপ এর সাথে পরিচয় ছিলো ৷ অ্যাপিক্স চালাতাম শুধুমাত্র ৷ স্টিমিট এ একটা দুইটা পোস্ট করছি ৷ জানতাম স্টিমিট থেকে ইনকাম করা যায় কিন্তু জানা ছিলো না স্টিমিট এর কাজ করার নিয়ম কানুন কিংবা অন্য কিছু ৷ কথা থেকেও কিছু বুঝতে কিংবা শিখতে পারিনি ৷ তবে খুব আশা ছিলো কিছু করার ৷ চেষ্টা করতাম স্টিমিটে কিছু শেখার কিংবা করার কিন্তু ব্যর্থ আমি হই বারবার ৷ অনেক কমিউনিটি-ই ছিলো তখন , শুধু আমার বাংলা ব্লগ নামক সুন্দর উজ্জ্বল এবং ভালোবাসা মতো কমিউনিটি-টাই ছিলো না ৷ তবুও কাজ করেছে শুধু শেখার এবং ইনকামের জন্য ৷ কিন্তু লাভ করতে কিছু পারিনি ৷ না ইনকাম করতে পেরেছি , না কিছু শিখতে পেরেছি ৷ মনে হয়েছিলো সময়টাই যেনো অযথা নষ্ট করেছি ৷এভাবেই স্টিমিট এর সাথে চলছিলাম বেশ কয়েক মাস ৷ একটা সময় ব্যর্থতা মেনে নিয়ে স্টিমিট চালাই বাদ দিয়েছি ৷

আমার বাংলা ব্লগ কমিউনিটিতে অনেকটা শূণতা নিয়েই এসেছি আমি ৷ কিছু জানতাম না , বুঝতাম না , শুধুমাত্র কিছু মানুষের জন্য আজ আমি অনেকটাই পেরেছি সফলতা কাছে আসতে ৷ সেই শুরুর দিকেই অনেক ইচ্ছে ছিলো স্টিমিট এর বিষয় গুলো জানার এবং স্টিমিট এর মাঝে কাজ করার ৷সেই ইচ্ছে পূর্ণ যেনো আমার বাংলা ব্লগ কমিউনিটি-ই জন্যই সম্ভব হয়েছে ৷ আমার বাংলা ব্লগ কমিউনিটির প্রিয় ফাউন্ডার , এডমিন , মডারেটর দাদা দিদির গুলোর জন্যই যেনো আমি আজ আমার ইচ্ছে পুর্ণ করেতে পেরেছি ৷

শেখার জন্য এবিবি স্কুল , বুঝার জন্য এডমিন মডারেটর , উৎসাহর জন্য কত দাদা দিদিই না রয়েছে আমার বাংলা ব্লগ কমিউনিটিতে ৷ এখানে কাজ করার মধুর অনুভুতি গুলো কিভাবে আপনাদের বুঝাবো আমি নিজেই বুঝতে পারছি না ৷

hearts-1450300_640.jpg

ছবি লিংক

একটা সময় ছিলো যখন ব্যর্থতা মেনে নিয়ে স্টিমিট চালাই যেনো বাদ দিয়ে দিয়েছি ৷ কয়েক মাস স্টিমিটে ঘুরতেও আসি নি ৷ সব যেনো ব্যর্থতা ৷ বেশ কয়েক মাস পর আবার ঘুরতে এসেছি স্টিমিটে ৷ ঘুরতে ঘুরতেই হঠাৎ দেখায় পরিচয় আমার বাংলা ব্লগ কমিউনিটির সাথে ৷ পরিচয় হলেও কেনো সম্পর্ক তৈরি হয়নি ৷ সম্পর্ক তৈরির জন্য প্রথমে আমার বাংলা ব্লগ কমিউনিটি ডির্সকোড এ যোগ দিলাম এরপর নতুন সদস্য হলাম ৷ এরপরেই যেনো চমক দেখলাম ৷ লেভেল এক দুই তিন করেই পাঁচ পাড় হলাম ৷ অনেক কিছুই শিখে গেলাম ৷ অনেক ভালো লাগলো এতো কিছু শিখতে এবং বুঝতে পেরে ৷ প্রথম যখন আমার বাংলা ব্লগ কমিউনিটিকে দেখি তখন একটা অন্য রকম অনুভুতি তৈরি হয়েছিলো বাংলায় ব্লগ লিখতে পারবো বলে ৷ এরপর লেভেল গুলো পাস করে স্টিমিট এর বিভিন্ন বিষয় শিখতে পেরে আবার অন্য রকম মজার অনুভুতি তৈরি হয়েছিলো আমার ৷ এখানেই শেষ নয় , ব্লগ লেখার পর সবার সুন্দর এবং উৎসাহিত মূলক মন্তব্য পেয়ে , ব্লগ লেখার উৎসাহ পেয়ে আবার অন্য রকম অনুভুতি তৈরি হয়েছিলো ৷ হ্যাংআউট এর মতো মজার জায়গা প্রতি সপ্তাহে নতুন নতুন ভাই বন্ধু কিংবা দাদা দাদি পাওয়ার মজার অনুভুতি গুলো যেনো শুধু আমার বাংলা ব্লগ কমিউনিটিতে কাজ করা মাধ্যমেই পেয়েছি ৷আমার বাংলা ব্লগ কমিউনিটি তে কাজ করার সুন্দর অনুভুতি আর কথাও নেই ৷ আজ আর না লিখি ৷ আরো লিখতে ইচ্ছে করতে ছিলো , কিন্তু এ টুকু লিখতেই আমি অনেক রাত করে ফেলেছি ৷ আবোল তাবোল কথা গুলো কেউ বুঝবেন কি নাহ কে জানে ৷ ভালোবাসি আমার বাংলা ব্লগ কমিউনিটিকে ৷ ভালোলাগে আমার বাংলা ব্লগ কমিউনিটি তে কাজ করতে ৷ আজ এ পর্যন্তই ৷ অন্য দিন আরো লিখবো প্রিয় আমার বাংলা ব্লগ কমিউনিটি তে কাজ করার অনুভুতি আমার ৷ সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন ৷ শুভ রাত্রি ৷ শুভ বিদায় ৷
ভুল ত্রুটি ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন ৷

আপনার মন্তব্য করতে ভুলবেন না

E8fRY4dhuR5sTLZsFHQGy2Dnv1izoNa9kDDwNf6SWjwUiF4nkVKP1PC25WhWdSqY9SQf2TJzmqgxFMWjuNkHw5XsLARCErjQCJttWSghQwHW7kfJkYrX4c4pCtiTfa...HWK2gGpEFGB8xQqyomTH1nvn7CPz2SMnooXwX61WyzcpU63uoNSxy8gfgvGdwRzK9nB2bEQrLPQvvnQVp6n6xDEV7NQgpdcANjWF3XJwB2tbgXcKKDcWfvHLG6.png

ধন্যবাদ সবাইকে


qPJmwNUkWBAaDEoDjHMPfsMwgtrUZt8qa7V155BbYgaJXAz4pZwywE4FaJ933CY3zyeD41FdsmYEbsfztVMfmL4i2uZXsVY7VoFbuEedar8udNUXCcQCG9XRuhV8Gj...3iwASFwMBbi7BA5S2V89LofjuFTKah5sZ2wf2r3wr83WLEWbFVdg9txP1gCQL4GtJhgetWKoxndqvzgDgD3AiXTSnufFdmQ8mUuxX4nNpkE2UYgchsMeksBUDK.gif

Sort:  

অনেক সুন্দর ভাবে আপনার অনুভূতিগুলো প্রকাশ করেছেন। পড়ে ভালো লাগলো এবং আপনার প্রতিটি কথা অনেক সুন্দর ভাবে গোছালো ছিল। ধন্যবাদ এত সুন্দর অনুভূতি প্রকাশ করার জন্য।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ আপনাকে আপনার সুন্দর মতামত মন্তব্য করার জন্য

 2 years ago 

প্রতিযোগিতার সময় ব্যস্ততার জন্য জয়েন করতে পারেননি কিন্তু এখন আপনি আপনার অনুভূতিগুলো তুলে ধরেছেন দেখে ভালো লাগলো। কমিউনিটি নিয়ে সত্যি বলার মত অনেক ধরনের অনুভূতি থাকে। আপনার লেখাগুলো পড়ে ভীষণ ভালো লাগলো।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ আপনাকে আমার পোস্টি পড়ে আপনার গঠনমূলক মন্তব্য করার জন্য

 2 years ago 

আপনি আজ আমাদের এই কমিউনিটিতে কাজ করার অনুভূতিগুলো খুব সুন্দর ভাবে আমাদের মাঝে প্রকাশ করেছেন। দেখি অনেক ভালো লাগলো আসলে এই কমিউনিটি আমাদের জন্য আশীর্বাদস্বরূপ। তাই আমাদের সবার কাছেই এই কমিউনিটিতে কাজ করতে ভালো লাগে। আপনার অনুভূতি প্রকাশ করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে , আপনার সুন্দর মতামত মন্তব্য করার জন্য

 2 years ago 

আপনি খুব সুন্দর ভাবে আমার বাংলা ব্লগে কাজ করার অনুভূতি প্রকাশ করেছেন। আপনার অনুভূতির কথা পড়ে অনেক ভালো লাগলো। আপনার কাজের গতি আরো বৃদ্ধি পাক এই দোয়া করি।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.030
BTC 68985.88
ETH 2736.64
USDT 1.00
SBD 2.72