সাদা কালো ফুলের ম্যান্ডেলা আর্ট

in আমার বাংলা ব্লগ7 months ago

IMG_20240314_195220.jpg

ফুলের ম্যান্ডেলা আর্ট ৷


শুভ রাত্রি..

হ্যালো বন্ধুরা , কেমন আছেন সবাই ? আশা করি সবাই ভালো আছেন ৷ আমিও বেশ ভালো আছি ৷ তো আজও আপনাদের মাঝে চলে আসলাম , আজকে আমি আপনাদের মাঝে আমার সিম্পল একটি ম্যান্ডেলা আর্ট শেয়ার করবো ৷ আশা করি আপনাদের সবার ভালো লাগবে ৷

আসলে আমি প্রত্যেক সপ্তাহে একটি করে আর্ট পোস্ট শেয়ার করার চেষ্টা করি ৷ তার ওই ধারাবাহিকতায় আজও একটি আর্ট আপনাদের মাঝে তুলে ধরলাম ৷ আশা করি আপনাদের সবার ভালো লাগবে ৷ আসলে একেক দিন একেক রকম পোস্ট করতে বেশ ভালোই লাগে ৷ আমি প্রত্যেক দিন আলাদা আলাদা পোস্ট করার চেষ্টা করি ৷ আজও একটি ভিন্ন ধরনের আর্ট পোষ্ট নিয়ে আজকের এই ব্লগ ৷ আজকের এই আর্টটি হলো একটি ফুলের সিম্পল ম্যান্ডেলা আর্ট ৷ আসলে ম্যান্ডেলা আর্ট গুলো করতে আমার ভীষন ভালো লাগে ৷ যদিও এই আর্ট গুলো সম্পূর্ণ করতে একটু বেশিই সময় লেগে যায় ৷ যাই হোক , ভালো লাগা থেকেই ক্ষুদ্র এই চেষ্টা ৷ আশা করি আপনাদের সবার ভালো লাগবে ৷

তো চুলন এবার আর্টের প্রক্রিয়া গুলো দেখে আসা যাক...


ফুলের ম্যান্ডেলা আর্ট



প্রয়োজনীয় উপকরণঃ

  • আর্ট খাতা ,
  • পেন্সিল ,
  • ইরেজার ,
  • রুল কম্পাস ,
  • সাইন পেন এবং
  • মার্কার পেন ৷


আর্টের ধাপসমূহঃ


IMG20240314181646_00.jpg

IMG20240314183040_00.jpg


শুরুতে আমি আর্ট খাতায় পেন্সিল দিয়ে এমন কিছু বৃত্ত এঁকে নিয়েছি ৷


IMG20240314185910_00.jpg

IMG20240314190636_00.jpg


এরপর সেই বৃত্তে শুরু থেকে কিছু ম্যান্ডেলা ডিজাইন করার চেষ্টা করেছি ৷


IMG20240314190643_00.jpg

IMG20240314191218_00.jpg


বিভিন্ন ম্যান্ডেলা ডিজাইনের মাধ্যমে আর্টটি সম্পূর্ণ করার চেষ্টা করেছি ৷


IMG20240314191229_00.jpg

IMG20240314192020_00.jpg


ধীরে ধীরে আর্টটি আমি অনেকটাই এঁকে ফেলি ৷


IMG20240314192030_00.jpg

IMG20240314192840_00.jpg


অবশেষে আর্টটি সম্পূর্ণ হয় ৷ এরপর ইরেজার দিয়ে পেন্সিলের দাগ গুলো মুছে ফেলি ৷


IMG20240314193241_00.jpg

IMG20240314193246_00.jpg


আর্টটি সম্পূর্ণ করার পর কিছু ফটোগ্রাফি করে নেই ৷


IMG20240314193252_00.jpg

IMG20240314193309_00.jpg

IMG20240314193314_00.jpg


তো বন্ধুরা আজ এ পর্যন্তই ৷ সবাই ভালো থাকবেন , সুস্থ থাকবে ৷ আশা করি আমার এই আর্টটি আপনাদের সবার ভালো লাগবে ৷ অনেক অনেক ধন্যবাদ সবাইকে , সময় নিয়ে আমার পোস্টটি দেখার জন্য ৷ আবার কথা হবে , দেখা হবে অন্য কোনো ব্লগে ৷ ধন্যবাদ সবাইকে এতোক্ষন পাশে থাকার জন্য ৷



পোষ্ট বিবরণঃ-

ছবিঃ ম্যান্ডেলা আর্ট
ক্যামেরাঃ realme C11
আর্ট/ক্যাপচারঃ 𝙽𝚒𝚛𝚘𝚋70
লোকেশনঃ https://w3w.co/slotted.inward.quartered
আমার বাংলা ব্লগ || বাংলাদেশ || 14/03/2024



🙏 ধন্যবাদ সবাইকে 🙏




20240114_001456_0001.png


আমার নাম নিরব ৷ জাতীয়তা বাংলাদেশী ৷ মাতৃভাষা বাংলা ৷ বাংলায় কথা বলতে এবং লিখতে আমি অসম্ভব ভালোবাসি ৷ পেশাগত দিক দিয়ে আমি একজন ছাত্র , পড়াশোনা করছি অনার্স প্রথম বর্ষে ৷ পাশাপাশি স্টিমিটে ব্লগিং করছি ২০২১ সালের ডিসেম্বর থেকে ৷ আমি ভ্রমণ করতে অনেক বেশি পছন্দ করি ৷ এছাড়াও আর্ট , ফটোগ্রাফি এবং লেখালেখি করতে আমার ভীষণ ভালো লাগে ৷ সব সময় শেখার চেষ্টা করি , নতুন কিছু শিখতে এবং জানতে আমার খুবই ভালো লাগে ৷ আমি বন্ধুদের সাথে সময় কাটতে অনেক বেশি পছন্দ করি ৷ এছাড়াও পরিবারের সাথে থাকতে এবং সময় কাটাতে আমার প্রচুর ভালো লাগে ৷ আমি একজন হিন্দু ধর্মাবলম্বী ৷ আমি আমার ধর্মকে অনেক বেশি ভালোবাসি এবং সম্মান করি ৷ আমি স্টিমিটে জয়েন করি ২০২০ সালের আগস্টের শুরুর দিকে ৷ ধ ন্য বা দ ...


1691561447609.png

20230619_2027351.gif



Sort:  
 7 months ago 

আপনার করা ম্যান্ডেলা আর্ট গুলো কিন্তু দারুণ হয়। খুব সুন্দর এবং নিখুঁত ভাবে এগুলো করেন আপনি। যদিও এগুলো করতে কিছুটা সময়ের প্রয়োজন হয় তবে ঠিকভাবে সম্পূর্ণ করতে পারলে ভালই লাগে। আজকের ফুলের ম্যান্ডেলা আর্ট টিও অসাধারণ হয়েছে। প্রতিটি ধাপ চমৎকার ভাবে উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি আর্ট শেয়ার করার জন্য।

 7 months ago 

আমার আর্টটি আপনার কাছে ভালো লেগেছে জেনে খুবই ভালো লাগলো ৷ অসংখ্য ধন্যবাদ আপনাকে

Posted using SteemPro Mobile

 7 months ago 

সাদাকালো মেন্ডেলার আর্ট খুবই সুন্দর হয়েছে। যেটা প্রতিনিয়ত নিজের দক্ষতা এবং ক্রিয়েটিভিটি থেকে করে থাকেন। অনেক সুন্দর ডিজাইন ছিল। এই ধরনের কাজকে সবসময় প্রশংসা করি ভালো লেগেছে। যেটা করতে অনেক ধৈর্যের ব্যাপার। ধৈর্য সহকারে নিখুঁতভাবে এই ধরনের চিত্র অঙ্কন করতে হয় । সেটাই আপনি করে দেখালেন।

Posted using SteemPro Mobile

 7 months ago 

অনেক অনেক ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য ৷

Posted using SteemPro Mobile

 7 months ago 

সাদা কালো ফুলের ম্যান্ডেলা আর্ট দেখতে কিন্তু খুব বেশি সুন্দর লাগতেছে ভাই। আপনার আর্ট দেখে মুগ্ধ হয়ে গেলাম। অনেক সুন্দর করে শুরু থেকে শেষ পর্যন্ত দেখিয়েছেন। সব মিলিয়ে অনেক ভালো লাগলো ধন্যবাদ আপনাকে ভাই।

Posted using SteemPro Mobile

 7 months ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ জানাই , আপনার এমন সুন্দর মন্তব্যের জন্য ৷

Posted using SteemPro Mobile

 7 months ago 

ম্যান্ডেলা আর্ট গুলো দেখতে আমার ভীষণ ভালো লাগে। আপনি আজ সাদা-কালো ম্যান্ডেলা আর্ট শেয়ার করলেন।এ ধরনের আর্ট গুলো করতে অনেক বেশি সময়ের দরকার হয়। আপনি সময় নিয়ে ধৈর্য ধরে সুন্দর এই ম্যান্ডেলা আর্টটি শেয়ার করেছেন। এজন্য অনেক ধন্যবাদ ভাইয়া আপনাকে।

Posted using SteemPro Mobile

 7 months ago 

অসংখ্য ধন্যবাদ আপু আপনার সুন্দর মন্তব্যের জন্য ৷

Posted using SteemPro Mobile

 7 months ago 

খুব সুন্দর ফুলের ম্যান্ডেলা আর্ট করেছেন‌ ভাই। ম্যান্ডেলা আর্ট করতে আমার কাছে খুব ভালো লাগে। আসলে এই ধরনের সাদা কালো ম্যান্ডেলা আর্ট করতে বেশ সময় এবং দক্ষতার প্রয়োজন হয়ে থাকে। আজ আপনি খুব সুন্দর করে অত্যন্ত চমৎকার ভাবে ফুলের ম্যান্ডেলা আর্ট করেছেন। আপনার মেন্ডেলা আর্ট খুবই নিখুঁত হয়েছে। এত চমৎকার মেন্ডেলা আর্ট করার প্রক্রিয়া আমাদের মাঝে সুন্দর করে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 7 months ago 

আমার সেরাটা দিয়ে আর্টটি সম্পূর্ণ করার চেষ্টা করেছি ৷ আপনার কাছে ভালো লেগেছে জেনে খুশি হলাম ৷ ধন্যবাদ আপনাকে

Posted using SteemPro Mobile

 7 months ago 

প্রতি সপ্তাহে একটি আর্ট পোস্ট শেয়ার করেন সেই ধারাবাহিকতায় আজকে সাদাকালো ফুলের ম্যান্ডেলা আর্ট অঙ্কন করে আমাদের মাঝে তুলে ধরেছেন দেখতে চমৎকার লাগছে ভাইয়া। আপনার আর্ট করার দক্ষতা আমাদের মাঝে তুলে ধরার জন্য অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

Posted using SteemPro Mobile

 7 months ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য ৷

Posted using SteemPro Mobile

 7 months ago 

সাদাকালো ফুলের ম্যান্ডেলা চিত্র অসাধন লাগছে দেখতে। আপনি খুবই সুন্দর ভাবে ম্যান্ডেলাটি প্রস্তুত করেছেন। আমিও মাঝে মাঝে চেষ্টা করি মেন্ডেলার চিত্র অঙ্কন করার জন্য। কিন্তু আপনাদের মত এত সুন্দর হয় না। আপনাকে ধন্যবাদ ভাই সুন্দর একটি ম্যান্ডেলা আমাদের সাথে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 7 months ago 

আপনাকে ও অসংখ্য ধন্যবাদ আপনার সুন্দর মতামত মন্তব্য করে জানানোর জন্য ৷

Posted using SteemPro Mobile

 7 months ago 

ওয়াও অনেক সুন্দর ছিল সাদা কালো ফুলের ম্যান্ডেলা আর্ট টি ৷ এসব আর্ট করতে কিন্তু বেশ সময় নিয়ে করতে হয় ৷ যা হোক অনেক সুন্দর হয়েছে বন্ধু ৷ অনেক ধন্যবাদ তোকে এমন সুন্দর একটি ম্যান্ডেলা আর্ট শেয়ার করার জন্য ৷

 7 months ago 

অসংখ্য ধন্যবাদ ভাই তোমাকে সুন্দর মন্তব্যের জন্য ৷

Posted using SteemPro Mobile

 7 months ago 

ম্যান্ডেলা আর্ট করতে আমার কাছে ভীষণ ভালো লাগে। আজকে আপনি সাদা কালো চমৎকার ম্যান্ডেলা আর্ট করেছেন। ম্যান্ডেলা আর্ট এর ভিতরে ছোট ছোট ডিজাইনগুলোর কারণে দেখতে বেশ ভালোই লাগতেছে। যদিও আপনার এই ম্যান্ডেলা আর্ট করতে অনেক সময় লেগেছে। খুব সুন্দর করে শুরু থেকে শেষ পর্যন্ত ম্যান্ডেলা আর্ট আমাদের মাঝে উপস্থাপনা করছেন ।তাই ধন্যবাদ আপনাকে।

 7 months ago 

ম্যান্ডেলা আর্ট গুলো করতে আমার কাছেও বেশ ভালো লাগে ৷ তাই আমিও মাঝে মাঝেই চেষ্টা করি ৷ ধন্যবাদ আপনাকে

Posted using SteemPro Mobile

 7 months ago 

ম্যান্ডেলা আর্ট গুলো আমার কাছে অনেক ভালো লাগে। আজকে আপনি অনেক সুন্দর করে সাদা কালো চমৎকার একটি ম্যান্ডেলা আর্ট করেছেন। সত্যি বলতে আপনার ম্যান্ডেলা আর্ট দেখে আমি হা করে তাকিয়ে রইলাম। শুরু থেকে শেষ পর্যন্ত খুব নিখুঁতভাবে ম্যান্ডেলা আর্ট করেছেন। অসংখ্য ধন্যবাদ আপনাকে এত সুন্দর করে ম্যান্ডেলা আর্ট আমাদের মাঝে উপস্থাপনা করার জন্য।

 7 months ago 

আর্টটি সুন্দর ভাবে ফুটিয়ে তোলার চেষ্টা করেছি , কতটা পেরেছি জানি নাহ ৷ তবে আপনার কাছে ভালো লেগেছে জেনে খুশি হলাম ৷ ধন্যবাদ

Posted using SteemPro Mobile

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.15
JST 0.029
BTC 62716.82
ETH 2447.73
USDT 1.00
SBD 2.65